নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার সোনার বাংলা আমি তোমায় ভালোবাসি হৃদয়ে বাংলাদেশ, প্রবাসেও বাংলাদেশ!

বহু বছর ধরে প্রবাসে দিন কাটাচ্ছি

চাটগাইয়া জাবেদ

প্রবাসী মন!

চাটগাইয়া জাবেদ › বিস্তারিত পোস্টঃ

শমী কায়সার; কেন বেগম খালেদা জিয়ার প্রতি এত ঘৃণা?

৩০ শে এপ্রিল, ২০১৮ রাত ১২:৪৭

বেগম খালেদা জিয়াকে মুক্তিযোদ্ধার স্ত্রী ভাবতে আমার ঘৃণা হয়!- অভিনেত্রী শমী কায়সার।

আচ্ছা, কেন বেগম জিয়ার প্রতি এত ঘৃণা আপনার? আপনাদের নামে সরকারী ভাবে ধানমন্ডি এবং গুলশানে দুইটি বাড়ি শহীদ জিয়াউর রহমানের আমলে বরাদ্দ দেয়া হয়েছিল। যে দুইটি বাড়ির মূল্য বর্তমানে শত কোটি টাকা। জিয়াউর রহমান আপনাদের কে কোটি পতি বানিয়ে গেছেন বলেই কি উনার স্ত্রী বেগম খালেদা জিয়ার উপর আপনার এত ক্ষোভ?আপনার নিজ জেলা ফেনীতে একটি রাস্তার নাম শহীদুল্লাহ কায়সার সড়ক। যে সড়কের নাম করন করেছেন বেগম খালেদা জিয়া প্রথমবার দেশের প্রধানমন্ত্রী হয়ে। এ কারনে কি বেগম জিয়ার প্রতি আপনার এত ক্ষোভ?

বেগম খালেদা জিয়া প্রধানমন্ত্রী থাকাকালীন ফেনীতে একটি অডিটোরিয়ামের নাম করন করেছিলেন জহির রায়হান অডিটোরিয়াম।

আপনার চাচার নামে সেই অডিটোরিয়াম টি ভেঙ্গে ফেলে বর্তমান আওয়ামীলীগ সরকার। সেখানে এখন মেলা করবার জন্য জায়গা ভাড়া দিচ্ছে স্থানীয় প্রশাসন। এ কারনেই কি বেগম জিয়ার উপর আপনার এত ঘৃণা?

১৯৯২ সালে এই খালেদা জিয়া সরকার আপনার চাচা জহির রায়হান কে সাহিত্যে অবদানের জন্য বাংলাদেশ সরকার কর্তৃক প্রদত্ত সর্বোচ্চ বেসামরিক সম্মান স্বাধীনতা দিবস পুরস্কার (মরণোত্তর) দিয়েছিল। জহির রায়হান কে এই সন্মান দেখানোর জন্য কি বেগম জিয়ার উপর আপনার এত রাগ-অভিমান?

আপনার পিতা শহিদুল্লাহ কায়সার কে খুঁজতে গিয়ে সেই ১৯৭২ সালের ৩০ জানুয়ারী ঘর থেকে বের হয়েছিলেন চাচা জহির রায়হান । কেন উনি আজো ফিরে আসলেন না তা নিয়ে কোনোদিন প্রশ্ন করেছেন?মুজিব সরকারের আমলে আপনার চাচা গুম হয়েছে, আর সেই ঘৃণা আপনি বেগম জিয়ার উপর কেন দেখান?

স্রেফ দালালি করে পেট চালাতে হবে বলে?
সবাই আপনার মত দালাল হয় না, সবাই নিজের বিবেক বন্ধক দেয় না। যেমন, আপনার চাচা জহির রায়হানের স্ত্রী ,একসময়ের জনপ্রিয় চিত্র নায়িকা সুচন্দা আপনার চাচার গুমের পরে তৎকালীন একটি ম্যাগাজিনে সাক্ষাৎকার দিয়ে বলেছিলেন।

”জহির বেঁচে থাকা অবস্থায় সর্বশেষ প্রেসক্লাবে দাঁড়িয়ে এক বক্তব্যে বলেছিলেন- যারা এখন বড় বড় কথা বলেন, নিজেদের বড় বড় নেতা মনে করেন, তাদের কীর্তি কাহিনী, কলকাতায় কে কী করেছিলেন, তার ডকুমেন্ট আমার কাছে রয়েছে। তাদের মুখোশ আমি খুলে দেবো।’ এই কথা তিনি মুখ দিয়ে প্রকাশ্যে বলে ফেলার পরই তার উপর বিপদ নেমে আসে। এই বলাটাই তার জন্য কাল হয়ে দাঁড়ালো।”

আয়নায় নিজের চেহারা ঠিক করে দেখুন শমী কায়সার।যে চেহারা এক সময় ছিল দেশের মানুষের প্রিয় মুখের একটি। আজকে স্রেফ স্বীয় স্বার্থ রক্ষার জন্য বর্তমান অবৈধ সরকারের চাটুকারিতা করতে করতে সেই চেহারায় ভেসে উঠে দালালীর স্পষ্ট ছাপ।আপনার মত অন্ধ দালালদের ঘৃণা করতেও লজ্জা লাগে!

