নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

তুমি আমার রাতবন্দিনী। ধূসর স্বপ্নের অমসৃণ সুউচ্চ দেয়াল তুলে তোমাকে আমি বন্দী করেছি আমার প্রিয় কালোর রাজত্বে। ঘুটঘুটে কালোর এই রাজত্বে কোন আলো নেই। তোমার চোখ থেকে বের হওয়া তীব্র আলো, আমার হৃদয়ে প্রতিফলিত হয়ে সৃষ্টি করে এক অপার্থিব জ্যোৎস্না।

জাদিদ

ব্যক্তিগত ব্লগ।

জাদিদ › বিস্তারিত পোস্টঃ

কোন ডিগ্রী ছাড়াই উচ্চ বেতনের যে চাকরি আপনাকে খুঁজছে!!!

০৭ ই ফেব্রুয়ারি, ২০২৩ বিকাল ৫:১২

বিগত যৌবনা শীতের এই মধ্য দুপুরে আপনি হয়ত এক রাশ আদুরে আলসেমীতে ভর করে ব্লগের পাতায় চোখ বুলাচ্ছিলেন, হঠাৎ এই শিরোনামটি চোখে পড়ায় আপনি কিছুটা চমকে গেলেন বা আগ্রহবোধ করলেন। লিংকটিকে ক্লিক করে পোস্টটি পড়া শুরু করলেন। আর যদি এই কাজটি আপনি করে থাকেন, তাহলে আপনি আমার টি জি - অর্থাৎ টার্গেট অডিয়েন্স বা এই লেখাটি যাদের জন্য লিখেছি, আপনি সেই দলের অন্তর্ভুক্ত।

এবার আসুন দেখি, কিভাবে আপনি এই দলের ভেতর অন্তর্ভুক্ত হলেন?

আমি আমার লেখার টার্গেট অডিয়েন্স বা পাঠকদের কিছু নির্দিষ্ট প্যারামিটার যেমন বয়স, লিঙ্গ, পড়াশোনা, কোথায় বাস করছেন, পেশা, আয় সহ আরো বেশ কিছু মাধ্যমে নির্ধারন করেছি। যেমন, আমি যাদের জন্য এই লেখাটি লিখেছি, তাদের আনুমানিক বয়সের ধাপ নির্ধারন করছি ২২ - ৩৫ বছর। এর বাইরেও আরেকটা টার্গেট গ্রুপ আছে, তারা মুল টার্গেট গ্রুপ না হলেও, তারাও এই লেখাটি আগ্রহ নিয়ে পড়তে পারে। এই গ্রুপের বয়স নির্ধারন করেছি ৫৫ - ৬৫ বছর।

১৮ - ৩৫ নির্ধারন করার কারন হচ্ছে এই গ্রুপের বয়সের মানুষজন সদ্য পড়াশোনা শেষ করছে বা পড়াশোনার মধ্যের আছে বা যাদের পড়াশোনা সম্পন হয় নি তারাও এই গ্রুপে আছে। এই গ্রুপের বয়সের মানুষ বেকারত্বে ভুগতে পারে, নতুন চাকরির সন্ধান করতে পারে, ভালো যোগ্যতা না থাকার অভাবে ভুগতে পারে। আর ৫৫ - ৬৫ হচ্ছে সর্বভুক পর্যায়। এই বয়সের মানুষদের অধিকাংশই অবসর জীবন যাপন করছেন, অনেকে সময় কাটাতে নতুন কিছু করতে চাইছেন, তাই তারাও এই লেখাটির শিরোনাম দেখে আগ্রহ বোধ করবেন।

এর পর চলুন ব্যাখ্যা করি আয়ের প্যারামিটার। এই বিষয়টা বেশ জটিল। বিভিন্ন বয়স এবং আয়ের অনুপাতকে সঠিকভাবে অ্যানালাইসিস করে তারপর আয়ের টার্গেট গ্রুপ নির্ধারন করতে হয়। যেমন এই লেখার জন্য আমার আয়ের টার্গেট রেঞ্জ হচ্ছে তিনটি।
১৮ - ২২ বছর - আয় ০ - ১২ হাজার টাকা।
২২ - ২৮ বছর - আয় ১২ - হাজার থেকে ২৫ হাজার টাকা
২৮ - ৩৫ বছর - আয় ২৫ হাজার - ২৫ হাজার টাকা।

