নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মঞ্জুর চৌধুরী

আমি ঝন্ঝা, আমি ঘূর্ণি, আমি পথ-সমূখে যাহা পাই যাই চূর্ণি’। আমি নৃত্য-পাগল ছন্দ, আমি আপনার তালে নেচে যাই, আমি মুক্ত জীবনানন্দ। আমি হাম্বার, আমি ছায়ানট, আমি হিন্দোল, আমি চল-চঞ্চল, ঠমকি’ ছমকি’ পথে যেতে যেতে চকিতে চমকি’ ফিং দিয়া দিই তিন দোল; আমি চপলা-চপল হিন্দোল। আমি তাই করি ভাই যখন চাহে এ মন যা, করি শত্রুর সাথে গলাগলি, ধরি মৃত্যুর সাথে পান্জা, আমি উন্মাদ, আমি ঝন্ঝা! আমি মহামারী আমি ভীতি এ ধরিত্রীর; আমি শাসন-ত্রাসন, সংহার আমি উষ্ন চির-অধীর! বল বীর - আমি চির উন্নত শির!

মঞ্জুর চৌধুরী › বিস্তারিত পোস্টঃ

রক্তচোষা বাটপারেরা সেই আমাদেরই টাকায় কমসেকম দুই দুইটা বৌ, একাধিক সন্তানকে রাজার হালে পেলে পুষে বড় করছে।

২৪ শে জুন, ২০২৪ রাত ১১:৩৬

ছাগলকাণ্ডের আসল চরিত্র ট্যাক্স অফিসার মতিউরের কুকীর্তি যত সামনে আসছে, রাগে আমার শরীর তত জ্বলছে।
আমরা যারা নিজের বাচ্চার মুখে একদম বেসিক খাবার, মাথার উপরে কেবল একটি সাধারণ ছাদ নিশ্চিত করতেই খেটে খেটে মরছি, মতিউরের মতন রক্তচোষা বাটপারেরা সেই আমাদেরই টাকায় কমসেকম দুই দুইটা বৌ, একাধিক সন্তানকে রাজার হালে পেলে পুষে বড় করছে। আক্ষরিক অর্থেই "আমাদের টাকায়।"

