নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

নিক\'টা কালা, মন\'টা ধলা !!

কালা মনের ধলা মানুষ

জীবন এত ছোট ক্যানে...

কালা মনের ধলা মানুষ › বিস্তারিত পোস্টঃ

আশিকী ২ : অতলান্তিক অশ্রুর মরিচীকা; বিশুষ্ক সাহারায়...

০৮ ই জুন, ২০১৩ সকাল ১১:৫৯





হিন্দী চ্যানেলের নাচাগানা দেখে দেখে ইচড়েপাকা হয়ে যাব ভেবে আমাদের বাসায় ডিশের সংযোগ নেয়া হয়নি অনেক দিন পর্যন্ত। কিন্তু ভিসিআরে সবাই মিলে দেখতাম দিলীপ কুমার - মধুবালার সিনেমা। এতে হয়েছে হীতে বিপরীত; রোমান্স জিনিসটা অল্পবয়সেই হৃদয়ঙ্গম করে ফেলেছিলাম সমঝদারের মত। ফলশ্রুতিতে ক্লাস ফাইভেই প্রেমে পড়লাম চশমা পড়া এক রাগী বালিকার; যার মূল কাজ ছিল টিচারের কাছে বিচার দিয়ে আমাকে কান ধরে দাড় করিয়ে রাখা !! ব্যাপক সাফল্যের সাথে সেই প্রথম ছ্যাকা খেয়েও আমার কচি মনটা দমে যায়নি মোটেই। এরপরে আরো বেশকিছু ভিন্ন টাইপের ভিন্ন ভিন্ন ললনার প্রেমে পড়লেও নিয়ম করে ছ্যাকা খাওয়াটা ছিল অভিন্ন।

এতগুলো দাগা খেয়ে খেয়ে আমার হৃদয়টা হয়ে পড়লো বেশ স্পর্শকাতর। তাই যেকোন সিনেমায় একটু আবেগঘন দৃশ্য দেখলেই আমি ফ্যাচ ফ্যাচ করে কাঁদি আর বিছানার চাদর দিয়ে চোখ মুছি!! আবহাওয়ার পূর্বাভাসে যা শুনেছি তাতে আশিকী ২ দেখার পর চোখের পানিতে ঘর ভেসে যাওয়ার নাকি সমূহ সম্ভাবনা। ফেসবুকে ছিঁচকাঁদুনে মেয়েরা (আমার চেয়েও বেশি) হেঁচকি তুলে কাঁদতে কাঁদতে স্ট্যাটাস দিচ্ছে এই সিনেমা দেখে! তাই সতর্কতামূলক প্রস্তুতি হিসেবে একটা এক্সট্রা বিছানার চাদর নিয়ে দেখতে বসলাম আশিকী ২



পরিচালনা – মোহিত সুরি

স্টারকাস্ট – আদিত্য রায় কাপুর, শ্রদ্ধা কাপুর।




নায়ক মদ খান! উঁহু...। ইনি ‘খান’ সিরিজের নতুন নায়ক না; উনার সমস্যা হোল তিনি শুধু মদ খান। নাম তার রাহুল। একজন রগচটা পপ সুপারস্টার। যার সম্বল শুধুমাত্র বিষন্ন একজোড়া চোখ, আর অসম্ভব সুরেলা গলা। তাকে দর্শনের জন্য কনসার্টের দর্শকরা ঘন্টার পর ঘন্টা উদ্বেলিত হয়ে অপেক্ষা করতে পারে, তার জন্য সারা দেশের তরুণ তরুণীরা পাগল আর সব মিডীয়ার আকর্ষনের কেন্দ্রবিন্দু তিনি। ভয়াবহ রকম নন ক্যারিশমাটিক একটি চরিত্র; যার ভেতর মদ খাওয়াই সুপারস্টারসুলভ একমাত্র গুণ! রাহুল সাহেব স্টেজে ওঠার আগে, ওপেন স্টেজে, স্টেজ থেকে নেমে, গাড়ীতে ওঠার আগে, গাড়ী চালাতে, গাড়ী থেকে নেমে, বারে, রাস্তায়, হোটেলে, বাসায় – সব জায়গায় সারাক্ষন মদ খান। পুরো সিনেমায় তাকে মদ আর একটি চুমু ছাড়া আর কিছু খেতে দেখা যায়নি।







তখন সময় খারাপ। ফর্ম পড়তির দিকে, গানের বাজারে মন্দা, জনপ্রিয়তায় ভাটা। নায়কের কোন খেয়াল নেই। উড়াধুরা পুরা !! একদিন বাধা দেয় বিবেক। নিজের বিবেক নয়, বন্ধু কাম ম্যানেজার বিবেক! যতটা সময় পর্দায় নিজেকে দেখানোর সুযোগ পেয়েছেন, তার পুরোটা সময় যাত্রাপালার বিবেকের মত কঠিন ডায়লগ দিয়ে গেছেন কোন পরিস্থিতিতেই মুখোভঙ্গি একবিন্দু না বদলিয়ে !! তীব্র বাধার মুখে নায়ক; নায়কোচিত ভাবে ডিম আগে; না মুরগী আগে – প্যারাডক্সের মত কঠিন এক বাণী দিয়ে বিবেকের থোতা মুখ ভোতা করে দিলেন !! “আমি মরার নেশায় পান করিনা, পান করার নেশায় মরি!!” আহা !! কেয়া বাত !! মারহাবা !! মারহাবা !!



রাতের বেলা সানগ্লাস লাগিয়ে গাড়ী চালাচ্ছেন সুপারস্টার। একহাতে স্টিয়ারিং, আরেকহাতে মদের বোতল। হঠাত সদাইপাতি সহ নায়িকার এন্ট্রি হোল একেবারে গাড়ীর সামনে!! মাতাল কে বোঝা গেলনা !! নায়ক? নায়িকা? নাকি গাড়ী? কোনমতে নায়িকা বেঁচে গেলেও গাড়ীর ধাক্কায় গুরুতর আহত হয়ে রাস্তায় পড়ে রইল নায়িকার অসহায় সদাই – আলু, পটল আর কাঁচামরিচ গুলো। অল্পের জন্য জানে বেঁচে যাওয়ার পরবর্তী রিএকশনে নায়িকা সদাই কুড়াতে লাগলেন, আর নায়ক কে দেখা মাত্রই খ্যাক করে উঠলেন! (বংশের দোষ !! ভিলেন কন্যা বলে কথা!!)







সেই রাতেই মদের খোঁজে সাত রাস্তা তের গলি পাড়ি দিয়ে নায়ক রাহুল যেই আস্তানায় পৌছুলেন, সেখানে গিয়ে দেখেন সেই সদাইওয়ালা নায়িকা সেই বারের বারাঙ্গনা হয়ে নায়কেরই এক বিখ্যাত গান পরিবেশন করছেন। সাথে সাথে রাহুল বুঝে গেলেন এই নায়িকা খুবই উঁচুদরের গায়িকা এবং কঠিন প্রেমে পড়ে গেলেন। প্রেম অন্ধ, কিন্তু বলিউডি প্রেম জন্মান্ধ। প্রেম কোন যুক্তি মানে না, আর বলিউডি প্রেম যুক্তি বানানটাও করতে পারেনা। দরিদ্র পরিবারের মেয়ে আরোহী নায়কের এক কথায় বিশ্বাস করে চাকরীটা ছেড়ে চলে আসে শহরে; লাক্স সাবানের মডেল হবার লোভে। কারণ, একমাত্র উচ্চমার্গের সেলিব্রেটিরাই গায়ে ডি.এন.এ সমৃদ্ধ নতুন লাক্স সাবান মাখে !!



কথা নেই বার্তা নেই কে বা কারা নায়ককে মেরে ওয়ালটনের এলসিডি টিভির স্ক্রীণের মত পুরো ফ্ল্যাট বানিয়ে ফেলায় তিনি হয়ে গেলেন আউট অব রিচ। এদিকে আরোহী তো আর যোগাযোগ করতে পারছেনা! কি হবে তার ?? বিরোধীদলের বদমাশ নেতা কর্মীরা তার মনের দেয়াল ধরে নাড়াচাড়া করায় বিশ্বাসে ফাটল ধরে সৃষ্টি হয় এক আশংকাজনক অবস্থার!!

অবশেষে মাস দুয়েক পরে রাহুল নিজের পায়ে খাড়া হয়েই খুজে বের করে ফেলেন আরোহী কে এবং প্রডিউসারকে ভগিচগি দিয়ে অডিশন ম্যানেজ করে ফেললেন। প্রযোজকও গান শুনেই কাত। ব্যাস; এরপর কনট্র্যাক্ট, এলবাম, মিউজিক ট্যুর, মিডিয়া, লাক্স...



নায়ক রাহুল কিন্তু এতিম নয়, তার একটা বাবা আছে! তিনি মাঝে মাঝে ফোন দিয়ে খোঁজ নেন; “কিরাম আছস বাবা?

: ভালু আছি ড্যাড!!

: তাই? প্রেমে পড়েছিস মনে হচ্চে! হেহেহে

: কসকি মমিন? ক্যাম্নে বুঝলা ড্যাড?

: আরে শালা, আমি তো তোর জন্মদাতা বাপ!! যখন ছেলেরা প্রেমে পড়ে তখন বাবারা ঠিকই বুঝতে পারে, বুঝেছিস?”

কথা সত্য। আমার বাবাও বুঝতে পেরেছিলেন। তারপর যে বেতের বাড়ি গুলো দিয়েছিলেন, আহারে !!



এরপর? টিপিক্যালি আরোহীর সাফল্য; রাহুলের পতনের সমানুপাতিক। সাফল্যের চূড়ায় আরোহণ করে আরোহী, আর মদ খেয়ে গলা আর মাতলামি করে মান- সবই খুইয়ে ফেলতে থাকে রাহুল। আমরা মায়ের ভ্যানিটি ব্যাগ থেকে খুচরা টাকা চুরি করে বিড়ী খাই, আর রাহুল হাপিশ করে দেয় প্রেমিকার গোটা ভ্যানিটি ব্যাগটাই !! হাল ছাড়েনা আরোহী। রাহুলের মদের নেশাকে সে প্রাণপণে কনভার্ট করতে চায় ভালবাসার নেশায়। কিন্তু জিম্বাবুইয়ান ডলার; ইউএস ডলারে কনভার্ট করে কি লাভ ?? বোঝেনা সে বোঝেনা !!



