নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

চলছে চলবে

হাসান কালবৈশাখী

আমি দুর্বার, আমি ভেঙ্গে করি সব চুরমার। আমি কালবৈশাখীর ঝড়! আমার ফেসবুকইডি www.facebook.com/norwstorm

হাসান কালবৈশাখী › বিস্তারিত পোস্টঃ

মুলত জামাতের চাপেই বিএনপি আলোচনায় বা নির্বাচনে আসছে না

২১ শে নভেম্বর, ২০১৩ বিকাল ৩:০৬



মুলত জামাতের চাপেই বিএনপি আলোচনায় বা নির্বাচনে আসছে না।

সেদিন সন্ধায় ছেচড়ার মত নিষিদ্ধ জামাতের নেতাদের সাথে নিয়ে রাষ্ট্রপতির কাছে গেলেন, অতচ জামাতের নিবন্ধন বাতিল ও আগামি নির্বাচনে অযোগ্য একটি দল



বিএনপির জামাত নির্ভরতা নতুন কিছু না।

এর আগেও ২০০৮এ বিএনপি নিশ্চিত পরাজয় জেনে নির্বাচনে যেতে চায়নি।

তখন জামাত নেতা মোজাহিদ খন্দকার দেলয়ার কে সাথে নিয়ে জেলে খালেদা জিয়ার সাথে দেখা করে, সেদিনও মোজাহিদকে বিএনপির ২য় প্রধান হিসেবে মনে হয়েছিল। মুলত জামাত নেতাদের চাপেই সে সময় নির্বাচনে রাজি হয় বিএনপি।



এবার জামাত নিজের অস্তিত্ত টিকিয়ে রাখতে আওয়ামীলীগকে নির্বাচনের আগেই মনস্তাত্তিক ভাবে পরাজিত করে জয় নিশ্চিত করতে চায়।

এ জন্য চাই লাগাতার বিধ্বংশি হরতাল, বিভিন্ন কারনে হরতাল দেয়া সম্ভব না হলেও পাকি স্টাইলে সিতাকুন্ডের পাহাড়ের ফাঁকে ফাঁকে গেরিলা কায়দায় চোরাগুপ্তা হামলা, উচ্চক্ষমতা সম্পন্ন আগুনে বোমা দিয়ে নিমিষেই ট্রাক জালিয়ে দেয়া। দশদিন বেশ দক্ষতার সাথেই ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক বন্ধ রাখতে পেরেছে। আর গাজিপুর-আশুলিয়া অঞ্চলের কিছু শ্রমিককে উচ্চহারে নগদ প্রদানের মাধ্যমে বিরামহিন সহিংশতা চালিয়ে উত্তরবংগের সড়ক যোগাযোগ বন্ধ রেখেছে।



বিএনপি জানে আলোচলা করে তাদের মুল দাবি - 'হসিনা অন্তবর্তিকালিন সরকার প্রধান থেকে সরে যাওয়া' আদায় সম্ভব, হাসিনার দুএকজন মন্ত্রী স্পষ্ট ভাবেই একাধিকবার আভাস দিয়েছিলেন।



কিন্তু কট্টর জামাতিদের চাপে বিএনপি সেটা পারলো না।

প্রবল আন্দলোন বিরামহিন সহিংশতা নাসকতা চালিয়ে প্রতিপক্ষের মনস্তাত্তিক বা দৈহিক পরাজয় নিশ্চিত না হওয়া পর্যন্ত কোন আলোচনাও নয়।

যুদ্ধক্ষেত্রের মত সব বিধ্বস্ত না হওয়া পর্যন্ত নির্বাচনে না যেতেও বদ্ধপরিকর এরা। এর জন্য যত লাশ বা ঝলসে যাওয়া দেহ দরকার ... তত!

