নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি আসলে বুঝতে পারছি না আমি কে বা কি ?

মাধুকরী মৃণ্ময়

কিংকর্তব্যবিমুড়

মাধুকরী মৃণ্ময় › বিস্তারিত পোস্টঃ

নিখিলেশের ডাইরী

২৭ শে জুলাই, ২০১৮ রাত ১০:১৮

নিখিলেশ আমার বন্ধু লোক।সে একসময় রাত জেগে গভীর আবেগ দিয়ে ডায়রি লিখতো। সম্প্রতী তার ডায়রী ঘটনাক্রমে আমার হাতে এসেছে । ডায়রী পড়ে নানাবিধ তথ্য পাচ্ছি । তার মধ্যে উল্লেখযোগ্য তথ্য হচ্ছে, সে এক সময় হিমু সাহেবের পাড় ভক্ত ছিল । নিচে তার একটা আবেগময় লেখা প্রকাশ করা হলো । ডায়রীতে তারিখ দেয়া আছে ০৫.০৭.২০০৯ রাত ২.৩০ ...

অনেক ভেবেও কিছু লিখতে পারছি না । যে আবেগ নিয়ে কলম ধরতাম সে আবেগ আজ কোথায় (জাতী জানতে চাই ) ? খুজতে খুজতে দিশাহার (আফসোস)। কতকিছু হতে চেয়েছিলাম ! সবচেয়ে বেশি হতে চেয়েছিলাম হিমু। চাঁদ আর বৃষ্টির শব্দে মুখর করতে চেয়েছিলাম জীবনের প্রতিটি মুহুর্ত (কিন্তু কেম্নে! )। এখনো চাঁদ ওঠে (তা তো উঠবেই) । ঝমঝমিয়ে বৃষ্টি নামে আকাশ ভেঙ্গে (আকাশ ভাইংগা গেছে!! কি বিপদ!) । দেখা হয় না। আমি তখন ব্যাস্ত বাস্তবতার সাথে যুদ্ধে (এইবার দেখি সিরিয়াস কথা) । আমার হয় না দেখা কিছুই। তবুও মনের মধ্যে আশা উকি ঝুকি মারে। একদিন হয়তোবা প্রিয় কোন মানুষের সাথে বৃষ্টিতে ভিজবো (শখ!) । বাধাভাঙ্গা জোসনা দেখে চোখে আসবে জল। প্রিয় মুহুর্ত গুলোর স্বপ্ন শুধু স্বপ্নই থেকে যায় (আবার আফসোস)। কবে নিজেকে নিজে গলা টিপে হত্যা করেছি তা নিজেই জানিনা (আমি কি ভুতের ডায়রী পড়ছি, এইবার ভয় লাগছে)। মাঝে মাঝে নিজের দিকে তাকিয়ে বিশ্বিত হই। এই আমি কে (তুই ভুত)! রাত জাগা মুহুর্ত গুলো ক্রমে নিঃসংগ হয়ে যায়। নিঃসংগ আমি জেগে থাকি কোন এক শুভ মুহুর্তের আশায় । যে মুহুর্তে ফিরে পাবো পুরোন আমাকে। প্রতিক্ষার প্রহর দ্বীর্ঘ থেকে দ্বীর্ঘ হয় , প্রতিক্ষা শেষ হয় না।

পাদটিকাঃ বন্ধনীর মধ্যে করা মন্তব্য আমার

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ২৭ শে জুলাই, ২০১৮ রাত ১১:৩২

আশরাফুল অ্যাস্ট্রো বলেছেন: বন্ধনীর মধ্যকার মন্তব্যের সহিত ও মন্তব্য হীন দুভাবেই অনেক চমৎকার একটা লেখা ।পড়ে বেশ ভালো লাগলো।

২| ২৮ শে জুলাই, ২০১৮ সকাল ৯:৪৪

মোঃ ফখরুল ইসলাম ফখরুল বলেছেন: নিখিলেশের ডাইরী চমৎকার B:-)

৩| ২৮ শে জুলাই, ২০১৮ সকাল ১০:৪৫

রাজীব নুর বলেছেন: বেশ।।

৪| ০৬ ই জুলাই, ২০১৯ দুপুর ২:০৮

খায়রুল আহসান বলেছেন: এ প্রতীক্ষার যেন কোন শেষ নেই!
ডায়েরী যারই হোক, আবেগ ও ইচ্ছেগুলো নির্ভেজাল বলেই মনে হলো।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.