নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সময়ের ব্যবধানে বেজে বেজে চলে, সূর্য চাঁদ সবচেয়ে- দূরতম শব্দের মাস্তল, যেন কোন অজ্ঞাত নিবাস থেকে ছুটে আসি।পরিচিত শ্টেশন এলেই তুৃমি দেখাও নিশান- আমি উঠে পড়ি...

কিরমানী লিটন

কিরমানী লিটন › বিস্তারিত পোস্টঃ

এসো- হাতে হাত ধরি, এসো- উল্লাস করি......

২২ শে নভেম্বর, ২০১৯ রাত ২:০৮




এখন পাতাঝরা দিন। সবুজ পাতায় রঙ লেগেছে। ঝরাপাতাদের শরীরের ওপর লুটোপুটি খায় রোদ্রের ছায়া। পুরো প্রকৃতিতে এখন জীবনানন্দের প্রবল উপস্থিতি। কেমন এক বিষাদ মাখা আনন্দের ভেতর মায়াবী অন্ধকারের ঘোর লাগা হাতছানি। হেমন্তের শেষে শীতের আগমনী বার্তা। গাছে গাছে পাতাদের বিরহকাল। পাতাগুলো চলে যাচ্ছে ডাল ছেড়ে। রাস্তার দুই ধারে বিরহকাতর গাছ অশ্রুপাত করছে সবুজ পাতার শোকে। রাষ্ট্র সমাজ আর মানুষের মনেও চরম অস্থিরতা। ঠিক এমনই সময় কুয়াশার ভোরে একঝাঁক আলোর হাতছানি। জ্বী, আগামী ২০ ডিসেম্বর শুক্রবারের সামুর প্রাণের বীণার ঝংকার ধ্বনি মিলন মেলা। যেন অনেক বৃষ্টি ঝরে একমুঠো রোদ্দুর হয়ে হাতছানি দিয়ে ডাকছে- সৃষ্টি সুখের উল্লাসে। আরেকটা নতুন ভোর, নতুন সকালের শুরুর আঙিনায়।

সামহ্যোয়ার ইন ব্লগ- সামু, আমাদের আবেগ উচ্ছ্বাস আর ভালোবাসার বিমুগ্ধ আশ্রয়। সব মত, সব পথ এখানে এক সুরে গান গায়- বাঁধ ভাঙ্গার আওয়াজ তুলে। এখানের যাত্রীগুলো নদীর মতো ভাসে- ভাসায় পাললিক স্নিগ্ধতায়। আর সেই স্রোতের মোহনায় একসাথে শতপ্রাণ মিলিত হওয়ার অপেক্ষায় উদগ্রিব হয়ে প্রহর গুনছি প্রতিটি সামু অন্তপ্রাণ। আপনার আমার আমাদের সবার দীপ্ত কোলাহলে মুখরিত দিনের প্রত্যাশায়। এই মহতি আয়োজনকে সজীব প্রাণবন্ত আর স্মৃতির মনিকোঠায় চীরঅম্লান করে রাখার প্রদীপ্ত শপথে উজ্জীবিত রাখার মূলমন্ত্র হলো সকলের সক্রিয় অংশগ্রহন। সেই সাথে এই সুন্দর আয়োজন যেন এর ভবিষ্যত পথচলাকে সার্থক করে তার দিকে তাকিয়ে আমাদের সহযেগিতার হাতকে আরও প্রসারিত করার কথা যেন আমরা ভুলে না যাই।