মন্তব্য ৮ টি রেটিং +০/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ২১ শে নভেম্বর, ২০১৩ বিকাল ৩:৫৪

জেনারেশন সুপারস্টার বলেছেন: এক বন্ধু একবার বলেছিল বিএনপি করে সবসময় দুই ধরণের লোক:

১)যে কোনকারণে জামাত করতে পারেনা এবং
২)যে আওয়ামীলীগের কাছে কোনদিন কোনকারণে ছ্যাঁকা খায়সে

কথাটা খাঁটি।যুদ্ধাপরাধের বিচার শুরু হওয়ার পরে পরিবর্তিত পরিস্হিতিতে প্রথম দলের লোকেরাই বিএনপির প্রাণ বর্তমানে।

২১ শে নভেম্বর, ২০১৩ বিকাল ৪:১৮

হাসান কালবৈশাখী বলেছেন:
বিএনপির জামাত নির্ভরতা নতুন কিছু না।

কিন্তু বিম্পির কিছু আবাল সমর্থক অন্ধ ভাবে ফ্যাসিস্ট জামাতকে সমর্থন সত্যই বিষ্ময়কর!

২| ২১ শে নভেম্বর, ২০১৩ রাত ১০:২৯

শাহ আজিজ বলেছেন: সাম্প্রতিক ঘটনাবলী একটা অনিশ্চিত বিষয়ের দিকে ঠেলে দিয়েছে সাধারন মানুষকে । জামাতের লোকদের ফাঁসীর আদেশে বি এন পি কেন হরতাল দিলো বা অংশগ্রহন করল ? এই ঘটনার পর বি এন পির গ্রহণযোগ্যতা ক্ষতিগ্রস্থ হয়েছে মারাত্মক ভাবে । এমনকি ৭১এর অপরাধে নিজ দলের নেতাদের ব্যাপারে তাদের চুপ থাকা একটা কৌশল ছিল । কিন্তু তারা প্রকাশ্য হয়ে গেলেন যে তারা ৭১এর পাকিস্তানি সেনাদের সহযোগীদের পক্ষ নিচ্ছেন । কতো বড় রাজনৈতিক ভুল------খেসারত তো দিতেই হবে ।

২১ শে নভেম্বর, ২০১৩ রাত ১১:৩১

হাসান কালবৈশাখী বলেছেন:
ধন্যবাদ আজিজ ভাই সুন্দর যুক্তিযুক্ত মন্তব্যের জন্য।
জামাতের চাপেই বিএনপি আলোচনায় বা নির্বাচনে আসছে না। অতচ জামাতের নিবন্ধন বাতিল ও আগামি নির্বাচনে অযোগ্য একটি দল।

জামাতের লোকদের ফাঁসীর আদেশে বিএপির কান্না নতুন কিছু না, বঙ্গবন্ধুর খুনিদের ফাঁসি দেয়ার সময়ও তারা শোকে বোবা হয়েছিল কয়েকদিন।

সোমবার থেকে আসছে বিধ্বংশি হরতাল, বিভিন্ন কারনে হরতাল দেয়া সম্ভব না হলেও পাকি স্টাইলে সিতাকুন্ডের পাহাড়ের ফাঁকে ফাঁকে গেরিলা কায়দায় চোরাগুপ্তা হামলা, উচ্চক্ষমতা সম্পন্ন আগুনে বোমা দিয়ে নিমিষেই ট্রাক জালিয়ে দেয়া। দশদিন হরতাল না হলেও এরা বেশ দক্ষতার সাথেই ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক বন্ধ রাখতে পেরেছে।

আজ সন্ধায় সশস্ত্র বাহিনী দিবসে সেনাকুঞ্জের অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর সঙ্গে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরে কিছুক্ষণ কথা হয়। এক পর্যায়ে প্রধানমন্ত্রী ফখরুলকে বলেন, “আপনারা আলোচনা শুরু করেন ... আপনারা মহাসচিব পর্যায়ে আলোচনা শুরু করেন"
জবাবে মির্জা স্মিত হেসে, কোন কথা বলেন নি।

এ ব্যাপারে পরে সাংবাদিকরা জানতে চাইলে প্রধানমন্ত্রীর আহ্বানের কথা এড়িয়ে গিয়ে মির্জা ফখরুল ইসলাম সাংবাদিকদের বলেন, ‘প্রধানমন্ত্রীর সঙ্গে আমার সুধু কুশলবিনিময় হয়েছে’।

