নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি ঘুরতে ভালোবাসি। আমি খুব নেট পাগল। আমি নবম শ্রেণী থেকে অনার্স পযর্ন্ত নানী বাড়িতে ছিলাম।

নাহল তরকারি

আমি ধার্মিক। আমি সব কিছু ধর্মগ্রন্থ অনুযায়ী বিচার বিশ্রেশণ করি। আমি সামাজিক রীতিনীতি, সমাজিক কু সংস্কার, আবেগ দিয়ে কোন কিছু বিচার করি না।

নাহল তরকারি › বিস্তারিত পোস্টঃ

আজ এই মেঘলা দিনে।

২৯ শে জুন, ২০২৪ রাত ৮:৪৪

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ জিলহজ ১৪৪৫।


বৃষ্টি দিনের অনুভূতি:
আজকের সকালটি ছিল সম্পূর্ণ ভিন্ন। আকাশে মেঘ জমে ছিল আর বেলা বাড়ার সাথে সাথে শুরু হলো বৃষ্টি। নিচের ছবিতে দেখা যাচ্ছে আমাদের স্কুল ক্যাম্পাস, যেখানে বৃষ্টির পানিতে পুরো জায়গাটি ভিজে গেছে। বৃষ্টির দিনগুলি সবসময়ই আমার কাছে বিশেষ কিছু।

বৃষ্টির সুর:
বৃষ্টির শব্দ এক ধরণের সুর তৈরি করে, যা মনকে প্রশান্তি দেয়। যখন বৃষ্টি শুরু হয়, চারপাশে যেন এক ধরণের শীতলতা নেমে আসে। পাতা, ফুল, এবং মাটি সবকিছু ভিজে যায় আর সেগুলো থেকে এক ধরনের মিষ্টি গন্ধ বের হয়। বৃষ্টি যেন প্রকৃতির এক ধরণের স্পর্শ, যা আমাদের হৃদয়কে ছুঁয়ে যায়।

প্রকৃতির রূপ:
বৃষ্টির দিনে প্রকৃতি তার এক অন্যরকম রূপে ধরা দেয়। গাছপালা সবুজ আর সতেজ হয়ে ওঠে, ফুলগুলো যেন আরও বেশি রঙিন হয়ে ওঠে। ছবিতে দেখা যাচ্ছে আমাদের স্কুলের বাগান, যেখানে বৃষ্টির ফোঁটায় ফুল এবং গাছপালা ভিজে আছে। মাটির উপর জমে থাকা পানির প্রতিফলনে আরও সুন্দর লাগে সবকিছু।

বৃষ্টির স্মৃতি:
বৃষ্টির দিনগুলি আমার অনেক স্মৃতি নিয়ে আসে। স্কুল জীবনের সেই দিনগুলো, যখন আমরা ক্লাসের জানালা দিয়ে বাইরে তাকিয়ে বৃষ্টির সৌন্দর্য উপভোগ করতাম। বন্ধুরা মিলে বৃষ্টিতে ভেজার মজাই ছিল আলাদা। আজকের এই বৃষ্টি আমাকে সেই সব স্মৃতি আবার ফিরিয়ে নিয়ে এলো।

উপসংহার
বৃষ্টি দিনের সৌন্দর্য আমাদের ব্যস্ত জীবনে এক ধরনের প্রশান্তি নিয়ে আসে। এটি আমাদের মনে একটি নতুন তাজা অনুভূতি সৃষ্টি করে, যা আমাদের মনকে সতেজ করে। বৃষ্টি দিনের এই সৌন্দর্য উপভোগ করতে গিয়ে মনে হলো, প্রকৃতি সত্যিই কত সুন্দর!

মন্তব্য ০ টি রেটিং +১/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.