বাবা, মা, ক্যারিয়ার, সমাজ সবকিছু ভুলে আরোহী ফিরিয়ে আনতে চায় রাহুলকে নেশার পথ থেকে। ধীরে ধীরে ফিরেও আসতে থাকে রাহুল। কিন্তু হঠাত একদিন...খাটশের মত দেখতে এক খবিশ সাংবাদিক সব গুবলেট করে দিল। ঘুমিয়ে থাকা নেশার দানব জেগে উঠলো, ওলট পালট করে দিল সব।

অবশেষে জনসম্মুখে সেলিব্রেটি প্রেমিকার ইজ্জতের (সেইই ইজ্জত না কিন্তু) ফালুদা বানিয়ে হাজতবাস! অনেক দাগী আসামীর মতো রাহুলও হাজতবাস করে দার্শনিক হয়ে গেল। সে সিদ্ধান্ত নিল; আরোহী আর সাফল্যের মাঝখানে কাবাবের হাড্ডি হয়ে আর নয়। নিভে যাওয়ার আগে ফস করে জ্বলে উঠার মত নায়ক অনেক ভালো ভালো বাণী দিয়ে অধঃপতনের চূড়ান্ত সীমায় পৌছে গেল। সক্কালবেলায় এই দুঃসংবাদ শুনে নায়িকা শোকাভিভূত হবার বদলে ক্ষোভাভিভূত হয়ে ব্যাপক ভাংচুর করে ক্যারিয়ারে লাগাতার হরতালের ডাক দিয়ে দিলেন। এবারো জাগ্রত হোল সেই বিবেক; এবং শেষ পর্যন্ত উভয়পক্ষের সংলাপের মাধ্যমে প্রত্যাহার করা হয় হরতালের মত নিজ স্বার্থ বিরোধী কর্মসূচী । এসময় উপস্থিত দর্শককূলের মাঝে এক আবেগঘন পরিবেশের সৃষ্টী হয়।







বলিউডের মুভিতে প্লট দূর্বল হলে কিছু যায় আসেনা, বরং লাক বাই চান্স কোন সিনেমার প্লট সবল হলেই তা আলোচনার বিষয় হয়। এবং যথারীতি সেইসব সবল প্লট ওয়ালা মুভি হিট খায়না, কেউ আহা উহুও করেনা, চোখের পানি ফেলা তো পরের বিষয় !! মোটা দাগের কমেডিয়ান জনি লিভার’কে দিয়ে কাতুকুতু আর সস্তা সেন্টিমেন্টের আবেগে কাঁদানো – একই তো কথা! আমরা সস্তায় হাসতে এবং কাঁদতে ভালবাসি।



নিকোলাস কেজ’এর লিভিং লাস ভেগাস মুভিতেও নায়ক সারাক্ষন মদ খেতে থাকে। কেন? এর উত্তর কখনোই পাওয়া যায়না। এবং সবচে বড় সার্থকতা হোল, পুরো সিনেমায় এই প্রশ্নটাই কখনো উঠেনি। যেন নায়কের মদ খাওয়াটাই স্বাভাবিক। কিন্তু রাহুল কেন মদ খাচ্ছে, কিসের দুঃখ তার, কাকে ভোলার জন্য খাচ্ছে – পুরো মুভিতে বড়ই যন্ত্রণা দিয়েছে এই প্রশ্নটি। রাগ, হতাশা, ভেতর থেকে আসা তীব্র কষ্ট এবং ভয়ংকর একটি সিদ্ধান্ত নেবার ব্রেথ টেকিং এক্সপ্রেশন দিতে অনেকাংশে ব্যার্থ আদিত্য কাপুর। শক্তি কাপুরের মত ভয়াবহ চেহারার একটা লোকের মেয়ে এত কিউট হোল কি করে – এই প্রশ্নটিও উদ্বেলিত করেছে পুরো মুভি জুড়ে। শ্রদ্ধা কাপুরের জড়তাই ছিল তার অভিনয়ের প্রাণ।



অসম্ভব সুন্দর কিছু গান, মন ছুয়ে যাওয়া মেকিং, নায়কের অদ্ভুত বিষন্নতা, নায়িকার নিষ্পাপ চাউনি আর খুব চেনা একটি ভালবাসার গল্প। একটি সিনেমার প্রাপ্তি অপ্রাপ্তি হিসাব না করে চোখ বন্ধ করে দেখেই ফেলা যায়। অন্তত মুভি শেষে দাঁত কিড়মিড় করে গালাগালি করার ইচ্ছা হবেনা। চোখ ফেটে নাইবা আসুক অদম্য আবেগে অশ্রুর জোয়ার, মরিচীকা হয়ে যাক শুকনো সাহারার মত কঠিন মনে।



(মুখ ও মুখোশ'এ প্রথম প্রকাশিত।)



উতসর্গঃ

নাফিজ মুনতাসির, মাস্টার - মুখ ও মুখোশের কৃতজ্ঞতায় আবদ্ধ।

রাজন আল মাসুদ, বাংলাদেশী দালাল, নাজিবুল ইসলাম নিশাত, মহাজাগতিক পাগল, অপু তানভীর (যার লেখার ছায়া (:)) অবলম্বনে এ লেখা) ও অনেক প্রিয় মানুষ - যারা সব সময় আমার খোঁজ নিয়েছেন।

মন্তব্য ১৭৪ টি রেটিং +৩৬/-০

মন্তব্য (১৭৪) মন্তব্য লিখুন

১| ০৮ ই জুন, ২০১৩ দুপুর ১২:১২

মাসুম আহমদ ১৪ বলেছেন: মুখ ও মুখোশে লেখাটা পড়ছিলাম, এখন জানা হল আপনার আসল নাম :)

০৮ ই জুন, ২০১৩ দুপুর ১২:১৯

কালা মনের ধলা মানুষ বলেছেন: ধন্যবাদ মাসুম ভাই, পড়ার জন্য।

আর মুখ ও মুখোশের থেকে এখানে লেখা কিন্তু বেশ খানিকটা চেঞ্জ করা হয়েছে। (সমালোচনার মুখে !! :))

২| ০৮ ই জুন, ২০১৩ দুপুর ১২:১৪

আমি ময়ূরাক্ষী বলেছেন: চমৎকার একটি রিভিউ।

০৮ ই জুন, ২০১৩ দুপুর ১২:১৯

কালা মনের ধলা মানুষ বলেছেন: আপনাকে অনেক ধন্যবাদ।

৩| ০৮ ই জুন, ২০১৩ দুপুর ১২:২১

ইউক্লিড রনি বলেছেন: শিরুনাম সুন্দর হইচে, দাদা। :-B

০৮ ই জুন, ২০১৩ দুপুর ১২:৫৫

কালা মনের ধলা মানুষ বলেছেন: আর লেখাটা?

থ্যাঙ্কস রনি ভাই।

৪| ০৮ ই জুন, ২০১৩ দুপুর ১২:৩৩

মাসুম আহমদ ১৪ বলেছেন: কাহিনি আরেকটু বাড়িয়েছেন - জিম্বাবুয়ান ডলার আর ই্জ্জতের ফালুদা'র অংশ এড করছেন মনে হয় -

হনেস্ট কমেন্ট করলে বলতে হয় এটা আমার পড়া আপনার সবচেয়ে দৃর্বল রিভিউ।

০৮ ই জুন, ২০১৩ দুপুর ১২:৫৯

কালা মনের ধলা মানুষ বলেছেন: মাসুম ভাই, ইনশাআল্লাহ পরের কোন লেখায় আপনার মান রাখার চেষ্টা করবো। অনেকদিন পর লিখলাম তো !! মনে হয় মরচে ধরে গেছে !! :)

অনেক ধন্যবাদ।

৫| ০৮ ই জুন, ২০১৩ দুপুর ১২:৩৮

সেলিম আনোয়ার বলেছেন: রিউউ চমৎকার হয়েছে।আপনি নিকোলাস কেসের ভক্ত। ওনার সঙ্গে তুলনায় যােওয়ার মত অভিনেতা বিরল। ২য়+

০৮ ই জুন, ২০১৩ দুপুর ১:০২

কালা মনের ধলা মানুষ বলেছেন: সেলিম ভাই, ধন্যবাদ।

কেজের সাথে ভুল করেও তুলনা করিনি আমি। এত বড় ভুল করবোনা !! :)

৬| ০৮ ই জুন, ২০১৩ দুপুর ১২:৪১

~মাইনাচ~ বলেছেন: আশেকি ২ কি সিনেমা নাকি? B:-) হিন্দী তেমন একটা দেখা হয়নাতো তাই

০৮ ই জুন, ২০১৩ দুপুর ১:০৩

কালা মনের ধলা মানুষ বলেছেন: নারে ভাই, সিনেমা না। টক শো !!

৭| ০৮ ই জুন, ২০১৩ দুপুর ১২:৪৪

সপ্নাতুর আহসান বলেছেন: আগেই পড়েছি মুখ ও মুখোশে।

০৮ ই জুন, ২০১৩ দুপুর ১:০৫

কালা মনের ধলা মানুষ বলেছেন: ধন্যবাদ অনেক।

তবে এখানে বেশ কিছু চেঞ্জ আছে।

৮| ০৮ ই জুন, ২০১৩ দুপুর ১২:৪৭

অপরাজেয় বিদ্রোহি বলেছেন: চখাম রিভিউ রুমি ভাই। তৃতীয় ভালোলাগা। ফেবুতেও নক করছিলাম কবে রিভিউ দেবেন :)

০৮ ই জুন, ২০১৩ দুপুর ১:০৭

কালা মনের ধলা মানুষ বলেছেন: ভাই, আপনার ফেসবুক আইডি টা কোনটা?

