নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

চলছে চলবে

হাসান কালবৈশাখী

আমি দুর্বার, আমি ভেঙ্গে করি সব চুরমার। আমি কালবৈশাখীর ঝড়! আমার ফেসবুকইডি www.facebook.com/norwstorm

হাসান কালবৈশাখী › বিস্তারিত পোস্টঃ

কোপাবে বিম্পি-জামাত-শিবির। রিটা বিদেশ থেকে বলবে আইএস!

১৬ ই জুন, ২০১৬ দুপুর ১:১২



কোপাচ্ছে যারা এরা সবাই একসময় শিবির করত, আগের ধরাপরা জঙ্গিরাও বিম্পি-জামাতের অনুসারি ছিল একসময়।
মুল ইন্ধনদাতা, হুকুমদাতা, অর্থদাতা এরা আগেই চিহ্নিত। এরা সবাই বিম্পি-জামাত অথবা তাদের ভাড়াটে।
এদের কনসালটেন্ট মেন্দি সাফাদি, রিটা কাৎজ দের পরিকল্পনা বাস্তবায়ন হচ্ছে।
কোপাবে বিম্পি-জামাত। রিটা বিদেশ থেকে বলবে আইএস!

আইএস আগেই বলেছে যারাই যেখানে গুলি করবে বা কোপাবে বিসমিল্লা বলে বলে আমাদের নাম নিলেই হবে। আর কিছু লাগবে না
যারা বলে এসবের সাথে রাজনীতি মিলাবেন না, তাদের থাবড়ানো উচিত।

* সংযোজন

দিপন হত্যা ও শুদ্ধস্বরের টুটুলের উপর চাপাতি হামলাকারিদের একজনকেও ধরা সম্ভব হয়েছে।
৩১ অক্টোবর ২০১৫ তে লালমাটিয়ায় প্রকাশনা সংস্থা শুদ্ধস্বরের কার্যালয়ে প্রকাশক আহমেদুর রশিদ টুটুল ও আজিজ সুপার মার্কেটের ‘জাগৃতি’ প্রকাশনার কার্যালয়ে প্রকাশক ফয়সাল আরেফিন দীপনের ওপর পৃথক হামলার ঘটনা ঘটে। এতে দীপন নিহত হন এবং টুটুলসহ তার সঙ্গে থাকা ব্লগার তারেক রহিম ও রণদীপম বসু মারাত্মক আহত হন।
পুলিশ তদন্ত করে এসব খুন সহ লেখক অভিজিৎ রায়সহ ১০ জন লেখক, ব্লগার ও ভিন্নমতাবলম্বী খুনের ঘটনায় জড়িত সন্দেহে গত ১৯ মে শিহাবসহ এবিটির ৬ সদস্যের নাম ও ছবি ঢাকা মহানগর পুলিশের অফিশিয়াল সাইটে প্রকাশ করেছিল ডিবি।
মোস্ট ওয়ান্টেড এই আসামিদের ধরিয়ে দিতে ৫ লাখ টাকা পর্যন্ত পুরস্কার ঘোষনা করা হয়েছিল
ধৃত শিহাবের বাড়ি চাঁদপুরে হলেও সে বড় হয়েছে চট্টগ্রামের হালিশহরে। শিহাব চট্টগ্রাম কলেজ থেকে উচ্চমাধ্যমিক পরীক্ষায় পাস করে। পরে ২০১৫ সালে সে জঙ্গিদের সাথে যুক্ত হয়। এর কিছুদিন পরেই সংগঠনের হাইকমান্ড থেকে শিহাবকে ঢাকায় একটি কাজে যাওয়ার প্রস্তাব দেয়া হয়। সেভাবে ঢাকায় আসে শিহাব। এখানে এসে মহাখালীর একটি মেসে তাদের ৫ জনকে ওঠানো হয়। এ মিশনের সার্বিক সমন্বয় করে শরীফ নামে একজন।
‘মহাখালীর ওই মেসে শিহাবসহ মোট ৫ জনকে চাপাতি চালানোর ওপর দেড় মাসের বিশেষ প্রশিক্ষণ দেওয়া হয়। প্রশিক্ষণ শেষে শিহাবের নেতৃত্বে ৫ জন খুনি পাঠানো হয় ধানমন্ডির শুদ্ধস্বর প্রকাশনীর টুটুলকে হত্যা করতে। এ সময় শিহাব প্রথমে চাপাতি দিয়ে টুটুলকে ৩টি কোপ দেয়, এরপর অন্যান্যরা কোপায়, মারা গেছে মনেকরে নেমে এরপর পাশের একটি মসজিদে ঢুকে সেই রক্তাক্ত হাত ও চাপাতি ধুয়ে নেয়। মসজিদ ও অজুখানা সব সময় তালাবন্ধ থাকলেও তখন কে খুলে দিয়েছিল এখনো জানা যায়নি। পরে টুটুলকে নিহত করতে না পারায় শিহাবকে কঠিন তিরস্কার করা হয়।