সামু আমাদের সবার কাছেই সন্তানতুল্য। সন্তানের জন্ম আয়োজন সুন্দর ও সফল হোক সেটা আমাদের সকলের কাছেই- কাঙ্খিত। আমরা জানি আমাদের এই ব্লগে অনেক স্বচ্ছল ব্লগার রয়েছেন। সমাজের বিপন্ন সময় তাদের অনেকেরই সহযেগিতার হাত ধরে পাড়ি দিয়েছে। সামুর এই জন্মৎসোবের আলোকিত আয়োজনটিও সেই সকল ভাই- বোনদের সদয় ঔদার্যের পানে তাকিয়ে আছে। আশা করি আপনারা আমাদের নিরাশ করবেন না। সেই সাথে আমরা সবাই যার যার সামর্থের সবটুকু দিয়ে দ্রুত রেজিষ্ট্রেশনের কাজটি নির্ধারিত সময়ের দু- চার দশ দিন আগেই যদি সেরে ফেলে তবে মহতি আয়োজনের উদ্যোক্তারাও নির্ভার হয়ে তাদের কাজে মনোযোগি হতে সাহস পাবেন। সকলের কাছে তাই স্বনির্বন্ধ অনুরোধ, আসুন আমরা সবাই আমাদের নিবন্ধন আগে ভাগেই শেষ করি।আমরা যারা ম্যাগাজিনের জন্য লিখা পাঠাবো বলে মনস্থির করেছি- তারাও দ্রুত যেন আমাদের সেরা লিখাটি পাঠিয়ে দেই।

আমাদের সম্মিলিত ইচ্ছাগুলো আরে দ্রুত সংগঠিত হোক। সৃষ্টিকর্তা আমাদের সুন্দর চাওয়া গুলির সফল পরিনতি দান করুন। প্রাণের মেলা স্বার্থক আর সাফল্য মন্ডিত হোক। দেখা হবে সব গুণীদের সাথে ২০শে ডিসেম্বর সামুর প্রাণের মেলায়.....

মন্তব্য ১০ টি রেটিং +৪/-০

মন্তব্য (১০) মন্তব্য লিখুন

১| ২২ শে নভেম্বর, ২০১৯ রাত ৩:১৭

সোহানী বলেছেন: আপনাকে দেখে ভালো লাগছে...। পরিপূর্ণ হোক মিলনমেলা আপনার উপস্থিতিতে……...

২২ শে নভেম্বর, ২০১৯ রাত ৩:৪২

কিরমানী লিটন বলেছেন: আপনার মতো গুণী ব্লগারদের আন্তরিকতার হাত ধরেই ব্লগের পথচলা। আশাকরি আপনার অংশগ্রহন আমাদেরকে আরও উজ্জীবিত করবে। সুন্দরের এই আয়োজনকে সাফল্যমন্ডিত করতে আপনার প্রসারিত সহযোগিতার হাতের দিকে তাকিয়ে রইবো - নিরাশ করবেন না- সেই আস্থা আপনার উপর রয়েছে। ভালো থাকবেন সুপ্রিয় সোহানী আপু- সব সময় শুভকামনা রইলো। শুভরাত্রি.....

২| ২২ শে নভেম্বর, ২০১৯ ভোর ৪:১০

জোবাইর বলেছেন: দেখতে দেখতে সময় বয়ে যাচ্ছে। তাই ক্ষনে ক্ষণে স্মরণ করিয়ে দেওয়ার জন্য আপনার মতো সবাইকে এগিয়ে আসতে হবে এবং সেইসাথে যারা ইতিমধ্যে নিবন্ধন করেছেন আশা করি তারা নিবন্ধনের সংবাদটি ব্লগে প্রকাশ করবেন। তাহলে যে সব ব্লগার এখনো দোদুল্যমনতায় ভুগছে তারাও লজ্জা/জড়তা পরিত্যাগ করে নিবন্ধনের জন্য এগিয়ে আসবে। তাছাড়া নিবন্ধনের কাজটি তাড়াতাড়ি শেষ করতে পারলেই উদ্যোক্তরা অনুষ্ঠানের খরচের আনুমানিক একটা হিসাব করতে পারবে। এই খরচের হিসাবটা যত তাড়াতাড়ি সম্ভব করা প্রয়োজন। টাকাটা স্পনসার/ডোনেটর বা অন্য যে কোন উপায়েই হোক না কেন সংগ্রহ করতে সময় লাগবে। নিজে থাকতে পারি বা না পারি অনুষ্ঠানের সফলতার জন্য সামর্থ্যনুযায়ী সহযোগিতা করবো।

