নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

চলছে চলবে

হাসান কালবৈশাখী

আমি দুর্বার, আমি ভেঙ্গে করি সব চুরমার। আমি কালবৈশাখীর ঝড়! আমার ফেসবুকইডি www.facebook.com/norwstorm

হাসান কালবৈশাখী › বিস্তারিত পোস্টঃ

সাকিব একটা আন্তর্জাতিক মানের বেয়াদব

৩০ শে অক্টোবর, ২০১৯ সকাল ৮:০৬




আপনাদের কি ধারনা সাকিব দুধের শিশু , হঠাৎ তার উপর অপবাদ চাপিয়ে ২ বছরের ব্যান?

সাকিব একটা আন্তর্জাতিক বেয়াদব।
আত্নপক্ষ সমর্থনের যথেষ্ঠ সুযোগ না দিয়ে আইসিসি এত কাঁচা কাজ করে না।
ম্যাচ ফিক্সিং চেষ্টা মনিটর করছিল ক্রিকেট গোয়েন্দারা, বার বার ঘটার পরও রিপোর্ট না করার কারন জিজ্ঞেস করা হচ্ছিল, সাকিবের অধিক রাত পর্যন্ত হোটেলের বাইরে থাকা, অনেক গুরুতর অভিযোগ। সন্তোসজনক জবাব না পেলে তাকে কি করা হবে সে ভালভাবেই জানত।

পাপনকে অনেকেরই অপছন্দ।
ফেবুতে দেখলাম, সে হয়তো খেলাই বুঝে না, তবুও সে লিখেছে - সবই পাপনের চাল! জালিমের সন্তান জালিমই হয়। সাকিব কেন যে বেজন্মাদের দেশে জন্ম নিল!
দেশের ৩৫% লোক দলান্ধতার কারনে ভাল হোক মন্দ হোক এমনিতেই পাপনকে অপছন্দ।
তাদের পছন্দ বিসিবির তৎকালিন ভাইসপ্রেসিডেন্ট কোকো, আদম ব্যাবসায়ী লবি।

এছাড়াও সাধারন ক্রিকেটনুরাগিও অনেকে না বুঝেই পাপনকে অপছন্দ করে
পাপনের বক্তব্য অনেক ক্ষেত্রেই অসহনিয়, বাগারম্বর পুর্ন এবং অহমিকাপূর্ণ দতে পারে।
এসব দোষের কিছু না। নেতাগিরি করলে এসব অহমিকা সাধারন ব্যাপার।
যদিও গরিব দেশটির টাইগারদের রাস্তার গলির ক্রিকেট থেকে আকাশে তুলতে যত অগ্রগতি হয়েছে কোনটি কোকোদের নয়।
বাংলাদেশ ক্রিকেটে এজাবৎ যতটুকু অগ্রগতি সবাটাই শেখ কামাল, শেখ হাসিনা, সাবের হোসেন চৌধুরী, লোটাস কামাল, পাপনদের হাত ধরেই।

যা ঘটেছিল বিভিন্ন সময়ে।
(২০০৮-১০) যখন জুয়াড়িদের কাছ থেকে প্রস্তাব পেয়েছিল সাকিবরা, আকসুকে জানাতে দুবার ভাবেননি।
অথচ আন্তর্জাতিক ক্রিকেটে এক যুগের বেশি সময় কাটিয়ে দেওয়া অভিজ্ঞ সাকিব বিষয়টি আকসুকে জানানোর প্রয়োজন মনে করেননি! তাও এমন একজন জুয়াড়ির প্রস্তাব, যিনি আইসিসির কালো তালিকাভুক্ত!

২০১৭ সালের ৪ নভেম্বর থেকে ১২ ডিসেম্বর পর্যন্ত অনুষ্ঠিত বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসরে ঢাকা ডায়নামাইটসের হয়ে খেলেছিলেন সাকিব। সাকিব জানতেন, তাঁরই পরিচিত কোনো এক ব্যক্তি দীপক আগারওয়াল নামের এক ভারতীয় জুয়াড়িকে তাঁর ফোন নম্বর দিয়েছেন। নভেম্বরের মাঝামাঝি সময়ে আগারওয়ালের সঙ্গে হোয়াটসঅ্যাপে বার্তা আদান-প্রদান করেন সাকিব। তখনই সাকিবের সঙ্গে দেখা করার প্রস্তাব দেন আগারওয়াল।

২০১৮ সালের জানুয়ারিতে বাংলাদেশ-শ্রীলঙ্কা-জিম্বাবুয়েকে নিয়ে অনুষ্ঠিত ত্রিদেশীয় সিরিজের সময় দুজনের মধ্যে আবারও বার্তা আদান-প্রদান হয়। ১৯ জানুয়ারি শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচসেরা হওয়ার পর সেদিনই সাকিবকে অভিনন্দন জানিয়ে খুদে বার্তা পাঠান আগারওয়াল। এর পরপরই তিনি সাকিবের উদ্দেশে আরেকটি বার্তা পাঠান। সেটি হলো ‘কাজটা কি এখনই হবে, সাকিবের সাবধানি উত্তর। .. নাকি আমি আইপিএল পর্যন্ত অপেক্ষা করব?’ এখানে ‘কাজ’ বলতে মূলত দলের ভেতরের খবর পাচার করাকে বুঝিয়েছেন আগারওয়াল। কিন্তু আগারওয়ালের কাছ থেকে পাওয়া এই প্রস্তাবের কথা আইসিসির দুর্নীতি দমন ইউনিট (এসিইউ) বা অন্য কোনো দুর্নীতিবিরোধী সংস্থাকে জানাননি সাকিব। যদিও এ ব্যাপারে আগারওয়ালের সঙ্গে বার্তা আদান-প্রদান ছাড়া আর কিছুই করেনি সাকিব।

