নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বেলাশেষে ক্লান্ত-তৃষ্ণার্ত পথিকের ন্যায় আসলাম সামুর তীরে, রেখে যেতে চাই কিছু অবিস্মরণীয় কীর্তি । পারি না আর না পারি, চেষ্ঠার ত্রুটি রাখবো না, এই ওয়াদা করছি ।

মোশারফ হোসেন ০০৭

একজন শৌখিন লেখক আমি, আবার কবিও বলা যেতে পারে । যখন যা ভালো লাগে তাই লিখি ।

মোশারফ হোসেন ০০৭ › বিস্তারিত পোস্টঃ

ভালোবাসা ডট কম

০৬ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ৯:২২

কিছু কিছু ভালোবাসার সম্পর্কের সুতার টান হালকা হয়েই যায় । আমি বলছি সেই ভালোবাসার কথা যেটাতে একটি অচেনা ছেলে আর একটি অচেনা মেয়ে কাছাকাছি এসে নিজেদের আবেগের মিশ্রণ ঘটায় । সেই সম্পর্কগুলো প্রায়শই দেখা যায় বালির কণার মত হাত থেকে ছুটে পড়ছে ।

অনেক সময় এটার পিছনে ছেলেটার দোষ থাকে না আবার মেয়েটারও দোষ থাকে না । দোষ থাকে পারিপার্শ্বিক অবস্থার, চারিদিকে ঘিরে থাকা কিছু প্রতিকূলতা, কিছু মানুষ আর তাদের বংশীয় মান-সম্মানের হাজারটা ফালতু কারণ । থাকে ধর্মীয় কিছু বিধিনিষেধ, আর থাকে উটকো কিছু মানুষের ঠাট্টা-তামাশা । ছেলেটা আর মেয়েটা অসহায়ভাবে একে অন্যের দিকে তাকিয়ে সমাধানের উপায় ভাবার চেষ্ঠা করেও বারবার ব্যর্থ হয়ে অবশেষে উল্টো দিকে হাঁটতে বাধ্য হয় ।

আবার কিছু কিছু সময় দোষটা ঠিকই ঘাড়ে এসে পড়ে ছেলেটা কিংবা মেয়েটা যে কোন একজনের উপর । সেই প্রতিকুল কারণগুলোর দোহাই দিয়ে যখন ভালবাসাটুকুও কমে যায় তখন সত্যি আর ভালোবাসার ঘোরে থাকা হয়ে ওঠে না । ছেলেটার দোষ হলে হয়তো মেয়েটার কাছে হাজারটা বাহানা করে দূরে থাকা কিংবা দূরে চলে যাওয়াটা নিতান্তই স্বাভাবিক । মেয়েটার দোষ হলে ঠিক এমনটাই হয় ।

অনেক সময় তৃতীয় কিংবা চতুর্থ মানুষগুলো এই সম্পর্কের মাঝে ঢুকে পড়ে । তার আগে অবশ্য বুক চাপড়ে কান্নাকাটি, ছ্যাকা প্রকৃতির গান শুনতে থাকা, ফেসবুক ডি-একটিভেট, মাঝে মাঝে মোবাইল বন্ধ করে রাখা অথবা কেউ ফোন দিলে সেটা রিসিভ না করা, রুম অন্ধকার করে প্রায় শুয়ে থাকা, বাইরে না বেরুনো ইত্যাদি হাজারটা ব্যাপার ঘটতে থাকে ছেলে কিংবা মেয়ের জীবনে । সময়কে বলা হয় সবচেয়ে কার্যকরী ঔষুধ, যে কোন অসুখের । তাই তো সময়ের সাথে সাথে এটা ভুলেই যাওয়া হয় ।

অথচ ভালোবাসার স্বরূপ কি আদৌ এরকম হওয়ার কথা ছিল ? এমনটা তখনই হয় যখন ভালোবাসার নামে শুধু ভালোলাগা থাকে, কারণ ভালোবাসা নিতান্তই খাদবিহীন একটি সম্পর্কের নাম । সম্পর্কে খাদ থাকলে সেটা আবার কিসের ভালোবাসা ? :(

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.