নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বেলাশেষে ক্লান্ত-তৃষ্ণার্ত পথিকের ন্যায় আসলাম সামুর তীরে, রেখে যেতে চাই কিছু অবিস্মরণীয় কীর্তি । পারি না আর না পারি, চেষ্ঠার ত্রুটি রাখবো না, এই ওয়াদা করছি ।

মোশারফ হোসেন ০০৭

একজন শৌখিন লেখক আমি, আবার কবিও বলা যেতে পারে । যখন যা ভালো লাগে তাই লিখি ।

মোশারফ হোসেন ০০৭ › বিস্তারিত পোস্টঃ

ফুটবল নিয়ে একটি ফিচার - "ক্রিস্টিয়ানো রোনালদো" কে কি ২০১৬ এর আরেক নাম বলা যায় ?

১৬ ই জানুয়ারি, ২০১৭ রাত ৯:৪২

ডিসেম্বর ১২, ২০১৬ - চতুর্থবারের মত পর্তুগীজ যুবরাজ ক্রিস্টিয়ানো রোনালদো যখন ব্যালন ডি'অর পায়, তখন কিছু হেটার আগ বাড়িয়ে বলতে আসে - আরে ধুর, ফিফা আর ফ্রান্স ফুটবল তো এখন আলাদা । তাই ক্রিস্টিয়ানো রোনালদোর এই অর্জন, এই পুরস্কার তো ফ্রান্স ফুটবল দিয়েছে, ফিফা তো আর দেয়নি । তখন ক্রিস্টিয়ানো রোনালদোর ভক্তরা কিছু বলেনি, শুধু মুখ টিপেটিপে হাসিই ছিল সম্বল । :D



কি ছিল না ২০১৬ সালটিতে এই অলরেডি গ্রেট হয়ে যাওয়া ফুটবলারটির জন্য !! ব্যালন ডি'অর, পুসকাস পুরস্কার, ইউরো কাপ, চ্যাম্পিয়নস লীগ, ক্লাব ওয়ার্ল্ড কাপ, পিচিচি পুরস্কার, বছরের সেরা ইউরোপিয়ান স্পোর্টসম্যান পুরস্কার, ওয়েফা ইউরোপের সেরা খেলোয়াড়, এমনকি ESPN ঘোষিত সেরা খেলোয়াড় । আর প্রায় ৩ বছর পর (ইরিনা শায়েকের সাথে বিচ্ছেদ হওয়ার পর) নতুন গার্লফ্রেন্ড স্প্যানিশ সুন্দরী জর্জিনা রদ্রিগেজ (মানে আমাদের ভাবী :D ) তো আছেই । এত এত অর্জনের কারণেই ২০১৬ সালটির আরেক নাম "ক্রিস্টিয়ানো রোনালদো" তো রাখাই যায় । :D




অবশেষে ১০ই জানুয়ারী, ২০১৭ - এবার ফিফার ঘোষণা করার কথা সেরা ফুটবলারটির নাম । ক্রিস্টিয়ানো রোনালদো, লিওনেল মেসি আর এন্টিনিও গ্রিজম্যান - কে হবে সেরা খেলোয়াড় ? ক্রিস্টিয়ানো রোনালদো হেটাররা তো শিউর, যে-ই হোক, ক্রিস্টিয়ানো রোনালদো তো আর হবে না । আর যাই হোক, ড্রিবলিং না পারা, পেনাল্টির আশায় গোল দেবার আশায় বসে থাকা, সতীর্থদের পাস না দেওয়া, এরোগেন্ট ইত্যাদি স্বভাবের একজন ফুটবলারের আর যাই হোক, সেরা খেলোয়াড় হওয়াটা মানায় না ;) । কিন্তু সবাইকে আশ্চর্য করে দিয়ে সেই এরোগেন্ট স্বভাবের লোকটাই কি না পেয়ে গেলো প্রথমবারের মত ফিফা মনোনীত বছরের সেরা ফুটবলার পুরস্কার । আর সেই পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অংশই নিলো না, বার্সেলোনার কোন খেলোয়াড়-কোচ-স্টাফ । যদিও তাদের অজুহাত ছিল দুই দিন পর হতে যাওয়া একটি ফুটবল ম্যাচ । কিন্তু ঠিক পরদিনই হতে যাওয়া আরেকটি ফুটবল ম্যাচের ফুটবলার এন্টেনিও গ্রিজম্যান ঠিকি অংশ নিলো ঐ অনুষ্ঠানে । :)




অবশেষে মার্কিন যুক্তরাষ্ট্রের প্রমিলা ফুটবলার কার্লি লয়েডের কথা না বললেই নয় । ইনিও এবার ফিফা মনোনীত ২০১৬ সালের সেরা প্রমিলা ফুটবলারের পুরস্কারটি পেয়েছেন । এই সেই প্রমিলা ফুটবলার যে কিনা, লিওনেল মেসির এতটা ভক্ত যে, বছর ৩-৪ আগে ক্রিস্টিয়ানো রোনালদোকে অবসরের পরামর্শ দিয়ে টুইট দুনিয়া কাপিয়ে দিয়েছিলেন । সেই মহিলাও কিনা ফিফা এ্যাওয়ার্ড অনুষ্ঠানে ক্রিস্টিয়ানো রোনালদোর সাথে ছবি তুলার সুযোগ পেয়ে হারাতে চাইলেন না । B-) B-)



যাই হোক, আমার এই পোস্ট হয়তো দেরী করেই দেওয়া হয়ে গেলো কিন্তু যাই হোক, গত বছরের সেরা আর আমার অন্যতম প্রিয় ফুটবলারটির প্রতি সম্মান-ভালোবাসা প্রদর্শন করে তো এই পোস্টটা প্রাপ্যই ছিল ।



বিঃদ্রঃ আমি কিন্তু অন্য কোন ফুটবলার সম্পর্কে খারাপ কিছুই বলিনি :P :P

#Cristinao_Ronaldo
#Hala_Madrid

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.