একই ছকে আরো একটি গ্রুপ পড়ে যায়, যার জন্য আমাকে কোন বাড়তি এফোর্ট দিতে হয় নি, তাঁরা হচ্ছে
বয়স - ৪৫ - ৬৫ বছর । আয় ০ - ৩০,০০০ টাকা ( অবসর জীবন যাপন করছেন, পেনসন পাচ্ছেন)।

এইভাবে বিভিন্ন প্যারামিটার অন্যালাইসিস করে তারপর আমার লেখাটি প্রস্তুত এবং প্রয়োজনীয় শিরোনাম নির্ধারন করা হয়েছে। আর এই কাজটির অন্যতম নাম কপি রাইটিং। কপি রাইটিং করার সময় আপনাকে এই সকল বিষয়ের পাশাপাশি আরো বেশ কিছু বিষয়ে পর্যবেক্ষন ও পর্যালোচনার মাধ্যমে সিদ্ধান্ত নিয়ে তারপর আপনার লেখাটি লিখতে হবে। কপি রাইটিং এর ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতার চাইতে বেশি মুল্যায়ন করা হয়, সঠিক লেখার। অর্থাৎ আপনার লেখার মাধ্যমে যদি নির্ধারিত টার্গেট অডিয়েন্সের কাছে বেশি পৌঁছানো যায়, তাহলে আপনিই সই। অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে কপি রাইটিং শিখে আসার পর যদি আপনার লেখা সঠিক ক্লায়েন্টের কাজে না পৌঁছায় তাহলে সেটার কোন মুল্য নেই।

আসুন দেখি আমার মুল লেখার কন্টেন্ট কি ছিলো? আমার মুল লেখাটি হচ্ছে -
"কপি রাইটিং কি এবং কপি রাইটিং শিখে আপনি কিভাবে সাবলম্বী হতে পারে।"

আমি এই বিষয়ে পরবর্তীতে লিখব। যদি ব্লগারদের কাছ থেকে সাড়া পাওয়া যায় তাহলে এই বিষয়ে একটি সিরিজ পোস্ট লিখব। চলুন তার আগে জানি, কপি রাইটিং কি?

খুব সহজ ভাবে বলছি, যে লেখার মাধ্যমে কোন পন্য বা সেবার প্রতি কারো আগ্রহ বৃদ্ধি পায় সেটাকেই কপি রাইটিং বলে। কপি রাইটিং সরাসরি পন্যের বিজ্ঞাপন ও মার্কেটিং এর সাথে জড়িত। ভালো কপি রাইটিং না হলে আপনার প্রডাক্ট বা সার্ভিস মানুষের কাছে পৌঁছাবে না।

যেমন ব্লগারদের বলা হয়েছিলো ব্লগারদের কপি রাইটিং স্কিল দেখতে চাই। ব্লগাররা ঝাঁপিয়ে পড়ে লিখছেন। তবে অভিজ্ঞতা না থাকার কারনে বা এই সংশ্লিষ্ট বিষয়ে ধারনা না থাকার কারনে অধিকাংশ লেখাই কপি হিসাবে ভীষন দুর্বল। তবে কপি রাইটিং সম্পর্কে সঠিক ধারনা থাকা স্বত্তেও ব্লগারদের এই লেখার চেষ্টার জন্য আশা করি কর্তৃপক্ষ তাদেরকে সাধুবাদ জানাবেন।

কপি রাইটিং করতে হলে আপনাকে জানতে হবে, আপনার প্রোডাক্ট বা সার্ভিসের ইউএসপি বা ইউনিক সেলিং পয়েন্ট গুলো কি? আপনি কি সেল করতে চাচ্ছেন? কাদেরকে আছে সেল করবেন?

আসুন সামহোয়্যারইন ব্লগের ইউএসপি গুলো কি কি?
১) এটা মানুষের স্বাধীন মত প্রকাশের একটি উন্মুক্ত মঞ্চ।
২) এটা কমিউনিটি ব্লগ, অর্থাৎ এখানে যে কেউ তার মত প্রকাশ করতে পারেন।
৩) এটা বিশ্বের সর্ববৃহৎ বাংলা ব্লগ
৪) সৃজনশীলতা চর্চার শ্রেষ্ঠতম স্থান
৪) লেখক, সাহিত্যিক, সাংবাদিকের হাতে খড়ির স্থান।
৫) মানবিক উদ্যোগে অংশগ্রহন করার সুযোগ।
৬) সমাজের নানান স্তরের মানুষের মানসিকতা সম্পর্কে জানার সুযোগ।

