নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মঞ্জুর চৌধুরী

আমি ঝন্ঝা, আমি ঘূর্ণি, আমি পথ-সমূখে যাহা পাই যাই চূর্ণি’। আমি নৃত্য-পাগল ছন্দ, আমি আপনার তালে নেচে যাই, আমি মুক্ত জীবনানন্দ। আমি হাম্বার, আমি ছায়ানট, আমি হিন্দোল, আমি চল-চঞ্চল, ঠমকি’ ছমকি’ পথে যেতে যেতে চকিতে চমকি’ ফিং দিয়া দিই তিন দোল; আমি চপলা-চপল হিন্দোল। আমি তাই করি ভাই যখন চাহে এ মন যা, করি শত্রুর সাথে গলাগলি, ধরি মৃত্যুর সাথে পান্জা, আমি উন্মাদ, আমি ঝন্ঝা! আমি মহামারী আমি ভীতি এ ধরিত্রীর; আমি শাসন-ত্রাসন, সংহার আমি উষ্ন চির-অধীর! বল বীর - আমি চির উন্নত শির!

মঞ্জুর চৌধুরী › বিস্তারিত পোস্টঃ

পরিমনি, আলেম এবং এসআই

১৫ ই জুন, ২০২১ ভোর ৪:১৮

নায়িকা পরিমনির পেশা আর আমার আপনার পেশা এক না। ওর আমার আপনার সবার ব্যাকগ্রাউন্ড ভিন্ন। তাই ওর ফ্রেন্ড সার্কেল, আমাদের ফ্রেন্ড সার্কেল, সেই সার্কেলের সাথে আড্ডার স্থান, সময়সূচি, বিষয় ইত্যাদি সবই আলাদা হবে, সেটাই স্বাভাবিক। কিন্তু একটি ক্ষেত্রে আমরা সবাই কমন, এবং তা হচ্ছে, আমরা মানুষ, স্বাধীন বাংলাদেশের নাগরিক এবং আমরা সবাই বেসিক কিছু নাগরিক সুবিধার দাবিদার। "নিরাপত্তা" সেটার মধ্যে প্রধানতম। আমার অনুমতি ছাড়া কোন মানুষ যেমন আমার গায়ে হাত দেয়ার অধিকার রাখে না, তেমনই একই আইন কানুন সবার ক্ষেত্রেই প্রযোজ্য। সে দেশের প্রধানমন্ত্রীই হন, কিংবা রাস্তার ভিখারি। কাজেই, "নায়িকা" বলে এজিউম করে নেয়া যে সে "হাইক্লাস প্রস্টিটিউট" এবং এই কারনে ওর উপর ঝাঁপিয়ে পড়া কোন অবস্থাতেই জাস্টিফায়েড না। সে যদি সত্যিকারের প্রস্টিটিউট হয়েও থাকে, তবুও না। স্থান, কাল, পাত্রভেদে এই নিয়মের পরিবর্তন হবেনা। এটাকেই বলে "আইন।"
দেশের এক শ্রেণীর ইতরের (মানুষ বলবো না) ধারণা মেয়ে মিডিয়াতে কাজ করে মানেই তাদের সাথে যে কেউ শুতে পারবে। একটি বাস্তব ঘটনার উল্লেখ করি। ঘটনার সাক্ষী আমার অতি ঘনিষ্ট একজন। তাই অবশ্যই মিথ্যা না। একটা মাল্টিন্যাশনাল কর্পোরেশনের ফাংশনে এক গায়িকাকে ভাড়া করে এনেছিল। যেহেতু মাল্টিন্যাশনাল কোম্পানি, কাজেই বিদেশী মদ সার্ভ করা হয়েছিল। তা মদ সার্ভ করার পরপরই কিছু এমপ্লয়ি অনুষ্ঠান ছেড়ে চলে যায়। এবং কেউ কেউ অন্যান্য মহিলা এম্পলয়ীদের বলেন, এখন পরিবেশ খারাপ হয়ে যাবে, তাঁরা চলে গেল ভাল হয়।
ঘটনার সাক্ষী তখন মাত্রই নতুন জয়েন করেছে। তাঁর ধারণাই নেই বাঙালি মাতাল কোন পর্যায়ের অসভ্য হয়। তারউপর এই কর্পোরেশনের রেপুটেশন আছে। কতটাই বা খারাপ হবে পরিবেশ? আর গায়িকার গানতো শুরুই হয়নি, এত বিখ্যাত সেলিব্রেটির গান না শুনেই চলে যাব? সেলফি তুলবো না?
