নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি ঘুরতে ভালোবাসি। আমি খুব নেট পাগল। আমি নবম শ্রেণী থেকে অনার্স পযর্ন্ত নানী বাড়িতে ছিলাম।

নাহল তরকারি

আমি ধার্মিক। আমি সব কিছু ধর্মগ্রন্থ অনুযায়ী বিচার বিশ্রেশণ করি। আমি সামাজিক রীতিনীতি, সমাজিক কু সংস্কার, আবেগ দিয়ে কোন কিছু বিচার করি না।

নাহল তরকারি › বিস্তারিত পোস্টঃ

যদি শেখ হাসিনা আবার ক্ষমতায় আসেন, তাহলে কি কি করতে পারেন?

১১ ই ডিসেম্বর, ২০২৩ সকাল ১০:৪১



মাননীয় প্রধানমন্ত্রী আমাদের জন্য অনেক কিছু করেছেন। দেশ ডিজিটাল করেছেন। জন্ম নিবন্ধন ও জাতীয় পরিচয় পত্র অনলাইন বেইস করেছেন। এখন জমির খাজনাও অনলাইনে দেওয়া যায়। ট্রেড লাইসেন্স, চেয়ারম্যান সার্টিফিকেট, death certificate, ওয়ারিশ সার্টিফিকেট সহ আরো অনেক প্রয়োজনীয় কাগজ অনলাইন বেইস করেছেন। সে দিন ট্রেড লাইসেন্স করলাম। ডিজিটাল ট্রেড লাইসেন্স। এটা অনলাইনে যাচাই যোগ্য ট্রেড লাইসেন্স। এই কাজে সাহায্য করেছেন এটুআই।

পাবলিক পরীক্ষার রেজল্ট প্রকাশিত হবার সাথে সাথে এসএমএস বা ওয়েব সাইডে দেখা যায়। ব্যাংকের মাধ্যমে বা মোবাইল ফ্যালেন্সিং এর মাধ্যমে দ্রুত টাকা পাঠানো যায়। এখন ট্রেনের টিকেট কাটার জন্য রেল স্টেশনে যাওয়া লাগে না। অনলাইনে ট্রেনের টিকেট কাটা যায়। এখন আয়কর রিটার্ন জমা দেওয়ার জন্য ট্যাক্স অফিসে যাওয়া লাগে না। ঘরে বসেই রিটার্ন জমা দেওয়া যায়।

পদ্মা সেতু, মেট্রোরেল ইত্যাদি এখন দৃশ্যমান উন্নয়ন।

এখন প্রধানমন্ত্রী ভবিষৎ এ যা যা করতে পারেনঃ
০১। বিচার ব্যাবস্থা উন্নতি করন: আমার মতে দেশের বিচার ব্যাবস্থা খুব স্লো কাজ করে। একটি মামলা কোর্টে তুলার পর, সেই মামলা রায় বাহির হতে হতে তিন থেকে চার বছর পার হয়ে যায়। এতে করে গরিব মানুষ ন্যায় বিচার পায় না। আবার মনে করেন “একজন মেয়ে ধর্ষিত হয়েছে।” ধর্ষনের সময় তার বয়স ছিলো ২০। এই ধর্ষন মামলার রায় যদি মেয়ের ৭০ বছরে গিয়ে বাহির হয়, তাহলে এখানে ন্যায় বিচার থাকলো কই? আর মনে করেন আপনার দলের লোক বলে তাকে ক্ষমা করবেন না। আপনার দলের লোক যদি অপরাধ করে, তাহলে তাকে শাস্তি দিন। নিজের দলের লোক অপরাধ করলে, তাকে শাস্তি না দিলে, মোস্তাকের মত প্রতারক জন্ম গ্রহন করবে। তাই বিচার ব্যাবস্থা উন্নতি করুন।

০২। জন্ম নিবন্ধন সহজ করা: যখন ডিজিটাল ছিলো না, তখন নতুন জন্ম নিবন্ধন, জন্মনিবন্ধন সংশোধন ইত্যাদি কাজ একদিনে করা যায় না। ওদের নাকি সার্ভার সমস্যা। ১২ মাসের মধ্যে ১১ মাসেই সার্ভর ডাউন থাকে। আর সার্ভার সচল থাকলেও গড়ে 10 kbps স্পিড থাকে। জন্ম নিবন্ধন এর মত কাজের জন্য সার্ভারে মিনিমাম 100 tbps স্পিড দরকার। তাই আবার আসলে 100 tbps স্পিড ওয়ালা সার্ভার বসাবেন।

