নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি জাতির বোঝা। তবে আমাকে আপনি জাতির ভাতিজাও বলতে পারেন। জাতির কোন উপকার করছি কিনা জানি না। জাতির থেকে কোন উপকার পাইনি এটা বলতে পারি।

জাতির বোঝা

বাংলাদেশের ১৬ কোটি মানুষের সিরিয়াল নম্বর দিলে আমার নম্বরটা পড়বে সবার শেষে । আমি এক জন কামলা। দেশে কোন কাজ পাইনি। পেটের দায়ে বিদেশে কামলা দেই। আমি জাতির বোঝা। জাতি আমাকে কিছু দেয়নি। তবে আমি জাতিকে রেমিট্যান্স দিই।

জাতির বোঝা › বিস্তারিত পোস্টঃ

মালয়েশিয়াগামী ট্রলারে গুলি, নিহত ৫

১১ ই জুন, ২০১৪ রাত ৮:২৩







অবৈধভাবে ৩০৩ জন যাত্রী নিয়ে মালয়েশিয়াগামী একটি ট্রলারে আজ বুধবার গুলিতে পাঁচজন নিহত এবং অন্তত ৪০ জন আহত হয়েছেন। সেন্ট মার্টিনের অদূরে বঙ্গোপসাগরে এ ঘটনা ঘটে।



কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার তোফায়েল আহমেদ প্রথম আলোকে বলেন, ‘ট্রলারটিতে পাঁচজনের লাশ পাওয়া গেছে। ৪০ জনের মতো আহত যাত্রী আছেন।’ সন্ধ্যা ছয়টার দিকে সেন্ট মার্টিন জেটিতে ওই ট্রলারটিকে নেওয়া হয়েছে। আহত যাত্রীদের সেন্ট মার্টিনে ১০ শয্যার হাসপাতালে চিকিত্সা দেওয়া হচ্ছে বলে তিনি জানান।



কাদের গুলিতে এই পাঁচজন নিহত এবং অনেকে আহত হলেন—এমন প্রশ্নের জবাবে এই পুলিশ কর্মকর্তা জানান, মিয়ানমারের সরকারি কোনো বাহিনীর হাতে নয়। দালালদের পক্ষের সন্ত্রাসী বাহিনীর গুলিতে এই হতাহতের ঘটনা ঘটেছে।



তিন শতাধিক যাত্রী নিয়ে ট্রলারটি আজ সকালে বিকল হয়ে পড়ে। ওই ট্রলারে থাকা নরসিংদীর বীরপুর এলাকার মিঠুন নামের এক ব্যক্তি প্রথম আলোর প্রতিবেদকের কাছে বেলা সাড়ে ১১টার দিকে ফোন করেন। তিনি কাঁদতে কাঁদতে বলেন, ‘ভাই, আমরা ৩০০ মানুষ সাগরে ভাসতেছি। আমাদের বাঁচান, ভাই। গুলি চালাইতেছে। গুলি আসতেছে। আমাদের চারজন মারা গেছে। বিমান বা হেলিকপ্টার দিয়ে আমাদের বাঁচান। নইলে আমরা আর ফিরতে পারব না।’



গুলি চালানোর ঘটনার বিষয়ে জানতে চাইলে টেকনাফ কোস্ট গার্ডের স্টেশন কমান্ডার লে. কাজী হারুনুর রশীদ দুপুরে প্রথম আলোকে বলেন, বঙ্গোপসাগর দিয়ে মালয়েশিয়া যেতে হলে ট্রলারগুলোকে মিয়ানমারের জলসীমার কাছ দিয়ে যেতে হয়। ট্রলারটি যেহেতু বিকল হয়ে পড়েছে, তাই স্রোত যেদিকে টানবে, সেদিকেই সেটি ভাসবে। সে হিসেবে ট্রলারটি মিয়ানমার সীমান্তের দিকে যেতে পারে। সেদিকে গেলে তারা গুলি চালাতে পারে। তিনি বলেন, ‘আমরা ট্রলারের একজনের কাছ থেকে জানতে পেরেছি তারা ট্রলারটিতে গুলি চালিয়েছে।’



কোস্ট গার্ডের এই কর্মকর্তা জানান, খবর পেয়ে কোস্ট গার্ড সদস্যরা বেলা সাড়ে ১১টার দিকে বিকল ট্রলারটি উদ্ধার করতে যায়। পৌনে তিনটার দিকে কোস্টগার্ডের দল ভাসমান ট্রলারটির কাছে যায়। বিকল ট্রলারটিকে কোস্টগার্ডের তিনটি ট্রলারের সঙ্গে বেঁধে সেন্ট মার্টিনে আনা হয় সন্ধ্যা সোয়া ছয়টার দিকে।



মূল নিউজ এখানে পড়ুনঃ

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ১১ ই জুন, ২০১৪ রাত ৮:৫৪

পংবাড়ী বলেছেন: এদের কাজ করার কথা বাংলাদেশে।

সরকারী কর্মচারী ও এমপিদের পার্টনারশীপে এভাবে লোক নেয়া হয় চট্টগ্রাম হয়ে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.