নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মুদ্দাকির (চিন্তাশীল/যে মনে রেখেছে)

মুদ্‌দাকির

"আমি বামের ডানে, আবার ডানেরও ডানে, আমি ডানের এত ডানে যে বাম আমার থেকে দূরে না! এজন্যই জীবন চক্রে আমি মধ্যবর্তি!" "just because i appreciate you, doesn't mean i am a great fan of yours" "স্বিবগাতাল্লাহি ওয়ামান আহসানু মিনাল্লাহি স্বিবগাতান ওয়া নাহনু লা--হু-- আ-বিদুওন " "যারা ঈমান এনেছে, আল্লাহ তাদের অভিভাবক। তাদেরকে তিনি বের করে আনেন অন্ধকার থেকে আলোর দিকে। আর যারা কুফরী করে তাদের অভিভাবক হচ্ছে তাগুত। তারা তাদেরকে আলো থেকে বের করে অন্ধকারের দিকে নিয়ে যায়। এরাই হলো দোযখের অধিবাসী, চিরকাল তারা সেখানেই থাকবে।" "কাদিয়ানী মিথ্যাবাদিরা আমার প্রকাশ্য শত্রু !!!"

মুদ্‌দাকির › বিস্তারিত পোস্টঃ

হত্যা!! (let\'s kill)

০১ লা অক্টোবর, ২০২৩ দুপুর ১২:২৬




মুক্তিযোদ্ধারা ১৯৭১ সালে এই দেশে মাতৃকাকে স্বাধীন করার সাথে সাথেই, তাদেরই কারো কারো ঔরসে নয় মাস লালন পালন করে, জন্ম দেন "ঘৃণা", "প্রতিশোধ", "প্রতিহিংসা", "লোভ" নামক চারটি শিশু। পরবর্তীতে দেশের সকলেই মুক্তিযোদ্ধাদের সন্তান হিসেবে ভালোবেসে, আদর যত্ন করে ক্রমেই হৃষ্ট পুষ্ট এবং বড় করে ফেলেছে এদের, আজ এই চার শিশুর প্রায় কৈশোর ছুঁই ছুঁই। বহু বাপের এই চার সন্তানকে জাতীয় ভাবে হত্যা না করতে পারলে, জানিনা অনাগত ভবিষ্যতে কি হবে এদের মায়ের? আজ এদেরই কারনে এদের বাবারা বদনাম, আর মাতব্বর বাড়ির লোকেরাতো অহোরহো চোখ রাঙ্গিয়ে কথা বলছে!

মন্তব্য ২ টি রেটিং +১/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ০১ লা অক্টোবর, ২০২৩ সন্ধ্যা ৬:৪০

সোনাগাজী বলেছেন:



মুক্তিযুদ্ধ, মুক্তিযোদ্ধা, এই ২টি শব্দ কি আপনি উচ্চারণ করার কথা ছিলো? এই ২টা শব্দ আপনার কাছে ভীতিকর শব্দ নিশ্চয়।

০৩ রা অক্টোবর, ২০২৩ দুপুর ১২:২৫

মুদ্‌দাকির বলেছেন: নারে ভাই ঐ সময় ছিলাম না। থাকলে কোন এক পক্ষেতো অবশ্যই থাকতাম, তখন থ্রিল, সাসপেন্স, হরোর, এডভেঞ্চার সবই হয়তো থাকতো।

ছোট বেলায় বইয়ে যখন পড়েছি তখন একরকম লেগেছে, এখন অন্য আরেক রকম লাগে। বর্তমানের অনেক বইতে যখন দেখি মুক্তিযুদ্ধের মহানায়কের কত অন্যায় অনাচার, ক্ষমতাহীন অবস্থায় তার বিশালতা আর ক্ষমতাবান অবস্থায় তার লোলুপ ক্ষীণতা............... তখন অবাক লাগে, অবাক লাগে তার চোরের খোনি পাবার কথা শুনে।

যখন দেখি আমাদের চেতনা ব্যাবসায়ীরা বেশীর ভাগ ভারতীয় জারজ তখনো কেমন জানি লাগে। যখন দেখি মুক্তিযোদ্ধাদের ক্ষমতার লোভে মারামারি, মুক্তিযোদ্ধা সার্টিফিকেট ব্যাবহার করে ভিক্ষা করা, অত্যাচার করা, বিশেষ বিশেষ সুবিধা ভোগ করা, তখনো কেমন কেমন জানি লাগে। মাঝে মাঝে মনে হয় সেনাবাহিনী ছাড়া বাকি সব মুক্তিযোদ্ধার বেশীর ভাগই লোভী, চোর, গুন্ডা, বদমাইস, মাস্তান, আর স্বার্থপর স্বভাবের লোক। এজন্যই হয়ত জাফর ইকবাল বা হুমায়ুন আহাম্মেদের মত লোকেরা মুক্তিযুদ্ধে যান নি, আর এখন পরিষ্কার বুঝি ছোটবেলায় যত মুক্তিযুদ্ধের নাটক সিনেমা দেখেছি সবই মিথ্যা ফিকশান বরাবর। আশাকরি আপনি আমার উত্তরে খুশী হয়েছেন।

হাঁ তবে হাস্যকর লাগে, যখন বুঝা যায় যে এই জাতীকে মিথ্যা দিয়ে কতটা প্রভাবিত করা যায় তা দেখে, যা অতীত আর বর্তমান সব সময় সত্য।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.