নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বেলাশেষে ক্লান্ত-তৃষ্ণার্ত পথিকের ন্যায় আসলাম সামুর তীরে, রেখে যেতে চাই কিছু অবিস্মরণীয় কীর্তি । পারি না আর না পারি, চেষ্ঠার ত্রুটি রাখবো না, এই ওয়াদা করছি ।

মোশারফ হোসেন ০০৭

একজন শৌখিন লেখক আমি, আবার কবিও বলা যেতে পারে । যখন যা ভালো লাগে তাই লিখি ।

মোশারফ হোসেন ০০৭ › বিস্তারিত পোস্টঃ

সাম্প্রতিক কিছু ভাবনা.......

০৫ ই সেপ্টেম্বর, ২০১৬ রাত ১২:৪৯

:|

সমগ্র ভারতে চলছে "রিলায়েন্স জিও" সিমের জনপ্রিয়তার জোয়ার । বিশিষ্ট শিল্পপতি মুকেশ আম্বানি সম্প্রতি এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এই "জিও" সিমটি বাজারে চালু করেন । এই এক সিমের কারণেই ভারতে আইডিয়া কোম্পানি ও এয়ারটেলসহ আরও বেশ কয়েকটি কোম্পানির শেয়ার বাজারে অনেক বড় ধস নেমেছে । অনেকেই ধারণা করছেন, এর প্রভাব বাংলাদেশেও পড়তে পারে । কারণ এয়ারটেল তো ইতিমধ্যেই বাংলাদেশের মোবাইল বাজারে একটি বড়সড় অংশ জুড়ে আছেই । অন্য ভারতীয় কোম্পানিগুলোও বাংলাদেশের মোবাইল বাজারে ঢুকার অপচেষ্ঠা চালাতেই পারে । সকলে সাবধান, কারণ এই মোবাইল কোম্পানিগুলো এতদিন ভারতীয়দের রক্ত চুষে নিজেরাই অনেক মোটাতাজা হয়ে আছে । বাঙালিরে ধরতে ধরতেই বাঙালির কেল্লা ফতে হতে খুব বেশি সময় লাগার কথা না ।

:(

উইলস লিটল ফ্লাওয়ার স্কুলের অষ্টম শ্রেনীর ছাত্রী সুরাইয়া আক্তার রিশা সম্প্রতি ইভটিজিং এর ভয়াবহ আক্রমণের শিকার হয়ে ইহলোক ত্যাগ করেছে । জানা যায়, দর্জির কাজ করা ওবায়েদ নামক একজন মানুষধারী জানোয়ার তাকে ছুরিকাঘাত করে, অনেকদিন হাসপাতালে মৃত্যুর সাথে লড়ে অবশেষে হারিয়ে যায় মেয়েটি । অস্বীকার করার উপায় নেই বাংলাদেশে তথ্য-প্রযুক্তির ভয়াবহ উন্নতি ঘটেছে এই এক যুগে কিন্তু যুগের এই উন্নতির সাথে তাল মিলিয়ে ঘটছে অভাবনীয় সব মারাত্মক মারাত্মক অঘটন । এর সর্বশেষ শিকার এই ক্লাস এইটে পড়া বাচ্চা মেয়েটিই । আপনি যতই বলুন না কেন, উন্নত বিশ্বের সাথে তাল মিলিয়ে আমাদের এগিয়ে যেতে হবে, অথচ এর কোন কুফল সহ্য করবেন না, তা সম্ভব না । ইভটিজিং এর স্বরূপ দেশে এখন এত বাজে অবস্থা, যে আপনি চাইলেও এটা দূর করতে পারবেন না । অনেকটা root লেভেলে চলে গেছে ব্যাপারটা । কয়েকদিন আগে একজন দেখি 13-19 বয়সীদের গ্রুপে করা একটি পোস্ট নিজের টাইমলাইনে শেয়ার করলো । সেখানে একটি ছেলে এই রিশা ও তার এক বান্ধবীর ছবি দিয়ে বলেছে, "মেয়ে দুইটাই অনেক জোশ । ওবায়েদ একটারে ঘটাইছে, আমি না হয় আরেকটারে ঘটামু ।" কতটা আৎকে উঠার মত কথা, একবার চিন্তা করুন তো ।

B:-)

রামপাল বিদ্যুৎকেন্দ্র নিয়ে আর চিল্লাপাল্লা না করাটাই মনে হয় বুদ্ধিমানের কাজ হবে । এটা সরকারী পরিকল্পনার একটা প্রজেক্ট আর পুরো দেশ মিলে চিল্লাপাল্লা করলেও এটা হবেই । ইদানিং সরকার বরং সূক্ষ্ম পরিকল্পনা করে কয়েকজন দোসর সারাদেশে একটিভ করে দিয়েছেন যারা উঠতে-বসতে রামপালে বিদ্যুৎকেন্দ্র হলে কি কি সুবিধা হবে, তা বলে চলেছেন । তাই এটা নিয়ে আপাতত দেশ ও জাতীর ঠাণ্ডা হওয়া ছাড়া, ব্যাতিক্রম কিছু দেখছি না ।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ০৫ ই সেপ্টেম্বর, ২০১৬ রাত ১:১১

গেম চেঞ্জার বলেছেন: রামপাল ইস্যু গুরুত্বপুর্ণ!!

২| ০৫ ই সেপ্টেম্বর, ২০১৬ ভোর ৪:০৭

CamEye বলেছেন: আপনার ১ নম্বর পয়েন্টের বিপরীতে মন্তব্য করছি।
আপনি বলেছেন অন্য কোম্পানি থেকে সাবধান, অন্য কোম্পানি দেশে না ঢুকতে দেওয়াই উচিত! কথাটা একদম মূর্খের মতো হয়ে গেল! জিওর ব্যাপারে বলি, জিওতে ৩১শে ডিসেম্বর পর্যন্ত ৪জি নেট, VoLTE call(৪জি টেকনোলোজি ব্যবহার করে কল, যা সাধারণ লাইনের কলের থেকে অনেক উন্নত) এবং sms একদম ফ্রি! ৩১শে ডিসেম্বরের পরেও খুব কম টাকা খরচ করে আনলিমিটেড নেট ও কল করা যাবে! জিও আসাতে অন্য কোম্পানির শেয়ারে ধস নেমেছে ঠিকই, কিন্তু তারা প্রতিযোগিতায় টিকতে নেট ও কল চার্জ কমাতে বাধ্য হচ্ছে! ফলে লাভ হচ্ছে জনগণের বেশি! উদাহরণ হিসেবে দেখতে পারেন, বাংলাদেশ ও ভারতের নেট ও কল করার খরচ! বাংলাদেশের থেকে ভারতের অনেক বেশি মোবাইল নেটওয়ার্ক অপারেটর ফলে সেখানে প্রতিযোগিতাও বেশি, ফলে প্রতিযোগিতায় টিকতে অনেক কমে তাদের সার্ভিস দিতে হয়। তাই ভারতের নেট ও কল বাংলাদেশের থেকে অনেক সস্তা!! আশা করি আমার বক্তব্য বুঝতে পেরেছেন!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.