নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বেলাশেষে ক্লান্ত-তৃষ্ণার্ত পথিকের ন্যায় আসলাম সামুর তীরে, রেখে যেতে চাই কিছু অবিস্মরণীয় কীর্তি । পারি না আর না পারি, চেষ্ঠার ত্রুটি রাখবো না, এই ওয়াদা করছি ।

মোশারফ হোসেন ০০৭

একজন শৌখিন লেখক আমি, আবার কবিও বলা যেতে পারে । যখন যা ভালো লাগে তাই লিখি ।

মোশারফ হোসেন ০০৭ › বিস্তারিত পোস্টঃ

চলো আবার ভালোবাসি :-* #:-S

২০ শে এপ্রিল, ২০১৮ বিকাল ৩:২৯

কিছু সময়ের নিস্তব্ধতা আশেপাশের প্রকৃতির শব্দগুলো বেশ স্পষ্ট করছে । পাশের জারুল গাছটার মগডালে কিছু নাম না জানা পাখির ডাক শোনা যাচ্ছে । খুব মনোযোগ দিলে হয়তো এই ডাক ভাবনার জগতে নিয়ে যাবে । কিন্তু তারা দুইজনে আবার নতুন করে ভাবনার জগতে কি যাবে !! সেখানেই তো আছে দুইজন । নীরবতাগুলো অনেক সময়ই অনেক কথা বলে দেয় । এক্ষেত্রে সহায়ক হিসেবে কাজ করে চোখের ভাষা । নিয়ামের জানি ইদানিং কি যেন হয়েছে । মাধবীর প্রায়ই মনে হয় এই ছেলেটার সাথে তার পরিচয় মোটে ছয় বছর নয় । নয়তো এত অচেনা তো লাগার কথা না ।

- আচ্ছা, তুমি রোজ রোজ বিকেল বেলাটাতে কোথায় হারিয়ে যাও বলো তো ?

মাধবীর প্রশ্নটা শুনেও যেন না শোনার ভান করলো নিয়াম ।

- চলো ওদিকটাতে গিয়ে বসি ।

প্রতিদিনের মত আজকেও । মাধবীর করা এরকম শ খানেক প্রশ্ন আজকাল নিয়াম উত্তর না করেই পাশ কাটিয়ে দেয় । তাদের সম্পর্কটা খুব বেশি পানসে হয়ে গেছে ইদানিং । অথচ এমনটা হওয়ার কথা ছিল না । ছয় বছরের প্রথম দুই বছর কি সুন্দর সম্পর্ক ছিল । ধীরে ধীরে যেন সব কমে যাচ্ছে । আবেগ, মায়া, একে অন্যের উপর অধিকার সবকিছু । মাধবীর সাথে নিয়ামের সম্পর্কটা বেশ নাটকীয় । নিয়ামের আরেক বন্ধ আবির মাধবীকে পছন্দ করতো । একবার এক চিঠিতে সে "আই লাভ ইউ" লিখে নিয়ামকে দিয়ে মাধবীর কাছে পাঠায় । ভুলে যে নিজের নাম লিখেছিল না, সেটা অবশ্য আবিরের খেয়াল ছিল না । ফলাফল মাধবীর একবারেই হ্যাঁ বলা আর নিয়ামের সাথে সম্পর্কে জড়িয়ে যাওয়া । নিয়াম অবশ্য শুরুতে আপত্তি করেছিল কিন্তু আবিরই ভুলের মাশুল দেয় । বন্ধুত্বর জন্য প্রিয় মানুষটাকে বলিদান দেয় সে । যাই হোক এই কথাগুলো মাধবীর বেশ মনে থাকলেও নিয়াম হয়তো ভুলে গেছে ।

মাধবী নিয়ামের সাথে আরেকটু সাইডে গিয়ে বসে । সন্ধ্যা সময়ের সবচেয়ে বড় যে সুবিধা সেটি হচ্ছে এই সময় দিন ও রাতের মধ্যে একটা সন্ধি তৈরি করে । এই সন্ধিই এই সন্ধ্যা সময়টাকে বেশ রোমান্টিক করে তোলে । কিন্তু মাধবীর মনে হচ্ছে নিয়ামের মধ্যে এই রোমান্টিকতার কোন লেশবিন্দু মাত্র নেই ।

- মাধবী তোমাকে অনেকদিন একটা কথা বলবো বলবো করে বলা হয় না ।

নিয়ামের কথা শুনে বুকটা ধ্বক করে ওঠে মাধবীর । তবে কি সে সবকিছুর শেষ চায় ? তবু সাহস করে যেন কিছুই হয়নি এমন ভাব নিয়ে মাধবী বলে

- হ্যাঁ বলো কি বলবে
- আমার ভালোবাসার মানুষ হবে ?

মানে কি !! পাগল নাকি ছেলেটা ? এতদিন তাহলে দুইজন মিলে কি সময় নষ্ট করছিল নাকি মাধবী ? মাধবী তো ভালোবাসার মানুষ হয়েই আছে, নতুন করে আবার কিভাবে হবে ?

- মানে ?
- সবকিছু ভুলে গিয়ে আবার নতুন করে শুরু করি চলো । খুব কষ্টে আছি । চাইলেও কেন জানি আপন ভেবে তোমাকে বলতে পারছি না । একটা অজানা দূরত্ব তৈরি হয়েছে তোমার আমার মাঝে । একটা দেয়াল ! অদৃশ্য !! চলো ভেঙ্গে ফেলি এই দেয়াল । দুইজন দুইজনার হয়ে যাই চিরদিনের জন্য । হবে তুমি এমন কেউ আমার ?

মাধবী কিছু বলতে পারছে না । তার কান্না পাচ্ছে । কেউ পাশ থেকে বলে দিক এটা স্বপ্ন । বাস্তবতাগুলো এমন সুখের হয় না । হলেও হওয়া ঠিক না

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২০ শে এপ্রিল, ২০১৮ সন্ধ্যা ৬:০৮

কাওসার চৌধুরী বলেছেন:


চমৎকার।

২| ২০ শে এপ্রিল, ২০১৮ সন্ধ্যা ৭:৫০

রাজীব নুর বলেছেন: মানব মানবীর সম্পর্ক টা আসলে বেশ জটিল।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.