নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

চারপাশের সব অসাধারণ প্রতিভাবানদের ভিড়ে অতি সাধারন একজন। ভালোবাসি বৃষ্টিতে ভিজে বৃষ্টিকে অনুভব করতে, ভালোবাসি কোন এক জোছনা রাতে আঁধারে মিশে যেতে, ভালোবাসি বন্ধুত্ব, প্রান খোলা হাসি, গান, কবিতা আর আঁধারে হারিয়ে যাওয়া একাকী।

শূন্যভুবনের মেহেদী

অজস্র শব্দমালার বিবর্ণ এপিটাফের ছোট্ট এক বিন্দু

শূন্যভুবনের মেহেদী › বিস্তারিত পোস্টঃ

আমার রাতের পৃথিবী থমকে যায় এক চিলতে আকাশে . . !

১৪ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ১:১৬


ঘুম আর জাগরণের অন্তর্দ্বন্দ্বে মাঝে মাঝে ঘুম হেরে যায় জেগে থাকার কাছে । জেগে থেকে পথের শেষে কোন একলা নিশাচরকে হেঁটে যেতে দেখি, অবাক চেয়ে দেখি আঁধার ঘেরা ভ্রমের এই শহরটা, কল্পরাজ্যের শত মানুষের ভিড় থেকে খুঁজে নেই খুব প্রিয় কাউকে ! মাঝে মাঝে দূরে কোন অট্টালিকায় আগুনের ফুলকির জ্বলে উঠা আর নিভে যাওয়াও দেখি ! একাকীত্ব মাঝে মাঝে সবাইকেই আঁকড়ে ধরে ।



মাঝে মাঝে মনের কোণে বন্দী ইচ্ছে গুলোকে গলা চেপে ধরি । লাভ হয় না, কিছু হয় না ওদের । বন্দী পাখির মতো ওদের ছটফট করাটা কমে না একটুও । ইচ্ছে - শিকলের ঝনঝনানি শুনি রাতভর । দূরে কোন নিশি-প্রহরীর বাঁশি বেজে উঠে । যেন সারাদিনের বন্দিত্ব বরণ করে নেওয়া ইচ্ছে গুলোকে মনের ঘর থেকে ছুটি দিলো ।





কোন কোন গভীর রাতে সব বাদ দিয়ে বারান্দায় যেয়ে আকাশ দেখি । স্মৃতিগুলো বলে ছেঁড়া পাতায় তাদের নিয়ে কবিতা লিখতে, মানুষগুলো হয়তো বলে তাদের নিয়ে ভাবতে, আঁধার ডাকে তার মাঝে মিশে যেতে, কিছু প্রশ্ন বলে তাদের উত্তরগুলো খুঁজে দিতে ! আমি কিছুই করি না, শুধু দাঁড়িয়ে দাঁড়িয়ে আকাশ দেখা ছাড়া । কাজল কালো আকাশটা যেন কোন সেলুলয়েডের পর্দা - কতো শত স্মৃতি যে এখানে জমা হয়ে আছে কে জানে ! সেলুলয়েডের পর্দাও মাঝে মাঝে দেখি না, দেখি শুধু আকাশ । আমার রাতের পৃথিবীটা বারান্দা আর বারান্দা দিয়ে দেখা এক চিলতে আকাশেই আঁটকে রাখি !





আজ আকাশে কিছু মেঘমালা ঘুরে বেড়াচ্ছে । অবিরাম বর্ষণের অপেক্ষায় অপেক্ষমাণ আছি, যে বর্ষণে মনে হবে আমি বিশাল নদীর মাঝে ছোট্ট এক নৌকায় বসে আছি . . ! বর্ষণের গানের জন্য অপেক্ষা করে আছি, যে গান শুধু বাসার সামনের বিলুপ্তপ্রায় টিনের চাল থেকেই পাওয়া যায় . . ! অপেক্ষাটা শেষ হওয়ার অপেক্ষায় অপেক্ষমাণ . . . . . !


মন্তব্য ৯ টি রেটিং +৭/-০

মন্তব্য (৯) মন্তব্য লিখুন

১| ১৪ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ১:২৫

এম আর তালুকদার বলেছেন: ভাল লাগলো। প৾থম অংশটুকু বেশি ভাল লেগেছে।

২| ১৪ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ২:৪৩

মাহবুবুল আজাদ বলেছেন: বাহ বেশ লিখেছেন :) ভাল লাগল ।

৩| ১৪ ই সেপ্টেম্বর, ২০১৭ সকাল ৯:০৯

দেশ প্রেমিক বাঙালী বলেছেন: সুন্দর হয়েছে।






ভালো থাকুন নিরন্তর। ধন্যবাদ।

৪| ১৪ ই সেপ্টেম্বর, ২০১৭ সকাল ১০:৩৭

মোস্তফা সোহেল বলেছেন: ভাল লিখেছেন।

৫| ১৪ ই সেপ্টেম্বর, ২০১৭ সকাল ১১:১২

শূন্যভুবনের মেহেদী বলেছেন: ধন্যবাদ সবাইকে :)

৬| ১৪ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ১০:০০

আখেনাটেন বলেছেন: স্মার্টফোনের যুগে একাকিত্বের ভাবনার চারাগাছগুলো আর বাড়ে না। মানুষ মনে হচ্ছে স্থবির হয়ে যাচ্ছে কোনখানে, যদিও অাপাতদৃষ্টিতে মনে হচ্ছে গতি পাচ্ছে।

ভাবনাগুলো ভালো লেগেছে।

৭| ১৬ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ১২:২৯

স্নিগ্ধ শোভন বলেছেন:
ভাবনা ও ছবি যেন হাতধরাধরি করে অনেকদূর হেটে আসলো। দারুণ!!!

৮| ১৬ ই সেপ্টেম্বর, ২০১৭ বিকাল ৪:১৬

আকিদা আফরোজ বলেছেন: আমার রাতের পৃথিবী থমকে যায় এক চিলতে আকাশে . . !

কাজল কালো আকাশটা যেন কোন সেলুলয়েডের পর্দা - কতো শত স্মৃতি যে এখানে জমা হয়ে আছে কে জানে ! সেলুলয়েডের পর্দাও মাঝে মাঝে দেখি না, দেখি শুধু আকাশ । আমার রাতের পৃথিবীটা বারান্দা আর বারান্দা দিয়ে দেখা এক চিলতে আকাশেই আঁটকে রাখি !


ভালো থাকবেন। এভাবে লিখে যাবেন সব সময়।।

৯| ১৬ ই সেপ্টেম্বর, ২০১৭ বিকাল ৪:৫৫

এনসিয়েন্ট মেরিনার বলেছেন: বাহ বেশ লিখেছেন :) ভাল লাগল ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.