নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

প্রবাস থেকে লিখছি. .....

রফিকুজজামান লিটন

আমি একজন প্রকৌশলী।একটা মোবাইল কোম্পানিতে কামলা দিই ।নিজের সুখ দুঃখ শেয়ার করতে চাই সবার সাথে। স্বপ্ন দেখি একটা সুন্দর বাংলাদেশের।

রফিকুজজামান লিটন › বিস্তারিত পোস্টঃ

মুসলিমরা অমুসলিম দেশেই বেশি নিরাপদ !! ...জৈনক পাকিস্তানি

০৮ ই সেপ্টেম্বর, ২০১৪ বিকাল ৪:০৫

ইসরাইলে মোট জনসংখ্যার ২০ ভাগ মুসলিম। তারা কখনো কি দেশান্তর হয়েছে ? জিউস/ইহুদি দ্বারা অক্রান্ত হয়েছে ? আমি কখনো শুনি নি। অথচ আমি আমার ৯৮% মুসলিম দেশকেই নিরাপদ ভাবতে পারি না। --- প্রায় ৬০ বছর বয়স্ক পাকিস্তানি ভ্রদ্রলোক।



অবসরপ্রাপ্ত পাকিস্তানি সরকারী কর্মকর্তা এখন পরিবার নিয়ে দুবাইতে বসবাস করেন। তার এক ছেলে এবং এক মেয়ে দুজনই ইঞ্জিনিয়ার এবং দুবাইতে বেশ ভালো চাকরি করছেন। ভ্রদ্রলোক নাতি নাতনি নিয়ে অবসর সময় বেশ ভালই পাস করছেন। একদিন নামাজ পড়তে যেয়ে পরিচয়।সফেদ দাড়ি শোভিত ভদ্রলোক কথাও বলেন সুন্দর করে। আমরা একই বিল্ডিং এ থাকি। মাঝে মাঝে দেখা হয়, গল্প করি, একসাথে নামাজ পড়তে যাই। দেশ জাতি ধর্ম বর্ণ প্রায় সব বিষয়ই থাকে আমাদের আলোচনার বিষয়। তার দৃষ্টিতে পাকিস্তান এবং বাংলাদেশ কোথায় দাড়িয়ে আছে, মুসলিম বিশ্বই বা কোন দিকে যাচ্ছে। তিনি বাংলাদেশের অনেক প্রসংশা করলেন। বিশেষ করে আমাদের আইন শৃঙ্খলা পরিস্থিতি , গণতন্ত্র , রাজনৈতিক দল , শিক্ষা, সর্বপরি শান্তি প্রিয় মানুষ। আমাদের অর্থনীতি নিয়েও দেখলাম বেশ ভালই ধারণা রাখেন। আমাদের জিডিপি বেশ ভালো ভাবেই আগাচ্ছে, রিজার্ভ ফান্ড পাকিস্তানের ৩ গুনের ও বেশি। অন্য দেশের মানুষের বিশেষ করে কোনো পাকিস্তানির কাছ থেকে এমন প্রসংশা শুনে আমি নিজেই হতবাক। আমি নিজেও হয়ত দেশ নিয়ে এত উচ্চাকাঙ্ক্ষা পোষণ করি না।



পাকিস্তান নিয়ে তিনি বেশ হতাশার কথা শুনাইলেন। তিনি বললেন , আমাদের দেশে কোনো শক্তিশালী রাজনৈতিক দল নাই। হয় তারা সেনাবাহিনীর উপর নির্ভরশীল অথবা উগ্র ধর্মীয় গোষ্ঠির উপর নির্ভরশীল। এজন্য সুসংহত গণতন্ত্র অধরাই থেকে যাচ্ছে। ব্যবসা বানিজ্য দিন দিন সংকুচিত হয়ে আসছে। বিদেশী বিনিয়োগ ওই ভাবে বাড়ছে না। শিক্ষিত তরুনদের দেশে ছেড়ে যাওয়ার প্রবণতা বাড়ছে।



তালেবান এবং বর্তমান আই এস আই এল মুসলিমদের ২০০ বছর পিছিয়ে দিয়েছে। তাদের নিস্সংসতা কখনোই ইসলাম সাপোর্ট করে না। এরা সত্যিকারের মুসলিম নয়। আমি অনেক দেশ ঘুরেছি অনেক মানুষের সাথে পরিচয় হয়েছে। অনেক জাতি গোষ্ঠির মানুষ দেখেছি। প্রত্যেক জাতি গোষ্ঠির ধর্মীয় গুরু/ নেতা থাকেন যারা তাদেরকে ফলো করেন অথবা মান্য করেন। কিন্তু আমাদের মুসলিম দের কোনো নেতা সারা বিশ্বে খুঁজে পাই না। আমরা অনেক ভাগে বিভক্ত হয়ে গেছি। তিনি কথা গুলো বলে চলছেন আর আমি মুগ্ধ শ্রোতা হয়ে শুনে যাচ্ছি। ইসরায়িলের প্রসঙ্গ আসতে তিনি বললেন ফাতাহ এবং হামাছ কেন এক হতে পারছে না। তারা একে অপরে ধ্বংস করতে চায়। হামাছের কর্মকান্ড অনেকটা উগ্রবাদী যেটা ফাতাহ পছন্দ করে না......এই জন্যই তৃতীয় পক্ষ বেশি সুযোগ নেয়। এরপর আমাকে বললেন, ইসরাইলে মোট জনসংখ্যার ২০ ভাগ মুসলিম। তারা কখনো কি দেশান্তর হয়েছে ? জিউস/ইহুদি দ্বারা অক্রান্ত হয়েছে ? আমি কখনো শুনি নি। অথচ আমি আমার ৯৮% মুসলিম দেশকেই নিরাপদ ভাবতে পারি না। এসব দেখে মনে হয় মুসলিমরা অমুসলিম দেশেই বেশি নিরাপদ।