চার দিন পর ২৩ জানুয়ারি আগারওয়ালের কাছ থেকে আরও একটি হোয়াটসএপ বার্তা পান সাকিব। সেখানে আবারও দলের ভেতরের খবর ফাঁস করার জন্য সাকিবকে প্রস্তাব দেন তিনি। ওই খুদে বার্তায় আগারওয়াল লেখেন, ‘এই সিরিজের ব্যাপারে কোনো তথ্য পেতে পারি?’ দ্বিতীয়বারও কালো তালিকাভুক্ত একই ব্যক্তির কাছ থেকে এই প্রস্তাব পেলেও এবারও ACU বা অন্য কোনো দুর্নীতিবিরোধী সংস্থাকে বা বাংলাদেশের কাউকে কিছুই জানাননি সাকিব। বরং পরে জানাজানি তদন্ত শুরু হলে সবকিছু ডিলিট করে ফেলেন।
খুব সংগত কারনেই ডিলিট, কারন সাকিব মুল প্রস্তাব ডিনাই করলেও কিছু কিছু ইয়েস বলেছিলেন, দেখা করার ইচ্ছাও প্রকাশ পেয়েছিল।


ত্রিদেশীয় সিরিজে পাওয়া চোট কাটিয়ে ওঠার পর আইপিএলে খেলতে যান সাকিব।
২৬ এপ্রিল সানরাইজার্সের হায়দরাবাদের হয়ে মাঠে নামেন সাকিব। সেদিনও হোয়াটসঅ্যাপে আবারও সাকিবকে বার্তা পাঠান আগারওয়াল। সানরাইজার্সের একজন নির্দিষ্ট সেই খেলোয়াড় ওই ম্যাচে খেলবেন কি না, এ ব্যাপারে সাকিবের কাছে জানতে চান তিনি। এ ছাড়া দলের ভেতরের আরও কিছু খবরও জানতে চান এই বাজিকর। সেদিন বেশ অনেকক্ষণ ধরে কথা হয় সাকিবের। বাজিগর আগারওয়াল সাকিবের কাছে তাঁর ডলার ও বিটকয়েন অ্যাকাউন্টের ইনফো চান (ডলার বিটকয়েন ট্রান্সফার করতে?)। জবাবে সাকিব বলেন, তিনি আগে আগারওয়ালের সঙ্গে ডাইরেক্ট দেখা করতে চান।


একজন জুয়াড়ির প্রস্তাব পেয়ে দিনের পর দিন চুপ থাকা? (এটি স্ট্রিং অপারেশনও হতে পারে) ক্যারিয়ারের শুরু থেকেই সাকিব চলেছেন দাম্ভিক বেয়াদব ‘ডোন্ট কেয়ার’ মনোভাবে। আবার বাংলাদেশের বিসিবি প্রেসিডেন্ট পাপন কে জানাবে? কাউকেই জানায় নি।
জানিয়েছে হয়তো গডফাদার বাদলকে।

কে এই বাদল?
সাকিবের বন্ধু পরামর্শদাতা ফিলোসফার/গডফাদার ছিল লুতফর রহমান বাদল।
একজন বড় একজন ব্যাবসায়ী, স্পনসর/ফ্রানচাইজি/মালিক 'গাজী ট্যাংক ক্রিকেট', পরবর্তিতে 'লিজেন্ডস অব রুপগঞ্জ'। একজন আন্তর্জাতিক মাফিয়া, ঢাকা দুবাই করাচি লন্ডন। ২ নম্বরি কাজ, খেলাপি ঋন , (ক্যাসিনো) ফিক্সিং ইত্যাদি নানবিধ কারনে বর্তমানে দুদকের মামলা মাথায় নিয়ে অনেকদিন জাবত লন্ডন পলাতক।
এই বাদলের পরামর্শেই ভারত সফরের আগে হুট করে বেতন বৃদ্ধির জন্য অন্যান্ন ক্রিকেটারদের ভুলবুঝিয়ে অকারন ধর্মঘট ডেকে বসে। মুলত বাদলের প্রতিশোধমুলক এজেন্ডা পুরনের জন্যই। আর সাকিব এক বছর আগেই জানে ব্যান হবে। ব্যান হওয়ার আগে একটু হাইলাইট পাওয়ার চেষ্টা।



গত বিশ্বকাপে বিসিবি কর্মকর্তারাও বাদলকে বিশ্বকাপে বাংলাদেশের খেলায় ভিআইপি আসনে আইসিসির উচ্চপদস্থ কর্তাদের সাথে দেখে বিস্মিত হয়েছেন। জানা গেছে এবারের বিশ্বকাপে এর আগের কোন ম্যাচ দেখেননি বাদল। গুরুত্বপূর্ন ম্যাচে বাদলের উপস্থিতি, সাকিবের অধিক রাত পর্যন্ত হোটেলের বাইরে থাকা এবং তার পারফরম্যান্স মিলে দানা বাঁধছে সন্দেহ।

ক্রিকেটাঙ্গনে অনেকেই জানে বাদলের হাত কত লম্বা! পাকিস্তানি লীগ ভারতীয় ক্রিকেট লিগ আইপিএলের সঙ্গে বাদলের যেভাবেই হোক একটি লিঙ্ক আছে। সেখানে বাংলাদেশের কোন কোন খেলোয়াড় এবারের আইপিএল এ সুযোগ পাবেন সেখানেও প্রভাব বিস্তার করতে পারে বাদল।

এই বাদলের পরামর্শেই ভারত সফরের আগে হুট করে কথিত বেতন বৃদ্ধির জন্য অন্যান্ন ক্রিকেটারদের ভুলবুঝিয়ে আসন্ন ভারত সফর বয়কট করে ১১টি দফা জারি করে অকারন ধর্মঘট ডেকে বসে। দুদিন পর আরো ২ দফা (বিসিবির স্পনসার, বিজ্ঞাপন থেকে প্রাপ্ত এমাউন্টেরও অংশ চাই) যোগ করে মুলত বাদলের পাপনের উপর বাংলাদেশের উপর বাদলের প্রতিশোধমুলক এজেন্ডা পুরনের জন্যই। আর সাকিবতো এক বছর আগেই জানে তদন্ত হচ্ছে, ব্যান হবে। ব্যান হওয়ার আগে একটু হাইলাইট পাওয়ার চেষ্টা।

বাদল কি সাকিবকে ইউজ করলো? নাকি সাকিব নিজেই হটকারি বেয়াদব দাম্ভিকপুর্ন কাজ করলো, নাকি ব্যানের আগে একহাত নিলো? সময়ই বলে দিবে।

