নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সত্য কথা বলা এবং সুন্দর করে লেখা অভ্যাসের উপর নির্ভর করে

অদৃশ্য যোদ্ধা

সত্য কথা বলা এবং সুন্দর করে লেখা অভ্যাসের উপর নির্ভর করে

অদৃশ্য যোদ্ধা › বিস্তারিত পোস্টঃ

সমর্থকদের মন মানুষিকতা আরও উন্নত করা প্রয়োজন

০৬ ই জুলাই, ২০১৫ সকাল ১১:০০

এইতো শুরু হয়ে গেছে। খেলার হারার কারণগুলো একেকজন মহাজ্ঞানীরা ইতিমধ্যে তাদের মাথার বৃহৎ জ্ঞান দিয়ে বিশ্লেষণ করছেন কেন অাজ হারলো টাইগাররা। তাদের মধ্য কয়েকজন মহাজ্ঞানীর কথা-" কাল প্রধানমন্ত্রী সবাইকে টাকার চেক দিছে। সারা রাত সহ ব্যাট করার সময়ও হয়তো চিন্তা করছে কত টাকা দিয়ে কি কিনবে এসব ভেবেই ব্যাটিংটা করতে পারেনি তাই হারছে!" অাবার কিছু কিছু মহাজ্ঞানীরা বলতেছে- "অাজ হলো খেলা কাল রাত পর্যন্ত প্রধানমন্ত্রীর সাথে অাড্ডা দিলে খেলায় তো এমন হবেই।"

অামি অবাক হই এদের কথা শুনে। এই মহাজ্ঞানীদের এত বুিদ্ধ মাথার কোন পার্শ্বে থাকে অার তারা এত বুিদ্ধ নিয়ে ঘুমায় কেমনে? অারে ভাই, ক্রিকেটে একটা খারাপ দিন যেতেই পারে। ক্রিকেটে এমন কোন দল নেই যারা হারে না। খেলা মানেই হার-জিত থাকবেই। হ্যা তবে অামাদের পুরো ব্যাটিং লাইন অাপটাই অাজ খারাপ খেলেছে তাই হারছি। তার মানে এই নয় যে অার জিতবো না কোন দিন। তাই এসব পাগলের মতো কথা বলতে হবে, ক্রিকেটারদের পেজে গিয়ে গালাগালি করতে হবে।

অারেকটা কথা বলি, খেলার সময় কমেন্টিবক্সে শামীম চৌধুরী, অাতাহার অালীর সাথে একজন অাফ্রিকান ধারাভাষ্যকার ছিলো খেয়াল করেছেন???? তার নাম মরনে ভ্যান উইক। জানেন তিনি কে? ভিলয়ার্স এবং ডি ককের ইনজুরির কারনে এই বছর ওয়েস্ট ইন্ডিজের সাথে টি- টুয়েন্টি তে খেলার সুযোগ পেয়েছিলেন মরনে ভ্যান উইক। নিজের শেষ টি-টুয়েন্টিতে অপরাজিত ১১৪ রান করেছিলেন ভ্যান উইক। ৬ টি টি-টুয়েন্টি ম্যাচে ৫০.৭৫ গড়ে ২০৩ রান। নিজের শেষ টি২০ ম্যাচে অপরাজিত সেঞ্চুরির পরও তিনি অাজ দলের বাইরে ধারাভাষ্যকার। এই ঘটনাটা যদি অামাদের দেশে ঘটতো, হয়তো দেশে হরতাল, মিছিল, মিটিং হতো, বিসিবির অফিসে তালা মেরে দিতেন অাপনারা, পাপনকে সভাপতিত্ব ছাড়তে হতো। কিন্তু অাফ্রিকানরা তা করে না। কারণ তাদেরর মন-মানুষিকতা অামাদের থেকে অনেক ভালো এবং উন্নত। দেখুন, অামাদের দলের উন্নতি হচ্ছে, অামাদের ক্রিকেটারদের উন্নতি হচ্ছে। এখন নিজের মন মানুষিকতাকে উন্নতি করুন। দেশকে ভালো বাসুন। খারাপ সময় অাসতেই পারে। জয়ের সময় চিল্লাবেন অার হারলে গালি দিবেন সেটা তো হতে পারে না। জয়-পরাজয় সব সময়ই দলকে যারা সাপোর্ট করে তারাই প্রকৃত সাপোর্টার। অাশাকরি অাপনিও একজন প্রকৃত সাপোর্টারই হবেন।

মন্তব্য ০ টি রেটিং +১/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.