DMP ২০১৫ ওয়ান্টেড তালিকায় শিহাব।

মন্তব্য ৮ টি রেটিং +১/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ১৬ ই জুন, ২০১৬ দুপুর ২:৪৫

মোঃ মঈনুদ্দিন বলেছেন: একেই বলে "একই ব্লেডে মাথা কামানো" বা "একই গোয়ালের গরু" বা "Birds of same feather flock together." এতদিন জানতাম মেন্দি সাফাদি, বুশ কোং, "র"গ্যাং, কেজিবি, মোসাদ সবাই একদলে। কারণ, এলিমিনেইট দ্য ইসলামিস্ট ফ্রম দ্য ওয়ার্ল্ড। আর আজ মেন্দি সাফাদি বিম্পি-জামাতে যোগ দিয়েছে। সবই এক তেলেসমাতিরে ভাই। বুঝা বড় মুশকিল।মনকে চোখ ঠাউরালে এমনই হয়। আলোতে আসুন।ধন্যবাদ।

১৬ ই জুন, ২০১৬ রাত ৮:৩৪

হাসান কালবৈশাখী বলেছেন: এসব জঙ্গিদের সুধু জঙ্গি বললে ভুল হবে।
এদের পেছনে একটা ব্যাকিং আছে। ফান্ডিং আছে।
ইসলামি ব্যাঙ্ক থেকেও আসে, এখন অন্য ব্যাঙ্ক ব্যবহার করছে, ব্যারিষ্টার সাকিলাদেরও ব্যাবহার করছে। পাকি এম্ব্যাসির মাধ্যমেও আসছে।
টেলিফোনে নিরাপদ নয় বলে সুন্দরি পাকি দুতাবাসের অফিসার জঙ্গিদের চলন্ত গাড়ীতে উঠিয়ে কথাবার্তা বলে টাকার ব্যাগ হাতে ধরিয়ে দেয়। পাকিস্তান থেকে কন্টেনার বোঝাই জাল টাকাও আসে।
এদের রাজনৈতিক পরিচয় নেই যার বলে, তারা অন্ধ।

২| ১৬ ই জুন, ২০১৬ বিকাল ৪:৩৬

ফাহিম আবু বলেছেন: কোপাবে ছাত্রলীগ !! আর নাম দিবে শিবিরের ট্যাগ লাগিয়ে বলবে শিবির !! তারপরে ঘটনা ধামাচাপা দিতে ক্রসফায়ারে দিবে, যাতে প্রকৃত সত্য বের করা না যায় !!

৩| ১৬ ই জুন, ২০১৬ বিকাল ৫:৩০

শার্লক_ বলেছেন: হ আমরা বেকুব। সব বিশ্বাস করি।

১৭ ই জুন, ২০১৬ সকাল ৭:২৮

হাসান কালবৈশাখী বলেছেন:
ধৃত ফাহিম শিবিরের সাথে সম্পর্ক অস্বীকার করেছে, তবে হিজবুত সমর্থক সদস্য বলে জানিয়েছে।
ঢাকার উত্তরার দক্ষিণ খানে ফাহিমের বাড়ির প্রতিবেশী ও শিক্ষকরা বলছেন, নিভৃতচারী নামাজি এই তরুণ যে উগ্রপন্থায় জড়িয়ে পড়তে পারে, তাকে দেখে কখনও মনে হয়নি।
ফাহিম সম্পর্কে জানতে চাইলে প্রতিবেশী মঞ্জুরুল বলেন, “ছেলেটা কখনও চোখের দিকে তাকিয়ে কথা বলত না, মাথা নিচু করে চলাফেরা করত। ফজর সহ পাঁচ ওয়াক্ত নামাজ মসজিদে গিয়ে পড়ত।
“ওরা দেড় বছর হল ওরা এখানে, কিন্তু সে বাইরে আড্ডা দিত না। ওর কোনো বন্ধুকে বাসায় আসতে দেখিনি। এলাকায়ও তেমন বের হত বলে শুনিনি।”
খুন শেষকরে ফাহিমের হুকুমদাতারা তার বিদেশ যাত্রা নিশ্চিত করেছিল।
খুন করার আগে ফাহিম তার বাবার মোবাইল ফোনে এসএমএস করে বলেছিল- "বিদেশ চলে গেলাম, এছাড়া কোনো উপায় ছিল না। বেঁচে থাকলে আবারও দেখা হবে।”