ভালো থাকবেন, অনেক ধন্যবাদ।

৯| ০৮ ই জুন, ২০১৩ দুপুর ১২:৫২

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: চমৎকার। দারুন লিখেছেন ভাই!!!

আমার মনে হয় এই ছবির অল্প কিছু গান ছাড়া আর ভালো কিছুই নাই উপভোগ করার।

০৮ ই জুন, ২০১৩ দুপুর ১:০৮

কালা মনের ধলা মানুষ বলেছেন: থ্যাঙ্কস জাদিদ ভাই।

ওয়ান টাইম মুভি আর কি !!

১০| ০৮ ই জুন, ২০১৩ দুপুর ১২:৫৩

রিফাত াহসান বলেছেন: কিন্তু জিম্বাবুইয়ান ডলার; ইউএস ডলারে কনভার্ট করে কি লাভ ??

লাইনটা সেরাম লাগসে দাদা.... B-) B-)

০৮ ই জুন, ২০১৩ দুপুর ১:০৯

কালা মনের ধলা মানুষ বলেছেন: থ্যাঙ্কস রিফাত ভাই

১১| ০৮ ই জুন, ২০১৩ দুপুর ১২:৫৩

অচিন.... বলেছেন: দারুন হইছে..… :D

০৮ ই জুন, ২০১৩ বিকাল ৪:১৩

কালা মনের ধলা মানুষ বলেছেন: অচিন ভাই, অনেক থ্যাঙ্কস।

১২| ০৮ ই জুন, ২০১৩ দুপুর ১২:৫৩

নির্লিপ্ত স্বপ্নবাজ বলেছেন: B-) :)
দ্য গ্রেট আসিকি তু ;)

০৮ ই জুন, ২০১৩ বিকাল ৪:১৪

কালা মনের ধলা মানুষ বলেছেন: ৮০কি২ !!! এটাই ভালো !! ;)

১৩| ০৮ ই জুন, ২০১৩ দুপুর ১২:৫৫

নিস্প্রভ নীল বলেছেন: ভালো বিশ্লেষণ করেছেন, তবে এই মুভি নিয়ে বাড়াবাড়ি টা সহ্য হচ্ছে না!

০৮ ই জুন, ২০১৩ বিকাল ৪:১৫

কালা মনের ধলা মানুষ বলেছেন: ধন্যবাদ ভাই।

এই মুভি নিয়ে আর একটা কথাও বলবো না। কসম !!

১৪| ০৮ ই জুন, ২০১৩ দুপুর ১২:৫৫

মহাজাগতিক পাগল বলেছেন: সতর্কতা স্বরূপ আপনি নিছেন বিছানার চাদর আর আমি দরজা জানালা ভাল করে বন্ধ করছি জাতে হাসির সাউন্ড বাইরের মানুষরে কিউরিয়াস না করে :-B :P সেইরাম রিভিউ হইছে । উতসর্গ তে নিজের নাম দেখেও ভাল লাগছে :)

০৮ ই জুন, ২০১৩ বিকাল ৪:১৬

কালা মনের ধলা মানুষ বলেছেন: :)

হাহাহাহা। পাগলা কমেন্ট !!

১৫| ০৮ ই জুন, ২০১৩ দুপুর ১২:৫৭

নগরের ধনেষ বলেছেন: রিভিউটা অনেক মজার হইছে। ছবিটা দেখে শুধু আমার মিউজিক ভাল লেগেছে। নায়কের মদ খাওয়ার প্রবনতা দেখে আমার সর্দি লেগে গেছিল। :D :D :D

০৮ ই জুন, ২০১৩ বিকাল ৪:১৬

কালা মনের ধলা মানুষ বলেছেন: নায়কের মদ খাওয়ার প্রবনতা দেখে আমার সর্দি লেগে গেছিল



হাহাহাহাহাহাহাহাহাহাহাহাহা

১৬| ০৮ ই জুন, ২০১৩ দুপুর ১:০০

নাজিম-উদ-দৌলা বলেছেন: হিন্দি মুভি = লুল মুভি ! :P

০৮ ই জুন, ২০১৩ বিকাল ৪:১৮

কালা মনের ধলা মানুষ বলেছেন: সামু বিমুখ এক বন্ধু আবার সামুতে ফিরে এসেছে শুধুমাত্র আপনার গল্প পড়ে। আর আমাকে জোর রেকমেন্ড করেছে আপনার লেখা পড়ার জন্য। আপনাকে অনুসরনে রেখেছি।

ধন্যবাদ।

১৭| ০৮ ই জুন, ২০১৩ দুপুর ১:০২

ইমরাজ কবির মুন বলেছেন:
লেখা নিয়ে কিসু বলার নাই তাই বললাম না, আপনাকে বুঝে নিতে হবে।
এখানে পড়ার জন্য মুখ ও মুখোশে পড়িনাই।
এবার কিন্তু ধাবাং ঠু ছাড়তে হবে দাদা- বলে দিলেম ||

০৮ ই জুন, ২০১৩ বিকাল ৪:২০

কালা মনের ধলা মানুষ বলেছেন: মুন ভাই, বুঝে নিয়েছি !! :)

দাবাং ২ এখনো ফেলে রেখেছি। দেখাও হচ্ছেনা, লেখাও হচ্ছেনা !!

১৮| ০৮ ই জুন, ২০১৩ দুপুর ১:০৬

গোয়েন্দাপ্রধান বলেছেন: ্মুভিও একটা জিনিস এটা নিয়াও আবার রিভিউ...
ভাই আপনি সুন্দর লেখেন
আপনি ভাল কিছু নিয়ে রিভিউ দেন
বিশেষ করে ডকুমেন্টারী মুভি নিয়ে
ননসেন্স বুলশিট এইসব মুভি দুএকটা ছাড়া

০৮ ই জুন, ২০১৩ বিকাল ৪:২১

কালা মনের ধলা মানুষ বলেছেন: ভাই, প্রশংসা এবং সমালোচনার জন্য ধন্যবাদ।

ইনশাআল্লাহ, ডকুমেন্টারী নিয়ে একটা লেখা লেখবো। যদি লেখি, ধরে নিবেন, আপনার কারনেই লেখা হয়েছে।

১৯| ০৮ ই জুন, ২০১৩ দুপুর ১:১৩

এক্সপেরিয়া বলেছেন: আমি যদি বলি আশিকি ২ এর কাহিনী এইরকম..."একদা একজন ভাল গায়ক ছিল...তার মাধ্যমে আরেকজন গায়িকা উঠে এল...শেষে গায়িকার ভালর জন্য গায়ক আত্নহত্যা করল"...দুই লাইনেই কাহিনী শেষ...আসলে এভাবে বললে সব মুভিরই দুই লাইনে কাহিনী বলা যাবে...মুভির ভিতরে অনেক থ্রিলিং কিংবা আরো অনেক কিছু থাকে যা মুভিকে অসাধারণ করে...কিন্তু তবুও কেন যেন আশিকি ২ এর গান গুলা ছাড়া মুভিটাকে ভাল লাগেনাই...!!! তবে যথারীতি আপনার রিভিও অসাধারণ....

০৮ ই জুন, ২০১৩ বিকাল ৪:২২

কালা মনের ধলা মানুষ বলেছেন: ছোট্ট কিন্তু সার্থক রিভিউ !!! :)

ভালো বলসেন ভাই।

আর অনেক ধন্যবাদ।

২০| ০৮ ই জুন, ২০১৩ দুপুর ১:৩৮

ৈজয় বলেছেন: লো রিভিউ হৈছে

০৮ ই জুন, ২০১৩ বিকাল ৪:২৩

কালা মনের ধলা মানুষ বলেছেন: লো ?? অনেক নিচু মানের ??

২১| ০৮ ই জুন, ২০১৩ দুপুর ১:৪৬

কান্ডারি অথর্ব বলেছেন:

দুর্দান্ত রিভিউ মনে হল ছবিটি দেখা হয়ে গেলো। ++++++++++

০৮ ই জুন, ২০১৩ বিকাল ৪:২৩

কালা মনের ধলা মানুষ বলেছেন: থ্যাঙ্কস প্রিয় কান্ডারী ভাই।

ভালো থাকুন।

২২| ০৮ ই জুন, ২০১৩ দুপুর ১:৪৯

মামুন রশিদ বলেছেন: ১। "আমি মরার নেশায় পান করিনা, পান করার নেশায় মরি!!” আহা !! কেয়া বাত !! মারহাবা !! মারহাবা !!

২। "প্রেম অন্ধ, কিন্তু বলিউডি প্রেম জন্মান্ধ। প্রেম কোন যুক্তি মানে না, আর বলিউডি প্রেম যুক্তি বানানটাও করতে পারেনা।"

৩। "আরে শালা, আমি তো তোর জন্মদাতা বাপ!! যখন ছেলেরা প্রেমে পড়ে তখন বাবারা ঠিকই বুঝতে পারে, বুঝেছিস?”


যাস্ট এই কয়ডা নমুনা পড়লেই বুঝা যায় রিভিউ কোন মাত্রার হইছে ।

আর শিরোনামটা তো অসাধারন " অতলান্তিক অশ্রুর মরিচীকা; বিশুষ্ক সাহারায়.."

রকজ বাই 'কালা মনের ধলা মানুষ' ;) B-) :P

০৮ ই জুন, ২০১৩ বিকাল ৪:২৪

কালা মনের ধলা মানুষ বলেছেন: এরকম স্পেশাল কমেন্ট প্রিয় মামুন ভাই ছাড়া আর কে করবে?

২৩| ০৮ ই জুন, ২০১৩ দুপুর ১:৫৬

অপর্ণা মম্ময় বলেছেন: রিভ্যু ভালো লাগলো ! মজার । আপনার বাবার দেয়া বেতের বারিগুলির দাগ কি আছে এখনো :P ?

