নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

প্রবাস থেকে লিখছি. .....

রফিকুজজামান লিটন

আমি একজন প্রকৌশলী।একটা মোবাইল কোম্পানিতে কামলা দিই ।নিজের সুখ দুঃখ শেয়ার করতে চাই সবার সাথে। স্বপ্ন দেখি একটা সুন্দর বাংলাদেশের।

রফিকুজজামান লিটন › বিস্তারিত পোস্টঃ

সততা, নিষ্ঠা, আন্তরিকতার এক অনন্য প্রতীক ম্যাজিস্ট্রেট ইউসুফ ভাই

২০ শে জুলাই, ২০১৬ সকাল ১০:৩৮

Tokyo Institute of Technology থেকে পাশ করেছেন, জাপানে ছয় লাখ ইয়েন বেতনের চাকুরি ছেড়ে দেশ সেবার ব্রত নিয়ে ম্যাজিস্ট্রেট হিসাবে যোগ দিয়েছিলেন। এই পাগলা মানুষটা ওয়ান ম্যান আর্মি।সততা, নিষ্ঠা, আন্তরিকতার এক অনন্য প্রতীক। যিনি একাই প্রায় আমাদের ঢাকা বিমানবন্দরের যাত্রীসেবার ধারণা আমূল পাল্টে দিয়েছেন। তিনি আমাদের অত্যন্ত প্রিয় মানুষ এয়ারপোর্ট ম্যাজিস্ট্রেট ইউসুফ ভাই। পাবলিক পেইজ খুলে(Magistrates, All Airports of Bangladesh ), ফোন নাম্বার উম্মুক্ত করে দিয়ে ২৪ঘন্টা মানুষকে সেবার ব্যবস্থা করে চলেছেন।

ইউসুফ ভাই "Bansuri M Yousuf" প্রোস্টেট ক্যান্সারে আক্রান্ত। অসীম সাহসী এই মানুষটা কর্ম জীবনে একবিন্দুও অসততা করেননি। জীবনের হুমকি গ্রাহ্য না করে তার পেশায় সৎ থেকেছে। সততার সাথে চাকুরী করতে গিয়ে তার পকেটে আজ দশ/বিশ হাজার টাকাও নেই , যে জায়গায় চোখ বন্ধ করে কোটি টাকা ইনকাম করা কোনো ব্যাপারই না। এইমুহূর্তে তাঁর জরুরী উন্নত চিকিৎসার প্রয়োজন।বাবা মা নেই , ভিটে মাটি নদী ভাঙ্গনে সব চলে গেছে।যে আমাদের লক্ষ প্রবাসীদের মুখে হাসি এনে দিয়েছে তার জন্য এবার ঋণ পরিশোধের পালা।

যতবার ইউসুফ ভাইয়ের নিউজ পড়ি ততবার চোখ দুটি ছল ছল করে উঠে। জানিনা আরও কত মানুষ আমারই মতো চোখের জল ফেলেছে নিরবে !! "বিমানবন্দরে আমি তো শুধু আমার দায়িত্বটাই পালন করেছি। এই দায়িত্ব পালন করতে যেয়ে মানুষের এত ভালোবাসা পেয়েছি। এই ভালোবাসা থাকতে থাকতেই চলে যেতে চাই। যদি বেঁচে যাই তাহলে এই ভালোবাসা আবার কমে যায় কি না! ---ইউসুফ ভাই"। অসম্ভব! ‌কেন ভাই, এত অ‌ভিমান? চাইলেও যেতে পারবেন না আমাদের ছেড়ে! দিবো না যেতে.. আপনার মত ভাল মানুষ এত তারাতারি চলে যেতে পারে না। :((

সবাই মিলে ইউসুফ ভাইয়ের জন্য সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করি যেন উনাকে সুস্থতা ও দীর্ঘজীবন দান করেন এবং মানুষের সেবা করার সুযোগ দান করেন। এমন মানুষ আমাদের বড় প্রয়োজন....

হিরোরা কখনো হারেনি, কখনো হারবে না। আমরা হারতে দিবই না। শেষ মুহূর্ত পর্যন্ত আপনার পাশে থাকবো। আপনি সুস্থ হয়ে আমাদের মাঝে ফিরে আসবেন। আপনি আমাদের সুপার হিরো। সুপারহিরোরা কখনো হারে না, হারতে পারে না..............