অনুষ্ঠান শুরু হতেই ঐ কোম্পানির সিনিয়র জুনিয়র পুরুষ এমপ্লয়িরা মাতাল হয়ে সেই গায়িকার উপর হামলে পড়েছিল। এতটাই অসভ্যতা করেছিল যে গায়িকা সেই অনুষ্ঠান বাতিল করে বাড়ি চলে যান। আর মদ্যপ পুরুষগুলির দাবি কি ছিল জানেন? পয়সা দিয়ে এনেছি, তুই এখন আমাদের হুকুমের গোলাম!
বুঝে নিন, দেশের শীর্ষস্থানীয় মাল্টিন্যাশনাল কোম্পানিতে, যেখানে উচ্চশিক্ষিত, স্মার্ট, বুদ্ধিমান না হলে চাকরি পাওয়া কঠিন, সেখানেই এই অবস্থা। তাহলে অশিক্ষিত, জাহিলদের থেকে কি আশা করবেন?
"সে মধ্যরাতে কেন জঙ্গলে গেল," "ও কেন বাড়িতে থাকলো না," "ও এইসব আজেবাজে মানুষদের সাথে মিশে কেন" "ও কি জানেনা দেশের পরিস্থিতি কেমন?" ইত্যাদি ইত্যাদি যাবতীয় আর্গুমেন্ট যার যার অবস্থান থেকে ঠিক আছে। সবার প্রতিই সম্মান জানাই। কিন্তু এখন সেটা আলোচনার সময় না। ওটা নিয়ে আলোচনা করতে গেলে এখন যেটা মূল টপিক, এবং সেটি হচ্ছে ধর্ষণ ও হত্যা চেষ্টা, সেটা থেকে বিচ্যুত হয়ে যাবেন। এতে ধর্ষকের লাভ ছাড়া আর কিছুই হবেনা।
আপাতত হারামিগুলির বিচার হোক, মুখোশ উন্মোচিত হোক, তারপরে সময় সুযোগ বুঝে পরিমনীসহ যাবতীয় সোনামনিদের বোঝাবেন কেন বাংলাদেশের মতন আইন শৃঙ্খলাহীন একটি দেশে এইভাবে মধ্যরাতে কোন পুরুষ ও নারীর চলা ফেরা করা নিরাপদ না। নিজের নিরাপত্তার অর্ধেক দায়িত্ব নিজেরও। নাহলে এইরকম ঘটনার শিকার হতে হবে। ভাগ্য খারাপ থাকলে ধর্ষণ ও খুন হয়েও যেতে পারতো। এসএই হারামজাদাটা যেমন কারোর তোয়াক্কা না করেই তিন তিনজন মানুষকে গুলি করে মেরেছে। প্রাণগুলোতো আর ফেরত আসবে না।
ঐ আলেম ভদ্রলোকের কেউ কোন খোঁজ দিতে পেরেছে? উনার কোলে উনার মেয়ের ছবি দেখে এক পলকের জন্য আমার ছোট ছেলের ছবি ভেসে উঠেছিল। আহারে! এই বাচ্চাকে কেন পিতার আদর থেকে বঞ্চিত করা হলো?

মন্তব্য ৫ টি রেটিং +২/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ১৫ ই জুন, ২০২১ ভোর ৫:৩৮

বিষন্ন পথিক বলেছেন: বাংলাদেশের সাংবাদিকদের কোনো বোরিং ডে / টাইম নাই
খালি খবর আর খবর

২| ১৫ ই জুন, ২০২১ ভোর ৬:৩৩

কামাল১৮ বলেছেন: যুক্তিপূর্ণ লেখা।কিছু লোকের সমস্যা আছে তারা না বুঝেই কথা বলেন।তারা পুরুষতান্ত্রিক মানসিকতায় ভোগেন।

৩| ১৫ ই জুন, ২০২১ ভোর ৬:৫৪

সাসুম বলেছেন: বাংলাদেশের মানুষের মগজে, মননে, চিন্তায় আর নিউরণে ঢুকে আছে খালি সেক্স সেক্স আর সেক্স।

একটা পতিতা রাতদিন ২৪ ঘন্টা সারাদিন দুনিয়ার সকল মানুষের সাথে মাগনা সেক্স করে বেড়ালেও আপনাকে সে না করতেই পারে।