* বিভিন্ন পত্রপত্রিকা, টিভি দেখে ভাবলাম কিছু লিখি। এই পোষ্ট সবটাই আমার নিজস্ব ভাবনা, নিজস্ব ধারনা। আমার কাছে কোন প্রমান নেই। কেউ আরো কিছু তথ্য যোগ করতে চাইলে, বা আমার ভুল হলেও বলতে পারেন।

সংযোজন আপডেট: ৩১ অক্টোবর ২০১৯, ১২:৪৮

আমার ধারনাই সত্য হলো। সাকিব অনেক আগেই জানতো শাস্তি হবে। পাপনের কোন ষড়যন্ত্র নেই।
আজকের 'প্রথম আলো' থেকে হুবুহু তুলে দিলাম

বাজিকর দীপক আগারওয়ালের সঙ্গে সাকিবের যে বার্তা আদান–প্রদান আইসিসি প্রকাশ করেছে, তাতে এগুলোকে আংশিক মনে হতেই পারে। সাকিবও বলেছেন আগারওয়ালের পাঠানো কিছু বার্তা তিনি আগেই মুছে ফেলেছেন। তবে আইসিসির তদন্ত কর্মকর্তারা এ ব্যাপারে পুরোপুরিই নিশ্চিত হয়েছেন যে আগারওয়ালের সঙ্গে দীর্ঘদিন ব্যাপি হোয়াটসএপে যোগাযোগ ও বার্তা আদান-প্রদান ছাড়া আর কোনো বড় অন্যায়ের সঙ্গে জড়িত নন সাকিব। তাঁর ব্যাংক হিসাবে তাঁরা কোনো অস্বাভাবিক লেনদেনের তথ্য পাননি।

ফিক্সিং বা বাজিকরদের সঙ্গে ক্রিকেটারদের সংশ্লিষ্টতা তদন্তের জন্য আইসিসির ১০ থেকে ১২ জনের একটি অভিজ্ঞ দল আছে, যাদের বেশির ভাগই ইংল্যান্ডের পুলিশ বিভাগের সাবেক কর্মকর্তা। যেকোনো দেশের যেকোনো খেলোয়াড়ের বিরুদ্ধে সম্পূর্ণ স্বাধীনভাবে তদন্ত করতে পারেন তাঁরা। এমনকি কোনো দেশের ঘরোয়া ক্রিকেটের ঘটনা তদন্তেও তাঁদের সংশ্লিষ্ট বোর্ডকে জানাতে হয় না। সাকিবের ব্যাপারটিও সেভাবেই তদন্ত হয়েছে, বিসিবিকে সবকিছুর বাইরে রেখে। এ বছরের জানুয়ারি ও আগস্টে যে তাঁরা দুবার বাংলাদেশে এসে সাকিবের সঙ্গে কথা বলে গেছেন, সেসবও বাংলাদেশের সবার অজান্তে এমনকি বিসিবির অজান্তে।

শাস্তি একটা হতে পারে এবং সেটির ঘোষণা আসতে পারে বাংলাদেশ দলের ভারত সফরের সময়, তা আইসিসির কাছ থেকেই জানতে পারেন সাকিব। আইসিসি তাঁকে পরামর্শ দেয় শাস্তি মেনে নেয়ার মানসিক প্রস্তুতি নিয়ে আপাতত খেলা থেকে দূরে থাকতে।
অন্যদিকে সাকিবের একটা অনুরোধ ছিল, তাঁর শাস্তির সিদ্ধান্ত যেন বাংলাদেশ দলের ভারত সফরের আগেই জানানো হয়। তিনি চাননি সফরের মাঝপথে এটা হোক। কারণ, সেটি হতো তাঁর এবং দেশের ক্রিকেটের জন্য বেশি বিব্রতকর। সে জন্যই সফরের আগে শেষ দুই দিন অনুশীলন থেকে নিজেকে সরিয়ে রাখেন সাকিব।
সুত্র - view this link

মন্তব্য ৪৩ টি রেটিং +১/-০

মন্তব্য (৪৩) মন্তব্য লিখুন

১| ৩০ শে অক্টোবর, ২০১৯ সকাল ৮:৩৪

বিষন্ন পথিক বলেছেন: দশ বছর আগের গীত বাদ দেন। সাবের হোসেনকে বোর্ডের সভাপতি করলে অনেক ভালো হতো। সাকিব বেয়াদপ ভালো কথা কিন্তু বাংলাদেশের জন্য তার অবদান অনেক। নিজের যোগ্যতা দিয়ে দিয়ে সে আজকের 'বেয়াদপ'। নারকেল তেল দিয়ে সিথি করা শান্ত সাত চড়ে রা না করা গোল্ডেন ডাক পাওয়া প্লেয়ার থেকে ফিফটি মারা বেয়াদপ অনেক ভালো।

৩০ শে অক্টোবর, ২০১৯ দুপুর ২:২২

হাসান কালবৈশাখী বলেছেন:
সোশাল মিডিয়ায় এমন আধা বাংলা ভোদাই প্রজন্ম দিয়ে জাতীর ভবিষ্যৎ অনেক অন্ধকার।
কথায় কথায় বলে I hate politics.

জোড় গলায় I hate politics. বললেও কিন্তু এদের চিন্তা চেতনা, এদের আবেগ সব দলান্ধতায় ভরপুর।
কোথাকার কোন ফালতু ছোকড়া গায়ক জাতীয়সঙ্গিত নিয়ে বাজে উক্তি করলো। সাথে সাথে এইসব দলান্ধের দল সেই ছোকড়াকে হিরো বানাতে বানাতে একেবারে নবীর পর্যায়ে নিয়ে যাওয়ার মত অবস্থা!

সাকিব যেই পাপনের বিরুদ্ধে যেয়ে ভারত সফর বয়কটের হুমকি দিল, বাংলাদেশকে জিম্মি করলো।
হিসেবে সবারই সাকিবকে নিন্দা করার কথা। কিন্তু I hate politics প্রজন্ম আছে না ...

