নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

লুথা

একজন সাধারন মানুষ.. যে সাধারণ কথা বলে.. সত্য কথা বলে.. যদিও সত্য কথা বলা মহাপাপ...তাইতো আমি ব্লগের একজন নিন্দিত ব্লগার... ;)

লুথা › বিস্তারিত পোস্টঃ

আমি RAB এর ক্রসফায়ারকে সাপোর্ট করি

২৭ শে মে, ২০০৯ রাত ১২:৫৩

আমি RAB এর ক্রসফায়ারকে সাপোর্ট করি... আসলে আমার এই ব্লগ লিখার উদ্দেশ হচ্ছে একজন ব্লগারের লিখার উত্তর দেওয়া... নিচের লিঙ্কে যাবেন... এই লোক যা বলছে, আমি সেটাকে ধিক্কার জানায়ে নিজের মতামত প্রকাশ করছি...



Click This Link



আমি কোন এক এলাকায় কোন এক সময় ছিলাম, সেখানকার এক খুনি-সন্ত্রাসী অই এলাকার নেতার চেলা থাকায় কেও তারে কিছু বলতে পারতো না...যত অপরাধ করুক, তার কিছুই হইতো না... অই এলাকার বাবসায়ীদের কথা বাদই দিলাম... কোন কারনে হয় অই নেতার হাত অই সন্ত্রাসীর মাথা থেকে উঠে গেলো বা কোন এক কারনে অই নেতা আর সন্ত্রাসীর পাশে ছিলো না... (১) বাপারটা খেয়াল করলে দেখা যাবে যে, নেতার কারনে সন্ত্রাসীদের কেও কিছু করতে পারে না, (২) সন্ত্রাসীদের যদি শাস্তি দেওয়া না হয়, তাইলে সে বার বার অপরাধ করতেই থাকবে...

শেষ ঘটনা হচ্ছে, অই সন্ত্রাসী যখন RAB এর হাতে মরলো, তখন এলাকা এমন কোন মানুষ নাই যে খুশি হইছে, অনেকে RAB অফিসে গিয়ে মিস্টি দিয়ে আসছে... কারন ?? এলাকার লোক RAB এর কারনে এমন হারামী থেকে মুক্তি পাইছিলো... যাকে নাকি পুলিশ-আইন-আদালত কেও কিছু করতে পারছিলো না... আইনকে আমি শ্রদ্ধা করি কিন্তু আমাদের দেশে আইনের অনেক বেশি অপব্যবহার করতে জানে সন্ত্রাসীরা



লেখক এতো মানবাধিকার নিয়ে কথা বলতেছেন, আমি না হয় লেখককে কিছু প্রস্ন করিঃ

১। চাদাবাজী করে কারা ?? তাদের কে প্রশ্রয় দেয় ?

২। খুনি যদি বার বার আদালত থেকে জামিন নিয়ে আসে এবং আবার খুন করে তখন তাকে কে আটকাবে ?

৩। আপনার বোন ধর্ষিত হইলে বা আপনার বাবা-ভাই খুন হইলে যদি সেই সন্ত্রাসীদের জামিন নিয়ে জেল থেকে বার হয়ে আপনাকে হুমকি দিতে দেখেন সেটা ভালো লাগবে নাকি তাদের ফাসি চাইবেন ?? ফাসি মানে কি ?? অইসব বালের মানবাধিকারগুলাতো পারলে ফাসিও বন্ধ করায়...

৪। কোনদিন কোন পরিবারে গেছেন যাদের ভাই-ছেলে-বাবা সন্ত্রাসীদের হাতে খুন হইছে ?? এবং অইসব সন্ত্রাসী যখন ক্রস ফায়ারে মরে, তখন তাদের অনূভুতি জেনে আসছেন ??

৫। কারা এইসব মানবাধিকার সংস্থা ?? আমেরিকা পাকিস্তানে/ ইরাকে/ অন্ন অনেক দেশে যখন হাজার মানুষ মারে তখন কই থাকে আপনার এইসব মানবাধিকার সংস্থা ?? ইসরায়েল দিনের পর দিন মানুষ মারতেছে ফিলিস্তিনে, তখন কি অইটা খুন হয় নাকি আল্লাহের দয়ায় অইসব লোকের মরণ হয় ??

৬। কোন দিন চিন্তা করে দেখছেন যে এমনিতেই যখন দেশে লাখ লাখ সাফার করতেছে এইসব সন্ত্রাসীদের জন্য, সেখানে এইসব সন্ত্রাসী একটু কমলে ভালো নাকি খারাপ হয় ?? যারা ক্রস ফায়ারে মরছে, তারা এখন বেচে থাকলে কি হইতো চিন্তা করে দেখছেন ??

------

আমি জানি আপনি এখন কি বলবেন, অইটার ও উত্তর দিচ্ছি আমি। আমাদের দেশে টাকা-ক্ষমতা এইসব থাকলে জেলে থাকা লাগে না, জামিন নিয়ে বার হয়ে আসা যায়। কয়টা খুনি খুন করে জেলে গিয়ে জামিন নিয়ে বার হয়ে এসে খুন হওয়া মানুষের পরিবারকে হুমকি দিচ্ছে, অই খবর রাখেন ??



চাদাবাজ, খুনি, সন্ত্রাসীদের আপনি আইন নিয়ে মানুষ বানাবেন ?? তাইলে তো হইছিলো কাজ। সব জেলে যায়, কয়দিন পরে বার হয়ে আসে আবার শুরু করে দেয়। তখন কই থাকে আপনাদের মানবাধিকার সংস্থা ??

একটা খুন হওয়া মানুষের পরিবারের ভরণ-পোষন করে এইসব মানবাধিকার নামের ধান্দাবাজ সংস্থা গুলো ?? বলেন করে ??



পুলিশি হেফাজতে কিছু মানুষ মরে, অইটা RAB না থাকলেও মরতো এবং সন্ত্রাসীরা যদি কাওকে একটু ভয় পাই তাইলে পায় এখন RAB কে... চাদাবাজী ?? অইটা কে করে না বলেন তো দেখি ? ভালো-খারাপ সব কিছুতেই আছে... আপনি গ্লাসের ২০% খালি দেখবেন নাকি ৮০% ভর্তি দেখবেন, অইটা আপনার মানসিকতার বাপার।



চামচামী বন্ধ করেন সন্ত্রাসীদের এবং মানুষের ভালো চিন্তা করেন... সন্ত্রাসী কারো বন্ধু হতে পারে না, সমাজের অংশ হতে পারে না। আজকে আমার বাপকে কেও খুন করলে আপনি যেমন আগায়ে আসবেন না, তেমনি ধান্দাবাজ মানবাধিকার সংস্থা গুলাও আগায়ে আসবে না।

আমাকে কেও মামলা করার খরচ দিবে না, আমাকে কেও বিপদ থেকে উদ্ধার করবে না।

ধিক্কার জানাই আমি এইসব মানুষদের যারা বেশি বেশি মানবদরদি মার্কা কথা বলে আসলে মানুষের ক্ষতি করতে চায়.... নিচের লিঙ্কে গিয়ে একটু ঢু মারেন...



