নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

যতই ফালাসরে পাগল মরতে একদিন হইবই

তারা ভরা রাতের নিষাচর...

জুনজুন

নিতান্তই সরল দিন গুলো কেটে যায়..... শুধু বসে থাকা কিছু সপ্নকে মুঠো করে।

জুনজুন › বিস্তারিত পোস্টঃ

অনুরনন!

০১ লা সেপ্টেম্বর, ২০১৫ দুপুর ১:৫১

মৃত্যুটা প্রতিদিনই আসে... আশেপাশে বা একটু দূরে। কখনো খবরের কাগজে খবর হয়ে আর কখনো খুব নিভৃতে......কেউ জানে না এমন করে। সেদিন জি ই সির মোড়ে হটাৎ দু তিন বন্ধু মিলে আড্ডার মাঝে পুরাতন অনেক স্মৃতি কথা। সায়েমের চলে যাওয়ার কথা বলাতে জ্যোতি যেমন অবাক হয়ে তাকিয়েছিলো। সত্যি.... কতজনই তো নাই হয়ে গেলো। নাই হওয়ার কষ্টগুলো একটু একটু বয়ে নিয়ে যা্য় আত্নীয় স্বজন পাড়া প্রতিবেশি। তারপর একসময় সব ভুলে যায় সময়ের প্রলেপে। নতুনের পদচারনায় মুখর হয় শুন্যস্থান। হয়তো দু একটা স্মৃতি চারন হয়.... দুআ ফাতেহা পাঠ।অনাহুত মৃত্যুও হয় রোজ রোজ, আতাতায়ির অবৈধ অস্ত্রের থাবায় চলে যায় কতজন। মায়ের পেটের শিশুও যাই যাই করে বেচে যায় কোনভাবে। মৃত্য নিয়ে রাজনীতি হয়., কথা চালাচালি করে সরকারী দল বিরোধী দল তবু কোন সমাধান হয় না। মৃত্যু নিয়ে দু চারদিন হৈ চৈ ..আর আদালতে হাজার হাজার মামলার ভিড়ে হারিয়ে যায় একসময়।

তবুও আমাকে মরতে হবে এ কথাটা কেমন অবিশ্বস্য লাগে... মনে হয়,সবাই মরলেও আমি মরবো না, লাশ হবো না ...আরেক মন বলে বোকা তাইকি হয়...মরতে একদিন হবেই। তবুও বেচে থাকার কল্পনা গুলো বড্ড ভালো লাগে। ভাল যতই লাগুক না কেন একদিন সব ছেড়ে যেতেই হবে তাতে কোন ভুল নেই...... মৃত্যু সম্পর্কে পবিত্র কোরআনের বানীঃ
” মৃত্যুর লক্ষ্য হলো সবাইকে আল্লাহতায়ালার কাছে ফিরিয়ে নেয়া এবং আমারই কাছে তোমরা প্রত্যাবর্তিত হবে।” (সূরা-আম্বিয়া, আয়াত-৩৫)
“তোমরা যেখানেই থাকো না কেন মৃত্যু কিন্তু তোমাদেরকে পাকড়াও করবেই যদি তোমরা সুদৃঢ় দুর্গের ভেতরও অবস্থান করো, তবুও।” (সূরা-নিসা, আয়াত-৭৮)
“আমি তোমাদের মাঝে মৃত্যুকে নির্ধারণ করেছি।” (সূরা-ওয়াকিয়াহ, আয়াত-৬০)
তাই বেচে থাকতেই আসুন সকলে মহান আল্লাহর কাছে ক্ষমা চাই এবং এই দোয়া করি, "হে আমাদের পালনকর্তা, আমাদের সকল অপরাধ ক্ষমা করুন, আমদের যাবতীয় দোষ ত্রুটি দূর করে দিন এবং নেককারদের সান্নিধ্যে আমাদের মৃত্য দিন”।

মন্তব্য ২ টি রেটিং +২/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ০১ লা সেপ্টেম্বর, ২০১৫ বিকাল ৩:০৯

শামছুল ইসলাম বলেছেন: মৃত্যুকে নিয়ে চিন্তা - ভাল পোষ্ট !!!!

০১ লা সেপ্টেম্বর, ২০১৫ বিকাল ৩:১৬

জুনজুন বলেছেন: এটা ত আমাদের সকলের নিয়তি... যদিও মন মানতে চায় না।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.