নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সত্য কথা বলা এবং সুন্দর করে লেখা অভ্যাসের উপর নির্ভর করে

অদৃশ্য যোদ্ধা

সত্য কথা বলা এবং সুন্দর করে লেখা অভ্যাসের উপর নির্ভর করে

অদৃশ্য যোদ্ধা › বিস্তারিত পোস্টঃ

স্বৈরাচারী সরকারের কারণেই দঃ আফ্রিকার সিরিজ হার

১৬ ই জুলাই, ২০১৫ বিকাল ৪:৪৪

ভাই আমি অওয়ামী লিগ কিংবা বিএনপি সরকারের কথা বলছি না, আমি বলছি সৌম্য সরকারের কথা। সৌম্য নামের অর্থ শান্ত হলেও মাঠে তিনি কতটা স্বৈরাচারি সরকার তা বুঝে খালি প্রতিপক্ষরাই। একজন শিল্পী যেমন রং তুলি হাতে ক্যানবাসে অসাধারণ ছবি আঁকেন তেমনি সৌম্য ব্যাট হাতে ক্রিকেট মাঠে অসাধারণ সব শটে ছবি আঁকেন। এই সিরিজে যেমনভাবে প্রোটিয়া বোলারদের পাড়ার বোলার বানিয়ে তুলোধুনা করলেন, এতে তিনি কতটা স্বৈরাচারীর ভূমিকায় অবতীর্ণ হয়েছিলেন তা খুব ভালোভাবেই বুঝতে পেরেছিলেন মরকেল, রাবাদারা।আর এই সিরিজ দেখে ডেল স্টেইন হয়তো মনে মনে খুশি হয়েই বলেছেন-’’যাক না খেলে ওযানডেতে কোন ভাবে এই স্বৈরাচারী সরকারের হাত থেকে বাঁচলাম, ঈশ্বরের কাছে প্রার্থনা টেস্টে যেন তাড়াতাড়ি এই স্বৈরাচারী সরকারের পতন হয়।’’ শুধু মরকেল, রাবাদারাই নয়, তার ম্বৈরাচারের স্বীকার হয়েছেন ব্রড, অ্যান্ডাসন থেকে শুরু করে জুরায়েদ খান,গুল, রাহাত, মুহিত, যাদব সবাই। গত ৯ ইনিংসে তার স্কোরটা একটু চোখ বুলান-৩৭, ৫৪, ৩৪, ৪০, ৭, ৩৭, ২৭, ৮৮*, ৯০।

সৌম্য অভিষেকে ৩০ বলে ২০ রান করলেও অসাধারণ এক আপারকাটে যে চার মেরেছিলেন তাতে অনেকেই বুঝতে পেরেছিলেন কি আছে এই সৌম্যর ভেতর। বিশ্বকাপ দলে যখন তাকে নেওয়া হলো সিমিং অলরাউন্ডার হিসেবে, তখন অনেকেই তাকে দরে নেওয়ার বিরুধীতা করেছে, এদের মধ্যে আমিও ছিলাম একজন। কিন্তু আজ দেখা যাচ্ছে সঠিক সময়ে সঠিক সিদ্ধান্তই নিয়েছিলেন ফারুক আহমেদের নির্বাচক কমিটি। বর্তমান বিশ্বের সবচেয়ে স্টাইলিশ ব্যাটসম্যানের নাম সৌম্য সরকার। কাল খেলার সময় ক্রিকইনফোতে অনেকেরে কমেন্ট দেখে সত্যি গর্ববোধ হতে লাগলো। অনেকেই সৌম্যকে তুলনা করেছিলো ওপার বাংলার অন্যতম সেরা ব্যাটসম্যান সৌরভ দাদার সঙ্গে, আবার অনেকে তুলনা করছিলো মাতারা হারিকেন সনাৎ জয়সুরিয়ার সঙ্গে।