Click This Link



মানুষের ক্ষতি করেছে, সন্ত্রাসী এমন কয়টা এম পি- মন্ত্রীর শাস্তি হয়েছে কেও বলতে পারলে খুশি হবো... আমেরিকান/ ইউকে / ইইউ এর অইসব ধান্দাবাজ মানবাধিকার সংস্থা গুলা কইছিলো যখন সি.আই.এ এর সব খুনিদের বুশ-ওবামা মাফ করে দিলো ??



দয়া করে নিজের বাপদের কাছ থেকে উত্তর নিয়ে এসে জানাবেন।

=========================================

বাংলাদেশের প্রথম ক্রসফায়ারঃ Click This Link

=========================================

মন্তব্য ৭৪ টি রেটিং +২৮/-২১

মন্তব্য (৭৪) মন্তব্য লিখুন

১| ২৭ শে মে, ২০০৯ রাত ১২:৫৭

খলিল মাহ্‌মুদ বলেছেন: হেডিং দেখেই বললাম- আমি ক্রসফায়ারকে সমর্থন করি। জাতির বৃহত্তর মঙ্গলার্থে এসব হিউম্যান কিলারকে মেরে সাফ না করলে সন্ত্রাস কমবে না।

২| ২৭ শে মে, ২০০৯ রাত ১:০২

চেরাগ আলী বলেছেন: সহমত।

আজ পর্যন্ত একজন ভালোমানুষও RAB এর হাতে মারা পড়েছে বলে শোনা যায় নি। আমাদের দেশের যে অবস্থা সেখানে মানবাধিকার নিয়ে মাতামাতি করা কমেডি ছাড়া আর কিছু নয়। যার সত্যিকার অর্থে বঞ্চিত তাদের নিয়ে কথা বলুন। মানুষরূপী জন্তু-জানোয়ারদের নিয়ে নয়। যেমন কুকুর তেমন মুগুর প্রয়োজন।

উপসংহারঃ অপ্রয়োজনীয় মানবাধিকার নিয়ে মাতামাতি করার জন্য এরকম সুবিধাবাদি আগেও ছিলো, আছে এবং থাকবে।

২৭ শে মে, ২০০৯ রাত ২:২৫

লুথা বলেছেন: সব কয়টা মানবাধিকার সংস্থা হইলো নির্লজ্জ চামচিকা

৩| ২৭ শে মে, ২০০৯ রাত ১:০২

আলী আরাফাত শান্ত বলেছেন: হেডিং দেখেই মাইনাস!

২৭ শে মে, ২০০৯ রাত ২:১৬

লুথা বলেছেন: দেন দেন ইচ্ছা মতো মাইনাস দেন, যেদিন এইসব সন্ত্রাসী জেল থেকে বার হয়ে আপনার বাসায় ঢুকবো, সেদিন দয়া করে RAB কে খবর না দিয়ে বসে থাইকেন অথবা মানবাধিকার সংস্থার কাছে সহায়তা চাইয়েন

৪| ২৭ শে মে, ২০০৯ রাত ১:০৩

হাসান মাহবুব বলেছেন: হেডিং দেখেই প্লাস।

৫| ২৭ শে মে, ২০০৯ রাত ১:০৫

দেশী পোলা বলেছেন: হাসান মাহবুব বলেছেন: হেডিং দেখেই প্লাস।

৬| ২৭ শে মে, ২০০৯ রাত ১:০৭

আহমদ মোতেয়দ বলেছেন: আমিও ক্রসফায়ারকে সমর্থন করি।

৭| ২৭ শে মে, ২০০৯ রাত ১:০৭

ট্র্যানজিস্টার বলেছেন: যে দেশের যেমন মানুষ, সে দেশের তেমন বিচার। অপদার্থের দেশে সরকারী কিলার বাহিনী বিচারবিকল্পরূপে অবতীর্ণ হবে আর অনেকে তালি দেবে; এটাই স্বাভাবিক।

৮| ২৭ শে মে, ২০০৯ রাত ১:০৭

ভাঙ্গা পেন্সিল বলেছেন: মাইনাস।

র‌্যাব কি রকস্ফায়ার করে সেইটা তো দেখতাছিই। আমগো পাড়ার ছিনতাইকারী মইরা গেলো ক্রস্ফায়ারে। এখন এমপির শালা সম্বন্ধী ফোন দিয়া ট্যকাটা পাঠায় দিতে কয়।

যেই দেশে শামিম ওসমান, পিন্টু, হাজি সেলিম, হাজারি মিছিল করে আর নাচে ঘুরে...সেই দেশে মানুষ যে এখনো ক্রসফায়ার কইরা গরীব পথভ্রষ্টগুলারে মাইরা সাইকো আনন্দ পাওয়া র‌্যাব আর পুলিশরে সমর্থন করে ভাবলে মানুষ থাকতে ইচ্ছা হয় না।

২৭ শে মে, ২০০৯ রাত ২:১৮

লুথা বলেছেন: সাধারণ মানুষ মারা কেও সমর্থন করে না, কিন্তু সন্ত্রাসীরা (যারা মানুষ খুন করে নির্বিচারে, মানুষকে আতংকে রাখে) তো মানুষের পর্যায়ে পরে না

৯| ২৭ শে মে, ২০০৯ রাত ১:০৮

রবিনহুড বলেছেন: যে দেশে আইনের সঠিক প্রয়োগ নেই, টাকা আর ক্ষমতার কাছে আইন পরাস্ত। সেই দেশে ক্রস ফায়ারে মেরে ফেলটাকে জায়েজ বলে মনে করি।

মানবাধিকার নিয়ে যারা মাতামাতি করছেন, তারা কি পারবেন সেই সকল সন্ত্রাসীদের হাত থেকে নিরীহ মানুষ কে রক্ষা করতে। সুতরাং মানবাধিকার প্রবক্তাদের সেই দিকেই কথা বলা উচিৎ যে ভাবে নিরীহ মানুষ শান্তি পায়। সেটাই হলো প্রকৃত মানবাধিকার।

মানবাধিকার মানে সন্ত্রাসীর পক্ষে কথা বলা না।

১০| ২৭ শে মে, ২০০৯ রাত ১:১২

নিলাচল বলেছেন: আমি আপনার সাথে একমত। যেসব সন্ত্রাসির ক্রসফায়ার হচ্ছে তারা কতগুলি খুন করেছে সেটা কি তথা কথিক মানবাধিকার সংস্থা দেখছে না? এসব সংস্থা নিজের দেশ কি করছে তা না দেখে অন্যের ব্যাপারে নাক গলাতে আসে কেন।

