নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার সোনার বাংলা আমি তোমায় ভালোবাসি হৃদয়ে বাংলাদেশ, প্রবাসেও বাংলাদেশ!

বহু বছর ধরে প্রবাসে দিন কাটাচ্ছি

চাটগাইয়া জাবেদ

প্রবাসী মন!

চাটগাইয়া জাবেদ › বিস্তারিত পোস্টঃ

মামুনুল হক কি কোন নবী-রাসুল বা খোদা হয়েছে নাকি যে তার বিরুদ্ধে পোস্ট দেওয়া যাবে না?

১৮ ই মার্চ, ২০২১ রাত ১:১৫


সুনামগঞ্জের শাল্লায় হিন্দুদের বাড়িঘরে হামলা চালিয়ে ভাঙচুর ও লুটপাট চালিয়েছে হেফাজতে ইসলামের হাজার হাজার কর্মী। মামুনুল-বাবুনগরী সুনামগঞ্জে এসে ওয়াজে উসকানি দিয়ে যাওয়ার পর এমন হামলা চালালো ধর্মান্ধরা।

হামলাকারীদের অভিযোগ ছিল এক হিন্দু যুবক মামুনুলের বিরুদ্ধে ফেসবুকে স্ট্যাটাস দিয়েছে। যদিও পুলিশ যুবকটিতে আটক করেছিল, তবু হামলা ও লুটপাট চালিয়েছে বিপুল বেগে।

দুনিয়া চান্দে/মঙ্গলে যাওয়ার প্রতিযোগিতায় ব্যস্ত, এদিকে তাহারা হুজুরের পাছায় থেকে শর্টকার্টে বেহেস্ত পাওয়ার প্রতিযোগিতা করছে...

ওরে সুদান ভাইরা, যাহা শর্টকার্ট তাহাই জুয়া তথা হারাম!
ওরে মগজধোলাই ব্যাক্টেরিয়ার দল খোদায় মগজ দিছে, মগজ কাটাই সঠিকভাবে ব্যবহার কর!

সর্বশেষ আমার প্রশ্ন হলো; মামুনুল কি কোনো নবী-রাসুল কিংবা আল্লাহ-খোদা হয়ে গেছে নাকি যে তার বিরুদ্ধে ফেসবুকে পোস্ট দেয়া যাবে না ?

সুনামগঞ্জের শাল্লায় যাদের বাড়িতে হামলা ও লুটপাট হয়েছে তাদের প্রতি সমবেদনা। অনতিবিলম্বে উস্কানীদাতা ও হামলাকারী দোষীদের গ্রেফতার করে বিচারের মুখোমুখি করা হোক। কঠোর শাস্তি কার্যকর না করলে এমন ঘটনা বারবার করার সাহস পাবে এবং থামবে না কখনোই!

মন্তব্য ২৯ টি রেটিং +০/-০

মন্তব্য (২৯) মন্তব্য লিখুন

১| ১৮ ই মার্চ, ২০২১ রাত ২:২৭

নুরুলইসলা০৬০৪ বলেছেন: খতিগ্রস্তদের দ্রুত সাহায্য দেওয়া হোক ।যাদের ঘরবাড়ি ধংস করে দেয়া হয়েছে তাদের ঘরবাড়ি দ্রুত তৈরী করে দেয়া এবং ফুটেজ দেখে দেখে দুষ্কৃতকারীদের শাস্তির আওতায় আনা হোক।
মামুনুল - বাবুনগরিদের ওয়াজ দেখে দেখে ডিজিটাল আইনের আওতায় এনে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা দরকার।এরা দেশের শান্তি সৃঙ্খলা নষ্ট করতে চায়।

১৯ শে মার্চ, ২০২১ রাত ১:২৫

চাটগাইয়া জাবেদ বলেছেন: হ্যাঁ তাই করা উচিৎ নাহলে রাই পেয়ে যাবে। যদিও তাদের হাত এখনও অনেক লম্বা হয়ে গেছে!

২| ১৮ ই মার্চ, ২০২১ সকাল ৭:৩৮

দূর আকাশের নীল তারা বলেছেন: ইসলাম কখনওই অমুসলিমদের প্রতি এমন ব্যবহার জায়েজ করেছে নাই।

১৯ শে মার্চ, ২০২১ রাত ১:২৭

চাটগাইয়া জাবেদ বলেছেন: আমরা তো সঠিকভাবে ইসলামকে অনুসরণ করছি না, আমরা তো হুজুররা কি বলে তা শুনেই হুজুররা যা বলে তা ঠিক ঠিক বলেই বেহেস্তে যাওয়ার রাস্তা খুঁজছি! তাইতো আমাদের এই অবস্থা আজ!