ছবির গান গুলো আসলেই মুগ্ধ করার মতো । আমি এক গান বার বার শুনলে আমার পুত্র আমাকে বকা দেয় । কিন্তু এই ছবির এক গান শুনে সে এতই মুগ্ধ , বারবার শোনে ! ;)

০৮ ই জুন, ২০১৩ বিকাল ৪:২৭

কালা মনের ধলা মানুষ বলেছেন: আপু, আপনার সবই কঠিন। নিক টাও, লেখা গুলোও !! শুধু আপনার আন্তরিক প্রশংসাটাই সহজ !! :)

হাহাহাহাহা, দাগ গুলা আর নাই আপু। পরবর্তী মাইরের দাগের নিচে হারায়া গেসে !!

ইয়ে, আপনার বালকের তো লক্ষন খারাপ !! কোন বালিকার চক্কর নাতো ???

২৪| ০৮ ই জুন, ২০১৩ দুপুর ২:০৬

অপু তানভীর বলেছেন: ;) ;) ;)

০৮ ই জুন, ২০১৩ বিকাল ৪:২৮

কালা মনের ধলা মানুষ বলেছেন: :)

২৫| ০৮ ই জুন, ২০১৩ দুপুর ২:০৬

বিষন্ন একা বলেছেন: ++++

০৮ ই জুন, ২০১৩ বিকাল ৪:২৮

কালা মনের ধলা মানুষ বলেছেন: ধন্যবাদ ভাই।

২৬| ০৮ ই জুন, ২০১৩ দুপুর ২:১০

অপু তানভীর বলেছেন: অপু তানভীর (যার লেখার ছায়া (:)) অবলম্বনে এ লেখা)
এই টা কথা কইলেন রুমি ভাই ।
আপনার লেখার ছায়া নিয়া আমি লিখছি আর আপনি কন আমার লেখার ছায়া নিয়ে লিখেছেন !

সব সময় ভাল থাকবেন প্রিয় রুমি ভাই !!
আর জলদি জলদি বিয়া করে ফালান । নায়কের মত চেহারা নিয়ে আর কত দিন একা থাকবেন ! আর একটা কথা সুন্দরী শালী দেখে বিয়া কইরেন কিন্তু !! ;);)

০৮ ই জুন, ২০১৩ বিকাল ৪:৩০

কালা মনের ধলা মানুষ বলেছেন: ঐ কথাটা তোমার প্রতি ট্রিবিউট !! :)

সুন্দরী শালী দিয়া তোমার কাম কি ? অপুর টিয়া পক্ষী ওরফে হৈম'র কি হইব ??

২৭| ০৮ ই জুন, ২০১৩ দুপুর ২:১৫

শেখ মিনহাজ হোসেন বলেছেন: মুভিটার নাম অনেক শুনেছি! দেখবার ইচ্ছে আছে!

তবে মাসুম ভাইয়ের মতো একতা কথা বলতে চাই, এটা সম্ভবত আমার পড়া আপনার সবচেয়ে দুর্বল লেখা! :/

আপনার লেখার একতা বড় গুণ আমার কাছে মনে হয় প্রাঞ্জলতা! আপনার লেখা পড়তে কখনো বোরিং লাগে না। একটানে পড়া যায়! সবসময়েই মনে হয়, এরপরে কি আছে! সত্যি কথা বলতে, এটা অনেক টেনেটুনে পড়তে হয়েছে! লেখার সহজ পাঠক ধরে রাখার ব্যাপারটা পাইনি! আর আপনার লেখার মধ্যে দূর্যোধনীয় ছায়া ঢুকে গিয়েছে এটাতে! :( আপনি আপনার নিজের স্টাইলের রিভিউ এর জন্যে বিখ্যাত! এটা অনেকটাই কেমন যেন হয়ে গিয়েছে! :/

মুভির কথা জানিনা। কিন্তু আপনার কাছ থেকে আরও ভালো কাম্য! :)

০৯ ই জুন, ২০১৩ রাত ১২:০৩

কালা মনের ধলা মানুষ বলেছেন: প্রিয় মিনহাজ ভাই, প্রাঞ্জল সমালোচনার জন্য অনেক ধন্যবাদ। অনেক কিছু শিখলাম এবং ভাবলাম।

মাঝখানে লেখালেখির ইচ্ছাটাই চলে গিয়েছিল নানান ঝামেলায় আর সময়ের অভাবে। অনেক দিন পর এই লেখাটা লিখেছিলাম। আরো অসম্পূর্ণ রয়ে গিয়েছে গোটা চারেক লেখা ! এক পাতা, দুই পাতা, কয়েক লাইন !! লেখা হচ্ছেনা। সম্ভবত কারন একটাই, মরচে ধরে গেছে !! হাহাহাহা

আমি সযতনে যেটা এড়ানোর চেষ্টা করি, তা হোল কারো স্টাইলের অনুসরন। কিন্তু তারপরেও যদি দূর্যোধনের ছায়া এসে গিয়ে থাকে তা একান্তই অনিচ্ছাকৃত।

যেটা করতে চাই, তা হোল ভেরিয়েশন আনার চেষ্টা। দাবাং, রেইড রিডেম্পশন, এক্সপেন্ডেবলস ২, জাব তাক হ্যায় জান, তালাশ, ৬৭৮ - প্রত্যেকটিই চেষ্টা করেছি আলাদা আলাদা স্টাইলে লিখতে। যাতে টাইপড না হয়ে যাই।

আপনার এই কথা গুলো মনে রাখবো সব সময়। আন্তরিক চেষ্টা থাকবে আপনাদের দেয়া সম্মানের মূল্য দেয়ার।

২৮| ০৮ ই জুন, ২০১৩ দুপুর ২:২০

বাগসবানি বলেছেন: পুরোটা এক নিঃশ্বাসে পড়লাম শুধু মাত্র এটা জানার জন্যে যে আপনি চাদর ভিজিয়েছিলেন নাকি না?

০৯ ই জুন, ২০১৩ রাত ১২:০৬

কালা মনের ধলা মানুষ বলেছেন: হাহাহাহাহা

"অতলান্তিক অশ্রুর মরিচীকা; বিশুষ্ক সাহারায়..."

- বুঝে নিন :)

২৯| ০৮ ই জুন, ২০১৩ দুপুর ২:২৩

কাফের বলেছেন: খুব মজা পেলাম রিভিউ পড়ে
কাল রাতে পরপর পুরানো দুইটা অসাধারণ হিন্দি মুভি দেখলাম A Wednesday 2008, Bombay 1995 এখন এই মুভি দেখার মুড নাই।

০৯ ই জুন, ২০১৩ রাত ১২:০৮

কালা মনের ধলা মানুষ বলেছেন: ধন্যবাদ ভাই।

যে মুভি দুটো দেখসেন, তাতে অন্তত এক সপ্তার আগে আশিকী দেখার চেষ্টা কইরেন না !! ;)

৩০| ০৮ ই জুন, ২০১৩ দুপুর ২:৩০

~মাইনাচ~ বলেছেন: মিস্টি শো নাই? ঝাল শো হলেই টেস্ট বেশি পেতাম

০৯ ই জুন, ২০১৩ রাত ১২:০৮

কালা মনের ধলা মানুষ বলেছেন: হাহাহাহাহাহাহা

৩১| ০৮ ই জুন, ২০১৩ দুপুর ২:৫৫

মুশাসি বলেছেন: নায়ক রাহুল মদ খান। পুরো সিনেমায় তাকে মদ আর একটি চুমু ছাড়া আর কিছু খেতে দেখা যায়নি =p~ =p~

০৯ ই জুন, ২০১৩ রাত ১২:০৯

কালা মনের ধলা মানুষ বলেছেন: :)

৩২| ০৮ ই জুন, ২০১৩ বিকাল ৩:৩২

মুহাম্মদ রাফিউজ্জামান সিফাত বলেছেন: রুমি ভাই , আমি আপনার রিভিউ এর নিয়মিত পাঠক । বরাবরের মতো এইবারও " ফাডাইলাইছেন "

০৯ ই জুন, ২০১৩ রাত ১২:১০

কালা মনের ধলা মানুষ বলেছেন: আমি আপনার ফেসবুক স্ট্যাটাসের ভক্ত সিফাত ভাই !! দ্যাট মিনস, আপনার চিন্তা ভাবনা।

অনেক অনেক ধন্যবাদ।

৩৩| ০৮ ই জুন, ২০১৩ বিকাল ৩:৪৪

খায়ালামু বলেছেন: সবার পরে কমেন্ট করলেও পড়ছিলাম সবার আগে B-) B-)

০৯ ই জুন, ২০১৩ রাত ১২:১০

কালা মনের ধলা মানুষ বলেছেন: :) থ্যাঙ্কস।

৩৪| ০৮ ই জুন, ২০১৩ বিকাল ৩:৪৪

সোহাগ সকাল বলেছেন: চ্রম রিভিউ লিকচেন! :D ছবিডা প্রথম দিকেই দ্যাখা হইছিল!

০৯ ই জুন, ২০১৩ রাত ১২:১১

কালা মনের ধলা মানুষ বলেছেন: ধন্যবাদ সোহাগ ভাই।

৩৫| ০৮ ই জুন, ২০১৩ বিকাল ৩:৪৯

শীলা শিপা বলেছেন: দারুন লিখেছেন। এখনো হাসতেই আছি...

০৯ ই জুন, ২০১৩ রাত ১২:১২

কালা মনের ধলা মানুষ বলেছেন: আপনার হাসিতে লেখা সার্থক !! :)

৩৬| ০৮ ই জুন, ২০১৩ বিকাল ৪:০৩

বাংলাদেশী দালাল বলেছেন:
আপনার লেখার সাধ একবার যে পেয়েছে আপনার ভক্ত না হয়ে উপায় নেই।
লেখার ভূমিকাটা পড়ে ভাবছিলাম রিভিউর পরে পড়বো আগে মুভি দেখে নিলে বেশি মজা লাগবে বাট "কালা মনের ধলা মানুষ" এর ব্লগ, আটকে গেলাম।

এক কথায় মুগ্ধ। ছবি দেখার খায়েস আর নাই। ব্যপক বিনোদন।

আরেকটু বেশি বেশি লেখেন না কেন? মুখ ও মুখোশে লেখেন আর যেখানেই লেখেন নিয়মিত লেখা চাই।

ভাই, ঐ "দালাল"ই কি এই "দালাল"? B:-) ভেজালের জামানায় চোখ খাঁটি দুধের ছানা ভরা হয়ে গেল । :-B


অধমের কৃতজ্ঞতা সহ শুভ কামনা জানবেন রুমি ভাই।

০৯ ই জুন, ২০১৩ রাত ১২:১৬

কালা মনের ধলা মানুষ বলেছেন: জ্বী ভাই, এই দালালই সেই দালাল !! প্রিয় দালাল !!