১১| ২৭ শে মে, ২০০৯ রাত ১:১৩

রাফা বলেছেন: উদোর পিন্ডি বুধোর ঘাড়ে চাপানোর অবস্থা।আমাদের বিচার ব্যাবস্থা এবং আইন প্রয়োগকারী সংস্থার সহযোগিতায়ই পার পেয়ে যায় সন্ত্রাসীরা।এর পরিপ্রেক্ষিতে বিনা বিচারে মানুষ হত্যা সমর্থন যোগ্য নয়।বিনা বিচারে হত্যার স্বিকার আপনার পরিবারও হোতে পারে এবং তখনই আপনি প্রকৃত অবস্থা উপলব্দী করতে পারবেন।আমি সন্ত্রাসীদের পক্ষে নই ; কিন্তু আমি চাই আইনের মাধ্যমে বিচার করে তাদের শাস্তী নিশ্চিত করতে।যাতে আইনের শাসন কায়েম হয় এবং অন্যায় করতে ভয় পায় এবং নিরৎসাহিত হয়।ধন্যবাদ

১২| ২৭ শে মে, ২০০৯ রাত ১:১৬

হাসান মাহবুব বলেছেন: আইনের শাসন কত বাল ফালাইসে দেহা আচে।

২৭ শে মে, ২০০৯ রাত ২:২০

লুথা বলেছেন: হাজারী, শামীম ওসমান সব এখন বার হয়ে গেছে... হাজারী তো উলটা বিচারককে হুমকী দিছে, কই কোন মানবাধিকার সংস্থাকে তো আগায়ে আসতে দেখলাম না সহায়তার জন্য

১৩| ২৭ শে মে, ২০০৯ রাত ১:১৯

রিফাত হোসেন বলেছেন: আমিও

১৪| ২৭ শে মে, ২০০৯ রাত ১:২৩

শয়তান হন্তারক বলেছেন: যে সব দাদারা সন্ত্রাসীদের পালতেন তাদের একজন কি রেবের ক্রসফায়ারে মারা গেছে?
একজনতো বলেই ফেল্লেন তার জানামতে রেবের হাতে কোন নির্দোষ লোক মারা যায় নি। আর আপনার পারায় যে লোকটা ক্রসফায়ারে মারা গেছে সে যে আপনার পারিবারিক ব্যাক্তিগত শত্রু না, তা কি করে বুঝবো?

হুট করে সন্দেহের বশে কাউকে গুলি করে মারাটা জঘন্যতম নিন্দনীয় অপরাধ , সে পৃথিবীর যে আইন-ই হোক। এই ধরনের জঘন্য খুন খেলা বন্ধ হোক।

২৭ শে মে, ২০০৯ রাত ২:২২

লুথা বলেছেন: "শয়তান হন্তারক" >> আপনার নাম / নিক টা তো খুব সুন্দর ভাই...

শয়তান হন্তারক >> এই শব্দের মানে কি বুঝায়ে বলবেন একটু ?

১৫| ২৭ শে মে, ২০০৯ রাত ১:২৮

নাজমুল আহমেদ বলেছেন: সহমত না হয়ে কোন উপায় নাই।

১৬| ২৭ শে মে, ২০০৯ রাত ১:৩০

নাজমুল আহমেদ বলেছেন: দেশে কি এখন ক্রসফায়ার বন্ধ নাকি??? বন্ধ হলে অতিশিঘ্রই চালু করার জোড় দাবী জানাই।

২৭ শে মে, ২০০৯ রাত ২:২২

লুথা বলেছেন: কমে গেছে ভাই, তাই সন্ত্রাস বেডে গেছে

১৭| ২৭ শে মে, ২০০৯ রাত ১:৩৫

শিট সুজি বলেছেন: দেশী পোলা বলেছেন: হাসান মাহবুব বলেছেন: হেডিং দেখেই প্লাস

১৮| ২৭ শে মে, ২০০৯ রাত ১:৫৬

বিডি আইডল বলেছেন: :) ক্রসফায়ারের যারা বিরোধিতা করে তাদের স্বার্থ কোথায় সেটা দেখলেন না?

২৭ শে মে, ২০০৯ রাত ২:২৩

লুথা বলেছেন: মনে হয় তারা অইসব সন্ত্রাসীদের পালে ;);) অথবা অইসব সন্ত্রাসীরা তাদের সহায়তা করে ;);)

১৯| ২৭ শে মে, ২০০৯ রাত ১:৫৭

তানভির বলেছেন: প্লাস.......১০০% সহমত......যারা মাইনাস দিছে আমার মতে তারা সন্ত্রাসী। যেমন কুকুর তেমন মুগুড়......বাংলাদেশ থেকে গুন্ডা, বদমাশ, চাদাবাজ এইসব জারজ দের দূর করতে আমার মতে ক্রস ফায়ার একমাত্র সমাধান।

২০| ২৭ শে মে, ২০০৯ রাত ২:২৩

পড়ুয়া_পড়ুয়া বলেছেন: র‌্যাবের ক্রসফায়ারকে সাপোর্ট করলে হয়তো আপনার ক্ষোভ কিছুটা প্রশমিত হতে পারে, কিন্তু তাতে কোনো লাভ হয় না । বরং এক নৈরাজ্যকর পথেই অপরাপর নৈরাজ্যের প্রতিবাদ করা হয় । অনেকটা বিডিয়ার জওয়ানদের মতো । আর এ ধরনের সাপোর্টে আখেরে লাভ হয় ঐ সব গডফাদারদের অথবা শোষকদের ।

২১| ২৭ শে মে, ২০০৯ রাত ২:৪৬

পড়ুয়া_পড়ুয়া বলেছেন: এভাবে রাষ্ট্রীয় সন্ত্রাস চালিয়ে কোনোদিন সামাজিক অবক্ষয়ের স্বীকার এইসব সন্ত্রাসীদের দমন করা যাবে না , তাতে সন্ত্রাসের গোড়ায় গোপনে ও সযত্নে পানি ঢালা হবে মাত্র । এই পোষ্টে কেউ প্লাস দিতেই পারেন কিন্তু বিরুধ্হ মন্তব্যকারীদের নানা রকম গালাগাল যারা করছেন তারাও আসলে মানসিক ক্ষোভের অস্থির বহিপ্রকাশই ঘটাচ্ছেন ।

২২| ২৭ শে মে, ২০০৯ রাত ২:৫৬

রাজ মো, আশরাফুল হক বারামদী বলেছেন: এলিট ফোর্সের দরকার আছে। কারন অনেক অভিযানে অংশ নেয়ার মত দক্ষতা সাধারন পুলিশ বাহিনীর থাকে না। যে সন্ত্রাসী এ কে-৪৭, সেমি অটো পিস্তল আর মোবাইল ব্যবহার করে তাকে ধরা পুলিশের পক্ষে সম্ভব নয়। তবে র‌্যাবের অপব্যবহার একে বিতর্কিত করেছে। কিন্তু তারপরেও এলিট ফোর্স দরকার আছে।