৩| ১৮ ই মার্চ, ২০২১ সকাল ৭:৫৪

নজসু বলেছেন:




ঠিক আছে প্রিয় জাবেদ ভাই।
কিন্তু যিনি ফেসবুকে স্ট্যাটাস দিয়ে মানুষজনকে উস্কে দিলো,
সেই লক্ষ্মী সোনা বাবুকে একটু শাসন করা উচিত আপনার।
তাকে আদর করে আপনার বলা উচিত, "সোনাবাবু এমন দুষ্টুমি করে না। তোমার দুষ্টুমির জন্য কতগুলো লোকের ক্ষতি হয়ে গেলো।"
কি ভাই বলবেন তো?

১৯ শে মার্চ, ২০২১ রাত ১:২৯

চাটগাইয়া জাবেদ বলেছেন: তাকে শাসন করার জন্য প্রশাসন মানে পুলিশ গ্রেফতার করেছে, তারপর কেন এমন করলো? চাইলে তো গ্রেফতারকৃতকে ফাঁসিতে ঝুলানোর জন্য আইনি ফ্রদক্ষেফ নিতে পারতো কিন্তু না তা ন করেই সবাইকে মেরে ফেলতে চাই!

৪| ১৮ ই মার্চ, ২০২১ সকাল ৯:১৩

আমি সাজিদ বলেছেন: উস্কে দিবেন না উস্কে দিলে মাথা ঠিক থাকে না। পাগল হয়ে যায়। কি করে কেন করে বুঝতে পারে না তারা। উসকে দিবেন না। মামুনুল নিজেকে যদি খোদা থেকেও বড় কেউ মনে করে ওকে এই বাংলার মাটিতে শিরকের জন্য শাস্তি দেওয়া উচিত।

১৯ শে মার্চ, ২০২১ রাত ১:৩২

চাটগাইয়া জাবেদ বলেছেন: হ ভাই গোস্ত খাওয়া মাথা হুট করেই গরম হয়ে যায়! ভালো মন্দ বাধবিচার নেই হুজুর যা বলছে তা না শুনলে যে বেহেস্ত যাওয়া মুশকিল হয়ে যাবে! মামুনুলরা আশকারা পেয়ে এখন অনেক দূরে চলে গেছে!

৫| ১৮ ই মার্চ, ২০২১ সকাল ৯:১৫

আমি সাজিদ বলেছেন: কি এক হাস্যকর অবস্থা! ফেসবুক স্ট্যাটাসে উস্কে গিয়ে ঘরবাড়ি ভাঙ্গচুর। ভাদ্র মাসের পাগলের মতো খালি মাথা গরম হয়ে যায়!

১৯ শে মার্চ, ২০২১ রাত ১:৩৩

চাটগাইয়া জাবেদ বলেছেন: আমাদের গরু গোস্ত খাওয়া মাথা হুট করেই গরম হয়ে যায়! তার উপর হুজুরের কথা দেরি করলে যে বেহেস্ত মিস হবে!

৬| ১৮ ই মার্চ, ২০২১ সকাল ১০:৪৮

নতুন বলেছেন: মূর্খদের পিটিয়ে ছাল তুলে ফেলা দরকার। ভন্ডরা মানুষের ক্ষতি করে আবার ধামিক দাবি করে কিভাবে?

আর ফেসবুকে স্ট্যাটাসের কারনে ভাঙ্গচুর? বানরের হাতে প্রযুক্তি দিলে যা হয় আর কি.

১৯ শে মার্চ, ২০২১ রাত ১:৩৫

চাটগাইয়া জাবেদ বলেছেন: কে তুলবে তাদের ছাল! উপর মহলের তো সবাই এই মামুনুলদের সালাম করে! তাইতো এই অবস্থা!

৭| ১৮ ই মার্চ, ২০২১ সকাল ১১:০৬

রানার ব্লগ বলেছেন: নজসু @ একটা শেয়াল হুক্কা হুয়া দিলো অমনি কুকুরের পাল খাউ খাউ শুরু করে দিলো ব্যাপারটা এমন না ?