আমাদের পকেটের টাকা লুটে নিয়ে এই ডাকাতটা নিজ এলাকায় দানবীর বনে গেছে। মসজিদ, মাদ্রাসা থেকে শুরু করে দুস্থ লোকজনের মুখ বন্ধ করে ফেলছে টাকা "দান" করে। কেউ জিজ্ঞেস করেনা একেবারেই সাধারণ মধ্যবিত্ত পরিবার থেকে উঠে আসা এক "সরকারি কর্মকর্তা" কিভাবে এতটা দানবীর হয়ে গেল? কিভাবে এত কোটি কোটি টাকার সাম্রাজ্য গড়ে তুলল? লুটের কয়টা টাকা দানে যায়? আর কত টাকা বিদেশে আরেক সংসার পালতে ব্যয় হয়? দ্বিতীয় সংসারের কথা বাদই দিলাম, ওর নিজের স্বীকারোক্তিতেই ওর মেয়ে ক্যানাডায় লাক্সারি বাড়িতে থাকে, পোলায় নাকি কোন টপ ইউনিভার্সিটিতে ভাল সাবজেক্টে পড়াশোনা করছে। স্কলারশিপ? নাকি আংকেল নিজের পকেট থেকে বেতন পাঠায়? আমেরিকায় ইন্টারন্যাশনাল স্টুডেন্টদের ইউনিভার্সিটিতে টিউশন ফী কত কারোর কোন ধারণা আছে? দেশে থাকতে আমরা আমাদের বাচ্চাদের ভাল স্কুলে পাঠাতে গেলে দশবার টিউশন ফি নিয়ে চিন্তা করি অথচ আংকেল সেই আমার আপনারই পকেটের টাকায় নিজের ছেলেকে পড়াশোনা (?!) করাচ্ছেন।
আংকেলের বয়ান অনুযায়ী উনার পুত্র অনেক ধার্মিক, পাঁচওয়াক্ত নামাজী, রোজা রাখে।
আংকেল যেভাবে নিজের দ্বিতীয় সংসার, দ্বিতীয় পুত্রকে অস্বীকার করে পল্টি খেয়েছেন, এখনতো উনার কোন কথাই বিশ্বাস করতে মন চায় না। তারমানে কি বাস্তবে ছেলে গানজুইট্টা, হেরোইঞ্চি? মদের বোতল হাতে স্ট্রীপক্লাবে সাক্ষাৎ মেলে? নাহলে তারে কি কেউ ধার্মিক নাকি অধার্মিক জিগাইছিল? আগ বাড়ায়ে এই মন্তব্যের হঠাৎ কি প্রয়োজন পড়লো?
এখনতো আরও রাগ উঠছে। আমার আপনার পরিশ্রমের টাকা এই কুলাঙ্গারের আমোদ ফূর্তিতে ব্যয় হচ্ছে? দিনমজুরের মেয়ে চিকিৎসার অভাবে ক্যানসারে ধুঁকে ধুঁকে মরছে, আর এইসমস্ত জানোয়ারেরা সেই আমাদেরই টাকায় ভোগ বিলাস করছে!
আমরা ট্রল করে বেড়াচ্ছি। অথচ এমন লোকের শাস্তি মৃত্যুদন্ড (দেশের সাথে বিশ্বাসঘাতকতা) বা ন্যূনতম হস্তকর্তন (জনতার সম্পদ চুরি) হওয়া উচিত। কিন্তু না, সেও বেনজিরের মতন দেশ ছেড়ে পালিয়ে যাবে (অথবা গেছে)। শুনেছি সেজন্য সে টাক্কু মাথা হয়ে রূপ পাল্টেছে।
আর যে ছেলেটা সামান্য ছাগল কেনার মতন নিরীহ ঘটনা থেকে এত বড় সাপ টেনে বের করলো, ওর ফেসবুক একাউন্ট "কমিউনিটি স্ট্যান্ডার্ড" ভঙ্গের অভিযোগে ফ্রিজ করে রাখা হয়েছে।
ওদের হাত দেশের সীমানা ছাড়িয়ে বহুদূর পর্যন্ত বিস্তৃত। ওদের থামাবেন কিভাবে?

মন্তব্য ১৫ টি রেটিং +১/-০

মন্তব্য (১৫) মন্তব্য লিখুন

১| ২৪ শে জুন, ২০২৪ রাত ১১:৪৮

হাসান কালবৈশাখী বলেছেন:
প্রতিটি উচ্চপদস্থ সরকারি কর্মকর্তা মতিউরের সমান বা তার চেয়ে বেশি দুর্নিতিবাজ।
এদের সবাইকে বর্খাস্ত করে নতুন শিক্ষিত দক্ষ তরুণদের নিতে হবে। চাকুরি কোন ভাবেই স্থায়ী করা যাবে না। দুর্নিতি করলেই আগে চাকরি যাবে তারপর তদন্ত হবে।
এছাড়া দুর্নিতী কখনোই দূর হবে না।

২৫ শে জুন, ২০২৪ রাত ১২:১৩

মঞ্জুর চৌধুরী বলেছেন: ১০০% সহমত।

২| ২৫ শে জুন, ২০২৪ রাত ১২:১২

জটিল ভাই বলেছেন:
তারমানে কি বাস্তবে ছেলে গানজুইট্টা, হেরোইঞ্চি? মদের বোতল হাতে স্ট্রীপক্লাবে সাক্ষাৎ মেলে? নাহলে তারে কি কেউ ধার্মিক নাকি অধার্মিক জিগাইছিল? আগ বাড়ায়ে এই মন্তব্যের হঠাৎ কি প্রয়োজন পড়লো?

