নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মঞ্জুর চৌধুরী

আমি ঝন্ঝা, আমি ঘূর্ণি, আমি পথ-সমূখে যাহা পাই যাই চূর্ণি’। আমি নৃত্য-পাগল ছন্দ, আমি আপনার তালে নেচে যাই, আমি মুক্ত জীবনানন্দ। আমি হাম্বার, আমি ছায়ানট, আমি হিন্দোল, আমি চল-চঞ্চল, ঠমকি’ ছমকি’ পথে যেতে যেতে চকিতে চমকি’ ফিং দিয়া দিই তিন দোল; আমি চপলা-চপল হিন্দোল। আমি তাই করি ভাই যখন চাহে এ মন যা, করি শত্রুর সাথে গলাগলি, ধরি মৃত্যুর সাথে পান্জা, আমি উন্মাদ, আমি ঝন্ঝা! আমি মহামারী আমি ভীতি এ ধরিত্রীর; আমি শাসন-ত্রাসন, সংহার আমি উষ্ন চির-অধীর! বল বীর - আমি চির উন্নত শির!

মঞ্জুর চৌধুরী › বিস্তারিত পোস্টঃ

লতিফ সিদ্দিকিও একজন গিরগিটি

০১ লা অক্টোবর, ২০১৪ রাত ১:১১

"ভাইয়া, লতিফ সিদ্দিকীর বাণী শুনেছেন?"
"হজ্জ্বের কথা বলছো?"
"জ্বী। কিছু লিখলেন না যে?"
"তুমি কী আমাকে ব্লাউজের নিচে শাড়ি পড়া নিয়ে কিছু লিখতে দেখেছো?"
"দুইটা এক হলো?"
"পাগলের প্রলাপ নিয়ে লিখার কী আছে? যাই হোক, বাংলাদেশের রাজনীতিবিদদের একটা বয়স পরে মস্তিষ্ক বিকৃতি রোগে ধরে। আমার মত হচ্ছে, ষাট বছর হবার পর যেখানে অন্যান্য সব দাপ্তরিক কাজ থেকে মানুষকে বাধ্যতামূলক অবসর নেয়ানো হয়, সেখানে মন্ত্রীত্বের মত এত গুরুত্বপূর্ন পদে কিভাবে এরা আমৃত্যু বহাল থাকতে পারেন? রাজনীতি করার জন্যও সর্বোচ্চ বয়সসীমা ষাট করা হোক।"
"হজ্জ্ব নিয়ে এত বড় কথা বলে ফেলল, কিছুই বলবেন না?"
"সেটা আল্লাহকেই দেখতে দাও। আজীবন বাম রাজনীতি করে কমিউনিস্টদের দেবতা হয়ে শেষ জীবনে হজ্জ্বে যাবার উদাহরণতো আমাদের দেশে আছেই, তাই না? ওদের গালাগালি করে কেন নিজের গুনাহর পাল্লা ভারী করতে চাও ভাই?"
"হুমমম।"
"তুমি কি আমার কথায় satisfied নও?"
"সত্যি বলতে হলে, না।"
"হাহাহা। কোন সমস্যা নেই। একটা সময়ে তুমিও বুঝতে পারবে, ওদের নিয়ে অযথা লাফালাফি করলে নিজেরই সময় নষ্ট। ওরা গিরগিটির মতন। রং বদলাতে সময় লাগেনা।"

মন্তব্য ০ টি রেটিং +২/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.