নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

প্রবাস থেকে লিখছি. .....

রফিকুজজামান লিটন

আমি একজন প্রকৌশলী।একটা মোবাইল কোম্পানিতে কামলা দিই ।নিজের সুখ দুঃখ শেয়ার করতে চাই সবার সাথে। স্বপ্ন দেখি একটা সুন্দর বাংলাদেশের।

রফিকুজজামান লিটন › বিস্তারিত পোস্টঃ

বাংলাদেশ বনাম শ্রীলংকা (১৫ সেপ্টেম্বর) @ দুবাই !

১১ ই সেপ্টেম্বর, ২০১৮ দুপুর ১২:০৬



দুবাই এখন উৎসব মুখর! রক্তের টানে, মাতৃভূমির টানে, শেকড়ের টানে এই দূর পরবাসে ক্রিকেট খেলা উপলক্ষে বাঙ্গালীরা একসাথে মিলিত হতে পারা যেন এক অন্যরকম ভাললাগার মুহূর্ত। প্রবাসে অন্যরকম মিলনমেলা। আমরা যারা দেশ ছেড়ে হাজার মাইল দূরে থাকি, এই প্রাণের খেলা নিয়ে আরো বেশি উচ্ছ্বসিত। আমরা একসঙ্গে হাসি, একসঙ্গে কাঁদি, একসঙ্গে হতাশ হই, একসঙ্গে উল্লাস করি। ক্রিকেটকে ঘিরে আমরা এক জাতি, এক দেশ, এখানে কোন দল, মত, বিশ্বাসের পার্থক্য নেই। টাইগাররা প্রতিনিয়ত আমাদেরকে বেঁধে চলেছেন এক বিরল মায়ার বন্ধনে।

মনের মধ্যে জমিয়ে রাখা দূরে থাকার দুঃখ, কষ্ট লাঘব করে দেয় ক্রিকেট। এই ক্রিকেটই হাজার মাইল দূরে থাকা আমাদের করে তোলে আনন্দে উদ্বেলিত, খুশির দোলায় আমাদের ভাসিয়ে দেয় উচ্ছ্বাসে। ক্রিকেট কেবল আমাদের জন্য খেলা নয়, এটা এখন উচ্ছ্বাস-উচ্ছলতায় আবেগ-ভালোবাসায় মোড়ানো উৎসব। গ্যালারিতে বসে প্রিয় টাইগারদের খেলা দেখার স্বপ্নটা এবার পূরণ হতে যাচ্ছে। প্রবাসীদের এক সাথে বাংলাদেশ, বাংলাদেশ বলে চিৎকার করার উপলক্ষ্য এনে দিয়েছে । বারবার সেই গানগুলো কানে বাজতে থাকে… আমার প্রাণের বাংলা, আমি তোমায় ভালোবাসি....... প্রাণের প্রিয় মাগো তোকে, বড় বেশী ভালোবাসি.....

আসুন নিজেদের ব্যস্ত জীবনকে তালাবন্দি করে মাঠে এসে টাইগারদের অনুপ্রেরণা যোগাই। সবাই মিলে গলা ফাটিয়ে বাংলাদেশের চার-ছক্কার জয়ধ্বনি করি। প্রাণের আওয়াজ পৌঁছে দেই মাঠে থাকা টাইগারদের হৃদয়ে। লাল-সবুজের পতাকা জড়িয়ে ‘বাংলাদেশ’ ‘বাংলাদেশ’ স্লোগানে প্রকম্পিত করি দুবাইয়ের আকাশ-বাতাস। বাঙালিদের ভীড়ে দুবাই স্টেডিয়াম করে তুলি একটুকরো মিরপুর শের-ই-বাংলা !

বি. দ্রঃ-কিছু স্লোগান দরকার ব্যানার ফেস্টুন এ লিখে নেয়ার জন্য। প্লিজ হেল্প !

মন্তব্য ৬ টি রেটিং +০/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ১১ ই সেপ্টেম্বর, ২০১৮ দুপুর ১২:২৬

সাাজ্জাাদ বলেছেন: যাওয়ার ইচ্ছে আছে।

১১ ই সেপ্টেম্বর, ২০১৮ দুপুর ১২:৩৩

রফিকুজজামান লিটন বলেছেন: দেখা হবে সাজ্জাদ ভাই !

২| ১১ ই সেপ্টেম্বর, ২০১৮ দুপুর ১২:৫৯

নতুন বলেছেন: আমাদের যার যা কিছু আছে তাই নিয়ে স্টেডিয়ামে উপস্হিত হতে হবে.... :)

দেখা হবে ১৫ তারিখে

১১ ই সেপ্টেম্বর, ২০১৮ দুপুর ১:২৭

রফিকুজজামান লিটন বলেছেন: দেখা হবে :)

৩| ১১ ই সেপ্টেম্বর, ২০১৮ বিকাল ৫:১২

রাজীব নুর বলেছেন: খেলা দেখার অপেক্ষায় আছি।

১১ ই সেপ্টেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:১৯

রফিকুজজামান লিটন বলেছেন: সাথে থাকুন রাজিব ভাই ! :)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.