নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সেবার মাধ্যমে বন্ধুত্ব

ব্লগিং করে আনন্দ , সত্য সুন্দর শেয়ার করতে চাই

আহলান

ব্লগার

আহলান › বিস্তারিত পোস্টঃ

ধন্যবাদ দ্য হিন্দু" র সুহাসিনিকে ....

১৩ ই জানুয়ারি, ২০১৪ সকাল ১০:৩৯

বিশেষ পার্টির প্রতি নয়, বাংলাদেশ ও বাঙালীর পক্ষে যায় এমন ভাষায় কথা বলতে হবে ভারতকে। শনিবার ভারতের দ্য. হিন্দু পত্রিকায় ব্যকিং বাংলাদেশ শিরোনামে সুহাসিনী হায়দার লিখেন ৫ জানুর নির্বাচন গনতন্ত্রের মাপকাঠিতে অনেক নিম্নমানের। এ নির্বচনে ভারত খোলামেলা ভাবে সমর্থন দিয়েছে হাসিনাকে। হাসিনা সরকারের বিরুদ্ধে সমালোচনার সবচেয়ে বড় কারন হয়ে উঠেছে এটিই। অভিযোগ রয়েছে যে, বাংলাদেশের ভেতর বাংলাদেশের বাংলাদেশী নিরাপত্তা সংস্থাগুলোর সদস্যদের পোষাক পরে বাংলাদেশের ভেতরেই গোপন অভিযান চালাচ্ছে ভারতীয়রা।বাংলাদেশীদের প্রশিক্ষন দিয়ে ভারত বিশেষ টিম পাঠিয়েছে। এসব অভিযোগের প্রমান পাওয়া যায়নি, তবে ভারতকে এমন বিষয় এড়িয়ে চলতে হবে যাতে দেখা যায় তারা মাত্র একটি বিশেষ দল বা নেতার সঙ্গে কাজ করছে না। সুহাসিনি লিখেছেন যে জাতীয় সংসদে শেখ হাসিনা ফিরেছেন সেখানে শুধুই তার কন্ঠ প্রতিধ্বনি তুলবে। সেখানে তার বক্তব্য হবে অন্তসার শূণ্য, যেমন বিজয় তিনি পেয়েছেন। জাতীয় সংসদের তিন চতুর্থংশ সংখ্যাগরিষ্ঠতা তিনি পাবেন । কিন্তু তিন চতুর্থাংশ ভোটার ভোটই দেননি। ....

ধন্যবাদ সুহাসিনিকে। হলুদ সাংবাদিকতায় বা জন্ডিসে আক্রান্ত যখন এই দেশের সংবাদ মাধ্যম, তখন তোমার এই লেখা কালের সাক্ষি হয়ে থাকবে।

মন্তব্য ৮ টি রেটিং +০/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ১৩ ই জানুয়ারি, ২০১৪ সকাল ১০:৫১

কলাবাগান১ বলেছেন: মানুষ জবাই আর পেট্রোল বোমা মেরে নিরীহ বাস যাত্রীদের কে মারা টাকেও যদি উনি সমালোচনা কেতেন তাহলে পেইড লিখার মত মনে হত না

১৩ ই জানুয়ারি, ২০১৪ সকাল ১১:৩৯

আহলান বলেছেন: কারা মারছে সেটাই তো বড় প্রশ্ন ...

২| ১৩ ই জানুয়ারি, ২০১৪ সকাল ১০:৫৪

অদ্‌ভুতছেলেটি বলেছেন: ত্য সব সময়েই সত্য, এক ভারতীও বলুক আর নাই বলুক। লেখার জন্য ধন্যবাদ।

৩| ১৪ ই জানুয়ারি, ২০১৪ রাত ১০:২৮

পাঠক১৯৭১ বলেছেন: সবকিছুর মতো, বাংলাদেশের তুলনায় ভারতের সাংবাদিকতা অনেক সামনে; শেখ হাসিনা সম্পর্কে সে সঠিকভাবে ভাবতে পেরেছে ও বলেছে অনেক কিছু ।

১৪ ই জানুয়ারি, ২০১৪ রাত ১১:৫৩

আহলান বলেছেন: সেটাই ... তাদের চোখে আমার দেশের প্রধানমন্ত্রী কতটা সম্মানীয় সেটাই বুঝলাম তার লেখায় ....

৪| ১৫ ই জানুয়ারি, ২০১৪ রাত ১২:০৭

রাফা বলেছেন: বেশ আপনারা আবার ভারতের সাংবাদিকের প্রসংসাও করেন।
এটা কি ভারতের দালালী হয়ে গেলো কিনা একটু ভাবেনতো।

১৫ ই জানুয়ারি, ২০১৪ সন্ধ্যা ৬:০৮

আহলান বলেছেন: দালালীই তো .... এখন ভারতের দালালী না করে উপায় আছে....? আমরা মাথা নত করি না ...... হিহিহিহি

৫| ০৬ ই সেপ্টেম্বর, ২০১৬ বিকাল ৪:৩৮

ডঃ এম এ আলী বলেছেন: নির্বাচনে গেলে একটি আসনও পাবেনা এমন আসংকা থাকা একটি বিশেষ দলের প্ররোচনায় দেশের অন্যতম একটি বড় দল নির্বাচন বয়কটের মত নীজেদের হটকারী ফাদে আটকে পড়ে যে ভুল করেছে তার পরেও এখনো যে নির্বাচন বর্জনকারীরা কোন মতে ধিকি ধিকি করে টিকে আছে সেটাইতো এক বিরাট বিস্ময় । এমন কি তারা তখন এরশাদের চালবাজীর কাছেও ধরা খেয়েছিল । নির্বাচনের পরে তারা মনে করেছিল সুহাসিণীদের প্রচারনায় বিদেশীরা এসে নির্বাচন বাতিল করে তাদেরকে উদ্ধার করবে , সে প্রচেস্টাও মাঠে মারা যায় বলেই দেখা গেল । জাতীয় ঐক্যের প্রচেষ্টা সেটাও বলতে গেলে মার খেল, সুন্দরবন নিয়ে আন্দোলন হাছিনার এক হুংকারেই ঝিমিয়ে গেল বলে্‌ই দেখা যায় । জঙ্গীবাদীদেরও বলতে গেলে এখন ত্রাহী ত্রাহী অবস্থা । বিভিন্ন দিক দিয়ে বিরোধী রাজনীতির যে অবস্থা দেখছি তাতে দেশে বিরোধি রাজনীতির কোন সুবতাস বইবে বলে মনে হচ্ছেনা । দেশে একটি শক্তিশালী তবে দেশপ্রেমিক বিরোধী দল না থাকলে ক্ষমতাশীন দল স্বৈরাচারী হয়ে যেতে পারে ।
ধন্যবাদ পোস্টটির জন্য ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.