নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মঞ্জুর চৌধুরী

আমি ঝন্ঝা, আমি ঘূর্ণি, আমি পথ-সমূখে যাহা পাই যাই চূর্ণি’। আমি নৃত্য-পাগল ছন্দ, আমি আপনার তালে নেচে যাই, আমি মুক্ত জীবনানন্দ। আমি হাম্বার, আমি ছায়ানট, আমি হিন্দোল, আমি চল-চঞ্চল, ঠমকি’ ছমকি’ পথে যেতে যেতে চকিতে চমকি’ ফিং দিয়া দিই তিন দোল; আমি চপলা-চপল হিন্দোল। আমি তাই করি ভাই যখন চাহে এ মন যা, করি শত্রুর সাথে গলাগলি, ধরি মৃত্যুর সাথে পান্জা, আমি উন্মাদ, আমি ঝন্ঝা! আমি মহামারী আমি ভীতি এ ধরিত্রীর; আমি শাসন-ত্রাসন, সংহার আমি উষ্ন চির-অধীর! বল বীর - আমি চির উন্নত শির!

মঞ্জুর চৌধুরী › বিস্তারিত পোস্টঃ

ভারতীয় ব্যাটিংয়ের গালে চড়!

০৬ ই ডিসেম্বর, ২০১৩ রাত ৩:২৪

হিন্দিতে একটা কথা চালু আছে, নিজের ঘরে কুত্তাও বাঘ হয়ে থাকে।

নিজের দেশের মরা উইকেটে অস্ট্রেলিয়াকে তুলোধুনো করা ইন্ডিয়া সাউথ আফ্রিকার প্রাণবন্ত উইকেটে গিয়েই কুপোকাত! তাদের বাঘা বাঘা ব্যাটসম্যানরা (যারা মরা উইকেটে রানের বন্যা ছুটায়) "স্টেইন গানে"র সামনে একেবারে ভোতা হয়ে গেল! তারা বাংলাদেশকে নিয়ে হাসিতামাশা করে। আমাদের অন্তত এই সাহস আছে যে আমরা নিজেদের দেশেও নিষ্প্রাণ উইকেট বানাই না। উপমহাদেশের সবচেয়ে প্রাণবন্ত উইকেট বোধয় একমাত্র ঢাকাতেই তৈরী হয়। যেকারনে আমাদের দল এখন এভাবে আকাশে উড়তে উড়তে হঠাৎ ধপাস করে মাটিতে আছাড় খায় না। বিসিসিআই এ থেকে শিক্ষা নিতে পারে। তাদের বর্তমানের পিচগুলো বিরাট কোহলি, শিখর ধাওয়ানদের তৈরী করলেও শচীন টেন্ডুলকার কিংবা রাহুল দ্রাবিদের জন্ম দিতে হলে পিচে বোলারদের জন্যও কিছু রাখতে হবে। বীরেন্দর শেবাগ কিছুদিন বিনোদন দিয়ে এখন হারিয়ে গেছেন, টেন্ডুলকার কিন্তু খেলে গিয়েছেন দীর্ঘ চব্বিশটা বছর।

ক্রিকেটের স্বার্থে অন্তত মরা উইকেট বানানো বন্ধ করা উচিৎ।

মন্তব্য ৬ টি রেটিং +০/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ০৬ ই ডিসেম্বর, ২০১৩ রাত ৩:৫৪

বেঈমান আমি. বলেছেন: ইন্ডিয়া কবে ভালো ক্রিকেট টিম ছিলো?পুরাই একটা আবাল টিম সব সময়।

২| ০৬ ই ডিসেম্বর, ২০১৩ সকাল ৭:২৮

সীমানা ছাড়িয়ে বলেছেন: ইন্ডিয়ার খেলা কোনদিনও ভাল্লাগে নাই। ওদের বেশিরভাগরে দেখলেই থাপ্রাইতে মঞ্চায়।

৩| ০৬ ই ডিসেম্বর, ২০১৩ সকাল ৯:৩২

সৌভিক ঘোষাল বলেছেন: ভারতীয়দের এই টিমটা অপেক্ষাকৃত নতুন, বিদেশের মাটিতে বাউন্সি উইকেটে অনেকেরই এটা প্রথম সিরিজ। কিন্তু কোহলি, ধাওয়ান, রোহিত শর্মারা ক্লাস প্লেয়ার। দেশের মাটিতে তারা তো অসামান্য খেলেছেই, বিদেশেও সফল হবে, এটা মনেই হয় তাদের টেকনিক টেম্পারমেন্ট দেখে।
বাংলাদেশের ক্রিকেট মাঝে বেশ কিছুদিন দেখা হয় না। খুব ভালো লাগে বাংলাদেশ ভালো খেললে। দেশ জুড়ে ক্রিকেট পরিকাঠামো ভালো ভাবে বানাতে পারলে আর পেশাদার লিগ চালু করতে পারলে বাংলাদেশ বিশ্ব ক্রিকেটকে অনেক অসামান্য মুহূর্ত উপহার দেবে।

৪| ০৬ ই ডিসেম্বর, ২০১৩ সকাল ৯:৫৮

HHH বলেছেন: ক্রিকেট খেলা বাদ দিয়ে ওদের বেশি বেশি টয়লেট বানানোর কাজে মন দেওয়া উচিৎ।
এখনো অসংখ্য ভারতীয় খোলা আকাশের নিচে মল ত্যাগ করে :-P :-P :-P

৫| ০৬ ই ডিসেম্বর, ২০১৩ সকাল ১০:০৯

এ.টি.এম.মোস্তফা কামাল বলেছেন: "উপমহাদেশের সবচেয়ে প্রাণবন্ত উইকেট বোধয় একমাত্র ঢাকাতেই তৈরী হয়। যেকারনে আমাদের দল এখন এভাবে আকাশে উড়তে উড়তে হঠাৎ ধপাস করে মাটিতে আছাড় খায় না। "
সম্পূর্ণ একমত। এখন বিদেশেও আছাড় খাওয়া কমেছে। শ্রীলঙ্কার মাটিতে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্টে প্রায় ৬ শ রান করে ফেলেছে টাইগাররা।

৬| ০৬ ই ডিসেম্বর, ২০১৩ বিকাল ৩:৪৯

রাজীব বলেছেন: ভারত যখন অস্ট্রেলিয়া ও ওয়েস্ট ইন্ডিস কে তুনোধুনো করে প্রতি ম্যাচে ৩শ - ৪শ রান করছিল তখনই বলেছিলাম যে বাংলাদেশের সামনে পড়লেই বুঝবে কত ধানে কত চাল। কিন্তু আমাদের সামনে পড়ার আগে সাউথ আফ্রিকাই ওদেরকে সাইজ করে দিলো!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.