এরকম অসাধারন একটা কমেন্টে, আপনাকে উতসর্গ করা সার্থক।

কি কারনে যেন লেখা হচ্ছেনা ভাই !!বেশ কিছু অর্ধেক, কয়েক লাইন লিখে ফেলে রেখেছি !! শেষ করতে পারছিনা !! সময় অথবা ইচ্ছা'র অভাব। (বড় বড় লেখক রা যেমন ভাব ধরে, তেমন আর কি !!! হাহাহাহাহা)

ভালো থাকুন ভাই।

৩৭| ০৮ ই জুন, ২০১৩ বিকাল ৪:১৭

আহনাফ শাহরিয়ার বলেছেন: মদ কেন খাইলো এখনো বুঝতাম ফারি নাই । জুটিল লেখিছেন ভাই + + + + + + +

০৯ ই জুন, ২০১৩ রাত ১২:১৭

কালা মনের ধলা মানুষ বলেছেন: আমিও না !! :)

ধন্যবাদ ভাই।

৩৮| ০৮ ই জুন, ২০১৩ বিকাল ৪:৩৭

তাসজিদ বলেছেন: আমিও বুঝি না

শক্তি কাপুরের মত ভয়াবহ চেহারার একটা লোকের মেয়ে এত কিউট হোল কি করে – এই প্রশ্নটিও উদ্বেলিত করেছে পুরো মুভি জু
ড়ে।

তবে গান গুল চরম ভাল।

specially হাম তেরে বিন আপ ..................... শুনলে প্রেমে পরতে ইচ্ছে করে।

০৯ ই জুন, ২০১৩ রাত ১২:২০

কালা মনের ধলা মানুষ বলেছেন: মুভিতে গানের সাব টাইটেল ছিলনা। তাই লিরিক্স বুঝিনি। নাহলে হয়তো আমিও তাই চাইতাম !!

৩৯| ০৮ ই জুন, ২০১৩ সন্ধ্যা ৬:২৮

আরজু পনি বলেছেন:

=p~ =p~

আশিকী -২ নিয়ে এতো কথা দেখলাম, ব্লগে আপনার পোস্টেও দেখলাম... শেষ কথা হলো আমার পিচ্চি বলছে আশিকী-২র সিডি কিনতে... গানগুলো না কি খুব সুন্দর =p~ =p~

এই দফায় মনে হচ্ছে কন্যার জন্যে হলেও কিনতেই হবে =p~ =p~

তবে সত্যি বলছি...দূর্যোধনের স্যাটায়ার আশা করছি ।।

০৯ ই জুন, ২০১৩ সকাল ৯:৩৫

কালা মনের ধলা মানুষ বলেছেন: হাহাহাহাহা, আপু, এই জমানায় কেউ সিডী কিনে? খালি ডাউনলোড !!! পিচ্চি এই বয়সে আশিকী গান শুনতাসে, ভালো !! ভালো !! ;)

"তবে সত্যি বলছি...দূর্যোধনের স্যাটায়ার আশা করছি ।। " - আপনি কি আশা করছেন দূর্যোধন আমার এই পোস্টে আসবে, আপনার কমেন্ট পড়বে আর আপনার আশা পূরণ করতে উদ্যোগী হবে? হাহাহাহাহা

৪০| ০৮ ই জুন, ২০১৩ সন্ধ্যা ৬:২৯

আরজু পনি বলেছেন:

ওহ ১৪ নম্বর প্লাসটা নিশ্চিত করলাম। B-)

০৯ ই জুন, ২০১৩ সকাল ৯:৩৬

কালা মনের ধলা মানুষ বলেছেন: আপনাকে অনেক ধন্যবাদ।

৪১| ০৮ ই জুন, ২০১৩ সন্ধ্যা ৬:৪৫

মনিরা সুলতানা বলেছেন: প্রেম অন্ধ, কিন্তু বলিউডি প্রেম জন্মান্ধ। প্রেম কোন যুক্তি মানে না, আর বলিউডি প্রেম যুক্তি বানানটাও করতে পারেনা।


হাহাহহাহাহাহা এই না হলে কালা মন এর ধলা ভাই ... :P

রিভউ তোর লেখা না হলে, আসতাম ই না সিনেমার নাম শুনে, কাউরে ই ভাল লাগে নাই হারগিলা এক নায়ক ।
গান ও ভাল লাগে নাই কেন জানি , আমার আবার জারে দেখতে নারি তার চলন বাকা ...

আপাতত অপেক্ষা করছি রাঞ্ঝানা দেখার জন্য কাজের পোলা ( অধিকাংশ ছেলে র মতে) দানুস দেখি কি করে সনম কাপুরের মত বিউটি কুইন এর জন্য । এ আর রাহমান এর গান লোভ তো আছেই ।

০৯ ই জুন, ২০১৩ সকাল ৯:৪১

কালা মনের ধলা মানুষ বলেছেন: মনিরা আপু, সরি ফর লেট রিপ্লাই। প্রচন্ড ঘুম ধরসিলো কালকা !

আমি কইলাম উলটা !! কারন আড়াই ঘন্টার এই ফাউল কাহিনীর সিনেমা শুধুমাত্র দেখসি নায়ক আর নায়িকার জন্যই। অভিনয় খুব ভাল না হলেও কেন জানি ভাল লাগসে।

রাঞ্ঝানা দেখার ইচ্ছা আছে।

৪২| ০৮ ই জুন, ২০১৩ সন্ধ্যা ৭:১২

অদ্বিতীয়া আমি বলেছেন: হিন্দি মুভি দেখা হয় না তেমন । কিন্তু আপনার রিভিউ অবশ্যই পড়ি । অনেক মজার হয় ।

কিরাম আছস বাবা?
: ভালু আছি ড্যাড!!
: তাই? প্রেমে পড়েছিস মনে হচ্চে! হেহেহে
: কসকি মমিন? ক্যাম্নে বুঝলা ড্যাড? =p~ =p~ =p~
হাসতেই আছি...

০৯ ই জুন, ২০১৩ সকাল ৯:৪২

কালা মনের ধলা মানুষ বলেছেন: আপু, অনেক অনেক কৃতজ্ঞতা। আপনাকে নিয়মিত পাঠক হিসেবে অনেক খুশী হলাম। ভালো থাকবেন।

৪৩| ০৮ ই জুন, ২০১৩ সন্ধ্যা ৭:৩৫

ইরফান আহমেদ বর্ষণ বলেছেন: =p~ =p~ =p~ =p~ =p~ =p~

আমার বইনরেও পড়াইলাম আপনার এই পোস্ট।

০৯ ই জুন, ২০১৩ সকাল ৯:৪৩

কালা মনের ধলা মানুষ বলেছেন: আপনার বইন কি অভিশাপ টভিশাপ কিছু দিলো নাকি আমারে?? :)

৪৪| ০৮ ই জুন, ২০১৩ রাত ৮:৩২

সোজা চাদ বলেছেন: এক্কেবারে মাক্ষি হইছে। ভাল লাগছে। ধইন্না :D :D

০৯ ই জুন, ২০১৩ সকাল ৯:৪৪

কালা মনের ধলা মানুষ বলেছেন: আপনাকে অনেক ধন্যবাদ।

৪৫| ০৮ ই জুন, ২০১৩ রাত ৮:৫৭

অপর্ণা মম্ময় বলেছেন: আমার নামে অপবাদ !!! সব কঠিন ? আমি সোজা ভাষায় এর তেব্র পতিবাদ জানাই !!!

বালিকার চক্কর স্কুলে থাকলেও কি পুলাপাইন বাসায় আইসা বলে ? স্কুলের পার্টিতে গেলে টের পাওয়া যায় ।

" সুন রাহা হ্যায় না তু ..." এই গান তো সে বেশ কয়েকবার করে শোনে বাসায় আসলে স্কুল থেকে ফিরে ! B-)

আমাকে অপর্ণা বললেও চলবে ।
আরও রিভিউ লিখেন আপ কামিং ছবি সহ ।

০৯ ই জুন, ২০১৩ সকাল ৯:৫১

কালা মনের ধলা মানুষ বলেছেন: হায় হায় ভুল বুঝলেন তো !! অপবাদ না, আন্তরিক প্রশংসা !! সত্যিকারের লেখকরাই এধরনের লেখা লিখতে পারে !!

যাক, আপনার বালকেরা হচ্ছে ডিজিটাল যুগের ডিজিটাল পুলাপান !! এদের ভাবসাবই আলাদা !! :)

আপনার ও আপনার বালকের জন্য অনেক অনেক শুভ কামনা।

৪৬| ০৮ ই জুন, ২০১৩ রাত ১০:০৫

মুনতা বলেছেন: ব্যাপক লাগছে। হাসতেই আছি।

০৯ ই জুন, ২০১৩ সকাল ৯:৫২

কালা মনের ধলা মানুষ বলেছেন: থ্যঙ্কস প্রিয় মুনতা।

৪৭| ০৮ ই জুন, ২০১৩ রাত ১০:১৫

নুর ফ্য়জুর রেজা বলেছেন: ++++

০৯ ই জুন, ২০১৩ সকাল ৯:৫৭

কালা মনের ধলা মানুষ বলেছেন: অনেক ধন্যবাদ

৪৮| ০৮ ই জুন, ২০১৩ রাত ১১:০৫

রেজোওয়ানা বলেছেন: মুভি দেখার বিশেষ করে প্রেমের কাহিনী দেখার ধৈর্য্য আর পাই না এখন, বয়স হইছে তো :(

রিভিউটা দারুন হয়েছে!
অবশ্য আপনার মুভি রিভিউ সব সময়েই দারুন হয়!!