০৩। দ্রব্যমূল্যের দাম কমানো: শেখ হাসিনা, এটা করেছেন, ঐটা করেছেন। কিন্তু তিনি যে দ্রব্যমূল্যের উদ্ধগতি আটকানো ব্যাপারে ফেইল করেছেন, এটা তিনি স্বীকারই করেন না। দ্রব্যমূল্যের দাম উদ্ধগতি হলে বাংলার গরিব জনগণ আপনাকে অভিশাপ দিবে। এই অভিশাপের জন্য আপনার বিরাট বড় ক্ষতি হতে পারে।

০৪। যোগাযোগ ব্যাবস্থা উন্নতিকরণ: আমার বাসা মুন্সীগঞ্জ জেলার গজারিয়া উপজেলার ভবেরচর নামক গ্রামে। পাসপোর্ট, কোর্ট বা ডিসি অফিসে কাজের জন্য জেলা শহরে যাওয়া লাগে। এখন ভবেরচর থেকে মুন্সীগঞ্জ শহরে যেতে হলে দুইটি নদী পার হতে হয়। এই নদীতে ব্রীজ না থাকায় আমাদের যাতায়াতে খুব অসুবিধা হয়। আমাদের এমপি মৃণাল কান্তি ও মহিলা এমপি ফজিলাতুন নেছা ইন্দ্রিরা (বানান ভুল হলে মাফ করবেন।) কে নানা ভাবে অবিহিত করানো হয়েছে। তিনি পাত্তাই দেন নি। যে সব এলাকায় এমন ব্রীজ দরকার হলে ব্রীজ বানিয়ে দিবেন।

০৫। পৌরসভা বানানো: আমাদের ভবেরচর ইউনিয়ন এখন অনেক খানি নগর হয়ে গেছে। বাসার ময়লা কই ফালাবো, এটা নিয়ে দুঃচিন্তা করতে হয়। যদি ভবেরচর কে পৌরসভা বানাতো হতো তাহলে খুব ভালো হতো। এখন ভবেরচর এর মত যে সকল অঞ্চল কে পৌরসভা বানানো দরকার সে সকল ইউনিয়ন কে পৌরসভা বানানো হউক।

হে প্রধান মন্ত্রী, হে জাতির পিতার সন্তান। আমাদের ইচ্ছা পূরন করুন।

মন্তব্য ৬ টি রেটিং +১/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ১১ ই ডিসেম্বর, ২০২৩ সকাল ১০:৫১

কামাল১৮ বলেছেন: আপনার প্রত্যাশার বাইরেও অনেক কিছু করবে।

২| ১১ ই ডিসেম্বর, ২০২৩ সকাল ১১:২০

রাজীব নুর বলেছেন: বেকারত্বের কথা বললেন?
দুর্নীতি বন্ধের কথা বললেন না?
তার দলের লোকদের বাড়াবাড়ির কথা বললেন না?

৩| ১১ ই ডিসেম্বর, ২০২৩ দুপুর ১২:৩৯

অনিকেত বৈরাগী তূর্য্য বলেছেন: এদেশের ব্যবসায়ীরা সুযোগসন্ধানী। এদের নৈতিকতার ঠিক নেই। শাস্তি দিয়েও নিয়ন্ত্রণে আনা যায় না।

৪| ১১ ই ডিসেম্বর, ২০২৩ বিকাল ৩:৪০

কথামৃত বলেছেন: অনেক কিছুই বললেন না

৫| ১১ ই ডিসেম্বর, ২০২৩ সন্ধ্যা ৬:০১

বাকপ্রবাস বলেছেন: ওনি কিছু না করলেই বাঁচা গেল, করতে গেলে প্রতিটি খাতে দূর্নিতি হবে

৬| ১১ ই ডিসেম্বর, ২০২৩ সন্ধ্যা ৭:৪৫

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: অবশ্যই।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.