নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

একজন সাধারন লোক।

কালো যাদুকর

বিশেষ কিছু নেই।

কালো যাদুকর › বিস্তারিত পোস্টঃ

কালো মেঘ

০৮ ই জুলাই, ২০২৪ রাত ১২:১৮


"সেদিন ও আকাশে ছিল চাঁদ.
......
আজ একরাশ কালো মেঘ।"

এরকম আকাশ দেখে এই গানটি মনে হতেই পারে। আবার ঝড় বৃষ্টির আশঙ্কা হতেও পারে। আবার কালো কালিতে অনুভুতি লিখতে ইচ্ছে হতেও পারে। আরো কত কি। সবই নির্ভর করে ওই মুহূর্তে আপনি কেমন মেজাজে আছেন।

মেজাজের এইসমস্যা অনেকের আছে। তা থাকুক। বসের মেজাজ ঘনঘন পরিবর্তন হলে আমার মত সাধারণ মানুষের অনেক বিপদে পরতে হয়। বিপদ থাকবে , আসান ও থাকবে। তাই বলে নিরপরাধ কালোমেঘ নিয়ে এত বিচলিত হওয়ার প্রয়োজন দেখি না।

বাংলাদেশে এখন বর্ষা কাল। এরকম বর্ষা আবার কবে দেখব কে জানে। আপাতত বর্ষা না দেখা গেলেও রাজপথে কালো ঝড়ের ঘনঘটা দেখা যাচ্ছে। শাহাবাগে নতুন সমাবেশ হয়েছে। আস্তে আস্তে শাহাবাগ নব্বইয়ের টিএস সির মত হয়ে যাচ্ছে। বড় বড় আন্দোলন একসময় ওখানেই দানা পাকাত। এখন শাহাবাগে হচ্ছে। যাইহোক বর্তমানে যারা সরকারে আছেন, নায্য দাবি হলে নিঃশ্চয়ই বিবেচনা করবেন।

বাংলাদেশের মানুষের মত, অনেক দেশেরই গরীব সাধারন মানুষের , সব সময় সরকার বা কোন একনায়ক শোষকের বিবেচনাতেই বেচেঁ থাকতে বাধ্য হয়, ভবিষ্যতেও হবে। মাঝে মাঝে পরিবর্তন আসে, সেই ১৯৭১ এ এসেছিল। আবার কবে আসবে জানি না।

আজ বিকেলের মত এই কালো মেঘ যতই রোমান্টিক হোক না কেন, এর ভেতরের যে ভয়ানক বিপদের ব্যাপারটিও আছে, সেটি ভাবতে ভাবতে বাড়ির দিকে রও্য়ানা দিয়ে দিলাম। আমার ডিগ্রী গুলো সব ঐ কালো মেঘের ঝড়ে ভেসে যাক। আমার শিক্ষার আর কানা কড়িও দাম নেই।

আমি নিজে মুর্খ থাকি, তবু তো বেচেঁ থাকি। আমার প্রাপ্য চাকরিটি পেয়ে যাক একজন মহান মানুষের পুত্র বা কন্যা বা কোন বংশধর। তাতেই এই ঝড়ের থেকে রক্ষা পাওয়া যাবে। সাময়িক রক্ষা অবশ্য।


----------
এই মাত্র সময় পেয়ে লিখাটি শেষ করলাম। এটি একটি একান্ত মতামতমূলক পোস্ট। ছবিটি আমার তোলা।

মন্তব্য ০ টি রেটিং +২/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.