নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার ব্লগই আমার পরিচয় । । ।

কথার ফুলঝুরি!

ও আমার চাঁদের আলো, আজ ফাগুনের সন্ধ্যাকালে ধরা দিয়েছ যে আমার পাতায় পাতায় ডালে ডালে॥

কথার ফুলঝুরি! › বিস্তারিত পোস্টঃ

আমরা আসলেই বীরের জাতি কিন্তু আমরা যে মূর্খ এটাও প্রমাণিত ।

১৮ ই এপ্রিল, ২০২০ রাত ৮:২১

"বীর বাঙ্গালী অস্ত্র ধরো
বাংলাদেশ স্বাধীন করো"
আমরা অস্ত্র ধরেছি আমাদের বাংলাদেশ স্বাধীনও করেছি । এমনকি আমরা আমাদের মাতৃভাষাকেও ছিনিয়ে নিয়ে যেতে দেইনি । আমাদের বীরত্ব অস্বীকার করার উপায় নেই । শ্রদ্ধা ও ভালোবাসা সকল বীর বাঙ্গালী ভাই ও বোনদের প্রতি ।

সমগ্র পৃথিবীতে এখন যুদ্ধ চলছে । করোনা ভাইরাসের বিরুদ্ধে যুদ্ধ । আর এই যুদ্ধেও আমরা দেখাচ্ছি আমাদের বীরত্ব আর সাথে সাথে প্রমান করছি আমরা কতটা মূর্খ । পৃথিবীর বাঘা বাঘা দেশ যেখানে হিমশিম খেয়ে যাচ্ছে হেরে যাচ্ছে করোনা নামের এই শত্রুর কাছে সেখানে আমরা ইতোমধ্যেই এর লীলাখেলা জেনে ও দেখেও এতোটাই বীরত্ব দেখাচ্ছি যে মরতেও আমাদের ভয় নেই । ক্ষুদ্র এক অণুজীবের ভয়ে কাপুরুষের মত ঘরে মুখ লুকিয়ে থাকা আমাদের সাজে নাকি ?

প্রায় একমাস হলো ঘরবন্দী সবাই, এই মাস কোন রকম চলছে কিন্তু আগামী মাস থেকে কিভাবে চলবে কোন ঠিক ঠিকানা নেই, তাঁর উপর রোজা ও ঈদ, কত মানুষ খেতে পারছেনা, কত মানুষ আপনজনদের থেকে দূরে আটকা পরে আছে । শুধু অপেক্ষা কবে থামবে এই যুদ্ধ কবে স্বাধীন হবো । করোনা আক্রান্ত হয়ে মৃত্যু, করোনার কারনে সৃষ্ট সমস্যা, সমস্ত কিছুর ভয়ানক রুপ কোন কিছুইতো আর অজানা নেই আমাদের তারপরেও কেন এতো অবহেলা ? কেউ যদি একটা রাইফেল নিয়ে এসে দাড়িয়ে থাকে বাড়ির সামনে বের হলেই গুলি করবে তাঁকে তো ঠিক ভয় পাবো তাহলে যে করোনা অদৃশ্য শত্রু হয়েও লাখ লাখ মানুষ মেরে ফেলছে আরও বিভিন্নভাবে বিপদ ডেকে আনছে তাঁকে ভয় নেই কেন ? সে ক্ষুদ্র এক অনুজীব যাকে খালি চোখে দেখাই যায়না তাই বুঝি এতো অবহেলা ? প্রতিদিন খবর দেখি এখানে মানুষ ওখানে জনসমাগম এইটা ওইটা । কেনরে ভাই ??? আমার এসকল মানুষকে জিগ্যেস করতে ইচ্ছে করে যে এরা আসলে কি চায় ???