প্রোটিয়াদের সাথে প্রথম ম্যাচে ২৭ রান করলেও পরের দুই ম্যাচে ৮৮* ও ৯০ রানের অসাধারণ দুটি ইনিংস। এক কথায় অসাধারণ সব শটে, চোখ জুড়ানো প্রতিটি শটে মরকেল, রাবাদা, অ্যাবটদের আচড়ে ফেলছিলেন সীমানার ওপার। তার ব্যাটিং দেখার সময় মনে এক ধরণের প্রশান্তি অনুভূত হয়। বিশ্বকাপের সময় ইংল্যান্ডের বিপক্ষে করা অসাধারণ ফিফটির পর অস্ট্রেলিয়ার এক সাংবাদিক সৌম্যকে নিয়ে একটি কলামই লিখে ফেলেছিলেন। সৌম্য ১৬ ওয়ানডেতে ৪৯.৪২ গড়ে করেন ৬৯২ রান। এই মুহুর্তে বাংলাদেশী ব্যাটসম্যানদের মধ্যে সবচেয়ে বেশী গড় তারই। তার স্টাইক রেটও যথেষ্ট ঈর্ষনীয় ১০২.৫১। প্রোটিয়াদের সাথে এক অসাধারণ সিরিজ শেষ করার পুরষ্কার পেলেন হাতে নাতে। আইসিসির ব্যাটসম্যান র‌্যাংকিং এ উঠে এসছেন ১৫ নম্বরে। যা বাংলাদেশীদের মধ্যে সবার সেরা। কিন্তু বড় দুঃখের বিষয় এবছর আর বাংলাদেশের কোন ওয়ানডে ম্যাচ নেই, যদি থাকতো তবে সৌম্যকে হয়তো ২/৩ নম্বরেই দেখতাম। কিন্তু সেদিন আর বেশী দূরে নয় যেদিন সৌম্যই হবে ওয়ানডের অন্যতম সেরা ব্যাটসম্যান। এবং বিশ্বের সকল দল, সকল বোলাররাই তার স্বৈরাচারী ব্যাটিং এর হার মানবে। তার তাদের হাত থেকে বের হওয়া প্রতিটি গোলাই তার ব্যাটের কাছে গিয়ে কূর্নিস করে বলবে-’’আমি সীমানার বাইরে যাওয়ার জন্য প্রস্তুত, আমাকে মারুন।’’

মন্তব্য ৩ টি রেটিং +১/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ১৬ ই জুলাই, ২০১৫ বিকাল ৫:২৬

ফ্লাইং সসার বলেছেন: বিশ্বকাপের সময় ইংল্যান্ডের বিপক্ষে করা অসাধারণ ফিফটির পর অস্ট্রেলিয়ার এক সাংবাদিক সৌম্যকে নিয়ে একটি কলামই লিখে ফেলেছিলেন।[/sb---খালি ওর একটা শট নিয়েই একটা পুরা আর্টিকেল লিখেছিলো :)

এই সরকার টিকে থাক আরো বহু বছর :)

২| ১৬ ই জুলাই, ২০১৫ বিকাল ৫:৩২

ছাসা ডোনার বলেছেন: দারুন লিখেছেন, আমিও আপনার সাথে একমত।বিশেষ করে ডেইল স্টেইনের কথা(এই সিরিজ দেখে ডেল স্টেইন হয়তো মনে মনে খুশি হয়েই বলেছেন-’’যাক না খেলে ওযানডেতে কোন ভাবে এই স্বৈরাচারী সরকারের হাত থেকে বাঁচলাম, ঈশ্বরের কাছে প্রার্থনা টেস্টে যেন তাড়াতাড়ি এই স্বৈরাচারী সরকারের পতন হয়।’’ )। ধন্যবাদ ভাইয়া ভাল থাকবেন। অগ্রিম ঈদমোবারক!!!!!!!!!!

৩| ১৬ ই জুলাই, ২০১৫ সন্ধ্যা ৬:২৯

বিদ্রোহী ভৃগু বলেছেন: সেদিন আর বেশী দূরে নয় যেদিন সৌম্যই হবে ওয়ানডের অন্যতম সেরা ব্যাটসম্যান। এবং বিশ্বের সকল দল, সকল বোলাররাই তার স্বৈরাচারী ব্যাটিং এর হার মানবে। তার তাদের হাত থেকে বের হওয়া প্রতিটি গোলাই তার ব্যাটের কাছে গিয়ে কূর্নিস করে বলবে-’’আমি সীমানার বাইরে যাওয়ার জন্য প্রস্তুত, আমাকে মারুন।’’
:)

ঈদ মোবারক।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.