নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

চারপাশের সব অসাধারণ প্রতিভাবানদের ভিড়ে অতি সাধারন একজন। ভালোবাসি বৃষ্টিতে ভিজে বৃষ্টিকে অনুভব করতে, ভালোবাসি কোন এক জোছনা রাতে আঁধারে মিশে যেতে, ভালোবাসি বন্ধুত্ব, প্রান খোলা হাসি, গান, কবিতা আর আঁধারে হারিয়ে যাওয়া একাকী।

শূন্যভুবনের মেহেদী

অজস্র শব্দমালার বিবর্ণ এপিটাফের ছোট্ট এক বিন্দু

শূন্যভুবনের মেহেদী › বিস্তারিত পোস্টঃ

\'\'মিডল ক্লাশ সেন্টিমেন্ট\'\' শুধুমাত্র আমরা মধ্যবিত্তরাই বুঝি !

০৪ ঠা জুলাই, ২০১৫ রাত ১২:১৫

আশফাক নিপুনের ''মিডল ক্লাশ সেন্টিমেন্ট'' নাটকটা দেখলাম । ভালোই লাগলো । খালি একটা জিনিস বুঝলাম না, মিডল ক্লাশ মানুষদের কাছে এতো বিশাল এপার্টমেন্ট , মোটামুটি লেটেস্ট মডেলের গাড়ি আসলো কোত্থেকে ! এতো কিছু থাকার পরেও ওরা মিডল ক্লাশ কিভাবে হয় ? তাহলে আমরা কি ?
মাসের শুরুতে যখন টিউশনির টাকাটা হাতে পাই, তার অর্ধেক শেষ হয়ে যায় আগের মাসের ধার শোধ করতে । এরপর ঠেলাগাড়ির মতো করে চলতে থাকে ।
কোথাও গেলে ৬ টাকা দিয়ে একটা সিগারেট ধরিয়ে ৩০ টাকার রিক্সাভাড়া বাঁচিয়ে হেঁটে হেঁটে চলে আসি । হাঁটলে স্বাস্থ্য ভালো থাকে - এই কথা বলে পথশ্রমে ক্লান্ত মনটাকে বুঝাই ।
৩ টাকা দিয়ে ১টা শ্যাম্পু কিনে প্যাকেটে পানি ভরে ৩ দিন ব্যাবহার করি । অপচয় করা ভালো না এই কথা বলে রীতিমতো রাজার মতো মিথ্যে আনন্দ নেই ।
বন্ধুরা এই পার্টি সেই পার্টিতে যাওয়ার কথা বলে । ভালো লাগে না বলে ওদের এড়িয়ে যাই । কিন্তু নিজের ইচ্ছেটাকে কতো দিন এড়িয়ে যাবো !
১৫ দিন পরেই হয়তো বেতনের টাকাটা ফুরিয়ে যায় । এরপর আবার ধার, এবং বেতন পাওয়ার সাথে সাথে অর্ধেক টাকা শেষ । আগামী মাসে এই টিউশনিটা থাকবে তো - এই অনিশ্চয়তা তো আছেই । এরপরেও ভালো কোন দিনের জন্য আশা করে যাই । হয়তো একদিন এই ''মিডল ক্লাশ সেন্টিমেন্ট'' নাটকের মতো তথাকথিত ''মিডল ক্লাশ'' হতে পারবো, হয়তোবা এখন যেই রকম ''মিডল ক্লাশ'' আছি সব সময় এমনই থাকবো । আমাদের এক অন্যতম কাজ হচ্ছে আশা করে যাওয়া, স্বপ্ন দেখে যাওয়া।
আবার সেই আশার জন্য, সেই স্বপ্নের জন্যেও আশা করে যাওয়া যে একদিন পূরণ হবেই। সব কিছুতেই আমরা সাধারণ, খুবই সাধারণ ! শুধু স্বপ্ন দেখার ক্ষেত্রেই আমরা অসাধারণ !

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ০৪ ঠা জুলাই, ২০১৫ রাত ১২:৩৬

খায়রুল ইসলাম নাদিম বলেছেন: ভাই,আমরা মিডল ক্লাস বলে নাটকেও আমাদের নিয়ে রসিকতা করা হয় :-P :-P :-P :-P

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.