২৩| ২৭ শে মে, ২০০৯ ভোর ৫:৫৫

মেহেদী_হাসান বলেছেন: আপনার লিংকে গেলাম।
জনাব ক্কক যা বলছেন তাতে মনে হচ্ছে...... ক্রশফায়ার চিরতরে বন্ধ হলে উনার ব্যাক্তিগত লাভ আছে।
যে সব বুদ্ধিজীবি ক্রশফায়ারের বিরুদ্ধে কথা বলে তাদের আসলেই প্রব্লেম আছে মানে তাদের আত্বীয় স্বজনের মধ্যে এমন কেউ আছেন যাদের ক্রশফায়ারে মারা গেছে বা মারা যাবার সম্ভাবনা আছে।

২৪| ২৭ শে মে, ২০০৯ ভোর ৬:০১

রিফাত হোসেন বলেছেন: আমার সত্যিই একজন দু:সম্পর্কের আত্নীয় আছে, ভাল করে চিনি না ।
যাকে রেব দেখলেই ধরে নিয়ে গুম করে দিবে ।
অথার্ত রেব ঘোষিত লিস্টে আছে ।
সে বেচারা শুনিছে রাতের অন্ধকারে মা আর বৌয়ের কাছে দেখা করতে আসে তারপর খাবার খেয়ে চলে যায় । বলতে গেলে লুকিয়ে দিন কাটাচ্ছে ।

খুব মায়া লাগা ঘটানাটা শুনে । যদিও সে এলাকায় অনেক কুকীর্তি করেছে । নিজের বৌকে পর্যন্ত জোড় করে বিয়ে করেছে । তাও আবার বিয়ের আসর থেকে তুলে এনে ।

কিন্তু অপরাধী তো অপরাধী ।

যখন সে অন্য একজনকে আঘাত করে সে অনুভব পায় না । সুতরাং তাকেও সেই অনুভব পাওয়া উচিত ।

যদিও তাকে বড় করার পিছনে সমাজের রাঘব বোয়ালদের হাত আছে । তা না হলে সাধারণ একজন মানুষ এত বড় পর্যায়ে যেতে পারে না ।

২৫| ২৭ শে মে, ২০০৯ সকাল ৮:৫৬

জুল ভার্ন বলেছেন: বেশীর ভাগ ক্ষেত্রেই আমিও সাপোর্ট করি।

২৬| ২৭ শে মে, ২০০৯ সকাল ৯:৫৩

জানপরী বলেছেন: যারা RAB এর ক্রসফায়ারের বিরোধীতা করছেন, তারা কি একজন ভাল (সমাজে ভাল মানুষ নামে পরিচিত) মানুষের নাম বলতে পারবেন যে RAB এর ক্রসফায়ারের মারা গেছে ?

যদি বলতে না পারেন তাহলে RAB এর ক্রসফায়ারের বিরোধীতা করছেন কেন?

দশজন ভাল মানুষকে বাঁচানর জন্য একজন সন্ত্রাসীকে ক্রসফায়ারে মারাকে পুর্ণ সমর্থন করি।

২৭| ২৭ শে মে, ২০০৯ সকাল ১০:০৮

ধীবর বলেছেন: যতদিন বিচারের বাণি নিভৃতে কাঁদবে, ততদিন র‌্যাবকে সমর্থন না করে উপায় কি? উন্নত বিশ্বের বিলাসবহুল অফিসে বসে, আমাদের এখানকার অবস্থা বুঝা যেমন সম্ভব না, তেমনি, ওখানে বসে আমাদের দেশের ব্যাবস্থাপত্র দেয়াটাও অবাস্তব এবং হাস্যকর। +++

ট্রান্সিস্টার ভাই, আপনি বাংলাদেশি হলে আপনার দেশবাসি সমন্ধে তাচ্ছিল্যের তীব্র প্রতিবাদ করছি।

২৮| ২৭ শে মে, ২০০৯ সকাল ১০:১০

ধীবর বলেছেন:

২৯| ২৭ শে মে, ২০০৯ সকাল ১০:১০

অন্ধ দাঁড়কাক বলেছেন: দশজন ভাল মানুষকে বাঁচানর জন্য একজন সন্ত্রাসীকে ক্রসফায়ারে মারাকে পুর্ণ সমর্থন করি।হাজারীর মতো গডফাদারদের মারা যাচ্ছেনা দেখে সন্ত্রাসীদের মারা যাবে না এমনতো কোন কথা নাই।

৩০| ২৭ শে মে, ২০০৯ সকাল ১০:২৫

পড়ুয়া_পড়ুয়া বলেছেন: জানপরী বলেছেন ---

যারা RAB এর ক্রসফায়ারের বিরোধীতা করছেন, তারা কি একজন ভাল (সমাজে ভাল মানুষ নামে পরিচিত) মানুষের নাম বলতে পারবেন যে RAB এর ক্রসফায়ারের মারা গেছে ?

-------------
নাই বা হল একজন ভালো মানুষ । খারাপ মানুষ হলেই তাকে ক্রশফায়ারে দিতে হবে ? কারোর বিচার বহির্ভূত হত্যাকান্ডের অধিকার কখনোই সরকারের থাকতে পারে না , তা সে যতবড় সন্ত্রাসীই হোক না ক্যানো ।

৩১| ২৭ শে মে, ২০০৯ সকাল ১১:৫৪

রোহান বলেছেন: দেশে বিচার ব্যবস্থার উপর কারো কোনো আস্থা নাই... বঙ্গবন্ধুর খুনীদের দেখলে এরা বিব্রত হয় আর গোলাম আজমরে নাগরিকত্তের সনদ দেয়... সাধারণ মানুষের কোর্ট কাচারীতে যে কি দুর্ভোগ তা কোনো নাগরিকেরই অজানা নেই... লোয়ার কোর্টগুলার অবস্থা তো আরো জঘন্য বলে নানা কথা শুনা যায়... আর মানবাধিকার সংস্থাগুলার কথা কি বলবো... যে পয়সা দেয় তার গুনগান করে, নিজ স্বার্থ উদ্ধার হয় এমন কেস গুলাই শুধু তারা ডিল করে... আর মাঝে মাঝে চ্যানেলের নিউজ আর টকশোতে ক্ষেপ মারে....

দেশে যখন পাগলা নেড়ি কুত্তার সংখ্যা সহনীয় মাত্রা পেরিয়ে যায় তখন কিন্তু সরকারী উদ্দোগেই কিছু কিছু কুকুর মেরে ফেলা হয়... একটি আদর্শিক সমাজব্যবস্থা যেখানে কল্পনাতেও অসম্ভব, সেখানে ক্রসফায়ার কিংবা এনকাউন্টার ছাড়া বিকল্প কি???