আমার মনে হয় তারমানে তিনি বুঝাতে চেয়েছেন ছেলে বিভিন্ন কামেল বাবাদের মাজারে-মাজারে ঘুরে বেড়ায়। সেই সুবাদেই বাবাদের কৃপায় কাক্কুর আজ এতো উন্নতি। হয়তো এই দুর্দিনে বাবাদের ফেভারে রাখতেই কাক্কু না জিগাইলেও বাবাদের খোশ করতেই নিজদায়িত্বে এসব বয়ান পেশ করে চলেছেন। :-B

২৫ শে জুন, ২০২৪ রাত ১২:১৩

মঞ্জুর চৌধুরী বলেছেন: লোল।

৩| ২৫ শে জুন, ২০২৪ সকাল ৮:৩৮

রূপক বিধৌত সাধু বলেছেন: আমার ধারণা বাংলাদেশের প্রত্যেকটা মানুষই সুযোগের অভাবে চরিত্রবান।

২৫ শে জুন, ২০২৪ রাত ৯:৫৯

মঞ্জুর চৌধুরী বলেছেন: ঠিক।

৪| ২৫ শে জুন, ২০২৪ সকাল ৯:১৬

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:

রূপক বিধৌত সাধু বলেছেন: আমার ধারণা বাংলাদেশের প্রত্যেকটা মানুষই সুযোগের অভাবে চরিত্রবান।

৫| ২৫ শে জুন, ২০২৪ সকাল ১০:২৩

আহমেদ জী এস বলেছেন: মঞ্জুর চৌধুরী,




একটি রাষ্ট্র বা সমাজব্যবস্থায় জবাবদিহিতা না থাকলে সেসব যেমন গোল্লায় যায়, এসবও তেমনি জবাবদিহিতা না থাকার কারন।
আর আমরা রামছাগল পাবলিক দেশের মালিক হয়েও এই জবাবদিহিতা চাইতে যে কারনেই হোক; অনিচ্ছুক। তাই যা হবার তা হচ্ছে এবং ভবিষ্যতেও হবে..........

২৫ শে জুন, ২০২৪ রাত ৯:৫৯

মঞ্জুর চৌধুরী বলেছেন: সত্য বলেছেন। :(

৬| ২৫ শে জুন, ২০২৪ সকাল ১১:২৬

নতুন বলেছেন: সরকারী চাকুরী কখনোই যায় না এমন একটা বিশ্বাস দেশের মানুষের আছে।

দূনিতি ধরা পরলে চাকুরি যাবে এবং জেল/ জরিমানা হবে তবেই না সরকারী চাকুরীওয়ালা ভয়ে থাকবে।

২৫ শে জুন, ২০২৪ রাত ১০:০০

মঞ্জুর চৌধুরী বলেছেন: ঠিক বলেছেন। চোরদের চাকরি কেন যাবেনা?

৭| ২৫ শে জুন, ২০২৪ বিকাল ৩:৪৫

সৈয়দ মশিউর রহমান বলেছেন: https://www.youtube.com/watch?v=3nQpfPB761s

৮| ২৫ শে জুন, ২০২৪ রাত ৮:১০

করুণাধারা বলেছেন: "যে ছেলেটা ছাগল কেনার মতো নিরীহ ঘটনা থেকে এত বড়ো সাপ টেনে বের করলো, ওর ফেসবুক একাউন্ট ফ্রিজ করা হয়েছে"- জানিনা ওর জন্য আরো শাস্তি অপেক্ষা করছে কিনা!

২৫ শে জুন, ২০২৪ রাত ১০:০০

মঞ্জুর চৌধুরী বলেছেন: :(

৯| ২৫ শে জুন, ২০২৪ রাত ১০:০৪

ঢাবিয়ান বলেছেন: এখন কিছুদিন গা ঢাকা দিয়ে চলবে। সব শান্ত হলে সবগুলা আবার স্বস্থানে ফেরত আসবে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.