নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বেলাশেষে ক্লান্ত-তৃষ্ণার্ত পথিকের ন্যায় আসলাম সামুর তীরে, রেখে যেতে চাই কিছু অবিস্মরণীয় কীর্তি । পারি না আর না পারি, চেষ্ঠার ত্রুটি রাখবো না, এই ওয়াদা করছি ।

মোশারফ হোসেন ০০৭

একজন শৌখিন লেখক আমি, আবার কবিও বলা যেতে পারে । যখন যা ভালো লাগে তাই লিখি ।

মোশারফ হোসেন ০০৭ › বিস্তারিত পোস্টঃ

চাঁদনী পোসর রাতের জলজ্যান্ত পরী..

১১ ই ফেব্রুয়ারি, ২০১৭ রাত ১১:০০

জানালা দিয়ে তাকিয়ে ছিল আকাশ । হ্যাঁ, ও তাকিয়ে আছে আকাশের দিকে । বিষয়টা কেমন জানি, মিল আছে !! আকাশ তাকিয়ে আছে আকাশের দিকে !! যাই হোক, আকাশ চাঁদের দিকে তাকিয়ে আছে । একটু আগে ফেসবুকে এক বন্ধু স্ট্যাটাস দিয়েছে, আজকের রাতের আকাশের চাঁদ নাকি অনেক বড় । তার কাছে নাকি চাঁদটা ঝলসানো রুটির মত লাগছে । সেই স্ট্যাটাস দেখেই আকাশ চাঁদ দেখার জন্য জানালা থেকে পর্দা সরিয়েছে । কই, তার কাছে তো চাঁদটাকে খেতে মন চাইছে না । এই চাঁদ দেখেই সান্ত্বনার কথা মনে হলো আকাশের । সান্ত্বনা, আকাশের গার্লফ্রেন্ড ।

সান্ত্বনার কথা ভাবতে ভাবতেই দৈবক্রমে সান্ত্বনার ফোন চলে এলো আকাশের মোবাইলে । কিছুক্ষণ মোবাইলের দিকে তাকিয়ে আকাশ সান্ত্বনার ফোন রিসিভ করলো ।

- আরে আমার জানটুসের কি খবর ?

সান্ত্বনার কথার জবাবে আকাশ নিশ্চুপ । সে সিদ্ধান্ত নিয়েছে আজকে সে কথা বলবে না । শুধু সান্ত্বনার গলা শুনবে ফোনে ।

আকাশ মোবাইলের দিকে তাকিয়ে আছে । মোবাইলে সান্ত্বনার ছবি সেট করা আছে । আজকে সত্যিই আকাশে চাঁদটা অনেক বড় । এতটা বড় যে, তার সৌন্দর্য্য নিয়ে কাঁটাছেঁড়া করার সুযোগ অনেক । কবিরা কিংবা লেখকরা চাঁদের সৌন্দর্য নিয়ে কতকিছু লেখে, আর আকাশের খালি মনে হয় সান্ত্বনার মুখ দেখে কিছু লিখতে । হয়তো একটা কবিতা কিংবা একটা ছোট গল্প । উহু, না । বড় গল্প । অনেক বড় গল্প । সেই গল্পের নায়ক আকাশ নিজেই আর নায়িকা সান্ত্বনা ।

ওদিকে মোবাইলের ওপাশ থেকে সান্ত্বনার গলা শোনা যাচ্ছে বারংবার, "হ্যালো, আকাশ, শুনছো ?" আকাশ শুনছে সবই কিন্তু সে কিছুতেই কথা বলবে না । আজ চাঁদনী পোসর রাতে সান্ত্বনার গলাটা কেমন জানি অনেক দূর থেকে ভেসে আসা জলজ্যান্ত একটা পরীর মত লাগছে । অনেক সুন্দর সেই পরী । ভাবতেই ভাবতেই আকাশের ঠোঁটের কোণে একটা ছোট্ট মুচকি হাসি এসে গেলো । আর ওদিকে সান্ত্বনা অধৈর্য হয়ে যাচ্ছে সেই কখন ধরে......

মন্তব্য ১ টি রেটিং +১/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ১১ ই ফেব্রুয়ারি, ২০১৭ রাত ১১:৩৬

টুনটুনি০৪ বলেছেন: ভালো লাগল।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.