সন্ত্রাসী কিংবা খুনি কখনোই মানুষ নয় (অন্তত আমার তা মনে হয় না)... যে মানুষই নয় তার আবার মানবাধিকার কিসের???

৩২| ২৭ শে মে, ২০০৯ দুপুর ১২:০৮

শয়তান হন্তারক বলেছেন: যাদের দৃষ্টি সুদুরপ্রসারী নয় , তারা সাময়ীক ফল দেখে খুব-ই আত্মহারা হয়। রেবের কর্মকান্ড আমাদের সাময়িক ফল দিয়েছে বটে কিন্তু তার পরিণতি ভাল হবে না কখনো। একজন নিরীহ মানুষের হত্যাকান্ড একট জাতিকে সন্ত্রাসীতে পরিণত করেছে এরকম উদাহরণ ভয়াবহ। কয়েকজন সন্ত্রাসীকে মারতে গিয়ে একজন নিরীহ লোকজন মারা যাবে তা আমাদের কাম্য নয়।

৩৩| ২৭ শে মে, ২০০৯ দুপুর ১২:০৯

শয়তান হন্তারক বলেছেন: যাদের দৃষ্টি সুদুরপ্রসারী নয় , তারা সাময়ীক ফল দেখে খুব-ই আত্মহারা হয়। রেবের কর্মকান্ড আমাদের সাময়িক ফল দিয়েছে বটে কিন্তু তার পরিণতি ভাল হবে না কখনো। একজন নিরীহ মানুষের হত্যাকান্ড একট জাতিকে সন্ত্রাসীতে পরিণত করেছে এরকম উদাহরণ ইতিহাসে অসংখ্য। কয়েকজন সন্ত্রাসীকে মারতে গিয়ে একজন নিরীহ লোকজন মারা যাবে তা আমাদের কাম্য নয়।

২৮ শে মে, ২০০৯ রাত ৩:৫৮

লুথা বলেছেন: আমাদের দেশে ক্রসফায়ার, ভারতে এনকাউন্টার এবং আমেরিকা ঠান্ডা মাথায় খুন করে... পার্থক্ক কি এবং কোথায় ?

৩৪| ২৭ শে মে, ২০০৯ দুপুর ১২:২৭

ভন্ডপির বলেছেন: RAB পুলিশের মত ঘুষ খাইব যেদিন সেদিন বুঝবি ছাগ্লা আইনের শাসন কারে কয়। পাঠা প্রজাতির মাইনষে দেশটারে খাইল।

২৮ শে মে, ২০০৯ রাত ৩:৫১

লুথা বলেছেন: এবং ছাগু গুলা হাগু খায় দেখেই মাথাই গু থাকে... RAB কয়দিন আগে কার্যক্রম শুরু করছিলো জানি ?? ঘুষ তো সবচেয়ে বেশি অই মানবাধিকার কর্মীগুলাই খায়...

৩৫| ২৭ শে মে, ২০০৯ দুপুর ১২:৩৬

তায়েফ আহমাদ বলেছেন: সন্দেহ নেই, ক্রসফায়ার অনেক সন্ত্রাসীর জন্য ভীতির কারন হয়েছে!
কিন্তু, আমার প্রশ্ন, এতে সন্ত্রাস কতটুকু কমেছে?
জবাবদিহীতাবিহীন এ রকম 'লাইসেন্স টু কিল' কখনোই ভালো ফলাফল আনতে পারে না!
র‌্যাব সদর দপ্তরের পাশেই আমার বাসা।
এই 'লাইসেন্স টু কিল' তাদেরকে কতটা উদ্ধত করেছে আপনি চিন্তা ও করতে পারবেন না!

২৮ শে মে, ২০০৯ রাত ৩:৫৬

লুথা বলেছেন: আমি আগে এক বাসায় ছিলাম...আমার বাসার নিচ তলায় এক RAB অফিসার থাকতো..মাত্র ১ বছর RAB এ ছিলেন... ১ বছর পরে তিনি আবার আর্মীতে চলে যান এবং তার কিছুদিন পরে লাইবেরিয়া...কিন্তু তিনি RAB এ না থাকলেও অই বাসায় এরপর কোনদিন চুরি হয় নাই, এই কথা এই জন্য বলছি কারন আমাদের অই বাসায় আমরা এবং অই আফিসার আসার আগে প্রতি ২/৩ মাস পর পর চুরি হইতোই হইতো...এমনকি গাডি পর্যন্ত রাখা যাইতো না গারাজে কারন একবার বাডিওয়ালার গাডির কিছু আর বাকি রাখে নাই চোরে...

ভয়...ভয় না থাকলে আপনি কাওকে থামাতে পারবেন না

৩৬| ২৭ শে মে, ২০০৯ বিকাল ৫:২৩

অপ বাক বলেছেন: কথা কিন্তু সেটাই

র‌্যাব আপনার বাবা মা ভাই বোনকে হত্যা করলেও কেউ এগিয়ে আসবে না। সন্ত্রাসীরা করলেও কেউ এগিয়ে আসবে না।

পুলিশী হেফাজতে মৃত্যু হত্যাকান্ড এবং এই হত্যাকান্ডের জন্য অপরাধী রাষ্ট্র। এর দায়ভারও বহন করতে হবে রাষ্ট্রকে।

রাষ্ট্র অদৃশ্য নয়, এটার নীতি নির্ধারণ করে যারা, তাদের ভেতরে গলদ আছে। একজন শামীম ওসমান প্রকাশ্য জনসভায় মুচলেকা দিয়ে যখন বলেন আমি আসলে ওকে খুন করতে চাই নি, আমার লক্ষ্য ছিলো অন্য একজন, বেচারা মাঝখানে পড়ে মারা গেছে, তখনও তার বিচার করতে আসে নি কেউ। অভিযোগ দায়ের হয় নি।

র‌্যাবও তেমনই নিরাপত্তা কবজ নিয়ে মানুষ মারছে। যাদের মারছে তারা সন্ত্রাসী হলেও তাদের সাংবিধানিক অধিকার নেই এটা ভুল। সে মানুষটাও ভোট দেয়, দেশের জনপ্রতিনিধি নির্বাচিত করে। খালেদা জিয়ার যতটুকু আইনী অধিকার আছে, সাংবিধানিক ভাবে একজন মুরগী মিলনেরও সেই পরিমাণ আইনী অধিকার আছে।