জামাতের পারমিশন না পাওয়া পর্যন্ত ভারপ্রাপ্ত মির্জা আলোচনা তো দুরের কথা এই প্রধানমন্ত্রীর এই আহ্বানের কথা স্বীকারও করবে না।

৩| ২২ শে নভেম্বর, ২০১৩ রাত ১২:১৮

রাফা বলেছেন: দিবালোকের মত সত্য।জামাতের অস্তিত্য বিলিন হওয়ার পথে-তাই জামাত বিএনপির ঘাড়ে সওয়ার হয়ে বিএনপকে পরিচালনা করছে।
অবাক হবোনা যদি বিএনপি জামাতে বিলিন হয়ে যায়।
জামাতকে সংগী করে বিএনপি যে অসৎ রাজনিতীর উত্থান ঘটিয়েছিলো তার শেকড় উপড়ে ফেলতে হবে যে কোন মুল্যে।
বাংলাদেশ কখনই আফগানস্থান অথবা অপ-পাকিস্তান হোতে পারেনা।হোতে পারেনা ভারতের করদ রাজ্যও।অনেক রক্তের বিনিময়ে আমাদের স্বাধীনতা।এই স্বাধীনতা যে কোন মুল্যে রক্ষা করবে বাংলার মেহনতি মানুষই।

২২ শে নভেম্বর, ২০১৩ রাত ২:৩৫

হাসান কালবৈশাখী বলেছেন: জামাত বিএনপির ঘাড়ে সওয়ার হয়ে বিএনপকে পরিচালনা করছে, এতে কোন সন্দেহ নেই।

জামাত সুধু এতেই সন্তুষ্ট না,

"বাংলাদেশে ত্রুটিপুর্ন নির্বাচনের সম্ভাবনায় মার্কিন কংগ্রেসে উদ্বেগ"!
কোন লবিং ফার্মকে মোটা অংকের ফি দিয়ে একজন মার্কিন কংরেসম্যানকে
অধিবেশনে একটি চলমান ইশু তুলে ধরার জন্য রাজি করানো অবস্যই সম্ভব। টাকা দিয়ে সবই সম্ভব, বিম্পি-জামাতের লবিং এর আগেও দেখা গেছে।

৪| ২২ শে নভেম্বর, ২০১৩ ভোর ৪:২১

দিশার বলেছেন: বিএনপি এখন পাদ দেয়ার আগে জামাত এর অনুমতি চেয়ে নেয় . সরকার থেকে বার বার আলোচনায় ডাকা হলেও, বেহায়া বিএনপি জামাত এর অনুমতি ছাড়া এই আলোচনায় আসতে পারতেসেনা . নির্দলীয় এর চেয়ে সর্ব দলীয় কোন দিক থেকে খারাপ ?

২২ শে নভেম্বর, ২০১৩ সন্ধ্যা ৬:২৯

হাসান কালবৈশাখী বলেছেন:
আপনি ঠিকই বলেছেন -
সরকার থেকে বার বার আলোচনায় ডাকা হলেও, বেহায়া বিএনপি জামাত এর অনুমতি ছাড়া একপাও নড়তে পারছে না। গতকাল প্রধানমন্ত্রী মির্জা ফকরুলকে সরাসরি আলোচনার আহবান জানানোর পরও মির্জার কোন প্রতিক্রিয়া নেই।
আজ সরোয়ার্দি উদ্যানের সমাবেশেও এ ব্যাপারে কোন বক্তব্য নেই।

কারনটা খুবই স্পষ্ট। সবকিছু বিধ্বস্ত করে আওয়ামীলিগকে কোনঠাসা না করে সুধু আলোচনা করে হাসিনাকে সরিয়ে নর্মাল শান্তিপুর্ন নির্বাচনে গেলে জামাতের রাজনৈতিক মৃত্যু হবে। সুধু এই কারনেই জামাত বিএনপিকে আলোচনা থেকে সরিয়ে রেখেছে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.