নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

প্রবাস থেকে লিখছি. .....

রফিকুজজামান লিটন

আমি একজন প্রকৌশলী।একটা মোবাইল কোম্পানিতে কামলা দিই ।নিজের সুখ দুঃখ শেয়ার করতে চাই সবার সাথে। স্বপ্ন দেখি একটা সুন্দর বাংলাদেশের।

রফিকুজজামান লিটন › বিস্তারিত পোস্টঃ

বিশ্ব বই দিবস

২৩ শে এপ্রিল, ২০১৭ বিকাল ৩:০৮

শখ বলি, অভ্যাস বলি আর স্বভাবই বলি,বই পড়া হল সবচেয়ে মূল্যবান গুণের একটি। বই চিরকালের মননশীলতার সঙ্গী। বই শুধু জ্ঞানার্জনের উপায়ই নয়, বই সত্য সুন্দর, আনন্দময় অনুভূতি। বই পুড়ুয়ারা আগাইয়া আসেন আর পরীক্ষার্থীরা আপাতত দূরে থাকো :D বই পড়তে আমি ভালবাসি আর আমার পড়ার মধ্যে কোন বাছ বিচার নাই, আমি যা পাই তাই পড়ি। পাঠকদের জন্যে সম্প্রতি আমার পড়া/পড়ছি তিনটা মজার বইয়ের ডাউনলোড লিঙ্ক (পোস্ট শেষে)। আপনাদের কাছে কোন বই/বইগুলো পড়তে খুব ভালো লেগেছে জানালে কৃতজ্ঞ থাকবো !!

#স্পাই মেয়ে :--- এই বইয়ের সারমর্ম পাঠকদের জন্য তুলে ধরার মত ক্ষমতা আমার নেই। অ্যাডভেঞ্চার গল্প, বিশেষ করে গোয়েন্দা গল্প পড়তে কার না ভালো লাগে! আর সেটা যদি হয় সত্য কাহিনী তাহলে তো কথাই নেই। রাতে পড়তে বসে, শেষ না করে উঠতে পারিনি।বই শেষ হতে দেখি ভোর হয়ে গেছে :)

#একজন হিমু কয়েকটি ঝিঁঝিঁ পোকা :--- বই সম্পর্কে হুমায়ূন আহমেদ স্যার ----"হিমু কখনো জটিল পরিস্থিতিতে পরে না। কাজেই হিমুর জন্য বড়ো ধরণের একটা সমস্যা আমি তৈরী করেছি। এবং খুব আগ্রহ নিয়ে তার কান্ড-কারখানা দেখছি" -

#অসমাপ্ত আত্মজীবনী :--- ছোটবেলায় যারা দাদা-দাদীর কাছে গল্প শুনতে পছন্দ করতেন তাদের জন্য অসাধারণ বই। আমার পুরাতন গল্প শুনতে/পড়তে বেশ ভালো লাগে। আমি কয়েক পৃষ্ঠা পড়ছি মাত্র এবং বেশ ভালো লাগছে। পড়ার সময় মনে হবে কেউ একজন তার জীবনের গল্প বলছেন। অত্যন্ত সাবলীল ভাষায় লিখনী -- "আমার যখন বিবাহ হয় তখন আমার বয়স বার তের বছর হতে পারে। আমি শুনলাম আমার বিবাহ হয়েছে। তখন কিছুই বুঝতাম না, রেণুর (শেখ ফজিলাতুন্নেসা) বয়স বোধহয় ৩ বছর হবে " -- বইটিতে হাসি-কান্না, স্বপ্ন আর সংগ্রামের ছবি ফুটে উঠেছে অবিশ্বাস্য নিপুণতায়।

বই হোক প্রাণবন্ত বন্ধু।
---------আসুন আবার বই পড়ি।
----------------------আরেকটা বই পড়ি।

ডাউনলোড লিঙ্ক

কৃত্রিম বৃষ্টিপাত -Cloud seeding

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ২৩ শে এপ্রিল, ২০১৭ বিকাল ৩:৫২

অাব্দুল মান্নান বলেছেন: হুম! খুবই ভালো..

২৩ শে এপ্রিল, ২০১৭ বিকাল ৪:১৪

রফিকুজজামান লিটন বলেছেন: ধন্যবাদ মান্নান ভাই :)

২| ২৩ শে এপ্রিল, ২০১৭ বিকাল ৪:৪৬

মোস্তফা সোহেল বলেছেন: বই আসলেই মানুষের একাকিত্বের সঙ্গী।

২৩ শে এপ্রিল, ২০১৭ বিকাল ৫:১৩

রফিকুজজামান লিটন বলেছেন: 'বই পড়াকে যথার্থ হিসেবে যে সঙ্গী করে নিতে পারে_ তার জীবনের দুঃখ-কষ্টের বোঝা অনেক কমে যায়' -- শরৎচন্দ্র

ধন্যবাদ মোস্তফা ভাই !!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.