২| ৩০ শে অক্টোবর, ২০১৯ সকাল ৮:৩৫

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: এই পোস্ট পড়ে আপনার ভুল ভ্রান্তি ধরা সম্ভব নয়। তবে সাকিবের ব্যাপারে দুটো কথা বলতে পারি। প্রথমত, সে একজন এ্যারোগেন্ট টাইপের ক্রিকেটার। নিজে ভালো খেলেন বলে কাউকে পাত্তা না দেওয়ার একটা প্রবণতা তার ভেতরে প্রবলভাবে বিদ্যমান। আচার আচরণে সাধারণ ভদ্রতারও যথেষ্ট অভাব আছে। দ্বিতীয়ত, তার মতো বিশ্বমানের একজন অলরাউন্ডার দলে না থাকলে বাংলাদেশ ক্রিকেটেরও চরম ক্ষতি হবে। যদিও প্রাকৃতিক বিধানে এই দুনিয়াতে কেউই অপরিহার্য নয়। এখন এই দুটি বিষয় মাথায় রেখে তাকে হ্যান্ডেল করার ক্ষেত্রে কৌশলী হওয়া প্রয়োজন ছিল। কিন্তু বিসিবি তা করতে পারেনি।

৩০ শে অক্টোবর, ২০১৯ সকাল ৮:৪৩

হাসান কালবৈশাখী বলেছেন:
একজন ভাল মেধাবী ক্রিকেটারের অধপতন মেনে নেয়া যায় না।
তার মতো বিশ্বমানের একজন অলরাউন্ডার দলে না থাকলে বাংলাদেশ ক্রিকেটের ক্ষতি হবে।
তবে বিশ্বে কোথাও যতবড় খেলোয়াড়ই হোক বেয়াদবি বিশৃক্ষলা মেনে নেয়া হয় না।

৩| ৩০ শে অক্টোবর, ২০১৯ সকাল ৮:৫৮

বলেছেন: বেয়াদব নাম্বার ওয়ান।।।

৩০ শে অক্টোবর, ২০১৯ দুপুর ১২:২৬

হাসান কালবৈশাখী বলেছেন: - একজ্যাক্টলি!

৪| ৩০ শে অক্টোবর, ২০১৯ সকাল ৯:১১

রাজীব নুর বলেছেন: জুয়াড়িদের প্রস্তাব সে কেন জানায় নি??
হয়তো তার এবং তার পরিবারের কথা ভেবে। জুয়াড়িরা হয়তো সাকিবের পরিবারের ক্ষতি করতো। তাই সে চুপ করে গেছে।

৩০ শে অক্টোবর, ২০১৯ দুপুর ১২:২৮

হাসান কালবৈশাখী বলেছেন:
শাকিব বছরব্যাপি এই কালো তালিকাভুক্ত জুয়াড়ির সাথে কথাবার্তা চালিয়ে গেছে, দেখাও করেছে।
হয়তো দরে বা বিভিন্ন কারনে বা সাকিবের সততার কারনে, বা ভয়ে বনিবনা হয় নি।
সব মেসেজ ডিলিট করে শাকিব ভেবে ছিল কেউ কিছু জানবে না।

হটাৎ একদিন জানুয়ারির সকালে আকসুর দারোগার ফোন -
সাকিব, আমরা তো টপ জুয়াড়িদের ফোনে গোয়েন্দা লাগায় রাখি, দেখলাম আগরওয়ালার সাথে তোমার কিছু কথাবার্তা, দেখাও করেছ দেখলাম। তোমার সাথে আমাদের কিছু কথা আছে।
না আকসুর দারোগারা পেশাদারিত্বের সাথে কাজ করেছে সাকিব নিরংকুশ ভাবে দোষি প্রমানিত না হওয়া পর্যন্ত হাটে হাড়ি ভেঙ্গে লোকজন জড় করে নি।

৫| ৩০ শে অক্টোবর, ২০১৯ সকাল ৯:২৯

রাশিয়া বলেছেন: বিরাট কোহলির সাথে তুলনায় সাকিবের কোন অবস্থানই নেই। সেই কোহলি টিমমেটদের সাথে প্র্যাকটিস করে, জিম করে। কিন্তু সাকিবের আলাদা জিম লাগে, প্র্যাকটিশিয়ান লাগে। টিমওয়ার্কে সে একদমই বিশ্বাসী না। খুব দেমাগ দেখিয়ে চলে। আমি মনে করি উপযুক্ত সাজাই সে পেয়েছে।

৩০ শে অক্টোবর, ২০১৯ দুপুর ১২:৩২

হাসান কালবৈশাখী বলেছেন:
একমত হওয়ার জন্য ধন্যবাদ।
কোন প্লেয়ার হোক নেতা হোক অভিনেতা হোক নাক উঁচু স্বভাব আমার ভিষণ অপছন্দ।

৬| ৩০ শে অক্টোবর, ২০১৯ সকাল ৯:৩৫

রাজীব নুর বলেছেন: এটা শেষ পর্যন্ত একটা খেলা।
'ক্রিকেট' দেশ ও জাতির উন্নয়নের হাতিয়ার নয়। দেশকে গৌরবান্বিত করার জন্য খেলা ছাড়াও আর অনেক মাধ্যম আছে।
ইউরোপ আমেরিকার বায়ার'রা নিশ্চয় আমাদের ক্রিকেট খেলা দেখে গার্মেন্টস পোশাকের অর্ডার দেয় না। সৌদি মালয়েশিয়া নিশ্চয় আমাদের ক্রিকেটারদের দেখে শ্রমিক নেয় না।

খেলাধুলা দিয়ে যদি জাতির উন্নতি হত তাহলে ব্রাজিল হত পৃথিবীর সবচেয়ে শক্তিশালী রাষ্ট্র।

৩১ শে অক্টোবর, ২০১৯ রাত ১২:২৪

হাসান কালবৈশাখী বলেছেন:
'ক্রিকেট' দেশ ও জাতির উন্নয়নের হাতিয়ার নয়। ভুল।
সারা পৃথিবীতে ফুটবল ক্রিকেট বেসবল বাস্কেট বল টেনিস আমেরিকান (নারিকেল টাইপ) ফুটবল দেশের অর্থনীতিতে বিশাল ভুমিকা রাখে। বিশাল আয়। দেশের জিডিপিতে অবদান রাখে।
ব্রাজিল পৃথিবীর অন্যতম ধনী রাষ্ট্র। যাত্রিবাহি বিমান তৈরি করে।