এই মামুনুল হকের বাপ ছিলো খুনি ক্রিমিনাল তো বাশ গাছের পাছা থেকে তো বাশ গাছই হবে আম গাছ তো না ।

১৯ শে মার্চ, ২০২১ রাত ১:৩৬

চাটগাইয়া জাবেদ বলেছেন: হ্যাঁ ভাই, রাজাকার আজিজুল হকের কুলাঙ্গার সন্তান মামুনুল বঙ্গবন্ধুর ভাস্কর্যের বিরুদ্ধে অবস্থান নিয়েও কীভাবে ওয়াজের ময়দান দাপিয়ে বেড়ায় ? সে কীভাবে উসকানি দেয় এখনও ? বঙ্গবন্ধুর বাংলাদেশ এই হিংস্র, অসভ্য, ধর্মান্ধগোষ্ঠীর হাতে কেন চলে যাবে ? জনকের জন্মদিনে এই প্রশ্নগুলোর উত্তর কেউ দেবেন আমাকে ?

৮| ১৮ ই মার্চ, ২০২১ সকাল ১১:৩২

নেওয়াজ আলি বলেছেন: মামুনুল হক একজন মানুষ। কিন্তু উগ্র মানুষ সেটা বুঝে না। হিন্দু কেনো ফেসবুকে স্টাটাস দিলো মুসলিম কেনো হামলা করলো পুলিশ কেনো ব্যবস্থা নিলো না সবই যেনো এক খেলা

১৯ শে মার্চ, ২০২১ রাত ১:৩৮

চাটগাইয়া জাবেদ বলেছেন: ভাই পুলিশ আর কি করবে বলেন? অভিযোগ করার সাথে সাথেই পুলিশ যুবকটাকে গ্রেফতার করে। তারপরও কেন এমনটা করলো!

৯| ১৮ ই মার্চ, ২০২১ সকাল ১১:৩৬

নজসু বলেছেন:




রানার ব্লগ @ ভাই, যারা ভাংচুর, লুটপাট করেছে আমি তাদের স্বপক্ষে কিছু বলিনি। তারা অন্যায় করেছে। অমানবিক কাজ করেছে। ইসলাম এটা সমর্থণ করে না। তারা সত্যিকারের মুসলিম হলে অন্যকে কষ্ট দিতো না। অন্যের ক্ষতি করতো না।
আমি সবার মতো এটার প্রতিবাদ জানাই।

আমার প্রশ্ন হলো, যেখানে দাহ্য পদার্থ থাকে সেখানে দিয়াশলাই নিয়ে যাওয়ার দরকার কি? কি দরকার উস্কে দেয়ার? উস্কানিদাতা হয়তো ইচ্ছে করেই উস্কে দিয়েছে। সে জানতো ওটা করলে কিছু একটা অরজকতা হয়তো ঘটবে। এতবড় ক্ষতির জন্য উস্কানিদাতাই দায়ী হয়ে রইলো।

১৯ শে মার্চ, ২০২১ রাত ১:৪১

চাটগাইয়া জাবেদ বলেছেন: অথচ তারাই কথা বলার স্বাধীনতা চাই বলে বলে চিল্লাই। যতটুকু শুনেছি হিন্দু যুবকটা বলেছে মামুনুল হক এত সাহস কোথায় পাইনম যে বঙ্গবন্ধুর ভাস্কর্য তৈরী করতে দিবে না! তাকে কেন গ্রেফতার করা হয়না! এটাতেই কি ইসলামের কোন ক্ষতি হয়েছে?

১০| ১৮ ই মার্চ, ২০২১ দুপুর ১২:৩৫

নতুন বলেছেন: নজসু বলেছেন:আমার প্রশ্ন হলো, যেখানে দাহ্য পদার্থ থাকে সেখানে দিয়াশলাই নিয়ে যাওয়ার দরকার কি? কি দরকার উস্কে দেয়ার? উস্কানিদাতা হয়তো ইচ্ছে করেই উস্কে দিয়েছে। সে জানতো ওটা করলে কিছু একটা অরজকতা হয়তো ঘটবে। এতবড় ক্ষতির জন্য উস্কানিদাতাই দায়ী হয়ে রইলো।

ভাই উনি কি লিখেছিলো তার ফেসবুকে?