মন্তব্য ১১ টি রেটিং +০/-০

মন্তব্য (১১) মন্তব্য লিখুন

১| ২০ শে জুলাই, ২০১৬ সকাল ১১:০৫

মো: হাসানূর রহমান রিজভী বলেছেন: জানতাম না,এখন খারাপ লাগছে।আসলে ওনার মত মানুষ হয় না।দেখি ওনার জন্য কি করতে পারি।

২০ শে জুলাই, ২০১৬ সকাল ১১:১৭

রফিকুজজামান লিটন বলেছেন: ধন্যবাদ রিজভী ভাই !

২| ২০ শে জুলাই, ২০১৬ সকাল ১১:২৯

মুখ ফি বলেছেন: উনি কি জানেন আপনার এই পোষ্টের কথা?
আমারা অনেক চেষ্টা করেও একমাত্র অাল্লাহর কাছে দোয়া করা ছাড়া আর কিছু করতে পারতেছি না।।

২০ শে জুলাই, ২০১৬ সকাল ১১:৪১

রফিকুজজামান লিটন বলেছেন: না তবে অনলাইনে তাকে নিয়ে অনেক ক্যাম্পাইন হচ্ছে। দোয়া করি তিনি যেন সুস্থ হয়ে আমাদের মাঝে ফিরে আসেন !

৩| ২০ শে জুলাই, ২০১৬ সকাল ১১:৪৭

অহনাব বলেছেন: দয়া করে আপনারা কেউ ঐ নাম্বারে টাকা পাঠাবেন না। কারণ ইউসুফ সাহেব ঐ একয়াউন্ট বন্ধ করে দিসেন। বলছেন যে কোন সাহায্য লাগবে না। একদল কুলাঙ্গার কমেন্ট করেছিল ওনি নাকি অসুস্থতা নিয়ে বিসনেস করছেন। মানুষ কতটা খারাপ হলে এমন কমেন্ট করতে পারে।

২০ শে জুলাই, ২০১৬ সকাল ১১:৫০

রফিকুজজামান লিটন বলেছেন: নো , গতকাল ব্যাংক এক্যাউন্ট আবার একটিভ করা হইছে।

৪| ২০ শে জুলাই, ২০১৬ সকাল ১১:৫৩

মুখ ফি বলেছেন: উনি প্রচন্ড আত্নসম্মানপূর্ণ মানুষ । আমার জানা মতে তার কাছের মানুষরা আর্থিকভাবে সাহায্য করার চেষ্টা করতেছে তারপরও যদি আর্থিক সাহায্যের প্রয়োজন হয় তখন না হয় অন্যের সাহায্য নেওয়া যাবে।। তাই আমি বলছিলাম সবার কাছে দোয়া চাওয়া ছাড়া আপাতত কিছু করার নাই।


আমার মন্তব্য পড়ার পর মুছে দিয়েন।।

২০ শে জুলাই, ২০১৬ বিকাল ৫:১৩

রফিকুজজামান লিটন বলেছেন: ঠিকই বলেছেন আপনি। তিনি প্রচন্ড আত্নসম্মানপূর্ণ মানুষ। সবাই তাঁর জন্য দোয়া করি।

৫| ২০ শে জুলাই, ২০১৬ দুপুর ১২:৩১

রফিকুজজামান লিটন বলেছেন: এই মুহূর্তে প্রয়োজনীয় টাকা উঠে গেছে। আপাতত টাকা লাগছে না। সবাই মিলে ইউসুফ ভাইয়ের জন্য সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করি তিনি যেন সুস্থ হয়ে আমাদের মাঝে ফিরে আসেন !

৬| ২০ শে জুলাই, ২০১৬ বিকাল ৫:০২

রাজীব বলেছেন: আমার বিশ্বাস আমাদের সবার দোয়া ও ভালোবাসার উছিলায় হলেও আল্লাহ ওনাকে সুস্থ করবেন ইনশাআল্লাহ।

২০ শে জুলাই, ২০১৬ বিকাল ৫:০৯

রফিকুজজামান লিটন বলেছেন: তাই যেন হয় রাজীব ভাই ! পরম করুনাময় দ্রুত সুস্থ করে দিক। আমিন !

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.