২২ শে নভেম্বর, ২০১৯ সকাল ৯:৩২

কিরমানী লিটন বলেছেন: জোবাইর ভাইয়া, নিবন্ধিত ব্লগার আর সংগৃহীত টাকার আপডেট জাদিদ ভাই ব্লগের ফেসবুক পেজে প্রতিনিয়ত দিচ্ছে। আশাকরি পেজে গেলেই সেটা দেখবেন। আশা করি দেখা হবে ২০ তারিখের মিলন মেলায়। সতত শুভেচ্ছা আর শুভকামনা জানবেন।

৩| ২২ শে নভেম্বর, ২০১৯ ভোর ৬:৪২

চাঁদগাজী বলেছেন:


ব্লগ'ডের অনুষ্ঠানে আপনি নিজে কি করতে চান?

২২ শে নভেম্বর, ২০১৯ সকাল ৯:৪৩

কিরমানী লিটন বলেছেন: সামুর আকাশ থাকবে চাঁদ থাকবে না - তাই কি হয়! হাজারও শোকর প্রিয় গাজী ভাই সবার উৎকন্ঠার অবসান ঘটিয়ে আমাদের মাঝে আবার ফিরে এসেছেন। আপনি ভালো আছেন ভাই? আপনি সামুর কি-এক'দিনে তা ভালোভাবেই টের পেয়েছি। আশাকরি আমাদের প্রিয় চাঁদকে এবার হাতদিয়ে ছুঁয়ে দেখার সুযোগ করে দিবেন।

চাঁদগাজী বলেছেন:


ব্লগ'ডের অনুষ্ঠানে আপনি নিজে কি করতে চান?

-যদি সুযোগ পাই, তবে আপনাকে উৎসর্গ করে একটা কবিতা আবৃত্তির চেষ্টা করবো ইনশাল্লাহ। আর আপনার ইচ্ছার কথা জানালে বাধিত হইবো। তবে ব্লগডের আগেই যখন ফিরে এসেছেন তখন কিন্তু আপনার প্রতি একটা মোটাতাজা ডোনেশন প্রত্যাশা করতেই পারি- পারি না?

ভালো থাকবেন, ভালোবাসার গাজী ভাই।

৪| ২২ শে নভেম্বর, ২০১৯ দুপুর ১:০৪

রাজীব নুর বলেছেন: সামনে বড় আনন্দের দিন আসছে।

২২ শে নভেম্বর, ২০১৯ রাত ১১:৪৫

কিরমানী লিটন বলেছেন: ব্লগডের সামুর মিলন মেলা সফল ও সার্থক হোক। আশাকরি দেখা হচ্ছে প্রিয় রাজীব নুর ভাইসহ সকল গুণীজনের সাথে।

৫| ২২ শে নভেম্বর, ২০১৯ দুপুর ১:০৮

পদাতিক চৌধুরি বলেছেন: সহমত আপনার সঙ্গে। ২০ ডিসেম্বর ব্লগ ডে'র সামগ্রিক সাফল্য কামনা করি। আমরা যারা যেতে পারছিনা তাদের জন্য কি আর করার। কিন্তু আপনাদের যাদের ব্লগ ডে-তে যাওয়ার সুযোগ আছে,যথাসময় নিবন্ধন করে, উপস্থিত হয়ে অনুষ্ঠানকে সাফল্যমন্ডিত করে তুলুন কামনা করে।

২২ শে নভেম্বর, ২০১৯ রাত ১১:৪৯

কিরমানী লিটন বলেছেন: আপনাদের মতো গুণী ব্লগারদের সাথে দেখা হলো খুব খুশী হতাম। সকলের দীপ্ত পদচারনায় মিলন মেলার এই সুন্দর আয়োজনের সফল সমাপ্তি হোক সেই অপেক্ষায় রইলাম।

ভালোবাসা আর শুভকামনা জানবেন সুপ্রিয় পদাতিক চৌধুরী ভাই.....

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.