৭| ৩০ শে অক্টোবর, ২০১৯ সকাল ৯:৫২

কিরমানী লিটন বলেছেন: মানুষ আওয়ামীলীগের সংস্পর্শে এলে সে আর মানুষ থাকে না- হয়ে যায় বেপরোয়া, বেয়াদপ। সাকিবের ক্ষেত্রেও তাই ঘটেছে। যেদিন তেকে পিএমের পায়ের তলায় জায়গা পেলো- সেদিন থেকেই সে আপাদমস্তক বেয়াদপে পরিনত হলো।

৩০ শে অক্টোবর, ২০১৯ দুপুর ১:১২

হাসান কালবৈশাখী বলেছেন:
যেভাবেই পয়দা হোক শালার পুতে আপাদমস্তক বেয়াদপ।

১৫ জুন ২০১৪। মিরপুর ভিআইপি গ্র্যান্ডস্ট্যান্ডে বসে খেলা দেখতে আসা চার জন তরুণের একজন বা দুজন সাকিবের স্ত্রীকে কথিত ইভটিজিং।
আসলে সেলফি তুলতে মুখ ফেরাতে বলছিল কয়েকবার।
বউ সাকিবকে বলল দেখ তো কি বলে ..
দাঁড়িয়ে গেল সাকিব। বউকে হিরোগিরি দেখাতে হবে না! ছুটে গ্যালারিতে গেল সাকিব একাই। ৪ জনকেই জনসমক্ষে কিল-ঘুষি- লাথি।
বিসিবি কর্তারা অবস্য এ ঘটনার ইভটিজিং এর ঘটনা আমলে না নিয়ে সাকিবের আচরণ, নিরাপত্তা নিয়ে নিয়ে কথা বলেছেন।
এভবে একা গ্যালারিতে ঢুকে লোকজনের সাথে মারামারি করা। পুলিশকে বললেই হোত।
টপ ফর্মের একজন প্লেয়ার মারামারি করে আহত/নিহত হওয়া কোন ভাল কাজ না।
এইকাজ বিদেশে করলে আইন নিজের হাতে তুলে নেয়া, মারামারি করার অপরাধে ২ বছর জেল হোতো সাকিবের।

৮| ৩০ শে অক্টোবর, ২০১৯ সকাল ১০:৪৬

মা.হাসান বলেছেন: সইততো কইসেন, ব্যাডায় ভদের ভদ। এই জন্যেই তো নমিনেশন পায় নাইক্কা।

তয় অহন কিরকেট বাদ দিয়া একবছর চেতনালীগের উপদেষ্টা জয়নাল হাজারী ( জানু আমার জানু ভাই) এর শাগরেদগিরি কইরা কিছু আদপ শিইখা আসুক।

৩০ শে অক্টোবর, ২০১৯ দুপুর ১২:১৩

হাসান কালবৈশাখী বলেছেন:
একজন ব্লগার তো দেখলাম পোষ্ট দিয়েছে -
সাকিব এড করে বহুত টাকা কামায়! পাপনের ভোতা চেহারা, কেন কেউ তাদের ডাকে না। হিংসা।

৯| ৩০ শে অক্টোবর, ২০১৯ সকাল ১১:০০

ব্রাক্ষনবৈশ্যশুদ্র বলেছেন: সব জু্য়াড়ি ভারত মাতার সন্তান । জয় হিন্দ

৩০ শে অক্টোবর, ২০১৯ দুপুর ১২:৪৯

হাসান কালবৈশাখী বলেছেন:
জুয়ারী সবই হিন্দু। ঠিক আছে।
তবে খাঁটি না। সবই দুবাই, লন্ডন ভিত্তিক হিন্দু।

১০| ৩০ শে অক্টোবর, ২০১৯ দুপুর ১২:২৯

গিয়াস উদ্দিন লিটন বলেছেন: আওয়ামীলীগ কিনা এই বেদ্দপকে দিয়া বিজ্ঞাপন বানাইল-'ভরসা রাখুন নৌকায়।'

৩০ শে অক্টোবর, ২০১৯ দুপুর ১:২০

হাসান কালবৈশাখী বলেছেন:
ব্যাদ্দপ শিল্পিও ছিল
আওয়ামীলীগ তো মাগনা করায়নি, বাংলাদেশের সব টপ শিল্পি, নাট্যকার, খেলোয়াড় ভাল এমাউন্টে পেশাদার বিজ্ঞাপন নির্মাতা দিয়েই জয়বাংলার এড তৈরি করেছে।

৩১ শে অক্টোবর, ২০১৯ দুপুর ১:২৩

হাসান কালবৈশাখী বলেছেন:
মাশরাফি ও সাকিব জাতীয় নির্বাচনে অংশ নেয়ার ইচ্ছা প্রকাশ করায় তার চৌদ্দ গোষ্ঠী উদ্ধার করেছিল একদল মানুষ।
বিরামহীন ভাবে সাকিব পরিবারের নারী সদস্যদের গর্ভবতী বানাচ্ছিল সেই সব অসভ্য ইতর প্রকৃতির দলবাজরা।

কিছুদিন আগে সাকিবকে যারা নোংরা ভাষায় গালাগালি করেছিল তারা সবাই এখন সাকিবের পক্ষ নিয়েছে।
সাকিব দোষি জানা সত্তেও সাকিবের পক্ষ নিয়েছে। কেন নিয়েছে?
পাপন যত খারাপই হোক সাকিবের জুয়ারিকান্ড ও ধরা খাওয়াতে পাপনের বিন্দুমাত্র হাত নেই।
এরপরও কেন অপরাধী সাকিবের পক্ষনিয়ে পাপনকে বিষদগার?
কারন অসভ্য ইতর প্রকৃতির দলবাজদের বিপক্ষ দলের নেতা পাপন ।

১১| ৩০ শে অক্টোবর, ২০১৯ দুপুর ১২:৪০

বিচার মানি তালগাছ আমার বলেছেন: আবেগের বশে শেখ কামালকেও ক্রিকেটের জন্য অনেক করেছেন লিখে চালিয়ে দিলেন!!!
মূল পয়েন্টগুলো হল -
জুয়াড়ির তিন বার যোগাযোগ করা এবং সাকিবের চেপে যাওয়া...
বিসিবি প্রধানের আফগানিস্তান-এর সাথে টেস্ট হারা নিয়ে ষড়যন্ত্র তত্ত্ব...
ধর্মঘটের কয়েকদিন পর আকসুর তোড়জোড়...
আইসিসির ঘোষণার আগেই বাংলাদেশে সবার আগে সমকালে'র আগাম সংবাদ প্রকাশ...
কোন রকম ধানাই পানাই এবং আত্মপক্ষ সমর্থন ছাড়া সাকিবের দোষ স্বীকার...
সব কিছু মিলিয়ে অনেক জটিল। সাকিবই জানে আসল ঘটনা। হয়তো বই লিখবে ২০ বছর পর। তোলপাড় হবে তখন...

