নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মঞ্জুর চৌধুরী

আমি ঝন্ঝা, আমি ঘূর্ণি, আমি পথ-সমূখে যাহা পাই যাই চূর্ণি’। আমি নৃত্য-পাগল ছন্দ, আমি আপনার তালে নেচে যাই, আমি মুক্ত জীবনানন্দ। আমি হাম্বার, আমি ছায়ানট, আমি হিন্দোল, আমি চল-চঞ্চল, ঠমকি’ ছমকি’ পথে যেতে যেতে চকিতে চমকি’ ফিং দিয়া দিই তিন দোল; আমি চপলা-চপল হিন্দোল। আমি তাই করি ভাই যখন চাহে এ মন যা, করি শত্রুর সাথে গলাগলি, ধরি মৃত্যুর সাথে পান্জা, আমি উন্মাদ, আমি ঝন্ঝা! আমি মহামারী আমি ভীতি এ ধরিত্রীর; আমি শাসন-ত্রাসন, সংহার আমি উষ্ন চির-অধীর! বল বীর - আমি চির উন্নত শির!

মঞ্জুর চৌধুরী › বিস্তারিত পোস্টঃ

বিষয় মালেশিয়ান এয়ারলাইন্স

১২ ই মার্চ, ২০১৪ রাত ২:১৯

একটা আস্ত প্লেন গায়েব হয়ে গেল, অথচ এই কয় দিনে কেউ একটা হদিস পর্যন্ত দিতে পারলো না? আধুনিক যুগের বিজ্ঞান নিয়ে আমাদের এত এত বড়াই, অথচ কখনো কখনো আমরা কত্ত অসহায় হয়ে পড়ি!

অ্যামেরিকান সেভেন্থ ফ্লীট নাকি তদন্তে নামছে। তাঁদের রাডারে শান্ত সমুদ্রে ভাসমান একটা ফুটবলও ধরা পড়ে। তাঁরা পর্যন্ত কোন খোঁজ দিতে পারছে না। চায়না যতই নকল আর ঠুনকো জিনিস বানাক, তাঁদের টেকনোলজি নিয়ে কারোরই কোন সন্দেহ থাকার কথা না। তাঁরা দশটা স্যাটেলাইট কাজে নাগিয়েছে, নামিয়ে দিয়েছে একের পর এক অনুসন্ধানী জাহাজ, তারপরেও কোন খোঁজ নেই।

আমার খারাপ লাগছে স্বজনদের জন্য। আহারে! কত শখ করে মানুষ প্রিয়জনদের জন্য এয়ারপোর্টে অপেক্ষা করেন। তাঁদের সেই অপেক্ষা কি কখনই শেষ হবেনা?

খবরে পড়লাম নিখোঁজ মানুষদের নাকি ফোন করলে ফোনে রিং হচ্ছে। সাংবাদিকদের সামনে তাঁদের ফোন করা হলো, রিং শোনা গেল। কেউ রিসিভ করলো না। প্লেন যদি ক্র্যাশ করেই থাকে, তাহলে এটা কিভাবে সম্ভব?

ক্র্যাশ করলেও সাগরে ভাসমান অবস্থায় কিছু না কিছু পাওয়া যেতই। কোন আলামত নেই। সন্ত্রাসী হামলার শিকার হয়েছে? কেউ হাইজ্যাক করেছে?

কিছু অতি উৎসাহী মানুষ হয়তো এখন থিওরি বানাবেন প্লেন অন্য ডিমেনশনে চলে গেছে। "প্যারালাল ইউনিভার্স" তত্ব ইদানিং পাবলিক খুব খাচ্ছে!

আধুনিক যুগে আমরা তেমন মিরাকেল ঘটতে দেখিনা। কিন্তু মিরাকেল যে একদমই ঘটে না, তা কিন্তু নয়। গুড়িয়ে যাওয়া ভবন থেকেও সতের দিনের মাথায় জীবিত বেরিয়ে এসেছে একটি মেয়ে - এটাতো আমাদের দেশেরই ঘটনা। আবারও আরেকটা মিরাকেল দেখার আশা রাখি। আশা রাখি কিছুক্ষণের মধ্যেই খবর আসবে হারিয়ে যাওয়া প্লেনটির সন্ধান পাওয়া গেছে। বিপদগ্রস্ত হয়ে ইমার্জেন্সি ল্যান্ডিং করেছিল। যাত্রীরা সবাই সুস্থ আছেন। তাঁরা সবাই প্রিয়জনদের কাছে ফিরে যেতে চায়।

হারিয়ে যাওয়া স্বজনকে ফিরে পেয়ে কেঁদে উঠছে মানুষ। এরচেয়ে মধুরতম দৃশ্য পৃথিবীতে আর একটিও কি আছে? আল্লাহ নিজেও কি এদৃশ্য পছন্দ করেননা?

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১২ ই মার্চ, ২০১৪ সকাল ৯:২১

এন ইউ এমিল বলেছেন: সবাই ফিরে আসুক

১৩ ই মার্চ, ২০১৪ রাত ১১:২০

মঞ্জুর চৌধুরী বলেছেন: ইনশা আল্লাহ!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.