মন্তব্য ৯ টি রেটিং +৩/-০

মন্তব্য (৯) মন্তব্য লিখুন

১| ৩০ শে এপ্রিল, ২০১৮ রাত ১:১১

হাসান কালবৈশাখী বলেছেন:
খালেদার চামচামি করার কিছ নেই।

২| ৩০ শে এপ্রিল, ২০১৮ রাত ১:৫৪

সোহানী বলেছেন: বাবা বেচেঁ থাকলে লজ্জা পেতো মেয়ের কাজ দেখে। কোথায় সে শহীদূল্লাহ কায়সার বা জহির রায়হান হত্যার বিরোদ্ধে সোচ্চার হবে !!! তা না হয়ে চামচামী করছে। কারন তার নিজের এনজিও ও এড ফার্ম। সরকারী সব কন্ট্রাক্ট সে পাচ্ছে, চামচামী না করে চলবে কি ভাবে!!!!!!!!!!

৩| ৩০ শে এপ্রিল, ২০১৮ রাত ২:০৭

অগ্নিঝরা আগন্তুক বলেছেন: খালেদার প্রতি আপনার দরদ এত উথলিয়ে পড়ার কারন কি? আপনি নিজেও তার দালালি করছেন. খালেদা তার প্রাপ্য শাস্তিই পাচ্ছেন. পাপ বাপকেও ছাড়ে না. শমীর ঘ্রনা করাকে আমার যথেস্থ যোক্তিক মনে হচ্ছে. আমি কোন দল করি না. বিএনপি, আওয়ামি লীগ দু'দলকেই আমি সমানভাবে ঘ্রনা করি.

৪| ৩০ শে এপ্রিল, ২০১৮ ভোর ৫:৩৮

বিচার মানি তালগাছ আমার বলেছেন: দল সমর্থন করতে গিয়ে এভাবে অন্ধ না হলেও চলত শমী কায়সারের...

৫| ৩০ শে এপ্রিল, ২০১৮ সকাল ৯:২৫

চোরাবালি- বলেছেন: যার নিজের জন্ম সম্পর্কেই এখন বিভিন্ন বিভ্রান্ত মূলক তথ্য আসছে সেখানে তার কাছ থেকে আর কি আসা করবেন? ব্লাড লাইন কি পরিবর্তন যোগ্য?

৬| ৩০ শে এপ্রিল, ২০১৮ সকাল ১০:০০

রাজীব নুর বলেছেন: তাহলে খালেদা জিয়া তো মহান।!!!!

৭| ৩০ শে এপ্রিল, ২০১৮ সকাল ১০:১৮

হাঙ্গামা বলেছেন: শমি কায়সার এর লাইফ ষ্টাইল দেখলেই তো বমি আসে।
সে আবার করে আরেকজনকে ঘৃনা !!! হা হা হা হা.........
চাটাচাটি করে তো জীবন পার করে ফালাইলো.....
এখন আম্লীগরে চাইট্টা জীবনের বাকিটা কোনমতে পার করতে পারলেই রক্ষা।
ছোটলোকের বাচ্চা সব।

৮| ৩০ শে এপ্রিল, ২০১৮ সকাল ১০:৩৪

ক্স বলেছেন: ঘৃণা জিনিসটা শমী কায়সারের অস্থি মজ্জায় মিশে আছে। রিঙ্গোকে বিয়ে করার সময় তাকে প্রশ্ন করা হয়েছিল কোন বাংলাদেশীকে কেন বিয়ে করলেন না? উত্তর ছিল "কে জানে সে যদি কোন রাজাকারের সন্তান হত" তার সন্দেহ অমূলক নয় হয়তোবা। মতিয়া চৌধুরী তো দেশের ৯৮ ভাগ জনসংখ্যাকেই রাজাকার বানিয়ে দিয়েছে। রিঙ্গোর প্রথম স্ত্রী ও শাশুড়ির হাতে লাঞ্ছিত হবার পর দেশে ফিরে এসে তিনি এক রাজাকারের সন্তানকেই (আরাফাত কামাল) বিয়ে করতে বাধ্য হলেন। বুঝাই যাচ্ছে - শমী কায়সারের পুরো জীবনটাই নানা রকম ঝড়ে একরকম বিধ্বস্ত হয়ে আছে, তাই কে ভাল কে মন্দ বোঝার বোধ বুদ্ধিটুকুও নেই।

৯| ৩০ শে এপ্রিল, ২০১৮ সকাল ১০:৫২

বিজন রয় বলেছেন: আপনি ব্লগে কি এবং কিভাবে লেখেন তা জানি।

শমী কায়সারকে যে দোষ নিয়ে লিখলেন সেটা নিয়েই আমার প্রশ্ন.......... তাহলে আপনার আর শমী কায়সার এর মধ্যে পার্থক্য কী?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.