নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি ঘুরতে ভালোবাসি। আমি খুব নেট পাগল। আমি নবম শ্রেণী থেকে অনার্স পযর্ন্ত নানী বাড়িতে ছিলাম।

নাহল তরকারি

আমি ধার্মিক। আমি সব কিছু ধর্মগ্রন্থ অনুযায়ী বিচার বিশ্রেশণ করি। আমি সামাজিক রীতিনীতি, সমাজিক কু সংস্কার, আবেগ দিয়ে কোন কিছু বিচার করি না।

নাহল তরকারি › বিস্তারিত পোস্টঃ

মর্ডান ভালোবাসা আর প্রাচীন ভালোবাসা।

২২ শে ফেব্রুয়ারি, ২০২৪ সন্ধ্যা ৭:৪১

ভালোবাসা কি? ভালোবাসার অর্থ ব্যাপক। তবে আমাদের সমাজে ভালোবাসা মানে হচ্ছে নারী ও পুরুষের মধ্যে আকর্ষন। লাইলী মজনু, ইউসূফ (আঃ) ও জুলেখা, রোমিও জুলিয়েট, রাম সীতা ও শ্রী কৃষ্ণ ও রাধার মধ্যে যে আকর্ষন ছিলো সেটা ছিলো মনের আকর্ষন। বর্তমানে আমরা যে ভালোবাসা দেখতে পাই সেটা হচ্ছে শারীরিক আকর্ষন। সেজন্যেই আমরা দেখতে পাই ভালোবাসা দিবস উপলেক্ষে কনডম এর বিক্রি চরমে। আর বাংলাদেশের মানুষ ভিপিএন চালু করে পর্নগ্রাফি দেখে। সেহেতু আমরা বলতেই পারি এখনকার ভালোবাসা শুধু শারিরীক চাহিদা মেটায়। অন্তরের চাহিদা মেটায় না। আমরা বর্তমান জামানার মানুষেরা কোন সময়ই মনের আকর্ষন অনুভব করিতে পারবো না।

২০২০ সালের ২৫ সেপ্টেম্বর রাতে সিলেটের এমসি কলেজ ছাত্রাবাসে স্বামীকে বেঁধে তরুণীকে সংঘবদ্ধ ধর্ষণ করে ছাত্রলীগের কতিপয় নেতাকর্মীরা। খবরের লিংক। । খবরটি পড়ুন।

গত শনিবার রাতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের মীর মশাররফ আবাসিক হলে 'এ' ব্লকের ৩১৭ নম্বর কক্ষে স্বামীকে আটকে রেখে স্ত্রীকে কৌশলে বোটানিক্যাল গার্ডেনে নিয়ে পালাক্রমে ধর্ষণের অভিযোগ ওঠে আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ৪৫তম ব্যাচের শিক্ষার্থী এবং বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মোস্তাফিজুর রহমান। খবরের লিংক। এই দুই ঘটনায় স্বামী কে বেধে রেখে স্ত্রীকে ধর্ষন করা হয়। এটা কিন্তু আমি বানিয়ে বানিয়ে বলছি না। এই নিয়ে সংবাদ প্রকাশিত হয়েছে। অনেকদিন আগে কোন এক মুরব্বী বলেছে “নারীদের দেখলে কাদের যেন লালা পড়ে।।” এখন নারীদের দেখলে কাদের কোন অঙ্গ দিয়ে লালা পড়ে আপনার ঠিকই বুঝতে পারছেন। এখন এই দুই ঘটনার যদি বিচার হতো তাহলে প্রধানমন্ত্রীকে সবাই বাহবা দিতো। বিচারের ব্যাপারটা অন্য বিষয়।

এখন নারীদের দেখলে ছেলেদের মন পশু হয়ে যায়। এমন অবস্থায় নারীদের নিরাপত্তা কোথায়? আর ভালোবাসা দিবস পালন করা কতটুকু যৌত্তিক? আর আমরা কি আমাদের স্ত্রীদের নিয়ে নিরাপদে ঘুরতে পারবো? নাকি ছাত্রদের রাজনৈতিক কোন সংগঠনের নেতা এসে আমার স্ত্রীকে আমার সামনে ধর্ষন করবে? আইজি, স্বরাষ্ট্র মন্ত্রী, প্রধানমন্ত্রী ও বিচারপতির এর কাছে আমার প্রশ্ন।

সমাজের নিকট প্রশ্ন “ছেলেদের এই কুনজর দিয়ে ভালোবাসা দিবস পালন করা কতটুকু যৌত্তিক?”

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ২২ শে ফেব্রুয়ারি, ২০২৪ সন্ধ্যা ৭:৪৭

এম ডি মুসা বলেছেন: আমি পোস্ট না পড়ে মন্তব্য করছি,, শিরোনাম দেখে। মর্ডান ভালোবাসা এটা একবারে বাজে।

২| ২২ শে ফেব্রুয়ারি, ২০২৪ সন্ধ্যা ৭:৪৯

এম ডি মুসা বলেছেন: আপনি যে সমস্ত ঘটনা উল্লেখ করেছেন। তা সঠিক এবং যা বলেছেন। এগুলি রিয়েল ভালোবাসা না। আদি যুগের ভালবাসার কথা আপনি বলেছেন, যেটা মানুষ বিশ্বাস এর উপর পবিত্র ভালবাসা ছিল।

৩| ২৩ শে ফেব্রুয়ারি, ২০২৪ সকাল ১০:৩৫

রাজীব নুর বলেছেন: বাংলাদেশের অভিশাপ হচ্ছে ছাত্রলীগ।

৪| ২৩ শে ফেব্রুয়ারি, ২০২৪ বিকাল ৫:০২

অনিকেত বৈরাগী তূর্য্য বলেছেন: প্রয়োজনমতো সেক্স করতে না পেরে অনেকের মাথায় বীর্য উঠে যায়। এরাই ধর্ষক।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.