এবার দেখে নি, সামহোয়্যারইন ব্লগের টার্গেট অডিয়েন্স সম্পর্কিত কিছু তথ্য।

১। এই ব্লগে পুরুষদের উপস্থিতি শতকরা প্রায় ৮২ ভাগ এবং নারী ব্লগারদের উপস্থিতি ১৮ ভাগ।
২। ২৫ - ৩৪ বছরের অধিকাংশ মানুষ ব্লগের প্রতি বেশ আগ্রহী।
৩। যে সকল লোকেশনে ব্লগারদের সংখ্যা বেশি, ঢাকা চট্রগ্রাম, খুলনা।
৪। বিদেশে সৌদি আরব, আমেরিকা, ভারত, ওমান, কাতার, দুবাই এবং সুইডেন।
৫। সামহোয়্যারইন ব্লগের সম্ভাব্য পাঠক বা মার্কেট সাইজ ৩৪,২০০,০০/- থেকে ৪০,৩০০,০০০/- জন
৬। বর্তমানে এক্টিভ আছে ১,৩৯,৫৮৩ জন।

আমি মানুষের জ্ঞান চর্চা বা জানার আগ্রহকে সম্মান করি। তবে অনেকেই আছেন বর্তমানে কোন জিনিস নতুন করে জানতে চান না। এবং সেটা কেউ করলে তা নিয়ে তারা অভিযোগ করেন, ব্যাঙ্গ করেন। তেমন ব্লগে দেখলাম দুই একজন ব্লগার ব্লগারদের এই কপি লেখার উদ্যোগকে নেতিবাচকভাবে দেখছে।

আগে একটা সময় অভিযোগ করতাম, এখন আর করি না। কারন বাংলা ব্লগ আমাকে অসীম ধৈর্য্য শিখিয়েছে। ফলে, মানুষরুপী কারো ছাগলামী দেখে আগে আমি বিরক্ত হতাম, এখন তাকে ছাগল ভেবে সান্তনা পাই। কারন মানুষ ছাগলামী করলে মানা যায় না, কিন্তু ছাগল ছাগলামী করবে এটাই তো সহজাত বৈশিষ্ট্য। অবশ্য এই হিসাবে ব্লগ আপনার ধৈর্য্য বৃদ্ধিতে সহযোগিতা করে - এটাই একটা ইউনিক সেলস পয়েন্ট হতে পারে।

যাইহোক, আসুন কিছু স্যাম্পল 'কপি' লেখার চেষ্টা করি -

১। 'গঠনমুলক সমালোচনায় নিজের লেখাকে পরিশুদ্ধ করুন' ।
পাঠক প্রিয়তা যাচাই এবং নিজের লেখা সম্পর্কে সঠিক মতামত জানার জন্য ফেসবুকের বিভিন্ন গ্রুপের চাইতে ব্লগ অনেক বেশি কার্যকর।

২। 'মত প্রকাশের স্বাধীন মঞ্চে আপনাকে স্বাগতম'
ব্লগে মত প্রকাশের সুবিধা হলো আলোচনা এবং যৌক্তিক বিতর্কের মাধ্যমে নিজের জ্ঞানকে আরো বেশি পোক্ত করে নেয়া যায়।

৩। 'বাংলা ব্লগে ইউনিক কন্টেন্ট লেখার চর্চার মাধ্যমে উম্মোচিত হোক আপনার সুপ্ত প্রতিভা।
সারা বিশ্বে দিন দিন কন্টেন্ট রাইটারদের চাহিদা বৃদ্ধি পাচ্ছে। বাংলাদেশেও বাংলা কন্টেন্ট রাইটারদের দারুন চাহিদা। শুধুমাত্র বাংলা ব্লগে কন্টেন্ট লেখার মাধ্যমে আপনি এই সেক্টরের জন্য নিজেকে প্রস্তুত করতে পারেন।

এখানে সঠিক ছবি, লোগো এবং প্রয়োজনে কিছু ইনফো গ্রাফিক্স ব্যবহার করে সামহোয়্যারইন ব্লগের পেইজে শেয়ার করলে আশা করি বেশ ভালো অর্গানিক রিচ পাওয়া যাবে। যদি বিজ্ঞাপন করি তাহলে টিজির বিভিন্ন প্যারামিটার সেট করলে দিলে আরো বেশি পেইড রিচ পাওয়া যাবে।

মনে রাখবেন, কপি রাইটিং ডিজিটাল মার্কেটিং এর একটি গুরুত্বপুর্ন অংশ। আমি খুব সহজভাবে আপনাদেরকে এই বিষয়টি বুঝানোর চেষ্টা করেছি।

