নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি নিকুঞ্জ পাগল এক আলোর সন্ন্যাসী

ইশতিয়াক ফাহাদ

ইশতিয়াক ফাহাদ › বিস্তারিত পোস্টঃ

মনে আছে শিল্পী লাখি আখন্দের কথা ??

২০ শে জুলাই, ২০১৬ রাত ১০:০৭



আগে যদি জানতাম’, আমায় ডেকোনা’ , ‘এই নীল মণিহার , ‘রীতিনীতি কি জানিনা’ এরকম অসংখ্য গানের স্রষ্টা এই জিবন্ত কিং বদন্তি শিল্পী ।

শুধু নিজেই গান করেন নি, পাশাপাশি অনেক কালজয়ী গান তিনি অন্য শিল্পীদের দিয়ে গাইয়েছেন।'লিখতে পারিনা কোন গান ' ' কবিতা পড়ার প্রহর এসেছে ' , ‘যেখানে সীমান্ত তোমার' জেমস , সামিনা চৌধুরী এবং কুমার বিশ্বজিতের এই সব বিখ্যাত গান গুলোর কারিগর তিনিই ।

আমরা জাতি হিসেবে এতই স্বার্থপর , একটু একাকীত্ব ঘুছাতে , দিনের শেষে একটু ক্লান্তি দূর করতে, একটু রোমান্টিক হতে গিয়ে , হাজার গান গুলি থেকে হয়ত এই গান গুলো বেছে নেয় কিন্তু মনে রাখি না এই গানের স্রস্টাদের, রচয়িতা দের ।

গত এক বছর ধরে ক্যান্সারের সাথে যুদ্ধ করছেন এই গুণী শিল্পী । পরিবারকে আজ তার চিকিৎসার খরচ বহন করতে গিয়ে দুয়ারে দুয়ারে ঘুরতে হচ্ছে ।এর চেয়ে বড় লজ্জাজনক বিষয় আমাদের জন্য আর কী হতে পারে ?

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ২০ শে জুলাই, ২০১৬ রাত ১০:৪৩

আঃ রব বলেছেন: একমত

২০ শে জুলাই, ২০১৬ রাত ১০:৫৮

ইশতিয়াক ফাহাদ বলেছেন: ধন্যবাদ

২| ২০ শে জুলাই, ২০১৬ রাত ১১:০১

মোঃ মঈনুদ্দিন বলেছেন: আমরা জাতি হিসেবে অত্যন্ত স্বার্থপর ও ভুলোমনা। কোন গুণীর কদর আমাদের দেশে কোন কালেই ছিলোনা আর ভবিষ্যতেও সে আশা নেই। লাকি আকন্দ আমারও অত্যন্ত প্রিয় শিল্পী। উনার কন্ঠ দেয়া গানগুলো ছাড়াও নিজে যেসব গান লিখেছেন বা সূর করেছেন প্রত্যেকটি গানই কালজয়ী। কিন্তু, অত্যন্ত পরিতাপের বিষয় আজ এই গুণী কালজয়ী শিল্পীকে আমরা কোন সম্মানই দেখাতে পারলামনা।
আমাদের দেশের সরকার কুম্ভকর্ণের ন্যায় ঘুম কোমায় রয়েছে।জানি না এই কোমা হতে কবে জাগে? অথচ, উচিৎ ছিলো শিল্পীকে রাষ্ট্রীয় খরছে চিকিৎসা ও সর্বাত্মক সহযোগীতা করা।
ধন্যবাদ ভাই প্রিয় আপনার সুন্দর পোস্টের জন্য। আমরা সবাই প্রিয় শিল্পীর জন্য সমবেদনা ও দোয়াটুকু অন্তত করতে পারি। তিনি সুস্থ্য হয়ে আমাদের মাঝে ফিরে আসুক।

৩| ২০ শে জুলাই, ২০১৬ রাত ১১:১২

ইশতিয়াক ফাহাদ বলেছেন: ধন্যবাদ ভাই আপনি ও খুব ভাল বলেছেন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.