১৯ শে মার্চ, ২০২১ রাত ১:৪৩

চাটগাইয়া জাবেদ বলেছেন: ওটা কেউ জানেনা, শুধু ম্মুনুল সাহেব ও তার মুরিদান রা জানে। তাছাড়া স্বাভাবিক একজন সাধারণ ফেসবুকার মাত্র সে।

১১| ১৮ ই মার্চ, ২০২১ দুপুর ২:১৮

রাজীব নুর বলেছেন: সমস্ত ধর্মের সৃষ্টি হয়েছে মানুষের মৃত্যুভয় থেকে। মানুষ কখনোই মানতে পারেন নি যে মৃত্যুর মাধ্যমে তার চেতনা আর শরীরের সম্পুর্ন সমাপ্তি ঘটবে। মৃত্যু পরবর্তী অসীম অন্ধকারকে ভয় এবং সেই ভয় কাটানোর স্বার্থে ধর্মের জন্ম। সমস্ত ধর্মের মধ্যেই পাবেন যে মৃত্যু মানে সমস্ত কিছুর সমাপ্তি নয়।
আমার কথা বিশ্বাস করার স্বার্থে একটি সাইকোলজিক্যাল উদাহরণ দি: দেখবেন 99% মানুষ অন্ধকারকে ভয় পায়। ইটস এ ফ্যাক্ট। সেই কারণেই বৃদ্ধ বয়সের মানুষের মধ্যে ধর্মবোধ বেশি দেখা যায়। আসলে তা তার ভীরুতা।

১৯ শে মার্চ, ২০২১ রাত ১:৪৫

চাটগাইয়া জাবেদ বলেছেন: সবই ধর্ম না জানার কারনে ও ধর্ম নিয়ে পড়ালেখা না করার কারনেই হুজুররা যা বকে তাতে জ্বি হুজুর জ্বি হুজুর করেই ইসলামের ক্ষেতমজুর করতে মরিয়া! যা খুবই ভয়ানক

১২| ১৮ ই মার্চ, ২০২১ সন্ধ্যা ৭:৫০

জাহিদ হাসান বলেছেন: উগ্রবাদী ধর্মভিত্তিক দল হেফাজতে ইসলাম নিষিদ্ধ ও মামুনুল হককে গ্রেফতার করার দাবী জানাচ্ছি।

১৯ শে মার্চ, ২০২১ রাত ১:৪৭

চাটগাইয়া জাবেদ বলেছেন: সেটা হবে না হয়তো, কারণ এত কিছুর পরও সরকার হেফাজতের ব্যাপারে নিরব ভূমিকা পালন করছে! তাইতো হেফাজত আজ অনেক দূরে এগিয়ে গেছে। কিছু হলেই হেফাজত দেশ অচল করার হুমকি বার্তা দেয়!

১৩| ১৮ ই মার্চ, ২০২১ সন্ধ্যা ৭:৫৩

আমি সাজিদ বলেছেন: @নজসু ফেসবুকে বান্ধবীর ছবি দেখলে আপনি কি নাপাক হয়ে যান? যদি আপনার প্রশ্নের উত্তর হ্যা হয় তবে নতুন রানার ব্লগ আর আমার আপনার সাথে কথা বলতে যাওয়া সময়ের অপচয়

১৯ শে মার্চ, ২০২১ রাত ১:৪৮

চাটগাইয়া জাবেদ বলেছেন: আমিও আপনাদের দলে!

১৪| ১৮ ই মার্চ, ২০২১ রাত ১১:৪৪

রাজীব নুর বলেছেন: সমস্যা হলো পোষ্ট দিয়ে আপনি উধাও হয়ে যান।

১৯ শে মার্চ, ২০২১ রাত ১:৫০

চাটগাইয়া জাবেদ বলেছেন: হ্যাঁ ভাই তার কারণও একটা আছে। খুবই সংকটময় দিন কাটাচ্ছ এই বছরটা, ল্যাপটপ নেই, মোবাইলও সমস্যা। একটা বছর কাজ নেই, নেই এক টাকা আয় রোজকার। সব মিলিয়ে তেমন আসা হয়না। আসলেও কোন রকম পোস্ট একটা করলে করি, না করলে নাই! মাফ করবেন ভাই। দেখি সামনের দিন কেমন কাটে ইনশাআল্লাহ তারপর দেখা হবে।

১৫| ১৯ শে মার্চ, ২০২১ বিকাল ৪:৫৭

রাজীব নুর বলেছেন: ওকে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.