তিনি র‌্যাবের মহাপরিচালকের যতটুকু সাংবিধানিক অধিকার, কালা জাহাঙ্গীরের সাংবিধানিক অধিকার ঠিক ততটুকু। হাসান মাহমুদকে র‌্যাব ধরে নিয়ে হত্যা করলেও সে হত্যার বিচার হবে না। কালা জাহাঙ্গীরের মৃত্যু র‌্যাবের হাতে ঘটলেও একই ঘটনাই ঘটবে।

এইসব ঘটনার সমর্থন করে যাওয়া মানুষদের কি কোনোদিন উপলব্দি হবে

দানবের থাবা ভরে প্রতিদিন রক্তের পেয়ালা তুলে দিলে একদিন সে দানব তোমারও ঘাড় মটকাবে।

৩৭| ২৭ শে মে, ২০০৯ সন্ধ্যা ৬:১৯

আশিক হাসান বলেছেন: যেই দেশে বিচারক কেনা যায় টাকা দিয়ে ।যেই দেশে মানবাধিকার দিয়ে বানিজ্য হয় সেই দেশে ক্রস ফায়ার কে আমি সমর্থন করি ।

৩৮| ২৭ শে মে, ২০০৯ সন্ধ্যা ৬:৪১

শান্তির দেবদূত বলেছেন: আমি মোটেও এটা সমর্থন করি না .... একটা জিনিষ বুঝতে হবে, যারা ক্রসফায়ারের বিপক্ষে বলছে তারা কিন্তু এটা বলছে না যা, অপরাধীদের বিচার করা যাবে না ..... বরং এটাই আমরা বলতে চাচ্ছি, তাদেরকে আইনের আওতায় এনে বিচার করা হোক .....

আপাত দৃষ্টিতে ক্রসফায়ার খুব কার্জকরি মনে হলেও এটার কিন্তু সুদুরপ্রসারি খুবই খুবই খারাপ একটা ইফেক্ট আছে। .... সন্ত্রাস সমাজের একটা ব্যাধির মত, আর এটার সাথে দুর্নীতি প্রকটভাবে জড়িত, এখন কোন এক সময় এই দুর্নীতি র‌্যাবকে বা যারা এই ক্রসফায়ারের সাথে জড়িত; তাদেরকে স্পর্শ করবে না এমন গ্যারান্টি কি কেউ দিতে পারবে ?

সবচেয়ে বড়কথা, যে লোকটিকে ক্রসফায়ারে মেরে ফেলা হচ্ছে, এই একক ব্যাক্তিটির কাছে কি পুরা রাষ্ট্রযন্ত্র অসহায় ? তাকে কি কোন ভাবেই আইনের আওতায় আনা যায় না ? একটা পুরা রাষ্ট্রযন্ত্র এতটাই ফাঁপা ?

তা না হলে, তাকে মেরে ফেলে তার হাত থেকে নিস্তার পাওয়ার মানে কি ?

একটা জিনিষ মনে রাখতে হবে....... সিভিল ফোর্সের কাছে অস্ত্র থাকে, কিন্তু এই অস্ত্র ব্যাবহার করার পারমিশন থাকে না । সিভিল প্রশাসনের কাছে অস্ত্র থাকে না কিন্তু সিভিল ফোর্সকে ফায়ার করার অনুমতি তারা দেয় .....এটা একটা পুরো সিস্টেম, চেক এন্ড ব্যালেন্স .... এখন ক্রসফায়ারের মাধ্যমে এই সিস্টেমটাকেই ভেঙ্গে ফেলা হচ্ছে .....হচ্ছে রাষ্ট্রিয় সন্ত্রাস ...... এটা চলতে থাকলে ভবিষ্যত খুব খারাপ .......

৩৯| ২৮ শে মে, ২০০৯ ভোর ৪:১০

দ্যা ডক্টর বলেছেন: মাইরের উপর দাওয়াই নাই। যতদিন সন্ত্রাসী থাকবে ততদিন ক্রসফায়ার থাকুক

৪০| ২৮ শে মে, ২০০৯ ভোর ৫:১২

ভাইটামিন বদি বলেছেন: মাইর....মাইরের উপ্রে আবারো মাইর.....

পুরা সাফা কইরা ফালাইতে হইবো....ওই সব মা...কার ওয়ালাগো পাছা দিয়া রাব হান্দাইতে হইবো....তার্পরে বুঝবো মাইর কি জিনিস।।

৪১| ৩০ শে মে, ২০০৯ রাত ৩:১৯

লুথা বলেছেন: ক্রস ফায়ার বন্ধ করা হোক, আমি সন্ত্রাসীদের হাতে মরতে চাই, আমি চাই আমার এলাকার সব সন্ত্রাসী যারা এখন রাব এর ভয়ে পালায় আছে, ফিরে আসুক, আমাকে খুন করুক... আমি চাই রাব বন্ধ হোক কারন আমি বিপদে পডলে আমাদের দেশের বিচার বাবস্থা আমাকে সহায়তা করবে, আমাদের দেশের পুলিশ আমার বিপদে আগায়ে আসবে...

আমি চাই ক্রস ফায়ার বন্ধ হোক কারন তাতে আর একজন সন্ত্রাসী মরবে না, কিছু ভালো মানুষ মরলে, জবাই হইলে, হাজার মানুষ অনিশ্চিত জীবন-যাপন করলে কোন মানবাধিকার সংস্থার কি কিছু আসে যাবে ??

আমি চাই ক্রস ফায়ার মারা বন্ধ হোক, তাতে আমার বাসায় এসে আমার বাপকে কেও খুন করলে আমি মামলাও করতে পারবো না কারন তাতে পুলিশকে টাকা দিতে হবে, আমাকে তখন বিপক্ষের লোকজনের হুমকির মাঝে জীবন-যাপন করতে হবে, আমাকে সহায়তা করতে আমার ব্লগার ভাইরা সবাই জান হাজির করে ছুটে আসবে...

আমি চাই ক্রস ফায়ার বন্ধ হোক, তাতে আমাদের দেশের দক্ষিন-পশ্চিমাঞ্চলে সর্বহারারা যদি আবার আগের মতো জবাই কালচার শুরু করে তাইলে দেশের জনসংখা কিছুটা কমে যাবে, যদিও তখন কিছু সন্ত্রাসীর জ়ীবন বেচে যাবে... এইটাও কম কি ?

আমি চাই ক্রস ফায়ার বন্ধ হোক, তাইলে আমাদের দেশে এমন হাজার হাজার ছেলে রাতে মনের আনন্দে হেটে বেডাতে পারবে এবং তার কোন ছিনতাইকারীর ভয় থাকবে না, ভয় থাকবে না মাঝ রাতে কারো ছুরিকাঘাতে খুন হবার কারন আমাদের দেশের শক্ত কানুন/ বিচার বাবস্থা তখন সেই খুনীকে খুজে বের করে কঠিন শাস্তি দিবে...