আরে গাধার দল যে শত্রু কে চোখে দেখা যায়না সেই শত্রুকে মোকাবেলা করা বেশী কঠিন । আরে গাধার দল সব যুদ্ধে বীরত্ব দেখিয়ে জয়লাভ করা যায়না কিছু যুদ্ধে হেরে গিয়ে হারাতে হয় আর বীরত্ব দেখাতে হয় পরে । কিন্তু মূর্খের তা বোঝার ক্ষমতা কই ।
যার বীরত্ব দেখিয়ে মরার ইচ্ছে হয় সে মরুক কিন্তু সে কি জানেনা যে এই যুদ্ধে সে মরলে তাঁর সাথে আরও দশজনকে নিয়ে মরবে ।
সে কি জানেনা, এই অবস্থায় কারও জানাযা নামাযে গিয়ে যে বাহাদুরি সে দেখালো আল্লাহ্‌ না করুক কাল যদি করোনা আক্রান্ত হয়ে তাঁর মৃত্যু হয় তখন যে তাঁর নিজের জানাযায় কেউ থাকবেনা ।
অবশ্য মূর্খগুলোরতো তা জানলেও বোধোদয় হবার কথা না ।

আর আমার মত সচেতন যারা তাদেরও ক্ষমতা কই কিছু করার শুধু বাসায় বন্দী হয়ে থেকে এসব মূর্খতা হজম করা । আমরা চিৎকার করে বলতে বলতে মুখে ফেনা উঠিয়ে ফেলি, যতই লিখতে লিখতে কলমের কালি ফুরিয়ে ফেলি, ঘরে থাকুন, সামাজিক দূরত্ব বজায় রাখুন এদের তা বোঝার ক্ষমতা নেই কারন এরা অন্ধ এরা বধীর এরা মূর্খ । এদের মাথায় জন্ম থেকেই ব্রেইনের বদলে গোবর ভর্তি এই ভেবে ক্ষমা করে দিলাম।
তবে আপনার নির্বুদ্ধিতার কারনে আল্লাহ্‌ না করুন যদি আপনার পরিবারের কারও কোন ক্ষতি হয় তখন আপনি নিজেও নিজেকে ক্ষমা করবেন না এটা নিশ্চিত । এখনও সময় আছে সাবধান হোন সচেতন হোন । নিজে বাচুন পরিবারকে বাচান সমাজকে বাচান দেশকে বাচান । মনে রাখবেন দশের লাঠি একের বোঝা ।
আমাদের সম্মিলিত সচেতনতাই লাঠি হয়ে পারে এই করোনা কে হারাতে । তা না হলে সরকারের একার পক্ষে তা বোঝাই হয়ে থাকবে ।

আমাদেরকে বাঁচতে হবে আমাদের পরিবারকে বাঁচাতে হবে আমাদের দেশকে বাঁচাতে হবে । করোনা যুদ্ধে জয়ী হতে হবে আমাদের তবে বীরত্ব দেখিয়ে নয় । এটা এমন এক শত্রুর বিরুদ্ধে যুদ্ধ যেখানে হেরে গিয়ে হারাতে হবে আর বীরত্ব দেখাতে হবে পরে । এই এক কথা বার বার বলতে আর ভালো লাগেনা তাও বলি আরও হাজারবার বলবো তাও যদি বোধোদয় হয় । দয়া করে ঘরে থাকুন। এই করোনার বিরুদ্ধে আমরা সবাই কিন্তু যোদ্ধা । কেউ সরাসরি যুদ্ধ করছে কেউ পেছন থেকে সাপোর্ট দিচ্ছে । আপনিও এই যুদ্ধকে আরও কঠিন না করে দিয়ে দয়া করে সাপোর্ট দিন । কিছু করা লাগবেনা আপনাকে শুধুই ঘরে বসে ধৈর্য ধরে থাকতে হবে যেন বিজয় মিছিলে আপনিও সামিল হতে পারেন ।
আমরা আসলেই বীরের জাতি । আমরা অনেকবার অস্ত্র ধরেছি আরও একবার করোনা যুদ্ধে অস্ত্র ধরি । আর এ যুদ্ধে করোনাকে হারানোর একমাত্র অস্ত্র হচ্ছে ঘরে থাকা ।

মন্তব্য ২০ টি রেটিং +১/-০

মন্তব্য (২০) মন্তব্য লিখুন

১| ১৮ ই এপ্রিল, ২০২০ রাত ৮:৪৩

নূর মোহাম্মদ নূরু বলেছেন:

১৮ এপ্রিল শনিবার আজকের আপডেটঃ
বাংলাদেশে করোনাভাইরাসে মোট আক্রান্ত ২১৪৪ সুস্থ ৬৬ মৃত্যু ৮৪ !!!

