নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

চারপাশের সব অসাধারণ প্রতিভাবানদের ভিড়ে অতি সাধারন একজন। ভালোবাসি বৃষ্টিতে ভিজে বৃষ্টিকে অনুভব করতে, ভালোবাসি কোন এক জোছনা রাতে আঁধারে মিশে যেতে, ভালোবাসি বন্ধুত্ব, প্রান খোলা হাসি, গান, কবিতা আর আঁধারে হারিয়ে যাওয়া একাকী।

শূন্যভুবনের মেহেদী

অজস্র শব্দমালার বিবর্ণ এপিটাফের ছোট্ট এক বিন্দু

শূন্যভুবনের মেহেদী › বিস্তারিত পোস্টঃ

হারাবে আমার সাথে, ক্ষয়ে যাওয়া মহাকালের পথ ধরে?

২৯ শে মে, ২০২০ রাত ১১:৩৬


এক বর্ষায় একগুচ্ছ কদম নিয়ে হুট করে চলে গিয়েছিলাম তোমার ঠিকানায়। হাতে থাকা কদমগুচ্ছে জমে ছিলো পৃথিবীর শুদ্ধতম জলকণা। আর সেই স্নিগ্ধ সাদা কদম হাতে তোমার মুখে দেখেছিলাম গভীর ভালোবাসায় ভরা পৃথিবীর শুদ্ধতম হাসিটা। যদি বলি এই হাসিটা দেখার জন্য শতকোটি বছর একগুচ্ছ কদম নিয়ে তোমার জানালায় কড়া নাড়বো, তুমি বিশ্বাস করবে?

কুয়াশার আড়ালে সেদিন আকাশের নীল হারিয়ে গিয়েছিল। আমার বিবর্ণ শহরে সেদিন তুমি ছড়িয়ে দিয়েছিলে একরাশ নীল। সেদিন আমি আমাতে ভাসিনি, ভেসে গিয়েছিলাম তোমার দেওয়া নীলে। যদি বলি আমার শহরের সব রঙ তোমার কাছেই চাই, দিবে তো?

একদিন খুব বেশি ঝড় হয়েছিল, কালবৈশাখী ঝড়। এরপর মেঘলুকনো বিকেলের মাতাল হাওয়ায় উড়ে এসেছিল তোমার গন্ধ। দুজন কত দূরে, তবুও মনে হয়েছিল হাত বাড়ালেই ছুঁতে পারবো তোমায়। মাঝে মাঝে স্পর্শের উষ্ণতার চেয়ে আবেগের বিস্ফোরণটাই তো বেশি দরকার। যদি বলি, তাই আমি হাত বাড়াইনি, অভিমানে ঠোঁট উল্টাবে না তো?

তখন আকাশে শুভ্র মেঘের ভিড়। দারুণ ব্যস্ততায় ব্যস্ত সবাই। রাস্তায় উড়ে যাওয়া ধুলোবালিরও ছিল কোথাও যাওয়ার তাড়া। শুধু তুমি আর আমি জাগতিক মোহকে ঠেলে দিয়েছিলাম দূরে। তারপর? তারপর মৌন আলাপনে রূপকথা বুনেছিলাম দুজন। আমাদের রূপকথা নিয়ে একটা কাব্য রচনা করবে তো?

ফেলে আসা দিনগুলোতে আমাদের কত দিন মরে গেছে, দেয়ালের গায়ে কত কথা জমে আছে, বাতাসে কত নীরব অভিমান জমে আছে - সবকিছুর সাক্ষী তো সেই আদিম ধ্রুবতারা। যদি বলি ফেলে আসা যুগের অযাচিত দূরত্ব, পরের শত যুগেও টের পেতে দেবো না তোমায়? হারাবে আমার সাথে, ক্ষয়ে যাওয়া মহাকালের পথ ধরে?

মন্তব্য ৩ টি রেটিং +১/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ৩০ শে মে, ২০২০ রাত ১২:০৩

স্বপ্নের শঙ্খচিল বলেছেন: তখন আকাশে শুভ্র মেঘের ভিড়। দারুণ ব্যস্ততায় ব্যস্ত সবাই।
........................................................................................
জীবন একটা বহতা নদী, এর কোন যতি নেই
করোনা যুগে এসে তা গতি হারাল ।

২| ৩০ শে মে, ২০২০ রাত ৩:৪৫

রাজীব নুর বলেছেন: আবেগ!!!

৩| ৩০ শে মে, ২০২০ ভোর ৫:৪১

নেওয়াজ আলি বলেছেন: মননশীল অভিব্যক্তি ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.