মন্তব্য ১৯ টি রেটিং +১২/-০

মন্তব্য (১৯) মন্তব্য লিখুন

১| ০৭ ই ফেব্রুয়ারি, ২০২৩ বিকাল ৫:৫১

স্বপ্নবাজ সৌরভ বলেছেন:
জাহিদ ভাই , ধন্যবাদ সুন্দর পোষ্টের জন্য। কপিরাইটিং বিষয়ে যথেষ্ট আগ্রহবোধ। ব্লগে এই বিষয়ে ঘোষণা না হলে আগ্রহের ব্যাপারটা জানাতেই পারতাম না।
কর্তৃপক্ষ কিংবা ব্লগার হিসাবে সকলে রাইটিং বিষয় পর্যবেক্ষণ করেছেন। এগুলোর মধ্যে কোন লেখা গুলো কপি রাইটিং হিসেবে গণ্য হতে পারে। যেগুলো অনুসরণ করতে পারি। যদিও আপনি স্যাম্পল দিয়েছেন।

কপিরাইটিং আর কন্টেন্ট রাইটিংয়ের বিষয়ে গাইড লাইন এবং এর ক্ষেত্রে বিষয়ে আমাকে সাহায্য করলে উপকৃত হবো।

ধন্যবাদ। ভালো থাকবেন।

১১ ই ফেব্রুয়ারি, ২০২৩ সন্ধ্যা ৬:৪৬

জাদিদ বলেছেন: ধন্যবাদ আপনাকে। আমার নাম জাদিদ।

কপিরাইটিং খুবই বুদ্দিদীপ্তক একটি ব্যাপার যা বিজ্ঞাপনের সাথে সরাসরি জড়িত। তবে কন্টেন্ট রাইটিং তুলনামুলক সোজা। এখন পর্যন্ত অধিকাংশ 'কপি' খুব একটা মানসম্মত হয় নি তবে কয়েকজন তুলনামুলক ভালো লিখেছেন।

এই সংক্রান্ত বিষয়ে আমি একটি সিরিজ পোস্ট করব।

২| ০৭ ই ফেব্রুয়ারি, ২০২৩ সন্ধ্যা ৬:১৮

ইসিয়াক বলেছেন:






প্রিয় ব্লগার,
আপনার পোস্ট পড়ে কপিরাইটিং আর কন্টেন্ট রাইটিংয়ের ব্যাপারে আমি ভীষণ আগ্রহ বোধ করছি।

শুভকামনা রইলো।

১১ ই ফেব্রুয়ারি, ২০২৩ সন্ধ্যা ৬:৫০

জাদিদ বলেছেন: ধন্যবাদ আপনাকে। আপনার জন্য শুভ কামনা রইল।

৩| ০৭ ই ফেব্রুয়ারি, ২০২৩ সন্ধ্যা ৬:২৫

মরুভূমির জলদস্যু বলেছেন: ২২ - ৩৫ নাকি
১৮ - ৩৫ ??

১১ ই ফেব্রুয়ারি, ২০২৩ সন্ধ্যা ৬:৫৩

জাদিদ বলেছেন: ১৮ থেকে ৩৫ হবে, ধন্যবাদ।

৪| ০৭ ই ফেব্রুয়ারি, ২০২৩ সন্ধ্যা ৭:১২

এমজেডএফ বলেছেন: সামহোয়্যারইন ব্লগের ইউএসপি গুলোর সাথে আরো একটি পয়েন্ট যুক্ত করতে পারেন:
৭) সমাজের বিভিন্ন স্তরের মানুষের মধ্যে কিছু মানুষের আচার-আচরণ ও জ্ঞান গাধা ও ছাগল থেকেও যে নিকৃষ্ট হয় তা জানার সুযোগ হয় এই ব্লগে।

১১ ই ফেব্রুয়ারি, ২০২৩ সন্ধ্যা ৭:৫৮

জাদিদ বলেছেন: হা হা হা হা। কথাটি সম্পুর্ন উড়িয়ে দেয়া যায় না।

৫| ০৭ ই ফেব্রুয়ারি, ২০২৩ রাত ৮:১৬

কামাল১৮ বলেছেন: আমি অবসরে।কিছু লোকের মানসিকতা পশ্চাত্পদ।তারা প্রাচীনকে ভানোবাসে,নতুনকে গ্রহন করতে ভয় পায়।তুলনামূলক ব্লগে নারীর অংশগ্রহন কম।অথচ সমাজে তাঁরাই বেশি নিপীড়িত।