আমাদের দেশের এমন ই বিচার বাবস্থা যে, লাখ লাখ মামলা নিস্পত্তির অপেক্ষায় পডে আছে এবং রাব এর এই ক্রস ফায়ার বন্ধ হলে তখন সেটা এমনিতেই কমে হাজারে চলে আসবে...

আমি চাই ক্রস ফায়ার বন্ধ হোক যাতে আমাকে কেও বাসায় ফোন করে খুন করার হুমকি দিয়ে চাদা চাইলে আমি পুলিশকে ডাকতে পারব এবং তখন পুলিশ এসে আমাকে বলবে "ভেজাল না করে টাকা যা চায় দিয়ে দেন" [ এইটা আমার বড খালার ঘটনা বললাম, ১৯৯৯ সালে ওনার বাসায়/বাবসার অফিসে যখন দিনের পর দিন চাদার জন্য হুমকি দিয়ে আসছিলো সন্ত্রাসীরা তখন পুলিশের কাছে গিয়ে কমপ্লেন করলে পুলিশ এই কথা বলেছিলো এবং একই ঘটনা ঘটছে আমাদের আগের বাসার বাডিওয়ালার ক্ষেত্রেও কিছুদিন আগে]

বিচারের বানী নিভ্রেতে কাদে বলে একটা কথা আছে, আশা করি রাব এর ক্রস ফায়ার বন্ধ হলে বিচারের বানী আর কাদবে না... আমি চাই সন্ত্রাসীরাও আমাদের মতো মুক্ত পরিবেশে বেচে থাকুক... বাচার অধিকার সবার আছে...

আমি আর মরন চাই না, কারন সন্ত্রাসীদের বিচার হবে আমাদের দেশের আদালতে, আমাদের দেশ হবে অনেক শান্তির দেশ... মানবাধিকার সংস্থাগুলা আমাদের জন্য সবসময় কাজ করে যাবে, এই আশায় আমিও চাই ক্রস ফায়ার বন্ধ হোক...

আমি নিজেও চাই নিজের আইফোনে গান শুনতে শুনতে মাঝ রাতে মানিক মিয়া এভিনিউতে ঘুরে বেডাতে, কারন ক্রস ফায়ার বন্ধ হলে আমাদের দেশের সব সন্ত্রাসীরা ভালো হয়ে যাবে, আমিও শান্তিতে চলা-ফেরা করতে পারবো... একটা মানুষ ও এইভাবে অবিচারে মরবে না...

আমার পরিচিত একজনের রিলেটীভকে ৭ বছর আগে খুন করা হইছিলো... সেই মামলা এখনো চলছে... সন্ত্রাসীরা অনবরত হুমকী দিয়ে যাচ্ছে এবং বাদীপক্ষ দেউলিয়া হবার পথে... প্রব্লেম নাই, ক্রস ফায়ার বন্ধ হলে এইসব সন্ত্রাসীরা ভালো হয়ে যাবার আরো উৎসাহ পাবে কারন আমাদের দেশের বিচার বাবস্থা... এবং মানব দরদী ব্লগার এবং মানবাধিকার সংস্থা গুলা...

সবার কাছে বিনীত নিবেদন আসেন, আমরা সবাই ক্রস ফায়ার বন্ধ করার জন্য আন্দোলন গডে তুলি...

৪২| ৩০ শে মে, ২০০৯ রাত ৩:৩৪

নরাধম বলেছেন:

আপনার চিন্তার সীমাবদ্ধতা দেখে ধিক্কার জানাতেও করুনা হচ্ছে। মাইনাস দেওয়ারও যোগ্য না পোস্টটা। আজকেই পেপারে পড়লাম দুইজন পলিটেকনিকের নিরপরাধ ছাত্রদেরকে মেরে ফেলেছে র‌্যাব।



শালার এসব মধ্যবিত্তের নিজে নিরাপদ থাকলেই হল, অন্য সবাই জাহান্নামে যাক মানসিকতা দেখলেই ঘৃণাই বমি করতে ইচ্ছে হয়। রাষ্ঠ্রীয় সন্ত্রাসের কবলে যতক্ষন না তাদের প্রিয়জন কেউ পড়বে ততদিন এরা তার বিরুদ্ধে টু শব্দটি করবেনা। প্রিভিলেজড শ্রেণীর চিন্তাভাবনা এত স্বার্থপর!


আমি মুরগী মিলন বা সুইডেন আসলামের মত সন্ত্রাসীকেও ক্রসফায়ারে মারার তীব্র নিন্দা জানাই। একজন নিরপরাধ মানুষকে রাষ্ঠ্রযন্ত্র মারার চেয়ে একলক্ষজন সন্ত্রাসী বিচারব্যবস্থার ফাক গলে বেরিয়ে পড়া রাষ্ঠ্রের জন্য দীর্ঘমেয়াদে কল্যানকর।
রাষ্ঠ্র যখন সন্ত্রাসী হয়ে উঠে, তখন জনগনের বিচার চাইবে কার কাছে??

৩০ শে মে, ২০০৯ দুপুর ২:৪৪

লুথা বলেছেন: এতো যখন মানব দরদী হইছেন, আগে বলেন জ়ীবনে মানব দরদি কয়টা কাজ করছেন ? আপনার মতো মানুষরা পারে শুধু ভাবের কথা, আতলামী কথা বলতে, রাস্তায় আমারে কেও খুন করলে আগায় আসবেন ??

আপনার মতো মানুষ (সাথে উকিল) এর জন্য ই আজকে দেশের এমন অবস্থা... কারন আপনারা মাথায় গু নিয়ে জন্ম নিছেন... তাইতো সন্ত্রাসীর জীবন কামনা করেন এবং সাধারণ মানুষ মরলেই বা কি ? আপনার মতো মানুষের জন্য ই তো সন্ত্রাসীরা এত বহাল তবিয়তে বেচে আছে...

আপনার মাইনাস/প্লাস এর ক্ষেতা পুডি না আমি, আমার ই লজ্জা লাগতেছে যে কেন আপনার মতো চিন্তাধারার মানুষ আমার পোস্টে আসলো...আমার করুনা হচ্ছে, আপনার মতো মানুষ সমাজে বেচে আছে দেখে যাদের কাছে সন্ত্রাসীর জীবন ভালো কিন্তু ভালো মানুষের মরণ খুব সাধারন বাপার...

