নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

যতই ফালাসরে পাগল মরতে একদিন হইবই

তারা ভরা রাতের নিষাচর...

জুনজুন

নিতান্তই সরল দিন গুলো কেটে যায়..... শুধু বসে থাকা কিছু সপ্নকে মুঠো করে।

জুনজুন › বিস্তারিত পোস্টঃ

ফেসবুক

০৫ ই ডিসেম্বর, ২০১৫ সকাল ৯:৫৬

আমার পুত্রধন নতুন কোন কাজ করলেই মোবাইল নিয়ে এসে বলবে বাবা ছবি তুল। শুধু ছবি তুললেই হবে না আবার সেটা ফেসবুকে আপলোডও করা লাগবে এবং তাকে দেখানও লাগবে। তা না হলে তার শীর্ণ হাতখানি যতটুকু পারা যায় পেছন থেকে এনে... ঠাশ! ব্যথা কিন্তু নিতান্ত কম লাগে না। একদিন মা শুদ্ধু বললেন তোর ছেলের মাইরে ত বেশ লাগে! বুঝলাম উনি কাওরেই আর বাদ রাখে নাই। তাই একদিন জবাবে ঠাশ করে গালে একটা লাগালাম চড়...... এবার কেমন লাগে? রোজ যে আমাদের মারিস। তিন বছরের এই পিচ্চি বলে কি? হাসতে হাসতে বলেই দিল ভালই ত লাগল আব্বু এবার তুমরে দিই এক্টা......কি আর বলব এ ত দেখি সাক্ষাৎ শাখামৃগ। যা হোক বাংলার মাটিতে ফেসবুক নিষিদ্ধ হওয়ার পর সবচেয়ে বড় সমস্যা হইল আমার......পুত্রধনএর নিরন্তর ঠাশঠাশ! আর সহ্য করতে না পেরে শেষ মেষ ভি পি এন টা ইন্সটল কইরেই ফেল্লাম।তবে প্রথম বার ঢুকার পাচ মিনিটের মধ্যে ফেসবুক লক!ওধার থেকে মেসেজ আসল তুমি কি আসলেই তুমি? কি আর কমু তাও যে ফোন নাম্বার এটাচ ছিল—সেইখানে মেসেজ পাঠায়ে তারা শিওর হইল বটে। তবে আরেক খান মেসেজ দিল...... তুমার একাঊন্টে জার্মানের ফ্রাঙ্কফুর্ট থেকে কে জানি লগ ইন করছিল...... এইডা কি তুমি? আমি কইলাম হ্য! জুকার বার মিয়া ত অবাক। তাও নিজে কখনো যাইতে না পারলেও এই চান্সে আমার ফেসবুক একাউন্ট যে হিটলার কাকুর দেশ দিয়ে লগ ইন করতেছে তাতেই বুকের ভিতর একটা থ্রিল অনুভব হইল। আমাদের অনিল স্যর কইছিলেন পৃথিবীর সবচেয়ে সহজ কাজ বলে আইন ভঙ্গ করা তবে ফেসবুক ব্যবহার যে নিষিদ্ধ এমন কোন আইন যেহেতু সংসদে পাশ হয়নি তাই স্যরের কথাটা পুরাপুরি সত্য হ্যনি। বাইপাসে যাইয়া দেখলাম আমি ত কোন ছার... বাঘা বাঘা আম্লিগ ঘরনার লুকজনও জার্মানের ফ্রাঙ্কফুর্ট যাতায়াত করতাছে। আমাদের এক ইংলিশ স্যরের ছোট ভাই সে ত পারলে তার কিবলা ঘুরায়ে বত্রিশ নাম্বার মুখি কইরা ফেলে সেও নিয়মিত স্ট্যটাস মারতেছে। কেউ কেউ আবার লিখছে মহামান্য......... সম্মান রাইখেই বলতেছি আর পারলাম না। বলি গণপ্রজাতন্ত্রী তা তুলে দিয়ে সউদির মত রাজতন্ত্র ঘোষণা কইরা দেন না আপ্নাগো কথাই ত আইন।দুই পরিবারের দন্দ মিটাইতে মিরপুর ক্রিকেট স্টেডিয়ামে একটা ডুয়েল হইতে পারে একদিকে মহাবীর তারেক আরেক দিকে প্রবল পরাক্রমশালী জয় বাবা। আর নির্বাচন টির্বাচনও লাগবে না আর আমরা এই চান্সে একটু মজা নিমু। সরকারেরও কিছু আই ইনকাম হইব, জনগণেরও টাকা বাচব। যাই হোক ফেসবুক বলে খুব অল্প সময়ে খুলে দিবে...শুনে খুব কইতে মনে চায় ফেসবুক কি লুঙ্গি যে টান মারলেই খুলে যাবে। আসলে ত ফেসবুক খোলাই আছে...... “শুধু বাঙ্গাল সাজিয়াছে চক্ষু মুদিয়া অন্ধ, তাই ত তার কাছে ফেসবুক আজ বন্ধ!”