০৯ ই জুন, ২০১৩ সকাল ৯:৫৯

কালা মনের ধলা মানুষ বলেছেন: রেজু আপু, বয়স হইসে? এইটা কি কইলেন ?? আপনি ঝানেন না, প্রেম বয়স মানে না?? প্রেমের মুভি দেখতেও বয়স লাগে না !!! :)

আপনার মত একজনের কাছ থেকে প্রশংসা পাওয়া আমার কাছে আসলেই অনেক বড় ব্যাপার।

অনেক ধন্যবাদ।

৪৯| ০৮ ই জুন, ২০১৩ রাত ১১:২৪

স্বপ্নবাজ বাউন্ডুলে বলেছেন: মুভি দেখিনাই। দেখার ইচ্ছাও নাই (আমি আবার একটু বেশি ইমোশনাল, বলা যায়না অতিরিক্ত কান্নাকাটির চোটে হার্ট অ্যাটাক হইয়া যাইতে পারে ) ।

আপনের রিভিউ পুরাই ফাটাফাটি, ঝাক্কাস B-)

০৯ ই জুন, ২০১৩ সকাল ১০:১৪

কালা মনের ধলা মানুষ বলেছেন: (আমি আবার একটু বেশি ইমোশনাল, বলা যায়না অতিরিক্ত কান্নাকাটির চোটে হার্ট অ্যাটাক হইয়া যাইতে পারে

হাহাহাহাহাহা

তাহলে না দেখাই ভালো !! লাইফের রিস্ক নিয়ে লাভ নাই !!

থ্যাঙ্কস।

৫০| ০৯ ই জুন, ২০১৩ রাত ১২:১০

কাজী মামুনহোসেন বলেছেন: সিরাম হইছে :)

++++

০৯ ই জুন, ২০১৩ সকাল ১০:১৫

কালা মনের ধলা মানুষ বলেছেন: অনেক ধন্যবাদ।

৫১| ০৯ ই জুন, ২০১৩ রাত ১২:১৬

আশরাফ মাহমুদ মুন্না বলেছেন: .
আপনার বাংলাটা বেশ ঝরঝরে, সুন্দর। অর্থাৎ গদ্যের ষ্টাইলটা।

একটু চেষ্টা করলে হুমায়ুন আহামেদ ধরণের উপন্যাস লিখে জনপ্রিয় হতে পারবেন বলে মনে হয়।

পোষ্টের কনটেন্টের ব্যাপারে নো-কমেন্ট।

শুধুমাত্র ভাষার জন্য প্লাস। :)

০৯ ই জুন, ২০১৩ সকাল ১০:২১

কালা মনের ধলা মানুষ বলেছেন: অন্যরকম প্রশংসা পেলাম মুন্না ভাই। আন্তরিক ধন্যবাদ।

গল্প উপন্যাস লেখা আমার দ্বারা সম্ভব না ভাই। এই ডিপার্ট্মেন্ট হামা ভাই, মাক্স, মুশাসি, খেয়াঘাট, ইসহাক খান, নাজিম উদ দৌলা রুডেলফাজ এবং এই মাপের লেখক দের।

মুন্না ভাই, আপনি কি আমার অন্যান্য লেখা পড়েছেন?

যাই হোক, অনেক ধন্যবাদ।

৫২| ০৯ ই জুন, ২০১৩ রাত ১২:২৮

নাফিজ মুনতাসির বলেছেন: পোষ্টের সবই তো দূর্দান্ত ছিলো...........শেষে গিয়া বোল্ড অক্ষরে কয়েকলাইন লিখে কি বেড়াটা লাগাইলেন :P

ব্যাপক কান্নাকাটির প্রিপারেশন নিয়া দেখতে বসছিলাম........ফাউল জিনিস..........শেষের ১৫ মিনিটের কোন যুক্তিই খুজে পাই নাই..........

স্যাটায়ার বরাবরের মতোই দূর্দান্ত হয়েছে.............চালিয়ে যান........শুভকামনা রইলো :)

০৯ ই জুন, ২০১৩ সকাল ১০:২৪

কালা মনের ধলা মানুষ বলেছেন: নাফিজ ভাই, আসলেই আমি আপনাদের কাছে অসম্ভব কৃতজ্ঞ। যখন নাফিজ মুনতাসির আর মাস্টারের মত ব্লগার আমার কাছে লেখা চান, তখন সত্যি সত্যি নিজেকে সার্থক মনে হয়েছে।

৫৩| ০৯ ই জুন, ২০১৩ রাত ১২:৪১

ঘুড্ডির পাইলট বলেছেন: লায়কের চিহারা পছন্দ হয় নাই !!!

০৯ ই জুন, ২০১৩ সকাল ১০:২৯

কালা মনের ধলা মানুষ বলেছেন: রাফাত ভাই, কন কি? আমার কাছে তো ভালোই লাগসে।
উপরে মনিরা আপা কইসে আরো মজার কথা - হাড়গীলা !!

৫৪| ০৯ ই জুন, ২০১৩ রাত ১২:৫৪

আর.হক বলেছেন: সবাই যেহারে আশিকি ২ র রিভিউ দিচ্ছে আগ্রহ তৈরী হচ্ছে কিনা চিন্তা করতেচি

০৯ ই জুন, ২০১৩ সকাল ১০:৩০

কালা মনের ধলা মানুষ বলেছেন: আমার রিভিউ কিন্তু সবার থেকে আলাদা !! ;)

৫৫| ০৯ ই জুন, ২০১৩ রাত ১:২৬

আশিক মাসুম বলেছেন: হুম.।। দারুন লিখেছেন । ভালো লাগলো।


এই মুভির কিছু গান আসলেই দুর্দান্ত হয়েছে ।

০৯ ই জুন, ২০১৩ সকাল ১০:৩০

কালা মনের ধলা মানুষ বলেছেন: আশিক ভাই, ধন্যবাদ।

৫৬| ০৯ ই জুন, ২০১৩ রাত ২:৩০

একজন আরমান বলেছেন:
“কিরাম আছস বাবা?
: ভালু আছি ড্যাড!!
: তাই? প্রেমে পড়েছিস মনে হচ্চে! হেহেহে
: কসকি মমিন? ক্যাম্নে বুঝলা ড্যাড?
: আরে শালা, আমি তো তোর জন্মদাতা বাপ!! যখন ছেলেরা প্রেমে পড়ে তখন বাবারা ঠিকই বুঝতে পারে, বুঝেছিস?”
কথা সত্য। আমার বাবাও বুঝতে পেরেছিলেন। তারপর যে বেতের বাড়ি গুলো দিয়েছিলেন, আহারে !!
=p~ =p~ =p~

ঠিক বলেছেন ভাই। বলিউডে প্লট কোন মুখ্য ব্যাপার না।

ফাউল একটা মুভি লাগছে আমার কাছে। শুধু দুই একটা গানের লিরিক ভালো লাগছে।

০৯ ই জুন, ২০১৩ সকাল ১০:৩১

কালা মনের ধলা মানুষ বলেছেন: আমি তো আবার গানের লিরিক্স বুঝি নাইক্কা !! হিন্দী ভালো বুঝিনা, সাবটাইটেল ভরসা !! গানের তো আর সাব টাইটেল থাকে না !!!

৫৭| ০৯ ই জুন, ২০১৩ রাত ২:৪২

মেহেদী হাসান মানিক বলেছেন: আব তুমহি হো০০০০০০০০০০০০০০
দেখুম না। দেখা হয়ে গেল।
++

০৯ ই জুন, ২০১৩ সকাল ৯:৪৫

কালা মনের ধলা মানুষ বলেছেন: কত সময় বাচায়া দিলাম !!!

৫৮| ০৯ ই জুন, ২০১৩ সকাল ৯:৪৮

আরজু পনি বলেছেন:

দূর্যোধন আমার কমেন্ট দেখে আমার আশা পূরণ করবে তেমন প্রত্যাশা আমি করি না। সেলিব্রেটিদের কাছ থেকে প্রত্যাশা না করাই ভালো। তাদের কখন কি মর্জি হয় সেটা তারাই ভালো জানেন। আমি শুধু আপনার সাথে আমার প্রত্যাশার কথা শেয়ার করেছি। আপনি দেখলেই হবে। আর কে দেখলো কি দেখলো না সেটা খুব জরুরী কি? ;)

০৯ ই জুন, ২০১৩ সকাল ১০:৩৩

কালা মনের ধলা মানুষ বলেছেন: হুম, ঠিক বলসেন আপু, সেলিব্রেটিদের কাছ থেকে প্রত্যাশা করা ঠিক না !! এদের দূর থেকেই ভালো লাগে। কাছে আসলে নানা খুঁত ধরা পড়ে। তখন মনে হয়, আরে শালা, এরা আমার চেয়ে কোন দিক দিয়ে ভালো ??

৫৯| ০৯ ই জুন, ২০১৩ সকাল ৯:৪৯

মাহবু১৫৪ বলেছেন: এই ছবি প্রথম শোনার পর থেকেই কেন জানি ইচ্ছে করে নি দেখতে

আপনার রিভিউ পড়ার পর তো মনে হচ্ছে দেখে ফেলেছি পোস্ট পড়েই। দেখার আর দরকার নেই।

অসাধারণ লাগলো লেখা

+++++

০৯ ই জুন, ২০১৩ সকাল ১০:৩৪

কালা মনের ধলা মানুষ বলেছেন: ভাই, সত্যি কথা বলি, আমি এই মুভি দেখসি শুধুমাত্র রিভিউ লেখার জন্য !! এবং এখন তা সার্থক মনে হচ্ছে !! ;) হাহাহাহা

প্রশংসার জন্য ধন্যবাদ ভাই।

৬০| ০৯ ই জুন, ২০১৩ সকাল ১০:৪৫

অপর্ণা মম্ময় বলেছেন: আরে ভাই কি যে বলেন , আমি করব মাইন্ড ? সব সময় ইমো দেয়ার অপশন পাই না !! :P

ধুমাইয়া রিভিউ লেখালেখি চলুক।।

০৯ ই জুন, ২০১৩ সকাল ১১:১৬

কালা মনের ধলা মানুষ বলেছেন: যাক, জেনে ভাল লাগল, আপনি নেভার মাইন্ড বংশের মেয়ে !!

