নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কে ত ন

কে ত ন › বিস্তারিত পোস্টঃ

এরই নাম পাকিস্তান

১৫ ই অক্টোবর, ২০১৮ সকাল ১০:৪৬

পাকিস্তান নামের দেশটার সাথে আমাদের দেশের বিএনপি নামক দলটার অনেক মিল আছে। প্রতিপক্ষ যখন থাপ্পড়ের পর থাপ্পড় দিয়ে মুখের জিওগ্রাফি পালটে দিচ্ছে, তখন বিএনপি ব্যস্ত আছে হুমকি ধামকী দিয়ে সরকার ফেলে দেবার ধান্দায়। সরকার সুযোগ দিলে মাঝে মাঝে নিজেদের দলীয় কার্যালয়ের সামনে হাঁক ডাক করে নিজেদের অস্তিত্ব জানান দেবার ব্যর্থ চেষ্টা চালায়।

এবার সেই ভূমিকায় নেমে গেল পাকিস্তান। ২০১৬ সালে ২৯ সেপ্টেম্বর পাকিস্তান অধিকৃত কাশ্মীরে ঢুকে ভারতীয় সেনা যে অভূতপূর্ব সার্জিকাল স্ট্রাইক চালিয়েছিল, তাকে শুরু থেকে অস্বীকার করে আসছিল পাকিস্তান। তা করতেই পারে, কারণ সেটা স্বীকার করতে গেলে নিজেদের মেকি বীরত্বের বেলুন যে চুপসে যায়!

কিন্তু নিজেদের দূর্বলতা বেশিদিন ঢেকে রাখা যায়না। আর তাই কিনা ভারতীয় সেনাদের অভূতপূর্ব কৃতিত্বের স্বীকৃতি মিলেছে পাক সোনবাহিনীর জনসংযোগ কর্মকর্তা মেজর জেনারেল আসিফ গফুরের কথায়।লন্ডনে সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলার সময় হুমকীর সুরে তিনি ঘোষণা দেন, ‘ভারত একবার সার্জিক্যাল স্ট্রাইক চালালে পাকিস্তান দশবার চালাবে’।

একেই বলে ছাল নাই কুত্তার বাঘা নাম। আরে ব্যাটা আগে তো স্বীকারই করিসনাই যে ভারতের বেয়নেট তোর পেছনে ঢুকেছিল। এবার যখন স্বীকার করেছিস, তো একটা সার্জিক্যাল স্ট্রাইক করে দেখা না তোর মেরুদন্ডে কত জোর! তারপরে তো আর হুমকী ধামকীরই কোন প্রয়োজন পড়বেনা - ভারত এমনিতেই বুঝে যাবে তোদের ক্ষমতা - তোরা এখন যেমন বুঝেছিস।

দুই পাকিস্তান যখন এক ছিল, তখন তোরা আমাদের বোঝা মনে করেছিস। এদিকে ঝড় বন্যা হত, ক্ষয়ক্ষতি হত, তার রিলিফের মাল তোরা গাপ করেছিস। এখানকার ঘাস খাইয়ে সেই গরুর দুধ ওখানে দুয়েছিস। এখান থেকে সৈন্য নিয়ে সুইসাইড স্কোয়াড বানিয়ে ভারতীয় ট্যাঙ্কের সামনে ফেলে ৬৫ এর যুদ্ধে বীরত্ব দেখিয়েছিস! তখন একবারও মনে হয়নি যে দুই পাকিস্তান দুদিক থেকে ভারতকে কিরকম চাপে আর আতঙ্কে ফেলেছিল। কারণ বাঙালিদের বীরত্ব বলে একটা জিনিস ছিল। এখন আর তোদের গলাবাজি ছাড়া আর কিছুই নেই।

মন্তব্য ৬ টি রেটিং +০/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ১৫ ই অক্টোবর, ২০১৮ সকাল ১১:৩৪

একে৪৭ বলেছেন: নিজের পেটে পান্তা পুরে মুনিবের খাশির রেজালার ঢেঁকুর তুলছেন???

আপনার দাদারা কেবল পারে আমাদের সিমান্তেই।
খোজ খবর নিয়া দেখেন, চায়না আর পাকিস্তান সীমান্তে ঘেউ ঘেউ করা কুত্তা, মাঝে মধ্যেই দু-একটা কামর-খামচি দেয় কিছুটা সমীহ আদায়ের চেষ্টায়।
;)

১৫ ই অক্টোবর, ২০১৮ বিকাল ৩:১১

কে ত ন বলেছেন: পাকিরা হল ঘেউয়া কুত্তা - তারা ঐটাতেই ওস্তাদ। আর শিকারি কুকুর হল ইন্ডিয়া। নিঃশব্দে কেমন সার্জিকাল স্ট্রাইক করে এল - পাকিরা টেরও পেলনা। পাকিদের দিন একসময় ছিল। কিন্তু পাকি রাজনীতি এখন ভারতের কব্জায়। এখন মুখোমুখি যুদ্ধ হলে ১০ দিনও টিকবেনা।

২| ১৫ ই অক্টোবর, ২০১৮ দুপুর ১২:২৮

সাইন বোর্ড বলেছেন: কয়েক দিন মেঘলা অাবহাওয়ার পর এখন অাকাশ বেশ পরিস্কার ।

১৫ ই অক্টোবর, ২০১৮ বিকাল ৩:১২

কে ত ন বলেছেন: হ্যা, তিতলী ঘরের মেয়ে ঘরে ফিরে গেছে।

৩| ১৫ ই অক্টোবর, ২০১৮ দুপুর ২:৪১

ভিন্নচিন্তা ভিন্নমত ভিন্নপথ বলেছেন: @ কে ত ন - এই মূহুর্তে ভারত-পাকিস্তানের মধ্যে যুদ্ধ/ঝগড়াঝাটিতে আমাদের মাথা ঘামানোর কি আছে ?

১৫ ই অক্টোবর, ২০১৮ বিকাল ৩:৩৩

কে ত ন বলেছেন: যুদ্ধ তো ভারত করছেনা। পাকিস্তান এতদিন চুপ করে ছিল। কোথাকার আধুলি পেয়ে পাকিস্তানের শরীর গরম হয়েছে তাই একটু লাফালাফি করছে। আমরাও তাই গরম টপিক পেয়ে গেছি।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.