১২ ই ফেব্রুয়ারি, ২০২৩ রাত ১২:০৫

জাদিদ বলেছেন: আপনার সাথে সহমত প্রকাশ করছি। আমাদের ব্লগে এই ধরনের বেশ কিছু মানুষ আছেন। বিশেষ ব্লগারদের এই কপিরাইটিং কার্যক্রম নিয়ে দুই একজনের মানসিকতা দেখে আমি খুবই আশ্চর্য এবং হতাশ হয়েছি।

৬| ০৭ ই ফেব্রুয়ারি, ২০২৩ রাত ৮:২৪

জ্যাক স্মিথ বলেছেন: অসাধারণ একটি উদ্যোগ, এই বিষয়টিই আমি ভাবছিলাম 'দেশের জনপ্রিয় এই ব্লগটি এত দিনেও কেন অর্থনৈতিক ভাবে সাবলম্বী হতে পারে নি' তা নিয়ে। লেখাটি ফেসবুকের বিভিন্ন গ্রুপে শেয়ার করলে বিপুল সাড়া পাওয়া যাবে। আর কপিরাইটিং নিয়ে আপনার ধারাবাহিক পোস্ট আশা করছি। আপনাদের কার্যক্রম সফল হাউক এটাই চাই।

১১ ই ফেব্রুয়ারি, ২০২৩ রাত ৯:০৪

জাদিদ বলেছেন: আমি আপনার মন্তব্যটি আসলে ঠিক বুঝতে পারি নি।

৭| ০৮ ই ফেব্রুয়ারি, ২০২৩ রাত ১:১৩

ঈশ্বরকণা বলেছেন:
জাদিদ,
আপনার এই লেখার আরো যে কয়েকটা পর্ব লেখার কথা বলেছেন সেগুলো অবশ্যই লিখবেন।যারা ইন্টারেস্টেড তাদের অনেক ভালো লাগবে ।আপনি বলার পর থেকে যে কন্টেন্ট রাইটিং- ব্লগাররা করছেন সেখানে একটা ব্যাপার মনে হয় ডমিনেন্ট ।সেটা হলো খুব আদর্শিক কথা বার্তায় ভরা কন্টেন্ট রাইটিং। আমার মনে হয়েছে আপনি লেখায় যেটা বলেছেন আপনার টার্গেট গ্রূপের কথা, সেটাই আসলে সবার আগে ভাবার দরকার এই কন্টেন্ট রাইটিংয়ে । সেভাবেই এপ্রোচটা ঠিক করা দরকার কন্টেন্ট রাইটিংয়ের। এখন ইয়াং জেনারেশন যারা এই ব্লগ লিখালিখির মূল গ্রূপ হবে (এটা একেবারেই আমার ধারণা কোনো স্ট্যাটিস্টিক্স দিতে পারবো না এখানে) তারা কিন্তু আদর্শের কথা খুব বেশি ভাবে না লেখালেখির বিষয়ে । মানে কোনো দিন বদলের কথা ভেবে তারা লেখে না।তাদের লেখা অন্যের কাছে নিজের ভাবনা এক্সপ্রেস করার ইচ্ছে বা রোমাঞ্চ থেকেই আসে মনে হয় ।সেজন্য তাদের এট্ট্রাক্ট করতে চাইলে কন্টেন্টে সমাজ বদলের কথা বার্তা বেশি থাকলে হবে না বলেই আমার ধারণা । তাদের জন্য কন্টেন্টের মূল ফোকাস হওয়া উচিত সামু কত বড় একটা পরিসরে তাদের লেখা এক্সপোজড করবে (সামুর দুইলাখ রেজিস্টার্ড সদস্য সংখ্যা বলা এখানে জরুরি),সামুতে লিখে কেমন করে তারা তারা দেশের সাহিত্য পরিসরে এক্সপোজড হবে সেই বিষয়গুলো।অথবা সামুতে লিখেই ব্লগাররা যে কত বইয়েরও লেখক হয়েছেন বা বই মেলায় ব্লগারদের বই কেমন আলোচিত হয়েছে এই মোটিভেটিং ইনফোগুলো কন্টেন্টে থাকা দরকার।আমার মনে হলো আপনার লেখায় এই ব্যাপারগুলো মনে হয় তেমন করে আসেনি। আপনার কন্টেন্ট রাইটিংয়ের রিকোয়েষ্টের পর অনেক বলে ব্যাপারটা বিরক্ত করার পর্যায়ে নিয়ে গিয়েছিলাম কিনা বুঝতে পারিনি। কিন্তু দীর্ঘ একটা ব্লগ ছুটি নেবার বিদায় প্রহরে সেটা জানিয়ে রাখার দরকার বলে মনে হলো । ভালো থাকুন ।