মন্তব্য ১৩ টি রেটিং +২/-০

মন্তব্য (১৩) মন্তব্য লিখুন

১| ০৫ ই ডিসেম্বর, ২০১৫ সকাল ১০:০৯

সুলতানা রহমান বলেছেন: কই‌ছে আপনা‌রে ,,, :D

০৫ ই ডিসেম্বর, ২০১৫ সকাল ১০:৫৭

জুনজুন বলেছেন: হুম ভাই...

২| ০৫ ই ডিসেম্বর, ২০১৫ সকাল ১০:১৩

মাকড়সাঁ বলেছেন: করি তারি প্রতীক্ষা।

০৫ ই ডিসেম্বর, ২০১৫ সকাল ১০:৫৮

জুনজুন বলেছেন: প্রতীক্ষার অন্ত নাই...

৩| ০৫ ই ডিসেম্বর, ২০১৫ সকাল ১০:২০

কল্লোল পথিক বলেছেন: ভাইজান ফেসবুক না খুল্লে কিন্তু
ভাতিজা আর একটা ঠাশ মারবো।

০৫ ই ডিসেম্বর, ২০১৫ সকাল ১০:৫৯

জুনজুন বলেছেন: মাইরের উপরে আছি ভাই...

৪| ০৫ ই ডিসেম্বর, ২০১৫ সকাল ১০:৩১

দিগন্ত জর্জ বলেছেন: হা হা হা..... বাচ্চা ভয়ংকর, কাচ্চা ভয়ংকর। ভাতিজারে হালিম আপার কাছে পাঠায় দেন। উনারে একটা ঠাশ দিলে যদি ফেসবুকটা খুইলা দেয়!!! ;) ;) ;)

০৫ ই ডিসেম্বর, ২০১৫ সকাল ১১:০০

জুনজুন বলেছেন: ভাতিজারে না আবার নিষিদ্ধ কইরা দেয়..

৫| ০৫ ই ডিসেম্বর, ২০১৫ সকাল ১০:৫১

বনমহুয়া বলেছেন: তা না হলে তার শীর্ণ হাতখানি যতটুকু পারা যায় পেছন থেকে এনে... ঠাশ! ব্যথা কিন্তু নিতান্ত কম লাগে না। একদিন মা শুদ্ধু বললেন তোর ছেলের মাইরে ত বেশ লাগে! বুঝলাম উনি কাওরেই আর বাদ রাখে নাই। তাই একদিন জবাবে ঠাশ করে গালে একটা লাগালাম চড়...... এবার কেমন লাগে? রোজ যে আমাদের মারিস। তিন বছরের এই পিচ্চি বলে কি? হাসতে হাসতে বলেই দিল ভালই ত লাগল আব্বু এবার তুমরে দিই এক্টা......কি আর বলব এ ত দেখি সাক্ষাৎ শাখামৃগ।

হা হা এই কারনেই বাচ্চাদেরকে মেরে মাইর শিখাইতে হয়না।

০৫ ই ডিসেম্বর, ২০১৫ সকাল ১১:০১

জুনজুন বলেছেন: মাইর ত খাইতেছি আর কি মারুম ঐটা টেস্ট ছিল...ফেল মারছে!!

৬| ০৫ ই ডিসেম্বর, ২০১৫ সকাল ১০:৫৩

বনমহুয়া বলেছেন: শুনে খুব কইতে মনে চায় ফেসবুক কি লুঙ্গি যে টান মারলেই খুলে যাবে। আসলে ত ফেসবুক খোলাই আছে...... “শুধু বাঙ্গাল সাজিয়াছে চক্ষু মুদিয়া অন্ধ, তাই ত তার কাছে ফেসবুক আজ বন্ধ!”


কারো না শুধু মন্ত্রীর চোখ অন্ধ।

৭| ০৫ ই ডিসেম্বর, ২০১৫ সকাল ১১:১০

আজিজার বলেছেন: “শুধু বাঙ্গাল সাজিয়াছে চক্ষু মুদিয়া অন্ধ, তাই ত তার কাছে ফেসবুক আজ বন্ধ!” কি দারুন লিখেছেন দাদা।

৮| ০৫ ই ডিসেম্বর, ২০১৫ দুপুর ১২:৪৩

কথাকথিকেথিকথন বলেছেন: চালাই না । তবে জানি বাঙ্গালী আমরা বিকল্প পথে খুব পারদর্শী !!!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.