নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

শূন্য থেকে শুরু আর শূন্যতেই শেষ !

মেহেদী তারেক

আজীবন উপদেষ্টা,গণ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি

মেহেদী তারেক › বিস্তারিত পোস্টঃ

আত্নকথাঃ ক্যাম্পাস জীবনের শেষ মুহূর্তের গল্প (পর্ব-১) !

০৯ ই অক্টোবর, ২০১৬ রাত ১:২১

বিশ্ববিদ্যালয় জীবন প্রায় শেষ। এই মুহূর্তটা বড্ড বেশী অদ্ভুত। ক্যাম্পাস জীবনের সেই প্রথম থেকেই একটা কথা, কবে বের হব, কবে শেষ হবে এই পড়াশুনা? সেই আক্ষেপের দিন গুলো প্রায় শেষ হয়ে এসেছে। মুক্তি পাচ্ছি কিন্তু শান্তি পাচ্ছি না। যাবতীয় সকল অঘটন,অসখ্য মানসিক চাপগুলোর স্বীকার হচ্ছি হুট করে। দীর্ঘ দিনের প্রিয়তমার সাথে ঠিক আগের মত মোলায়েম সম্পর্কটা চলতেছে না। বাসার মানুষগুলোর সাথে ঠিক আগের মত সহজ সম্পর্কটা থাকছে না। ক্যাম্পাসের প্রিয় মুখ গুলো আস্তে আস্তে দূরে সরে যাচ্ছে। আসলে হচ্ছেটা কি ?

ক্যারিয়ার নামক শব্দটার কাছে কি আনন্দ আর পরিতৃপ্তির জীবনটা ক্যান্সার আক্রান্ত রোগীর মত ধুকে ধুকে মরার প্রহর গুনছে ! সামনের বেকার আর পরিচয় বিহীন জীবনের ভয়টা কি সদা হাস্যজ্জল মুখটাকে কালো মেঘের মত মলিন করে দিচ্ছে ?

এক একটা ক্যাম্পাস যেন এক একটা দেশ। এই ক্যাম্পাসে জড়িয়ে আছে কত হাসি- কান্না আর কত আনন্দ বেদনার প্রিয় স্মৃতি। গভীর ভালবাসার এই স্থানটাকে ছেড়ে চলে যেতে হবে রুজি রুটির সন্ধানে। বাবার পাঠানো মাসিক খরচের জন্য আর কতদিন হাত পেতে অপেক্ষা করা যায়! মানুষটা তো সারাজীবন নিজের সুখটাকে বিসর্জন দিয়ে আমার মুখে হাসি ফোটাতে চেয়েছিল। এবার তো তার কষ্টটা লাগব করার হাতিয়ার হবার পালা।আমার রাষ্ট্র, আমার সমাজ কি এত তাড়াতাড়ি আমাকে সেই সুযোগ দিবে ?

সমীকরণটা ঠিক কোন মুহূর্তে এসে সমাধান খুজে পাবে ! আদৌ পাবে কি ?

মন্তব্য ২ টি রেটিং +২/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ০৯ ই অক্টোবর, ২০১৬ রাত ২:০৭

মোটা ফ্রেমের চশমা বলেছেন: আমারও ফাইনাল সেমিস্টারের ক্লাস শেষ। সেমিস্টার ফাইনাল আজকে একটা দিয়েও আসলাম। এত প্রিয় মুখ গুলো, যেই মুখ গুলো প্রতিদিন না দেখলে ভালো লাগে না, তাদের সাথে দেখা হবে না ভাবতেই প্রচন্ড কষ্ট লাগছে।

২| ০৯ ই অক্টোবর, ২০১৬ ভোর ৫:২৮

রক্তিম দিগন্ত বলেছেন:
বিশ্ববিদ্যালয় থেকে বের হওয়ার পর - আনলিমিটেড আড্ডা আর চায়ের দোকানকে মিস করা মাস্ট। সোশ্যাল সাইটগুলো বন্ধুদের অনেক কাছে রাখলেও - মজাটা একদমই থাকবে না।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.