১৮ ই এপ্রিল, ২০২০ রাত ১০:০৫

কথার ফুলঝুরি! বলেছেন: হুম কঠিন হয়ে যাচ্ছে দিনের পর দিন । সংখ্যা বাড়ছে হতাশা বাড়ছে ভয় বাড়ছে । আল্লাহ্‌ ভরসা ।

২| ১৮ ই এপ্রিল, ২০২০ রাত ৮:৪৭

রাজীব নুর বলেছেন: আমি আজ ওদেরকে মনে মনে অতিসব কুৎসিত গালি দিয়েছি।

১৮ ই এপ্রিল, ২০২০ রাত ১০:০৮

কথার ফুলঝুরি! বলেছেন: গালি দেওয়াটা খুবই স্বাভাবিক । যেখানে দিনের পর দিন ঘরে বন্দী থেকে আরও কত কষ্ট করে আশার দিন গুনছি সেখানে এসব ফাজলামো মেনে নেওয়া যায় ?
আমারতো ইচ্ছে হচ্ছিলো ওদের ওখানে কিছু করোনা রোগী পাঠিয়ে দেই তখন বুঝতো মজা ।

৩| ১৮ ই এপ্রিল, ২০২০ রাত ৮:৫৭

আহমেদ জী এস বলেছেন: কথার ফুলঝুরি!




আমরা যে মূর্খ এটা অনেক আগে থেকেই প্রমাণিত, নতুন কিছু নয়!
হাযার রকমের কোশেশ করেও এই মূর্খদের বোধদয় জাগানো যাবেনা। এরা মূর্খই শুধু নয়, চরম অশিক্ষিতও..............

১৮ ই এপ্রিল, ২০২০ রাত ১০:১০

কথার ফুলঝুরি! বলেছেন: ঠিক বলেছেন ভাইয়া । মূর্খ ও অশিক্ষিত । এবং সেটা বার বার মনে করিয়ে দেয় । আফসোস আফসোস । আসলেই মানুষ হবনা কোনদিন । আজকের ঘটনার পর হতাশা আরও বেড়ে গিয়েছে ।

৪| ১৮ ই এপ্রিল, ২০২০ রাত ৯:২৩

চাঁদগাজী বলেছেন:


একাত্তরের জেনারেশনটা একটু আলাদা ছিল; একটা শক্তিশালী জেনারেশনের পর, একটা অপদার্থ জেনারেশন এসে গেছে সামনে।

১৮ ই এপ্রিল, ২০২০ রাত ১০:১৪

কথার ফুলঝুরি! বলেছেন: আমরা এখনও আগের মতই বীর আছি চাঁদগাজী সাহেব। তা না হলে কি করোনা কে বুড়ো আঙ্গুল দেখিয়ে ভয় না পেয়ে এমন ঘুরে বেরাই ? ভয় ডর তো নেই বিন্দুমাত্র আমাদের ।

আর জেনারেশনের কথা বলছেন ? আজকের ওই জানাযায় যারা ছিল তাঁরা বেশীরভাগ মুরব্বী হবেন । তাঁরা কোন জেনারেশনে পরেন আমরা জানা নেই ।

৫| ১৮ ই এপ্রিল, ২০২০ রাত ৯:৫১

ওমেরা বলেছেন:
মহামারীর খবর পেয়ে হযরত ওমর ( রাঃ) নির্ধারিত সফর মাঝ পথে বাতিল করে উল্টো পথে ফিরেগিয়েছেন ।আর এরা ধর্মের নামে মহামারীর বিস্তার ঘটাচ্ছে।

এরা কি ওমরা ( রাঃ ) এর চেয়ে বেশী ধার্মিক ।
সাবধানে থাকুন, ভালো থাকুন আপু।

১৮ ই এপ্রিল, ২০২০ রাত ১০:১৯

কথার ফুলঝুরি! বলেছেন: লোক দেখানো ধর্ম দেখিয়ে কি হবে আপু ? এরা ভুলে যায় সৃষ্টিকর্তার সামনে যে একদিন দাড়াতে হবে তাঁর কাছে যে কোনদিন জবাব দিতে হবে । এদের না আছে সঠিক শিক্ষা না আছে ধর্মের প্রতি সত্যিকারের ভালোবাসা ।