৩০ শে অক্টোবর, ২০১৯ দুপুর ১:৪৩

হাসান কালবৈশাখী বলেছেন:
ধর্মঘটের কয়েকদিন পর আকসুর তোড়জোড়...?

না ভুল।
তদন্ত বছরব্যাপি চলছিল। এ বছর জানুয়ারিতে আকসুর কাঠগড়ায় তলব করা হয়েছিল সাকিবকে।

অভিযোগ গুরুতর। এমননা যে ১ বার প্রস্তাব দিছে, প্রস্তাব ফিরিয়ে দিছে।
এপ্রিল ২০১৭ থেকে ২০১৯, মোট ১৬ বার আইসিসির চিহ্নিত কালো তালিকাভুক্ত একজনের সাথে মেসেজ বিনিময়। দেখা করার ইচ্ছা, লন্ডনে অধিক রাত পর্যন্ত একা হোটেলের বাইরে অবস্থান ...।

দুএক দিনের ভেতরেই রায় আসবে সাকিব জানতো।
সব জেনেশুনেই আরেক মাফিয়া (সাকিবের বন্ধু) বাদলের প্ররচনায় মাশরাফিকে অন্ধকারে রেখে দলের খেলোয়াড়দের ভুল বুঝিয়ে ভারত সফর বয়কটের হুমকি দিয়ে পাপনের উপর একহাত নেয় বাদল।

১২| ৩০ শে অক্টোবর, ২০১৯ দুপুর ১:১৫

ঠাকুরমাহমুদ বলেছেন: সাকিব আল হাসান কে আইন করে (আইন করতে হবে না, বাংলাদেশে তৎকালীন বৃটিশ আইন বলবৎ আছে) দ্বীপান্তর পাঠানো উচিত।

৩০ শে অক্টোবর, ২০১৯ দুপুর ১:৪৮

হাসান কালবৈশাখী বলেছেন:
এত ক্ষেপে গেলে হবে ভাই।
সাকিবের লগুদন্ড হয়েছে, যেহেতু ক্রিকেট, শাস্তি কমবে, ধরেন ৩ মাস। মামুলি।

ফুটবল বা টেনিস হলে সে ইহজনমেও ফিরে আসতে পারতো না। আজীবন বহিষ্কার হোতো

৩১ শে অক্টোবর, ২০১৯ রাত ১:৫৫

হাসান কালবৈশাখী বলেছেন:
ঠাকুরমাহমুদ ভাই
বুকমেকার দীপক আগারওয়াল আমাদের তামিম ইকবালকেও একইভাবে হোয়াটসআপে বিভিন্ন অফার দিয়েছিল।

কিন্তু তামিম জুয়ারীকে ঝুলিয়ে না রেখে অতি দ্রুততার সাথে বিষয়টি বিসিবিকে জানায়, বিসিবির মাধ্যমে আকসু/ আইসিসিকে জানায়। পরে আইসিসি তামিম ইকবালের একটি সাক্ষাত্কার নেয়। তামিমের থেকে সব ইনফরমেশন নিয়ে তামিমকে সহযোগীতার জন্য সম্মানের সহিত ধন্যবাদ জানিয়ে বিদায় জানায়।
আর সাকিব মিয়া কি করলো? ২ বছর দরদাম করে আগরওয়ালার সাথে দেখা করার ইচ্ছা .. কি বলবেন?

১৩| ৩০ শে অক্টোবর, ২০১৯ দুপুর ২:৫৭

ঢাবিয়ান বলেছেন: ্সাকিবের মত বেয়াদ্দপকে আজীবন নিশিদ্ধ করা উচিৎ। জিন্দেগীতেও যেন আর ক্রিকেটের নামও মুখে নিতে সাহস না পায়।

৩০ শে অক্টোবর, ২০১৯ বিকাল ৩:৩০

হাসান কালবৈশাখী বলেছেন:
আইসিসি হয়তো তিন মোড়লের গোলামি করে, পাপনের না।
আকসু ভিন্ন একটি সংস্থা। বিভিন্ন অভিযোগের কারনে চলতি বছরের ২৩ শে জানুয়ারী এবং ২৭ শে অগাস্ট কাঠগড়ায় দাড় করিয়ে দু'টি সাক্ষাৎকার হয় সাকিবের আকসু'র সাথে৷
২০১৭ থেকে ২০১৮ পর্যন্ত ঘটনা।
অনেক তদন্ত শেষে ২৯ শে অক্টোবর সাকিবের বিরুদ্ধে গঠন করা হয় অফিশিয়াল চার্জ শিট। সাকিব বিনা তর্কে নিজে তার দোষ স্বীকার করেছে।
পাপনের বিরুদ্ধে হাজারটা অভিযোগ থাকতে পারে। নানান কাজে, কথায় আমিও পাপনের উপর বিরক্ত।
কিন্ত কিছু পাব্লিকের সব দোষ পাপনের এই হাস্যকর দোষারোপ দেখে অবাক না হয়ে পারছিনা।
আকসু দুদকের মত সম্পুর্ন ইন্ডিপেন্ডেট সংস্থা । একে অসীম ক্ষমতা দেয়া হয়েছে। বাংলাদেশও স্বাক্ষরকারি দেশ।
পাপন কেন, পৃথিবীর কারো কথাতেই আইসিসি/ আকসু প্রভাবিত হয় না।

১৪| ৩০ শে অক্টোবর, ২০১৯ বিকাল ৪:৫০

কাজী আবু ইউসুফ (রিফাত) বলেছেন: সাকিব গ্যালারিতে যে ঘটনা ঘটিয়েছিল - পরবর্তীতে অনুসন্ধানে দেখা গেল ঐ ছেলে গুলো বিসিবি উচ্চপদস্থ কর্মকর্তার নিকটাত্মীয়!!!!!!!!!!!!!!