সবাই আমার রিভিউই পড়ে !! অন্য লেখা কেউ পড়ে না !! হায় আফসোস !! রিভিউকার হিসেবেই ট্যাগ খায়া গেলাম !!

৬১| ০৯ ই জুন, ২০১৩ সকাল ১১:১৬

মেহেরুন বলেছেন: দেখার ইচ্ছা ছিল কিন্তু রিভিউ পড়ে তো পুরাই ফালতু সিনেমা মনে হচ্ছে। সে যাই হোক, রিভিউ কিন্তু সেরাম হইসে। দারুন +++

কেমন আছো ভাইয়া??

০৯ ই জুন, ২০১৩ সকাল ১১:১৯

কালা মনের ধলা মানুষ বলেছেন: তুমি এখনো দেখো নাই ?? করসো কি ?? নতুন জামাইয়ের সাথে এই রোমান্টিক সিনেমা না দেইখ্যা থাকলা কেমনে?

হাহাহাহাহা

আমি আছি ভালো। তুমি আর ভাইয়া কেমন আছো?

৬২| ০৯ ই জুন, ২০১৩ দুপুর ২:৩৪

কেএসরথি বলেছেন: গানগুলো ভালোই। মুভি দেখা হয়নাই যদিও।

০৯ ই জুন, ২০১৩ বিকাল ৩:৩৩

কালা মনের ধলা মানুষ বলেছেন: গান গুলো আসলেই ভাল।

ধন্যবাদ।

৬৩| ০৯ ই জুন, ২০১৩ বিকাল ৪:১৭

আদ্রে বলেছেন: প্রথম প্লাস [!] লেখা পড়ে ভিজে উঠলো চোখ, মুভিতে না জানি আছে কত দুখ

০৯ ই জুন, ২০১৩ বিকাল ৪:৩৩

কালা মনের ধলা মানুষ বলেছেন: হ ভাই, বিছনার চাদ্দর ছাড়া গতি নাই !!

৬৪| ০৯ ই জুন, ২০১৩ বিকাল ৪:৩৭

অদৃশ্য বলেছেন:





ছবিটা কিন্তু আমার বেশ ভালোলাগছে... গানগুলো হৃদয়স্পর্শী

রিভিউ ভালো লেগেছে...

শুভকামনা...

০৯ ই জুন, ২০১৩ বিকাল ৫:৩৮

কালা মনের ধলা মানুষ বলেছেন: আপনার ভালো লেগেছে জেনে খুব খুশী হলাম।

শুভ কামনা আপনার জন্যেও।

৬৫| ০৯ ই জুন, ২০১৩ বিকাল ৪:৪৭

নোমান নমি বলেছেন: বিশ্বাস করুন চোখে পানি ছলছল করছে! বিশ্বাস না হলে এসে দেখুন। এবার ভাবুন আশিকি ২ দেখলে কি হবে?

০৯ ই জুন, ২০১৩ বিকাল ৫:৪০

কালা মনের ধলা মানুষ বলেছেন: এই লন বিছানার চাদর !!

নোমান ভাই, আপনারে আমরা অল্প বয়েসে হারাইতে চাই না !! প্লিজ লাগে, আপনে এই মুভি দেইখ্যেন না, প্লিজ লাগে....

৬৬| ০৯ ই জুন, ২০১৩ সন্ধ্যা ৭:২৬

আশরাফ মাহমুদ মুন্না বলেছেন: .
আপনাকে অনুসরণে রাখলাম। আগামী লেখাগুলো পড়বো বলে ঠিক করেছি।

আর গানের লিরিক নিয়ে একাধিক মন্তব্যে আলোচনা হচ্ছিলো দেখলাম। ওগুলো অনুবাদ (ইংরেজী) সহ গুগোলে এভেইলএবল। স্রেফ কৌতুহলবশতঃ দু'একবার দু'একটি গানের সার্স দিয়ে পেয়েছিলাম কোন একদিন।

ধন্যবাদ।

০৯ ই জুন, ২০১৩ রাত ৮:৩৪

কালা মনের ধলা মানুষ বলেছেন: মুন্না ভাই, সবচে খুশী হতাম, যদি আপনি পুরোন কিছু লেখা পড়ে মন্তব্য দিতেন। মুভি রিভিউ বাদে যে লেখাগুলো লিখেছি সেগুলো নিয়ে।

ধন্যবাদ এবং কৃতজ্ঞতা।

৬৭| ০৯ ই জুন, ২০১৩ রাত ১০:১৯

শশী হিমু বলেছেন: হাহাহ!! মুভির চাইতে রিভিউ বেশী ভাল :)

১০ ই জুন, ২০১৩ রাত ১২:২৫

কালা মনের ধলা মানুষ বলেছেন: ধন্যবাদ ভাই।

৬৮| ১০ ই জুন, ২০১৩ সকাল ১০:৪৫

মেহেরুন বলেছেন: আরে ভাই সংসার কি আর মুখের কথা। কত কাজ থাকে, মুভি কখন দেখি বল। আছি ভালোই আমরা। তা তোমার জীবনে কি বসন্তের আগমন ঘটেছে??

১০ ই জুন, ২০১৩ সকাল ১১:৩৭

কালা মনের ধলা মানুষ বলেছেন: তা ঠিক বলসো !! সংসার মানেই ঝামেলা !! তারপরেও যে তোমরা ব্লগে সময় দাও, এটাই দারুন ব্যাপার !!

বসন্ত আইলে তো টেরই পাইবা !! জিগাইয়া দুঃখু দাও ক্যা??? :((

৬৯| ১০ ই জুন, ২০১৩ সকাল ১১:৩০

আরজু পনি বলেছেন:

কোন কোন দিক থেকে ভালো তো বটেই ;) :P =p~

১০ ই জুন, ২০১৩ সকাল ১১:৩৮

কালা মনের ধলা মানুষ বলেছেন: আবার জিগায় !! :#)

৭০| ১০ ই জুন, ২০১৩ দুপুর ১:২৯

আরজু পনি বলেছেন:

আমি কিন্তু বলতে চাইছি যে, এইসব সেলিব্রেটিরা আমাদের চাইতে কোন কোন দিক থেকে ভালো তো বটেই .....

আমি নিজের কথা বা আাপনার কথা বুঝাই নাই :(
আপনি টিউব লাইট নাকি আমি বুঝলাম না :(

১০ ই জুন, ২০১৩ বিকাল ৪:২৮

কালা মনের ধলা মানুষ বলেছেন: জ্বী, আমিই টিউবলাইট। শুধু তাই না, এক্কেবারে নষ্ট টিউবলাইট !! :)

৭১| ১০ ই জুন, ২০১৩ দুপুর ২:০৬

মায়াবতী নীলকন্ঠি বলেছেন: আশিকির জ্বালায় ব্লগ ও ছাড়া লাগবো নাকি!! তবে রিভিউ ভালো হৈসে..

১০ ই জুন, ২০১৩ বিকাল ৪:৩১

কালা মনের ধলা মানুষ বলেছেন: আশিকী'র কফিনে এটাই শেষ প্যারেক !!!

ধন্যবাদ। বিরক্ত হয়ে বকা না দেয়ার জন্য।

৭২| ১০ ই জুন, ২০১৩ বিকাল ৩:২২

ইখতামিন বলেছেন:
আপাতত প্রিয়তে রাখলাম
পরে পড়বো :)

১০ ই জুন, ২০১৩ বিকাল ৪:৩৪

কালা মনের ধলা মানুষ বলেছেন: প্রিয়তে নিলে আর পড়া হয়না !! :|

আর যদি পড়েনও তারপর কিন্তু প্রিয় থেকে ডিমোশন দেয়া যাবে না, হু

৭৩| ১০ ই জুন, ২০১৩ সন্ধ্যা ৬:৪০

সালমাহ্যাপী বলেছেন: রিভিউ ভাল্লাগছে :) :)


পাশের বাসায় এক পোলায় সারাদিন রাত ২৪ ঘন্টা এই আশিকি ২ এর গান চালায় রাখে। শুনতে শুনতে কান পঁচে গেছে তাও পোলায় গান চালানো বন্ধ করে না। বুঝেন কি জালায় আছি :/

১০ ই জুন, ২০১৩ রাত ১০:৫৮

কালা মনের ধলা মানুষ বলেছেন: আপনার ভাল্লাগছে জেনে খুশী হলাম।

কি আর করবেন, পুলাপান !! হয় নতুন প্রেমে পড়সে নাইলে নতুন ছ্যাকা খাইসে !!! এইজন্য এই দশা !!!

:)

৭৪| ১০ ই জুন, ২০১৩ রাত ১০:৪৫

তুষার আহাসান বলেছেন: ৩৪ তম ভাল লাগা।

১০ ই জুন, ২০১৩ রাত ১১:০০

কালা মনের ধলা মানুষ বলেছেন: ধন্যবাদ এবং কৃতজ্ঞতা তুষার ভাই!!

