নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সময়ের ব্যবধানে বেজে বেজে চলে, সূর্য চাঁদ সবচেয়ে- দূরতম শব্দের মাস্তল, যেন কোন অজ্ঞাত নিবাস থেকে ছুটে আসি।পরিচিত শ্টেশন এলেই তুৃমি দেখাও নিশান- আমি উঠে পড়ি...

কিরমানী লিটন

কিরমানী লিটন › বিস্তারিত পোস্টঃ

.. রাত পোহাবে তবে..."

১৯ শে আগস্ট, ২০১৫ দুপুর ২:৩৬

অথর্ব প্রজন্ম,বিকলাঙ্গ জাতীয় বিবেক,অস্থির সময়,প্রতিহিংসাপরায়ন-অযোগ্য নেতৃত্ব,স্বার্থপর সুশীল,দুধের মাছি মিডিয়ার বাণিজ্যিক আচরন,দেশপ্রেম বিবর্জিত রাজনীতি দিনদিন আমাদের অটিস্টিক জাতীতে পরিণত করছে।

এমন অথর্ব প্রজন্ম বাঙালী জাতী আর দেখেনি কখনো।এরা এমনই স্বার্থপর মানসিকতার-দেশ জাতী সমাজ উত্তরসূরি-পূর্বসূরি ইতিহাস ঐতিহ্য সবকিছু ধ্বংস হয়ে গেলেও এদের বাক্যহীন মেনে নেওয়া ছাড়া আর কিছু করার নেই।এরা শুধু নিজেরা বাঁচার আশায় নিজেকে নিয়েই ব্যস্ত।তাই এরা না পারে নিজের স্বার্থের নিরাপদ নিশ্চিত করতে,না পারে জাতীয় স্বার্থে কাঙ্ক্ষিত অবদান রাখতে।অথচ কি ঐতিহ্যমণ্ডিতই না ছিল আমাদের তারুণ্যময় অতীত !ভাষা আন্দোলন,যুক্তফ্রন্ট,৬ দফা,উনসত্তরের গণআন্দোলন,মহান মুক্তিযুদ্ধ,৯০এর স্বৈরাচার এরশাদ বিরোধী আন্দোলনসহ প্রতিটি আন্দোলন সংগ্রামের বীর সিপাহসালারের ভুমিকায় ছিল আমাদের অহংকারী তারুণ্য।কোথায় হারালো সেই গৌরবোজ্জ্বল অতীত ?আমি নিশ্চিত এই প্রজন্মের হাতে মুক্তিসংগ্রামের দায়িত্ব পড়লে-আমরা স্বাধীনতা হারাতাম।আমরা এমন একটি দুর্ভাগা সময়ের যাত্রী-যে সময়ে এই সমাজে একজন নির্মোহ নিরপেক্ষ সত্যবান জাতীয় ব্যক্তিত্ব তথা লেখক,কবি,শিল্পী,সাহিত্যিক,আইনজীবী,খেলোয়াড় বা বুদ্ধিজীবীও নেই-যাকে সবাই চেনে,যে লোকটির আহ্বানে সারা দিয়ে ঘুমন্ত তারুণ্য জেগে উঠবে,সেই সাথে সমগ্র জাতী এক কাতারে এসে দাঁড়াবে।

তাই আসুন এই ক্ষতবিক্ষত সময়ে সকলের অবশ চৈতন্যকে জাগ্রত করে-সত্যকে অস্বীকার না করে বা এড়িয়ে না গিয়ে,মোকাবেলা করি-সৎসাহসে।সমস্ত কাপুরুষতাকে উপেক্ষা করে সাদাকে সাদা,কালোকে কালো বলার মানসিকতার উপলব্ধি জাগ্রত করি।দেশপ্রেমের মহান আদর্শে উজ্জীবিত হয়ে সকল অনিয়ম-অনাচার,উৎপীড়ন-অবিচার,বৈষম্য স্বেচ্ছাচারিতাকে রুখে দেই।তবেই আমাদের অথর্ব প্রজন্মের শীত-নিদ্রা ভাঙবে।আর তারুণ্য জেগে উঠলেই অনাচার অনিয়ম বিভেধ বৈষম্য দূর হবে।৩০ লাখ শহীদের রক্তের বিনিময়ে অর্জিত এই ভূখণ্ডে বয়ে যাবে শান্তির সুবাতাস।নিপাত যাবে সমস্ত স্বৈরচিন্তার।আমাদের ভবিষ্যৎ আমাদেরই গড়ার অপেক্ষায় ... ... .. .।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.