৪| ১৭ ই জুন, ২০১৬ রাত ১২:০১

মোঃ মঈনুদ্দিন বলেছেন: ভাই, দেশের অনেক বিষয়েই কন্সপিরেসি হচ্ছে কিন্তু শুধু জঙ্গী দেখতে দেখতে ও শুনতে শুনতে আমরা এতোটাই যান্ত্রিক হয়ে যাচ্ছি যে আর কোন সমস্যা বা সংকট চোখেই দেখছিনা। বলছিনা যে, জঙ্গীবাদী লোক দেশে নেই। আছে এবং এর প্লট তৈরিতে রুলিং পার্টি এবং এলাইয়েন্সদের উপরও কিছুটা দায়ভার পড়বে। সবখানেই জঙ্গী কানেকশন খুঁজতে খুঁজতে গিয়ে দেশের ভিতর যুগ যুগ ধরে বেড়ে উঠা নানা ধরনের অশুভ সংগঠন আর তাদের ভয়াল ভয়ংকর কুকর্মগুলি দেখতেই পাচ্ছিনা। সন্ত্রাস ও সন্ত্রাসী এই শব্দগুলি আমাদের প্রশাসনের কর্তাব্যক্তি ও পোষা মিডিয়াগুলো ভুলেই যাচ্ছে। আফসোস!ভালো থাকুন। নিরপেক্ষতার সুন্দর আলোতে প্রোজ্জ্বল হোক আপনার পথ চলা।

১৭ ই জুন, ২০১৬ রাত ১১:৩৬

হাসান কালবৈশাখী বলেছেন:
এটা কি বললেন?
"জঙ্গী দেখতে দেখতে ও শুনতে শুনতে আমরা এতোটাই যান্ত্রিক হয়ে যাচ্ছি যে কুকর্মগুলি দেখতে পাচ্ছিনা"

কেন? আপনাকে চোখবন্ধ করে রাখতে বলেছে কে?
প্রথমআলো কি কম লিখছে? টকশোতে নুরুলকবির, আসিফনজরুলরা কি গলা বলা বন্ধ আছে?
এইসব ফালতু অযুহাতে জঙ্গিদের প্রতি সহানুভুতিশীল হওয়া ঠিক না।

৫| ১৮ ই জুন, ২০১৬ বিকাল ৫:১৫

মোঃ মঈনুদ্দিন বলেছেন: কাল বৈশাখী ভাই, আমার উপর ফিউরিয়াস হয়ে প্রতিক্রিয়াশীলদের মতো মন্তব্য করলেন। এটা নিশ্চয়ই আপনার নিজের মনের অভিব্যক্তিটিই জানালেন। কারো মন্তব্যে এভাবে ডিসিসান নেয়া কি ঠিক হলো ভাই? আপনি যা লিখেছেন তাতো প্রত্যেকটা ঘটনার পর পরই মিডিয়া এবং প্রোপাগান্ডিস্ট গভর্ণমেন্ট অফিসিয়াল সবাই বলাবলি করে আসছে।নতুন কিছু কী বলেছেন?
আর, আমি জঙ্গিদের প্রতি সহানুভূতিশীল কীভাবে বুঝলেন! আপনি আমার লেখার চেয়ে চেহারাকে সমস্যা ভেবে বসে আছেন। তাই, ভাবনা-চিন্তা করার সুযোগ পাননাই?
আপনি বোধহয় খেয়াল করেননি আপনার লেখার উপর আমার মতামত প্রথম বক্তব্যেই পরিষ্কার করেছি। আপনি শুধু ব্লগারদের মানুষ ভাবছেন আর বাংলাদেশে কোন মানুষ নাই ভেবে বসে আছেন। আমি বলতে চাই, আমরা দেশের ভিতর ঘটে যাওয়া প্রতিটা দূর্ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচার চাই। ব্লগাররাও মানুষ। তাদের মৌলিক-মানবিক অধিকার রয়েছে। তাদের উপর প্রতিটা আক্রমনের সমূচিত জবাব ল'এনফোর্সমেন্ট ডিপার্টমেন্ট এর কাছে দাবী জানাচ্ছি। আশা করি নিরপেক্ষভাবে তার সমাধান করবেন।
ভাই, রেগে গেলেনতো হেরে গেলেন, তাই না? ভালো থাকুন।

৬| ২১ শে জুলাই, ২০১৬ ভোর ৬:০৩

চাঁদগাজী বলেছেন:



মনে হয়, আওয়ামী লীগ ইহাকে সমস্যা মনে করছে না; অর্থাৎ সবকিছু তাদের কন্ট্রোলে আছে, চাইলে টাইট দিতে পারবে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.