৭৫| ১১ ই জুন, ২০১৩ রাত ১:০৯

*কুনোব্যাঙ* বলেছেন: মুভিটা দেখিনাই। এমনিতেই আমি রোম্যান্টিক মুভির অতটা আমি ভক্ত না, নায়ক নায়িকার অতি কান্নাকাটি দেখলে আমার বিরক্তি লাগে তারমধ্যে তারকা কোঠার বাচ্চাকাচ্চার পরিচিতি মূলক মুভি বলে আরো উৎসাহ পাইনাই। তবুও চারিদিকে চোখের জলে ঘর ভাসা আর ফেসবুকে ছিঁচকাঁদুনে মেয়েদের হেঁচকি তুলে কাঁদতে কাঁদতে স্ট্যাটাস দেয়া দেখে ভেবেছিলাম এক পলক দেখে নিব। যদিও নারীকূলের মাতামের জোয়ারে ভেসে হলিউডের টুলাইট সাগা আর বলিউডের ইমরান হাশেমীয় মুভি সিরিজ দেখে নারীকূলের রুচীর ব্যাপার বিশাল শিক্ষা অর্জন করেছি!! কিন্তু ন্যাড়ার মত বেলতলে আরেকবার যেতে চেয়েছিলাম। কিন্তু আপনার রিভিউ পড়ার পর আর কিছু না হোক নায়কের মাঝরাতে সানগ্রাস পড়ে ভাব নেয়ার দৃশ্যগুলোই এখন বেশী চোখে পড়বে বলে মুভিটা আর দেখবনা। জীবনের মূল্যবান ৩ ঘন্টা সময় বাঁচিয়ে দেয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

১১ ই জুন, ২০১৩ সকাল ১১:৩৮

কালা মনের ধলা মানুষ বলেছেন: আরে ভাই নারী কূলের কথা আর কইয়েন না !!

ব্রেক আপ হইয়া যাওনের বহুদ্দিন পরে আমার এক ফ্রেন্ডের গার্লফ্রেন্ড আতকা তারে মেসেজ দিসে - "জীবনে এত কান্দি নাই কোন মুভি দেইখ্যা, যা কানতাসি আশিকী ২ দেইখ্যা !! প্রেম বুঝি এমনই হয় !!"

এই মেসেজ পায়া তো আমার বন্ধুর হার্ট বন্ধ হয়া যাওনের দশা !! শুভ লক্ষন !! ডার্লিং বুঝি আবার ফিরত আইতাসে !!

কইত্তে কি ?? মাইয়া কয়, তুমারে এমনেই এমনেই মেসেজ দিসিলাম !!

আমার ঐ বন্ধু এখন মাইয়া মানুষ'ও দেখতারেনা, আশিকী ২'ও দেখতারে না !! দুইটাই চক্ষের বিষ !!

৭৬| ১২ ই জুন, ২০১৩ রাত ১১:২৭

মহামহোপাধ্যায় বলেছেন: ভাইয়া আপনার রিভিউটা ভালো হয়েছে, কিন্তু মুভ্যিটা দেখে খুব বিরক্ত হইছি। আর গানের ব্যাপার বলতে পারছিনা, হিন্দি গান তেমন শোনা হয়না।

১২ ই জুন, ২০১৩ রাত ১১:৫০

কালা মনের ধলা মানুষ বলেছেন: রিভিউ পড়ার জন্য ধন্যবাদ।

মুভির বেশ কিছু ব্যাপার বিরক্ত হবার মতোই।

তবে গানগুলো শ্রুতিমধুর।

৭৭| ১৩ ই জুন, ২০১৩ রাত ১২:২১

রমাকান্তকামার১১০১১৪৫ বলেছেন: পুরা লা-জওয়াব রিভিউ!!!

হা হা প গে !!!

১৩ ই জুন, ২০১৩ দুপুর ১:৪৪

কালা মনের ধলা মানুষ বলেছেন: প্রশংসার জন্য ধন্যবাদ ভাই।


শুভ কামনা।

৭৮| ১৪ ই জুন, ২০১৩ সন্ধ্যা ৭:১৪

রাইসুল সাগর বলেছেন: চরম রিভিউ। ভালোলাগা রেখে গেলাম

১৫ ই জুন, ২০১৩ বিকাল ৫:০৩

কালা মনের ধলা মানুষ বলেছেন: ধন্যবাদ ভাই।

৭৯| ১৬ ই জুন, ২০১৩ রাত ১২:৪০

আমি তুমি আমরা বলেছেন: এটা কি মুখ ও মুখোশে লিখেছিলেন? আগেও একবার পড়ছি মনে হচ্ছে।

১৬ ই জুন, ২০১৩ সকাল ৭:৪২

কালা মনের ধলা মানুষ বলেছেন: জ্বী ভাই, মুখ ও মুখোশে প্রথম প্রকাশিত হয়েছিল। রিভিউ এর নিচে উল্লেখ করা আছে।

তবে সামুতে প্রকাশ করার আগে লেখাতে বেশ কিছু পরিবর্তন করা হয়েছে।

অনেক ধন্যবাদ।

৮০| ১৮ ই জুন, ২০১৩ রাত ১০:৫২

মাক্স বলেছেন: অনেক দেরীতে পড়লাম অন্যসব রিভিউর মতই অস্থির!

২৮ শে জুলাই, ২০১৩ রাত ১২:৫২

কালা মনের ধলা মানুষ বলেছেন: মাক্স, অনেক অনেক ধন্যবাদ তোমাকে। ভাল থাক ভাই।

৮১| ১৯ শে জুন, ২০১৩ রাত ১১:১৩

তামিম ইবনে আমান বলেছেন: মুভিটি দেখার আগেই আমার চোখ নাক দিয়ে জল বেরুচ্ছে। দুঃখে না ঠান্ডায় /:)
আপনি আসলেই অস্থির লিখেন

২৮ শে জুলাই, ২০১৩ রাত ১২:৫৪

কালা মনের ধলা মানুষ বলেছেন: তামিম, তুমিও অস্থির ভালা একটা পুলা !!!

ভাল থাক সব সময়।

৮২| ১৪ ই জুলাই, ২০১৩ রাত ৯:১৪

এক্সপেরিয়া বলেছেন: ভাই অনেকদিন পোস্ট দেখিনা কেন...? একটু তাড়াতাড়ি পোস্ট চাই....

২৮ শে জুলাই, ২০১৩ রাত ১২:৫৯

কালা মনের ধলা মানুষ বলেছেন: ভাইরে অনেক ব্যাস্ত হয়ে গেছি। নতুন চাকরীতে ঢুকেছি তো !!

এই যে খোঁজ নিলেন, দাবী জানালেন...কৃতজ্ঞ হয়ে গেলাম ভাই !

অনেক অনেক ধন্যবাদ। ভালো থাকেন।

৮৩| ০২ রা আগস্ট, ২০১৩ ভোর ৪:৩৭

ইলেভেন্থ আওয়ার বলেছেন: বলার স্টাইলটা পছন্দ হয়েছে।

১২ ই আগস্ট, ২০১৩ রাত ৮:০৩

কালা মনের ধলা মানুষ বলেছেন: ধন্যবাদ।

৮৪| ০৯ ই আগস্ট, ২০১৩ সকাল ১১:৫৫

বাংলাদেশী দালাল বলেছেন: ঈদ মোবারাক ভাই কেমন আছেন?

১২ ই আগস্ট, ২০১৩ রাত ৮:০৩

কালা মনের ধলা মানুষ বলেছেন: ঈদ মুবারাক, প্রিয় ভাই। আলহামদুলিল্লাহ, ভালো আছি। আশা করি আপনিও অনেক অনেক ভালো।

৮৫| ১৬ ই সেপ্টেম্বর, ২০১৩ রাত ২:০১

সানফ্লাওয়ার বলেছেন: আমি বই পড়া আর মুভি দেখার ব্যাপারে খুব সিরিয়াস দর্শক। একটা ডায়ালগ শুনতে মিস হলে আমার মনে হয় ,মহা সর্বনাশ হয়েছে। কম্পিউটারে মুভি দেখলে আবার টেনে সেই ডায়ালগটা শুনি। এবার বলি আশিকি-২ এর কথা। আপনার মত ফেসবুকে আহা উহু শুনে খুব আগ্রহ নিয়ে মুভি টা দেখতে বসি। কিন্তু আফসোস! এই প্রথম আমি টেনে টেনে খুব বিরক্তি নিয়ে মুভি টা শেষ করলাম। শেষ হতেই মনে হল আহ! বাঁচলাম। এত ফালতু মুভি মানুষ দেখে কি করে?

১৬ ই ফেব্রুয়ারি, ২০১৪ রাত ১০:১০

কালা মনের ধলা মানুষ বলেছেন: প্রথমেই ক্ষমা চাই, দেরীতে রিপ্লাইয়ের জন্যে।

আপনার মতো আমিও। প্রচন্ড সিরিয়াস দর্শক। একটা ডায়লগ'ও মিস করতে চাই না !!

আশিকী ২ নিয়ে সবচে মজার ব্যাপার এটাই, খুব বিপরীত সব কমেন্ট আর সবার মতামত!!

৮৬| ০৬ ই অক্টোবর, ২০১৪ রাত ৮:০৭

অপূর্ণ রায়হান বলেছেন: শুভ জন্মদিন ভ্রাতা !:#P !:#P !:#P !:#P !:#P

ঈদ মুবারক !:#P


ফিরে আসুন ব্লগে :(

২৭ শে জুন, ২০১৫ সকাল ১১:১৭

কালা মনের ধলা মানুষ বলেছেন: প্রিয় অপূর্ণ ভাই, মাফ করে দেন আপনার কমেন্ট এতদিন চোখে না পড়ার জন্য। আন্তরিক দুঃখিত।
জন্মদিনের শুভেচ্ছা জানানোর জন্য অনেক অনেক ধন্যবাদ। ভালো থাকুন আর দোয়া করবেন ভাই।

৮৭| ০২ রা এপ্রিল, ২০১৫ রাত ১১:২৯

আরজু পনি বলেছেন:

ব্লগে দেখলাম... :|

পোলাডার কী হইল ? !

২৭ শে জুন, ২০১৫ সকাল ১১:২১

কালা মনের ধলা মানুষ বলেছেন: হেহেহেহে ব্লগে একটু উঁকি দিলাম আরকি !!

পুরানা কমেন্ট গুলা পড়তাসিলাম !! তখন আমার বিবাহই হয়নাই !! আর আজকা আমার একটা ছানাও আছে !!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.