নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বেলাশেষে ক্লান্ত-তৃষ্ণার্ত পথিকের ন্যায় আসলাম সামুর তীরে, রেখে যেতে চাই কিছু অবিস্মরণীয় কীর্তি । পারি না আর না পারি, চেষ্ঠার ত্রুটি রাখবো না, এই ওয়াদা করছি ।

মোশারফ হোসেন ০০৭

একজন শৌখিন লেখক আমি, আবার কবিও বলা যেতে পারে । যখন যা ভালো লাগে তাই লিখি ।

মোশারফ হোসেন ০০৭ › বিস্তারিত পোস্টঃ

ছবি আর মিলানের গল্প ।। ভালো লাগার প্রথম স্বীকারোক্তি

১৩ ই এপ্রিল, ২০১৭ দুপুর ২:৪৭

- আমার কাছে না সবকিছু কেমন স্বপ্নের মত লাগছে ।
- মানে ?
- এই যে হঠাৎ পরিচয় । এরপর শখের বশে দেখা করতে আসা । দেখা করতে এসেই যেন মোহে আটকে পড়া । তারপর থেকেই পরপর দেখা করা, তবু মনে অতৃপ্তি থেকে যাওয়া । এরপর বাসায় যাওয়া, সেখানেও পূর্বে যা হয়নি, সেরকম হওয়া, আপনার কথা স্মরণ করা । এসব কি আদৌ বাস্তব ?

ছবির কথাগুলো শুনে মিলান কিছুক্ষণ অবাক হয়ে ছবির দিকে তাকালো । তারপর আবার দৃষ্টি ফিরিয়ে নিয়ে সামনের দিকে তাকালো । মিলান ভাবছে, ছবির করা প্রশ্নের উত্তর কি সে মজা করে দেবে নাকি সিরিয়াস হয়ে । মজা করে দিলে উত্তরটা হতো এরকম যে,

- কি ছবি, something something নাকি ?

অনেকটা উত্তরের বদলে আরেকটি প্রশ্ন । আর নতুন করা প্রশ্নের উত্তরে ছবি কিছুই বলতো না, খালি একটুখানি ফিক করে হেসে দিতো । আর পরিবেশটাও বেশ হালকা হয়ে যেতো কিন্তু না, মিলান সিরিয়াস হয়েই উত্তর করলো,

- দেখো, ছবি । আমার ফিলিংসের ব্যাপারটা তোমাকে আগেই জানিয়েছি, তুমি জানতে আমাদের মধ্যে কিছু শুরু হলে সেটা কোন দিকে গড়াবে । বিষয়গুলো শুরুও কিন্তু তোমাকে জোর করে করা হয়নি । তুমি সবই জানতে । কিন্তু তুমি লুকোচুরি খেলতে চেয়েছিলে । অনেকগুলো প্রশ্নের উত্তর না দিয়েই তুমি প্রশ্রয় দিয়েছিলে । আজ তুমিই যদি এই কথাগুলো বলো, তাহলে আমাদের মধ্যবর্তী অবস্থান কিন্তু আরও জটিলতর হবে, এটা কি তুমি জানো ?

মিলানের করা প্রশ্নের উত্তর কি ছবির কাছে আছে ? হয়তো আছে কিন্তু ছবি উত্তর দিতে চায় না । সে চায় মজাটুকু থাকুক, সম্পর্কের পরিণতি ভাবার সেই কাঙ্ক্ষিত সময়টুকু এখনও আসেনি । বিষয়গুলো কখনই জটিল করার ইচ্ছা ছবির ছিল না বরং মজা আর সহজতর করে সম্পর্কটা সাজাতে চেয়েছিল ছবি কিন্তু মিলানকে কিছুই বুঝতে দেইনি সে । তারা দুইজনে হাঁটছে, আনমনে, পাশাপাশি । খোলা রাস্তার কোলাহল, ধূলিযুক্ত অবস্থা, রাস্তার পাশের ব্যস্ততা কিছুই তাদের ছুঁতে পারছে না । মনে হচ্ছে, পৃথিবীতে এখন দুইটাই মাত্র মানুষ । মিলান আর ছবি । আর তাদের মধ্যে লুকিয়ে আছে অসংখ্য না বলা কথা-প্রশ্ন । যেগুলোর উত্তর মিলান আর ছবির কাছে আছে কিন্তু পৃথক পৃথক । এমন সম্পর্কই কি তারা চেয়েছিল ? যেই সম্পর্কে বিশ্বাসটুকু নেই, সেটা আবার কিসের সম্পর্ক !! এই কথাটা মিলানও জানে, ছবিও জানে কিন্তু তাদের জানার পথটুকু কোথায় গিয়ে মিলিত হয়েছে, সেটা তাদের কেউই জানে না ।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.