৪৩| ৩০ শে মে, ২০০৯ রাত ৩:৪৪

রন্টি চৌধুরী বলেছেন: তাহলে বাদ বাকী যা ব্যবস্থা আছে অপরাধীদের নিয়ন্ত্রনে জেল জরিমানা ইত্যাদি বিচার এইসবের পেছনে ট্যাক্সের টাকা খরচ না করলেও তো চলে। র‌্যাব খালি গুলি করে মানুষ মারুক। দেশের জনসঙখ্যা বিস্তার রোধও হবে এতে।

৪৪| ৩০ শে মে, ২০০৯ ভোর ৬:৪২

নূহান বলেছেন: এইটা এ্যামাখাসী =p~

৪৫| ৩০ শে মে, ২০০৯ ভোর ৬:৪৯

অচেনা সৈকত বলেছেন: এই পোস্টে মাইনাস দিলে মাইনাসও অপমানিত বোধ করতে পারে।

৩০ শে মে, ২০০৯ দুপুর ২:৩৭

লুথা বলেছেন: আপনি এই পোস্ট পডতে আসলেন কেন ?? আমার তো মনে হয় আপনার মতো মানুষের জন্য এই পোস্ট ই এখন অপমানিত বোধ করতেছে...

৪৬| ৩০ শে মে, ২০০৯ সন্ধ্যা ৭:৩১

ভালো-মানুষ বলেছেন: ছাগোল কৈলে ছাগল রাগ করতে পারে তাই কৈলাম না। ;)

০১ লা জুন, ২০০৯ রাত ২:১২

লুথা বলেছেন: কি আর কইবেন ভাই, নিজেরে নিজে গালি পাইরেন না...

৪৭| ৩০ শে মে, ২০০৯ সন্ধ্যা ৭:৩৮

নকীবুল বারী বলেছেন: ক্রসফায়ার কোন সমাধান নয়।

ভিতর থাইকা নড়তে হইবো।.........

০১ লা জুন, ২০০৯ রাত ২:১৩

লুথা বলেছেন: কেডা নাডাইবো

৪৮| ০৫ ই জুন, ২০০৯ রাত ১:১৬

বাংলাদেশ জিন্দাবাদ বলেছেন: অবশ্যই +।

৪৯| ১১ ই জুন, ২০০৯ রাত ১২:৫৫

লুথা বলেছেন: কিছু শেষ কথা বলে এই পোস্টের ইতি টানি...সেই কিছু কথা তাদের জন্য বলছি যারা ক্রসফায়ারকে সমর্থন করেন না...

আমি ক্রসফায়ারকে সাপোর্ট করি... অনেকে বাইরের দেশ, যেমন আমেরিকা-অস্ট্রেলিয়া-ইউরোপের সাথে আমাদের তুলনা করেন, যা করা বোকামি ছাডা আর কিছু না...তারা বলেন, অইসব দেশে ফাসি হয় না, এইসব মানবতা বিরোধী কাজ...ব্লা ব্লা ব্লা... এই দেশে একটা মেয়ে সন্ধার পরে ঘুরতে পারে না, কেও ঘর খোলা রেখে বাইরে যেতে পারে না... কারো দোকান থাকলে ২০ টা তালা মারতে হয় + সাথে দারোয়ান রেখেও চুরি বন্ধ করা যায় না... এই দেশে পুলিশ ঘুষ ছাডা কাজ করে না... এই দেশে সন্ত্রাসীদের/দূর্নীতিবাজ রাজনীতিবিদ দের ১২/১৪ বছরের জেল হয় এবং তারা আপনাদের "আইনের" ফাক দিয়ে কিছুদিন পরে বের হয়ে আবার অপরাধ করা শুরু করে...সন্ত্রাসী পালেন... এই দেশে জয়নাল হাজারীর/ শামীম ওসমানদের মতো সন্ত্রাসীরা অপরাধ করেও খোলা বাতাসে ঘুরে বেডায় এবং তার মতো সন্ত্রাসীদের ভয়ে উলটা বিচারককে নিরাপত্তাহীনতায় ভুগতে হয়... তখন আইনের শাসককে আপনাদের "আইন" ই বাচাতে পারে না... ২/১ টা বিছিন্ন ঘটনার জন্য আপনারা সব সন্ত্রাসীর ভালো চান দেখে আমি কোনদিন আপনাদের চিন্তাধারাকে সমর্থন করতে পারবো না... সন্ত্রাসী জেল থেকে বার হয়ে এসে ভালো হয়েছে এমন ১০ জন সন্ত্রাসীর নাম বলতে পারবেন ??? পারবেন না...কিন্তু তারা যে আরো মানুষের ক্ষতি করেছে, সেটাই দেখবেন খোজ নিলে... বাংলাদেশের সাথে ইউরোপ দূরে থাকুক, এশিয়ার অনেক দেশ যেমন কোরিয়া-জাপান-ইউ.এ.ই এর তুলনা করতে পারবেন না... তাই বলছি মানবদরদী হতে চান, খুব ভাল কিন্তু সন্ত্রাসীদের দরদী হবেন না...

৫০| ০৪ ঠা নভেম্বর, ২০০৯ ভোর ৫:০৫

হরিসূধন বলেছেন:

দেশী পোলা বলেছেন: হাসান মাহবুব বলেছেন: হেডিং দেখেই প্লাস।

০৪ ঠা নভেম্বর, ২০০৯ দুপুর ২:১৬

লুথা বলেছেন: ধন্যবাদ

৫১| ০৪ ঠা নভেম্বর, ২০০৯ ভোর ৫:০৭

নিহন বলেছেন:
আমি RAB এর ক্রসফায়ারকে সাপোর্ট করি ,হেডিং দেখেই মাইনাস +

০৪ ঠা নভেম্বর, ২০০৯ দুপুর ২:১৭

লুথা বলেছেন: ধন্যবাদ

৫২| ০৪ ঠা নভেম্বর, ২০০৯ সকাল ৮:৪৭

ক্ষত্রিয় বলেছেন: এক্কেরে মনের কথাটা কইছেন ভাই......পোস্টে প্লাস B-)

যারা (ছাগুরা)মাইনাস দিছে তাদের ধইরা গদাম দেওয়া দরকার X(

০৪ ঠা নভেম্বর, ২০০৯ দুপুর ২:১৮

লুথা বলেছেন: ;););)

৫৩| ০৪ ঠা নভেম্বর, ২০০৯ সকাল ৯:১৪

জর্জিস বলেছেন: আইনের শাসন নাই বলেই তো ক্রসফায়ারের উৎপত্তি। আগে আইনের শাসন প্রতিষ্ঠা করুন তারপর ক্রসফায়ারের বিরোধীতা করব।

০৪ ঠা নভেম্বর, ২০০৯ দুপুর ২:১৮

লুথা বলেছেন: ধন্যবাদ

৫৪| ০৪ ঠা নভেম্বর, ২০০৯ সকাল ৯:৪৪

অজানা আমি বলেছেন: +

০৪ ঠা নভেম্বর, ২০০৯ দুপুর ২:১৯

লুথা বলেছেন: ধন্যবাদ

৫৫| ০৫ ই নভেম্বর, ২০০৯ বিকাল ৩:০৬

কানাবাছুর বলেছেন: কি উল্টা-পাল্টা পোষ্ট? মাথা খারাপ নাকি?

এই পোষ্ট দেখুন.....

click here

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.