দুনিয়ার সবার জন্য সে ফ্রি, আপনি চাইলে সে মানা করতে পারে।

সে দুনিয়ার সবার চেয়ে খারাপ মেয়ে, আপনি তারে ভাল করতে চাইলে সে না করতে পারে।

সে একদম নেংটা হয়ে রাস্তায় শুয়ে আছে। শরীরে এক সূতা কাপড় ও নেই। দুনিয়ার সকল পুরুষ তার কাছে আসতে পারে, কিন্তু সে আপ্নারে না করতেই পারে।

একজন পতিতা হোক, নেংটা শুয়ে থাকুক, রাত দিন লাগিয়ে বেড়াক- যেই হোক না কেন, না মানে না।

আপনার কোন রাইট নাই তারে জোর করার।

এই লিখাগুলো যতদিন বাংগালির ব্রেণে খোদাই করে দেয়া যাবেনা ততদিন বাংগালি বর্তমান রেপ কালচার থেকে বের হতে পারবেনা।

নাসির আর আনভির দের লগে এই মডারেট হিপোক্রেট দের পার্থক্য হলো- নাসির আনভির রা টাকা আর পাওয়ার এর গরমে রেপ করেও বেঁচে যায়, আমাদের হিপোক্রেট রা ফেসবুকের কমেন্ট সেকশানে পরীমনীদের ছোট কাপড়ের দোহাই দিয়ে রেপ জায়েজ করে। দুইটাই একই ঘরানার প্রাণী

৪| ১৫ ই জুন, ২০২১ দুপুর ১২:০৯

নূর মোহাম্মদ নূরু বলেছেন:

মানুষ সৃষ্টির সর্ব সেরা জীব কারণ তার
বুদ্ধি বিবেচনা আছে, ভালো মন্দ বোঝার
ক্ষমতা আছে তাই মানুষের মূল্য সৃষ্টিকর্তার
কাছে ফেরেশতাদের চেয়েও বেশী।

ঢাকার টিএসসি চত্তরে কোন এক নববর্ষেের
রাতে এক তরুনী নাজেহাল হবার প্রেক্ষিতে
তৎকালীণ সাংসদ জয়নাল হাজারী বলেছিলেনঃ
"বাঘ মানুষ শিকার করবে এটা তার স্বভাব তা হলে
মানুষ বুদ্ধি সম্পন্ন হয়েও কেন বাঘের সামনে যাবে
তার খোরাক হবার জন্য"
তার উক্তিটি যদিও ধোপে টেকেনা কারণ মেয়েটি কোন
বাঘের সামনে যায়নি সে গিয়েছিলো মানুষ ভেবে মানুষের
সামনে। সে যা হোক মানুষের বিবেকে বলেনা মধ্য রাতে
কোন তরুনীর কোন অনিরাপদ যায়গায় ভ্রমন করাকে।
আমরা দোষীর উপযুক্ত শাস্তির দাবী জানা্ই।

৫| ১৫ ই জুন, ২০২১ দুপুর ১:৪৪

গফুর ভাই বলেছেন: বাংলার উঁচু তলার থেকে শুরু করে বেশিরভাগ লোক হল সেক্স ফ্রাস্টেড লোকজন।সবাই তার যৌন সুরসুরি কে জাস্টিফায়েড করতে নানা প্রতারনার আশ্রয় নেয় যেমন মমিনল হক, আনভির, নাসির গং রা আইনের ধারা মত করে এক মতবাদ নিয়া আসে। আমার দেখা সব জায়গায় একই কমেন্টস কেন সে নায়িকা কেন সে গেল কিন্তু মূল প্রশ্ন হল একটা মেয়ে উলঙ্গ আছে তাই তাকে রেপ করতে হবে , তার পোষাক খোলামেলা তাই তাকে রেপ করতে হবে।এই ধরনের মন্তব্য সমাজে প্রতিষ্টিত হওয়া তে , নির্যাতন কারি আস্কারা পায়। আমার প্রশ্ন ওই সব মোমিন ভাই দের কাছে ভাই আপনার ঈমানি শক্তি এত কম কেন যে আপনি কাওকে উলংগ আর খোলামেলা পোষাকে দেখলেই আপনার যৌন সুরসুরি শুরু হয়।হুমায়ুন আহমেদের বই থেকে পাওয়া বাংলায় বেশির ভাগ যৌন অভিজ্ঞতা লাভ করে ঘরের কাজের মেয়ের কাছ থেকে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.