অস্ট্রেলিয়া প্রবাসী আমার এক বড় ভাইয়ের (সোহেল রানা) আমার ফেবু ওয়ালে করা একটা কমেন্ট তুলে দিচ্ছি"আমরা খুব বেশি মাত্রায় ইসরালিয়েদের দোষ ধরতে ব্যাস্ত। অথচ ইসরাইল যত মানুষ/মুসলিম হত্যা করেছে তারচেয়ে শতগুণ বেশি মানুষ/মুসলিম হত্যা করেছে (এবং করছে) মুসলমানরা নিজেই - ইরাক, লিবিয়া, সিরিয়া, পাকিস্তান । আমরা অব্যশই সব হত্যার নিন্দা জানাব কিন্তু সেটা অব্যশই ইহুদিরা মুসলিম হত্যা করছে বলেই নয়, মুসলমানরা মুসলমানদের হত্যা করছেই বলে নয়, বরং মানুষ মানুষ হত্যা করছে বলে। আমরা মুসলিম হবার চেষ্টাই এত ব্যাস্ত যে মানুষ হতে ভুলে যাচ্ছি। অমুসলিম দেশগুলাতে মানুষ এবং মুসলিম হিসেবে অনেক ভালোভাবেই বেচে থাকা যায় !"



প্লিজ কেউ গালিগালাজ/বাজে কমেন্ট করবেন না। আপনার বক্তব্য থাকলে সুন্দর করে তুলে ধরুন। হ্যাপী ব্লগিং !!



লাল বালি,বুড়া পাহাড় আর নীলাভ সমুদ্রের দেশ। (ছবি ব্লগ)

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ০৮ ই সেপ্টেম্বর, ২০১৪ বিকাল ৪:১২

নীল আকাশ ২০১৪ বলেছেন: কথা সইত্য। পাকিস্তান সত্যকার অর্থে কতগুলো অসভ্যের দেশ। সে দেশে মানুষ নিরাপদে বসবাস করতেই পারেনা । প্রত্যেকটা মানুষের জীবন ঝুঁকিতে। ভারতও একটা অসভ্য দেশ - কিন্তু সে দেশে অন্তত রাজনৈতিক অস্থিরতা নেই। সে দেশটি মুসলিম সংখ্যাধিক্যের দেশ বলেই সে দেশ নিয়ে কারো মাথাব্যাথা নেই।

যে দেশে মুসলিমরা সংখ্যাগরু, সেসব দেশের সরকার নয়তো বিরোধী দল - এক্টাকে ইহুদীরা হাত করে, তারপর ইচ্ছামত নাচায় - আর তাদের মারামারির বলী হয় সাধারণ শান্তিপ্রিয় জনগণ।

০৮ ই সেপ্টেম্বর, ২০১৪ বিকাল ৪:৪৭

রফিকুজজামান লিটন বলেছেন: আমরা আমাদের ভাইকে মেরে তৃতীয় পক্ষের ইন্ধন খুজি। এটাই আমাদের বড় সমস্যা/দুর্বলতা । ধন্যবাদ আপনার সুন্দর কমেন্টের জন্য !

২| ০৮ ই সেপ্টেম্বর, ২০১৪ বিকাল ৪:৪১

শ্রাবণধারা বলেছেন: একদম সত্যি কথা লিখেছেন। আরবদের মধ্যে একে অন্যের প্রতি অবিশ্বাস চরম - হামাস, ফাতাহ'র সমস্যা আরবদের মধ্যে খুব কমন, অতি মারাত্বক এক সমস্যা। এদের নিজেদের মধ্যকার তীব্র দন্দ্ব, খুনো খুনি, শিয়া সুন্নি মতভেদ, উগ্রবাদী মূর্খদের প্রতাপ দেখে মনে হয়না - এদের দ্বারা কোন কালে ত্রাতৃত্ববোধে উদ্বুদ্ধ হওয়া বা ভাল কিছু করা সম্ভব।

শুভকামনা।

০৮ ই সেপ্টেম্বর, ২০১৪ বিকাল ৪:৪৯

রফিকুজজামান লিটন বলেছেন: আপনার জন্য ও অনেক অনেক শুভকামনা !!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.