নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সেবার মাধ্যমে বন্ধুত্ব

ব্লগিং করে আনন্দ , সত্য সুন্দর শেয়ার করতে চাই

আহলান

ব্লগার

আহলান › বিস্তারিত পোস্টঃ

এলোমেলো কিছু ভাবনা ...................

১৩ ই মে, ২০১৪ বিকাল ৫:০৯

বিজ্ঞানের এই যুগে আমরা অনেকেই ধর্মকে তুচ্ছ জ্ঞ্যান করি। অনেকেই হয়তো ভাবি আল্লাহ খোদা আসলে কিছু না। মানুষ তার মেধা ও শ্রম দিয়ে যা অর্জন করতে পারে সেটা তারই নিজের যোগ্যতায় অর্জিত। কিন্তু এর পাশাপাশি বিজ্ঞান যে ইসলামকেই সত্য ও সঠিক ধর্ম হিসাবে প্রমাণ করে দিচ্ছে, সেটাও লক্ষ্যনিয়। যেমন যে কোন তথ্য সংরক্ষন ও জানার ব্যপারটাই ধরা যাক। এখন নেটের যুগ। যে কোন তথ্যই আমরা ব্রাউজ করে জানতে পারি, দেখতে পারি। আজ হতে ১০০ বছর আগের সিনেমা, গান নাটক , ডকুমেন্টারী ফিল্ম বা যাই বলেন না কেন, এক ক্লিকেই সব সামনের মনিটরে এসে হাজির হয়। ঠিক যেমনটি হয়েছিলো শবে মেরাজ থেকে ফিরে এসে রাসুলে পাক (সাঃ) এঁর ক্ষেত্রে।

ইহুদিগন মেরাজ এর সত্যতা যাচাইয়ের জন্য হযরত মোহাম্মাদ (সাঃ) এঁর কাছে বায়তুল মোকাদ্দাসের বর্ণনা জানতে চাইলো। কিন্তু রাসুলে করিম (সাঃ) তো আর বায়তুল মোকাদ্দাসের দরজা জানালা গুনতে যান নাই, মেরাজের রাতে সেখানে তিনি উপস্থিত হয়েছিলেন আল্লাহর বিশেষ সাক্ষাতে গমনের উদ্দেশ্যে। সুতরাং ইহুদিদের প্রশ্নবানে তিনি যখন বিব্রত বোধ করলেন, হযরত জিব্রিল আমিন (আঃ) রাসুলের সামনে বায়তুল মোকাদ্দাসের সম্পুর্ণ রুপ তুলে ধরেন, রাসুলে করিম (সাঃ) সেটা দেখে দেখে ইহুদিদের প্রশ্নের জবাব দেন।

এই ঘটনাটি এখনকার নেট ব্রাউজিং এর সাথে তুলনা করলে খুব একটা পার্থক্য পরিলক্ষিত হয় না।

আল্লাহর সৃষ্টি মানুষ যদি হাজার বছরের স্মৃতি এভাবে ধারণ করে রাখতে পারে এবং নেট এর আওতায় থেকে নেট ব্রাউজিং এর মাধ্যমে কোন মানুষ যদি পৃথিবীর যে কোন প্রান্তরে বসে সেটা দেখতে বা শুনতে বা দেখতে ও শুনতে পারে, তবে আল্লাহ রাব্বুল আলামিন , যিনি সকল বিষয়ের মালিক, তিনি কেন এমন পদ্ধতির প্রয়োগ করতে পারবেন না? অবশ্যই তিনি তা পারেন, কারণ তিনিই মহা পরাক্রমশালী একমাত্র প্রভু।

সামান্য একটি সিসি ক্যামেরার মাধ্যমে যদি কোন স্থানের ঘটনা সার্বক্ষনিক মনিটরিং করা যায়, তবে আল্লাহ রাব্বুল ইজ্জত কেন সার্বক্ষনিক আমার মনিটরিং করতে পারবেন না? তিনি সদা সর্বদা সকল স্থানে বিরাজমান, এটাই তার সামান্য নমুনা ................ আল্লাহ আমাদের সবার ঈমানকে আরো বেশী মজবুতি দান করুন ... আমিন ...

মন্তব্য ৩ টি রেটিং +০/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ১৩ ই মে, ২০১৪ বিকাল ৫:৪৭

ইউনিকর্নের পুনর্জন্ম বলেছেন: ভাই, এই ইন্টারনেট / টিভি যদি কেউ আবিস্কার না করতো তাহলে কি এই সব ঐশ্বরিক ক্ষমতা মিথ্যা হয়ে যেত? যদি তা না হতো, তাহলে বিজ্ঞানের সাথে ধর্ম মিশাইয়া কি মজা পান?

১৫ ই মে, ২০১৪ সকাল ১০:০৬

আহলান বলেছেন: যা হচ্ছে সেটা কি আল্লাহর হুকুমে হচ্ছে না? বিজ্ঞান আর ধর্ম কি আলাদা কারো ইশারায় চলে যে মিশানোর প্রশ্ন উঠছে? ধন্যবাদ ....

২| ২২ শে জুন, ২০১৪ সকাল ৮:৩৫

আহসানের ব্লগ বলেছেন: আসলেইতো

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.