১৫| ৩০ শে অক্টোবর, ২০১৯ সন্ধ্যা ৬:১৮

রাজীব নুর বলেছেন: ধন্যবাদ আমার মন্তব্যের উত্তর দেওয়ার জন্য।
ভালো থাকুন।
আরেকটা মন্তব্যের উত্তর কিন্তু দেন নি।
সুস্থ থাকুন।

৩১ শে অক্টোবর, ২০১৯ রাত ১২:৪৭

হাসান কালবৈশাখী বলেছেন:
অনেক প্রশ্নের জবাব এখনো অন্ধকারে।
সাকিব জেনে-বুঝেও কেন কোন আলোচনা বাদে কথিত বেতন বৃদ্ধি নিয়ে সতীর্থ খেলওয়াড়দের প্ররোচিত করে কোন নোটিশ ছাড়াই ধর্মঘটে গেল। এটা উনাদের পিঠে চাকু মারা শুধুই ন​য় - বাংলাদেশ ক্রিকেটের বড় বদনাম।
মাশরাফিকেও অগোচরে রাখা হ​য়​। কেন​?
আন্দোলনের ইতিহাসে এই প্রথম নতুন একটি ত্বরিকাও দেখলাম - মুখপাত্র হিসাবে ব্যারিষ্টার নিয়োগ​।
মাশরাফিকে প্ররোচিত করা সম্ভবপর হতো না। তিনি অবস্যই ধর্মঘট ছাড়াই এই সব মামুলি সমস্যার সমাধান করে দিতে পারতেন​।

১৬| ৩০ শে অক্টোবর, ২০১৯ রাত ৮:২৯

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
বেয়াদব ঠিক আছে
তবে লঘু পাপে গুরু দন্ড
ঠিক হয়নি।
পাপনতো ঘটনা জানতো
তারও সাস্তি হওয়া আবশ্যক।

৩১ শে অক্টোবর, ২০১৯ রাত ১২:০৬

হাসান কালবৈশাখী বলেছেন:
ধন্যবাদ নুরু ভাই।

পাপ লঘু মোটেই না।
৩টি পাপ করেছে। কাউকে বলেনি
২ বছর জাবত তদন্ত চলছে। কাউকে বলে নি
এবছর জানুয়ারিতে সাকিব ব্যারিষ্টার ভাড়া করে ২ দফা আকসু কাঠগড়ায় জেরার সম্মুখিন হয়েছে। কাউকে জানায় নি।

কিন্তু বাংলাদেশে কাউকে জানালো না। কেন?
সে বিসিবির কাছে সাহায্য চাইতে পারতো। রাষ্ট্রের কাছে সমর্থন চাইতে পারতো। জনপ্রীয় খেলোয়ার সবাইকে জানিয়ে সমর্থন চাইতে পারতো।
কিছুই করে নি। কারন সে জানে সে অপরাধী।

এপ্রিল ২০১৭ থেকে ২০১৯, মোট ১৬ বার আইসিসির চিহ্নিত কালো তালিকাভুক্ত একজনের সাথে মেসেজ বিনিময়। একাউন্টে
একাউন্ট নম্বর চেয়ে (ডলার পাঠানোর) প্রস্তাবে ডিনাই না করে .. দেখা করার ইচ্ছা।
টিম বাংলাদেশ সফরে লন্ডনে অধিক রাত পর্যন্ত একা হোটেলের বাইরে অবস্থান ...।
এসব লঘু পাপ?

পাপনের এসব জানার কথা না।
পাপনকে জানানো হয়েছে ফাইনাল রায়ের আগে, আইনমাফিক পদাধিকার বলে।
২৯ শে অক্টোবর সাকিবের বিরুদ্ধে অফিশিয়াল চার্জ শিট করে দোষি সাব্যস্ত হয়।


১৭| ৩১ শে অক্টোবর, ২০১৯ রাত ১২:২৬

দ্যা প্রেসিডেন্ট বলেছেন:
দেশে তো বিনোদনের অভাব ছিল না বাপু, তুমি এ কী শুরু করলা!

বেচারা এমনিতেই শোকে মর্মাহত এমন অবস্থায় তোমরা যদি নিজেদের পবিত্র করার জন্য আমার মত লুচ্চামি করে বেড়াও, তবে সে মুখ লুকাবে কোথায় বল?


ধন্যবাদ তুমি পেতেই পারো ;) ব্লগের মুক্তির আমেজ না ফুরাতেই ব্লগটাকে মাতিয়ে রাখতে শুরু করেছো।


ভালো মন্দ কেমন আছো জানাইয়ো :)

৩১ শে অক্টোবর, ২০১৯ দুপুর ২:৪৭

হাসান কালবৈশাখী বলেছেন:
ইয়োর এক্সিলেন্সি,
প্রেসিডেন্ট এর কাছথেকে ধন্যবাদ পাওয়া, এ তো বিশাল ব্যাপার!

আর ওসব বলে কেন যে এভাবে লজ্জা দিচ্ছেন স্যার।

১৮| ৩১ শে অক্টোবর, ২০১৯ সকাল ৮:৩৯

Sujon Mahmud বলেছেন: পাপন প্রতিবছরে হাজার খানিক তৈরি করা সম্ভব।সাকিব ১০০ বছরেও একটা তৈরি হবে না।পারলে সাকিবের মত একটা বেয়াদব তৈরি করে দেখা।

০১ লা নভেম্বর, ২০১৯ রাত ৩:০২

হাসান কালবৈশাখী বলেছেন:
প্রথম কমেন্টেই তুই বলা! ... দুলাভাই নাকি?

সাকিবকে তৈরি করেছে কে?