১২ ই ফেব্রুয়ারি, ২০২৩ রাত ১২:০৮

জাদিদ বলেছেন: ধন্যবাদ আপনাকে। হ্যাঁ, আমিও তাই মনে করি, আদর্শিক কথাবার্তা বাদ দিয়ে সুবিধা এবং সুযোগ সম্পর্কে বেশি জানাতে হবে। যদিও আমাদের নিজস্ব বেশ কিছু প্রতিবন্ধকতা রয়েছে, আমরা উদ্যোগও নিয়েছি তা সমাধানের। দেখা যাক কি হয়।

কপি রাইটিং নিয়ে সামনে অবশ্যই লিখব। তবে আমার মনে হয়েছে আমাদের ব্লগাররা কপি রাইটিং এর চাইতে কন্টেন্ট রাইটিং এ বেশি সিদ্ধহস্ত। আশা করি ব্লগে আপনার বিরতি দীর্ঘদিন স্থায়ী হবে না।

৮| ০৮ ই ফেব্রুয়ারি, ২০২৩ দুপুর ১২:০১

মোঃ মাইদুল সরকার বলেছেন:
সুন্দর পোস্ট। অনেকের উপকারে আসবে।

১২ ই ফেব্রুয়ারি, ২০২৩ রাত ১২:০৯

জাদিদ বলেছেন: ধন্যবাদ আপনাকে।

৯| ১১ ই ফেব্রুয়ারি, ২০২৩ সন্ধ্যা ৭:২০

মিরোরডডল বলেছেন:



লেখক বলেছেন:
এই সংক্রান্ত বিষয়ে আমি একটি সিরিজ পোস্ট করব।


শুরুতে যেভাবে রেসপন্স আসছিলো, এই পোষ্টের পরেইতো সবার কপিরাইটিং লেখা বন্ধ হয়ে গেছে :)
পোষ্টের গাইডলাইনগুলো শুরুতেই দিয়ে দিলে হয়তো ফলো করতো।
যাক, এবার শুরু হবে হয়তো প্রপারভাবে।

১২ ই ফেব্রুয়ারি, ২০২৩ রাত ১২:৩৪

জাদিদ বলেছেন: কপি রাইটিং ও কন্টেন্ট রাইটিং এর সবচেয়ে বড় প্রয়োজনীয় বিষয় হচ্ছে গবেষনা করার ইচ্ছা। আমি ভেবেছিলাম, ব্লগাররা কপি রাইটিং সম্পর্কে লিখার আগে একটু পড়াশোনা করবেন। কিন্তু সেটা হয় নি বলাই বাহুল্য।

শুরুতে রেসপন্সগুলো আসলে খুব একটা কার্যকরী ছিলো না। তাও চেষ্টা করেছেন সবাই, এটা দারুন আনন্দের ব্যাপার।

১০| ১৩ ই ফেব্রুয়ারি, ২০২৩ সকাল ৭:১০

কলাবাগান১ বলেছেন: chatGPT নীচের কপিরাইটিং টা লিখে দিল ২ মিনিটে..।
Are you tired of your words getting lost in the endless stream of social media updates? Do you want to connect with a like-minded community of Bangla speakers who share your interests? Then it's time to start writing on somewhereinblog.net, the biggest Bangla blog site.

With somewhereinblog.net, you can share your thoughts and ideas with a passionate audience of readers who are eager to engage with your content. Whether you're a budding writer or an experienced blogger, you'll find a supportive community that values your voice.

Unlike Facebook, which can be cluttered with advertisements and distractions, somewhereinblog.net is a clean, ad-free platform that puts your content front and center. You won't have to worry about your posts getting buried in the newsfeed or lost in the noise of the algorithm. Instead, your writing will have a dedicated space where it can shine.

In addition to the benefits of the platform itself, writing on somewhereinblog.net can also help you build your personal brand and establish yourself as an authority in your field. Whether you're looking to promote your business, share your expertise, or simply connect with like-minded individuals, somewhereinblog.net is the perfect platform to help you achieve your goals.

So what are you waiting for? Sign up for somewhereinblog.net today and start sharing your ideas with the world. Join a vibrant community of Bangla speakers who are passionate about writing and sharing their thoughts with others. You won't be disappointed!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.