নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বেলাশেষে ক্লান্ত-তৃষ্ণার্ত পথিকের ন্যায় আসলাম সামুর তীরে, রেখে যেতে চাই কিছু অবিস্মরণীয় কীর্তি । পারি না আর না পারি, চেষ্ঠার ত্রুটি রাখবো না, এই ওয়াদা করছি ।

মোশারফ হোসেন ০০৭

একজন শৌখিন লেখক আমি, আবার কবিও বলা যেতে পারে । যখন যা ভালো লাগে তাই লিখি ।

মোশারফ হোসেন ০০৭ › বিস্তারিত পোস্টঃ

ছবি আর মিলানের গল্প ।। বৈশাখের ১ম দিনের উদযাপন

১৪ ই এপ্রিল, ২০১৭ দুপুর ১২:২১

হঠাৎ মোবাইল হাতে নিয়ে মিলান দেখতে পেলো ১২ টি মিস কল । এতগুলা মিসকল দেখেই সে অবাক হয়ে গেলো । কি দিতে পারে এতগুলা মিসকল !! হ্যাঁ, ছবি । তাই বলে ১২টি !! যে মেয়েটা নিজেই ফোন দিলে বেশিরভাগ সময় ধরতে চায় না, আজকে সে-ই কিনা নিজে ১২ বার কল !! মিলানের অবাক হওয়ার ব্যাপারটা ক্রমান্বয়ে বাড়তে লাগলো । মিলান মেলায় এসেছে, তার ক্যাম্পাসের বৈশাখী মেলায় । হ্যাঁ, আজকে পহেলা বৈশাখ, বাংলা বছরের প্রথম দিন । বাঙালি সংস্কৃতির অনেক আনন্দের দিন । বন্ধুদের আড্ডায় এতটাই ব্যস্ত ছিল মিলান যে ছবি যে তাকে এতবার করে কল দিচ্ছে সেটাই টের পায়নি সে । কিন্তু ছবির এতবার কল দেবারই বা উদ্দেশ্য কি !! জানার জন্য মিলান ছবিকে কল ব্যাক করলো । না, কল টা ধরলোই না মেয়েটা । কি ব্যাপার, আবার রাগ করলো না তো ? মিলান আরও ২-৩ বার ট্রাই করলো কিন্তু নাহ, কোনবারই ফোনটা ধরলো না মেয়েটা । মিলান কিছুটা চিন্তাগ্রস্থ হয়ে আবার আড্ডায় শরীক হয়ে গেলো ।

তারও প্রায় আধা ঘণ্টা পর মিলানের মোবাইল মেসেজ, ছবির মোবাইল থেকে । "তোমার ক্যাম্পাসের মেলায় এসেছিলাম কিন্তু মানুষজন তো অনেক ব্যস্ত । ঠিক আছে, আমি চললাম । পরে যেন কেউ না বলে, তার এত করে বলার পরও আমি আসিনি" । মেসেজটা পড়ার পরই মিলান ফিক করে হেসে ফেললো । তার মানে ছবি তার ক্যাম্পাসে ? মিলানের মনে হলো হঠাৎ আনন্দে সে একটা চিৎকার দেয় । কিন্তু নাহ, আশেপাশে অনেক মানুষ । চিৎকার দিলে তাকে পাগল ভাবার সম্ভাবনা অনেক । মিলান কিছুক্ষণ চিন্তা করে ছবিকে কল দিলো । অবশেষে মেয়েটা ফোনটা ধরলো ।

- কোথায় তুমি ?
- আমি চলে যাচ্ছি । তোমার ক্যাম্পাসে এসেছিলাম কিন্তু পরিচিত কাউকেই তো পেলাম না । ভালো লাগছে না । তাই চলে যাচ্ছি ।
- ইয়ার্কি করো নাকি তুমি ? এই মুহূর্তে কোথায় তাই একবার বলো ।
- কেন, বললে কি হবে ?
- কিছু না । এমনিতেই জিজ্ঞেস করছি, কোথায় তুমি ?
- এমনিতে জিজ্ঞেস করলে যদি আমি এমনিতে উত্তর না দেই ?
- দেখো, ছবি, প্লিজ বলো না, কোথায় তুমি ?
- তোমার ক্যাম্পাসের মেইন গেটে । কিন্তু তুমি এখন দৌড়ে আসলেও লাভ নেই । আমি এখনই চলে যাবো । খুঁজে পাবে না আমাকে ।

মিলান আর কিছু না বলে ফোনটা রেখেই দৌড় লাগালো তার ক্যাম্পাসের মেইন গেটের দিকে । বন্ধুদের আড্ডা, ক্যাম্পাসের এত জনসমাগম কিংবা এত এত উৎসব, অনুষ্ঠান কিছুই আর তাকে টানছে না । তার ভালোলাগার, ভালোবাসার মানুষটার এরকম সারপ্রাইজ তার মনোযোগ আকর্ষণ করে ফেলেছে পুরোটুকুই । আচ্ছা, মেয়েটা কি সত্যিই পাগল ? মিলান দৌড়ে হাঁপাতে হাঁপাতে মেইন গেটের সামনে গিয়ে দেখলো, একটা মেয়ে দাড়িয়ে আছে শুধু তার জন্যই । হ্যাঁ, মেয়েটা ছবিই । মিলান দৌড় থেমে মেয়েটির দিকে তাকিয়ে হেসে দিলো । ছবি কিছুক্ষণ কপট রাগ দেখিয়ে সেও মিলানের দিকে তাকিয়ে হেসে দিলো । হাজার হলেও উদযাপনগুলো প্রিয়জনদের সাথেই ভালো হয় । প্রিয়জন ছাড়া আবার কিসের উৎসব ? কিসের উদযাপন ? :)

সবাইকে বাংলা নববর্ষের শুভেচ্ছা :) :)

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.