নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

প্রবাস থেকে লিখছি. .....

রফিকুজজামান লিটন

আমি একজন প্রকৌশলী।একটা মোবাইল কোম্পানিতে কামলা দিই ।নিজের সুখ দুঃখ শেয়ার করতে চাই সবার সাথে। স্বপ্ন দেখি একটা সুন্দর বাংলাদেশের।

রফিকুজজামান লিটন › বিস্তারিত পোস্টঃ

বই নিয়ে আড্ডা-গল্প

১৩ ই মে, ২০১৭ সকাল ১১:৫৯

[The Urban Readers এর সদস্যবৃন্দ।]

যে জাতি যত বেশি বইপাগল, সে জাতি তত বেশি সভ্য এবং উন্নত । কোন দেশের জ্ঞানন্বেষা কতটুকু সেটা তার লাইব্রেরীর অবস্থা দেখে বলা যায়।

"তবুও বই পড়ুন,দৃষ্টি প্রসারিত করুন" এই স্লোগানকে সামনে রেখে দূর পরবাসে কিছু স্বাপ্নিক মানুষের সংগঠন "The Urban Readers" এর প্রচেষ্টায় দুবাইয়ের 'ফুড ভিলেজ রেস্টুরেন্টের' সাথে যৌথ উদ্যোগে গড়ে উঠেছে মিনি লাইব্রেরি। মিনি লাইব্রেরি রেস্টুরেন্টের অভ্যন্তরে অবস্থিত। এটি সবার জন্য উম্মুক্ত এবং কোনো ফি ছাড়াই যে কেউ বই বাসায় নিয়ে পড়তে পারবে।


[বাঁ থেকে রেজা আঙ্কেল , দুবাই চিড়িয়াখানার পরিচালক, প্রাণ-প্রকৃতি বিষয়ক বিশিষ্ট লেখক ড. রেজা আঙ্কেল , নওশের আঙ্কেল এবং অধ্যাপিকা অধ্যাপিকা জিনাত আপু। ]

খুব শীগ্রহই আরো কয়েকটি মিনি লাইব্রেরি করা হবে। আমরা বই সংগ্রহ করছি, আপনারাও এই মহৎ উদ্যোগের সাথে যুক্ত হতে পারেন। পাঠাভ্যাস ব্যাপারটা সম্পুর্নভাবেই পারিবারিক ভাবে গড়ে উঠে তাই প্রিয়জনের হাতে বই তুলে দিন। বই পড়ার অভ্যাস গড়ে তুলতে সাহায্য করুন।বই মানুষের নিজের সত্ত্বাকে জাগিয়ে তোলে, নিজেকে জানতে ও বোঝতে শেখায়।বই হোক সবার সবচেয়ে ভালো ও কাছের বন্ধু।

[আমাদের লাইব্রেরীর মডেলিংয়ে নাহিদা আপু ]
চিন্তায়, কর্মে, সৃজনে চিরতরুণ সর্বজন শ্রদ্ধেয় নওশের আঙ্কেল এর উপস্থাপনায় আমাদের অনুষ্ঠান শুরু হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড. রেজা আঙ্কেল (Head of Dubai Zoo) এবং The Urban Readers এর সদস্যবৃন্দ।

বই হোক প্রাণবন্ত বন্ধু।
------------আসুন আবার বই পড়ি।
-----------------------আরেকটা বই পড়ি।

ছবি কৃতজ্ঞতা : জুলফিকার ভাই।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.