৬| ১৮ ই এপ্রিল, ২০২০ রাত ১০:৫১

বিডি ট্রাভেলার গাইড বলেছেন: ভাই আমাদের দেশের মানুষ খুব সাহসী। করোনা আমাদের কিছু করতে পারবেনা। সাহসী রুপে মূর্খ এই আর কি

১৮ ই এপ্রিল, ২০২০ রাত ১১:০৬

কথার ফুলঝুরি! বলেছেন: হুম সেটাই আমরা বীরের জাতি কিন্তু মূর্খ (প্রমানিত)

৭| ১৮ ই এপ্রিল, ২০২০ রাত ১১:১১

নেওয়াজ আলি বলেছেন: কোথায় সরকার। সব শালা মরবে।

১৮ ই এপ্রিল, ২০২০ রাত ১১:১৬

কথার ফুলঝুরি! বলেছেন: আপনি আমি আমরা সচেতন না হলে এখানে আসলে সরকারের তেমন কিছু করার নেই । সরকার কয়জনকে ধরে রাখবে ?

ভাবতেই অবাক লাগে আমার জীবন বাঁচাতে সচেতন হতে আমাকেই বাধ্য করা হচ্ছে । এটাকে কি বলে জীবনের প্রতি মায়াহীন নাকি কি ?? আমার মন চায় এখন যাকে অপ্রয়োজনে ঘরের বাইরে পাওয়া যাবে সোজা জেলে নিয়ে যাক । এসব লকডাউন কারফিউ দিয়ে লাভ নেই । জেলের ভাত খাওয়াতে হবে এদেরেকে ।

৮| ১৮ ই এপ্রিল, ২০২০ রাত ১১:১৭

চাঁদগাজী বলেছেন:



আপনার আশেপাশের অনেকেই প্রশ্নফাঁস জেনারেশনের লোকজন।

১৮ ই এপ্রিল, ২০২০ রাত ১১:২৩

কথার ফুলঝুরি! বলেছেন: হা হা । সামনে আরও কত কি জেনারেশন আসবে যে ।

৯| ১৮ ই এপ্রিল, ২০২০ রাত ১১:৩১

সুখী পৃথিবীর পথে বলেছেন: ইতর প্রানীরা নিজের ভাল মন্দ বুঝতে অক্ষম। ওদের চাই শুধূই খাদ্য। তা সে যেভাবেই যোগাড় হোক। চাই ই চাই। আমি বা আমরা কোন শ্রনীতে পড়ছি ভেবে দেখুন। বলতে লজ্জা পাই।

১৮ ই এপ্রিল, ২০২০ রাত ১১:৪৩

কথার ফুলঝুরি! বলেছেন: খাবারের জন্য হলে তবুও মানা যায় কারন ক্ষুধার জ্বালা খুব কঠিন । কিন্তু এদের কি বলবেন ? আসলেই কোন শ্রেণীর মানুষ এরা ?

১০| ২১ শে এপ্রিল, ২০২০ সন্ধ্যা ৭:০৩

ডার্ক ম্যান বলেছেন: জানাজা সম্ভবত পরিকল্পিত। এইগুলা নিয়ে চিন্তা করা বেকার। রাজকন্যা কেমন আছে

২১ শে এপ্রিল, ২০২০ রাত ১১:২৬

কথার ফুলঝুরি! বলেছেন: হতে পারে ভাইয়া পরিকল্পিত । বলতে কষ্ট হয় তবুও আমাদের দ্বারা সবকিছুই সম্ভব । দিনের পর দিন ঘরে বসে আছি, অপেক্ষা কবে সব ঠিক হবে আর কতগুলো অথর্ব এর জন্য দেশটা রসাতলে যাচ্ছে । আসলেই এদের নিয়ে চিন্তা করা বেকার কিন্তু এদের জন্য যে আমরা পিছিয়ে যাচ্ছি ।

রাজকন্যা ভালো আছে আলহামদুলিল্লাহ 8-|

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.