নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কলাবাগান১

বাংলাদেশ হোক রাজাকার মুক্ত

কলাবাগান১ › বিস্তারিত পোস্টঃ

রিপোস্ট: বাংলাদেশের কাছে বিশ্বব্যাংকের ক্ষমা চাওয়া উচিত

১৫ ই জুলাই, ২০১৫ রাত ৮:৫২

পদ্মা সেতু তে কথিত দূর্নীতির কথা বলে বাংলাদেশের কয়েক হাজার টাকা লস করিয়েছে বিশ্বব্যাংক। প্রায় দু্ই বছর পিছিয়ে দিয়েছে সেতুর কাজ- ফলাফল খরচ বৃদ্ধি। দুদুকের তদন্তে আমার কোন কনফিডেন্স ছিল না। যদিও দুদুক বার বার বিশ্বব্যাংকের কাছে প্রমান চেয়েও কোন দলিল উদ্ধার করতে পারে নাই। এখন কানাডার আদালত যখন প্রমান করার জন্য বিশ্বব্যাংকের কাছে তাদের দলিল চাচ্ছে, তখন বিশ্বব্যাংক নানা রকম অজুহাত তুলে কোন দলিল দিতে অপারগতা দেখায়। সব চেয়ে মজার কথা - চার জন ব্যক্তির কমপ্লেন এর উপর ভিত্তি করে, বিশ্বব্যাংক সাবস্হ্য করে যে দূর্নীতি হয়েছে। এখন এই চার জনের নাম কানাডার আদালতে তারা বলতে চাচ্ছে না -উইটনেস প্রটেকসন এর ধুয়া তুলে।
Rest of the post

মন্তব্য ৯ টি রেটিং +০/-০

মন্তব্য (৯) মন্তব্য লিখুন

১| ১৫ ই জুলাই, ২০১৫ রাত ৯:০২

কলাবাগান১ বলেছেন: ব্লগে যারা দূর্নীতি দূর্নীতি বলে গলা ফাটিয়েছিলেন, কার্টুন একেছিলেন হোসেন কে নিয়ে ... উনাদের মন্তব্য জানতে ইচ্ছে করে।

প্রথম আলো পত্রিকা এই ব্যাপারে নিশ্চুপ এখন। তারা ব্যস্ত কোথায় কোন অজ পাড়াগায়ে কোন আওয়ামী ইউ পি মেম্বার ৫ মন গম চুরি করেছে সে খবর মাক্রোস্কপ দিয়ে খুজে পেয়ে ৪০ ফন্টে লাল কালিতে লিড নিউজ করতে কিন্তু দেশের লোকজন যে যানজট ছাড়া ৪ লেনের হাইওয়ে দিয়ে ময়মনসিং যাচ্ছে, (আবার এক্সিডেন্টের জন্য ঢাকা-চট্রগ্রামের হাইওয়ের জট দিয়ে ময়মনসিং এর অর্জনকে ছোট করার লোকের আবির্ভাব হবে সহসাই), সব ট্রেন ঠিক সময়ে ছেড়ে যাচ্ছে (কোন ওভার লোড যাত্রী ছাড়া)..... এগুলি কোন খবর নয় তাদের কাছে। প্রতি ঈদের সময় বাংলাদেশের একটা ছবি পুরা পৃথিবীর নিউজ পেপারে ছাপা হত- ট্রেন চলছে কিন্তু ট্রেন দেখা যাচ্ছে না- কেননা মানুষের ভীড়ে ট্রেনের ইন্জিন, ছাদ, জানালা সব অদৃশ্যমান হয়ে থাকা ছবি। এবার কি দেখা গেছে??? ভাল কাজের কোন দাম বাংলাদেশে বোধহয় নাই। শুধু খোচানোর জন্য, কোথায় ১২ টা ট্রাক্টর কিনার টাকা নিয়ে ৯ টা কিনা হল, তা নিয়ে লিড নিউজ করা। আগে তো ১২ টা কিনার কথা বলে ০ টা কিনা হত!!!!!!

২| ১৫ ই জুলাই, ২০১৫ রাত ৯:৪৮

শেখ মফিজ বলেছেন: খারাপ কাজকে খারাপ বলা ভালো,
সে সাথে ভালো কাজকে উৎসাহ দিতে হবে,
তা না হলে বুঝতে হবে আপনার মধ্যেও
গলদ আছে ।

১৫ ই জুলাই, ২০১৫ রাত ৯:৫৫

কলাবাগান১ বলেছেন: "ভালো কাজকে উৎসাহ দিতে হবে" সেটাই তো প্রথম আলো করতে অনীহা দেখায়।
সবার মাঝেই গলদ আছে কম-বেশী

১৫ ই জুলাই, ২০১৫ রাত ১০:১৩

কলাবাগান১ বলেছেন: আজ যদি খবরটা অপজিট হত (কানাডার আদালতে দূর্নীতি প্রমানিত), তাহলে দেখতেন প্রথম আলোর নাচ। (কেন এই দ্বিচারিতা)????

৩| ১৬ ই জুলাই, ২০১৫ রাত ২:৪৫

বাংলার জামিনদার বলেছেন: ভাই প্রশ্ন ক্যান করেন??? দেশের মানুষ অাওমীলিগের ব্যার্থতা শুনতে চায়, সফলতা নয়। মার্কেট ডিমান্ড।

১৬ ই জুলাই, ২০১৫ ভোর ৪:০২

কলাবাগান১ বলেছেন: তার মানে হল দেশের উন্নতি হল রাজাকারের গাড়ীতে আবার বাংলার রক্তস্নাত পতাকা তুলে দেওয়া আর যুদ্ধাপরাধীদের বীরের বেশে জেল থেকে বের হওয়া

৪| ১৭ ই জুলাই, ২০১৫ রাত ১:৪৩

বাংলার জামিনদার বলেছেন: লেখক ভাই আপনার আশংকা উড়িয়ে দিতে পারলে ভালো হতো, কিন্তু পারছিনা। দেশে এখন ইসলামি বিপ্লবের খোয়াবের বন্যা বয়ে যাচ্ছে।

১৭ ই জুলাই, ২০১৫ রাত ৩:১৯

কলাবাগান১ বলেছেন: আজও আইনমন্ত্রীর কথা প্রনিধান যোগ্য
See here

৫| ১৯ শে সেপ্টেম্বর, ২০১৫ রাত ১১:০২

আমিই মিসির আলী বলেছেন: কিছু বলার নাই।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.