স্বাধীন রাষ্ট্র বাংলাদেশে জন্ম নিয়েছে বলেই সাকিব আজকের সাকিব।
পাকিস্তানে জন্ম হলে বাঙ্গালী হিসেবে স্থান হোত করাচি বস্তিতে। যত ভালই খেলুক পাকিস্তান টেষ্ট টিমে চান্স পেত না।
বাংলাদেশ স্বাধীন না হলেও একই অবস্থা হোত, মানে পরাধীন দেশে মাগুরার জেলা ক্রিকেট দলে।
ভারতে জন্ম নিলে বাঙ্গালী হিসেবে বহু কষ্টে স্থান হয়েছিল সৌরভের। ইতিহাসে এক বাঙ্গালী। সাকিবের কোন স্থান হোত না।

স্বাধীন উদিয়মান সফল রাষ্ট্র বাংলাদেশ।
জনগনের করের টাকায় তৈরি বিকেএসপিতে প্রায় বিনামুল্যে পড়ানো হয়েছে, ট্রেনিং হয়েছে, ভাল পেরেছে তাই সাকিব আজকের সাকিব হয়েছে।
মুজিব ও আওয়ামীলীগের নেতৃত্বে মুক্তিযোদ্ধারা দেশটি স্বাধীন ও উন্নত না করলে সাকিব পরাধীন অবস্থায় পাকি টেষ্ট টিমে চান্স পেতনা, ডাংগুলি খেলতে হতো মাগুরায়।

আর স্বাধীন বাংলাদেশেও মুক্তিযুদ্ধ পক্ষ পুনরায় ক্ষমতায় এসে শেখ হাসিনা, ডালমিয়া, লোটাসকামাল সাবেরহোসেনরা তখন টেষ্ট স্ট্যাটাস চেয়ে জোরাজুরি করে টেষ্ট স্ট্যাটাস ছিনিয়ে না আনলে তখন এগিয়ে থাকা কেনিয়া টেষ্ট স্ট্যাটাস পেয়ে যেত। আর বাংলাদেশের ক্রিকেটাররা কেনিয়ার মত পথে পথে ঘুরতো, কেনিয়া এখনো টেষ্ট স্ট্যাটাস পায় নি।

বাংলাদেশের ওয়ান ডে স্ট্যাটাস টেষ্ট স্ট্যাটাস না থাকলে সাকিব মাসে বেতন বিজ্ঞাপন স্পনসর বাবদ কোটি টাকা কামাতে পারতো না। বড়জোড় কলাবাগান ক্লাবে বা এজাক্স ক্লাবে স্থান হোত।

১৯| ৩১ শে অক্টোবর, ২০১৯ দুপুর ১২:৩৯

ঠাকুরমাহমুদ বলেছেন: হাসান কালবৈশাখী ভাই, এ ব্যাপারে আমার একটি পোষ্ট দেওয়া খুব দরকার মনে করছি - সমস্যা হচ্ছে আমার হাত বাধা।

৩১ শে অক্টোবর, ২০১৯ দুপুর ১:২৫

হাসান কালবৈশাখী বলেছেন: কি সমস্যা ভাই? ... আল্লার কসম, আমি কিছুই জানি না।
একটু খুলে বলেন।

২০| ৩১ শে অক্টোবর, ২০১৯ দুপুর ১:৪১

ঠাকুরমাহমুদ বলেছেন:

আমার রাজনৈতিক পোষ্ট সহ বিতর্কিত পোষ্ট দিতে আইনি কোনো বাধা নেই, ব্লগেও বাধা নেই - বাধা থাকলে এডমিন আমাকে নোটিস দিতেন হয়তো ব্যানও করে দিতেন। সমসা হচ্ছে ব্লগারদের। পোষ্টের বিষয়ের বাইরে আজেবাজে মন্তব্য করে ব্যাক্তি আক্রমণ করে যাচ্ছেন। পোষ্টে ৭ নং মন্তব্য দেখার অনুরোধ করছি। এদের কি সমস্যা হয়েছে তারা নিজেরা জানেন আর তাদের স্রষ্টা জানেন। লেখালেখির নামে ঘন্টা অন্যর পোষ্টে ও আমার নিজের পোষ্টে আমার নামে আজেবাজে মন্তব্য করে যাচ্ছেন গত প্রায় ২ বছর যাবত। এরা বেশ কয়েকজন



বি: দ্র: ২০ নং মন্তব্যটি মুছে দিন বানানে ভুুল আছে।

৩১ শে অক্টোবর, ২০১৯ দুপুর ২:৩৭

হাসান কালবৈশাখী বলেছেন: মুছে দিয়েছি।

দেখলাম। এরা ফালতু ছাগু টাইপ মাল্টি।
কার মাল্টি একটু এনালাইসিস করলেই বের করতে পারবেন।
আমাকে তো অহরহ জালায়। আসল নামেও জ্বালায়। ইগনোর করি। আপনিও ইগনোর করেন, জবাব দিয়েন না।

২১| ০১ লা নভেম্বর, ২০১৯ রাত ২:১০

ধ্যত্তেরিকাষতড়এএতধ্যত্তেরিকা বলেছেন: আপনিও ভীষন দলকানা। তবে মূল বক্তব্যের সাথে সম্পূর্ণ একমত। সাকিব একটা হারামী রকমের বেয়াদব। সে বরং লঘু শাস্তি পেয়েছে। লোকজন কেনো পাপনকে দোষছে বুঝলাম না! পাপনের তার পাশে দাঁড়ানোর ঘোষনায় তার স্নেহশীলতাই বরং ফুটে উঠেছে। আইসিসি কি আওয়ামীলীগের অঙ্গ সংগঠন নাকি! বরং টিপিক্যাল আওয়ামী ছ্যাবলামোর কারণে খোদ আইসিসি'র সভাপতির পদ থেকে পদত্যাগ করতে বাধ্য হয় লোটাস কামাল। এই সাধারণ জ্ঞাণটাও পাবলিকের নাই! সব 'পিগমি' কি 'ডোডো' পাখি!!

০১ লা নভেম্বর, ২০১৯ বিকাল ৩:০৪

হাসান কালবৈশাখী বলেছেন:
সাকিব একটা হারামী রকমের বেয়াদব।
মূল বক্তব্যে একমত হওয়ার জন্য ধন্যবাদ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.