নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

চিন্তার বহিঃপ্রকাশ করতে ভালবাসি বলেই একটু আধটু লিখি ।

অদৃশ্য প্রতিভা

কুটিল আমি। তাই জটিলকে সহজ করিয়াই দিবা যাপন করি। ভালো লাগে লিখতে, তাই লিখি।

অদৃশ্য প্রতিভা › বিস্তারিত পোস্টঃ

শত্রুকে পরাভূত করার নেপথ্যে আপনার ছোট্ট একটি হাসি

২৫ শে মার্চ, ২০১৫ দুপুর ২:১৬

নুর ও গনি ক্লাসমেট । একজন ক্লাসের দ্বিতীয় এবং আরেকজন তৃতীয় ছাত্র । স্বাভাবিকভাবেই তাদের মধ্যে এক অদৃশ্য লড়াই লেগেই থাকে । পড়াশোনার ব্যপারে কেউ কাউকে ছাড় দিতে রাজি নয় । নাম্বার পাওয়ার ক্ষেত্রে প্রত্যেক বিষয়ে বড়জোর পার্থক্য ১কি ২থাকে ।তাই স্নায়ুযুদ্ধটা তুমুলই বলা চলে । কারো ভালোটা কেউই সহ্য করতে পারেনা । একে অপরকে দুজন শত্রুই মনে করে । কেঊ কাউকে চোখের পলকে দেখতে পারত না । স্কুল লাইফটা এমনি করেই কাটল । দুজনই জিপিএ ৫ পেয়ে উত্তীর্ণ হল । তারপর একই কলেজে ভর্তি হল দুজন । মেসে থাকা নিয়ে এক ঝামেলায় জড়িয়ে দুজনের দুরত্ব আরো বেড়ে গেল । শেষ পর্যন্ত গনি ঐ কলেজ ছেড়ে আরেক কলেজে চলে আসল । এভাবে যোগাযোগহীন অবস্থায় কেটে গেল দুটি বছর । কিন্তু দুজন ঠিকই বন্ধু ছিল যারপরনাই ওরা একে অপরকে খুবই মিস করত । এইচএসসি তেও দুজনই জিপিএ-৫ নিয়ে উত্তীর্ণ হল । নুর ঢাবিতে চান্স পেয়ে ভর্তি হল আর গনি টাকার অভাবে বিশ্ববিদ্যালয়ের ভর্তির কোচিং না করতে পারা এবং পারিবারিক আর্থিক চাপের কারণে কোন পাবলিক ভার্সিটিতে ভর্তি হতে পারলনা । গনি জাতীয় বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়ে রইল ।
হঠাৎ একদিন ফেসবুকে নুর গনিকে মেসেজ দিল "কিরে কোথায় ভর্তি হয়েছিস? " গনি মেসেজটি দেখে অনেক কান্না করল এবং কোন রিপ্লাই দিলনা ।
এমনি করে দিন চলতে লাগল । নুর বাড়িতে এসেছে । বিকেলে হাটতে বেড়িয়ে হঠাৎ গনিকে দেখতে পেয়ে ডাক দিল । গনি পেছনে ফিরে তাকাতেই নুর গনিকে জড়িয়ে ধরল । "কিরে দোস্ত কেমন আছিস ? নুর গনিকে জিজ্ঞেস করল । নুর মুচকি হাসি বলল , আমি ভাল আছি । তুই কেমন আছিস? গনিও নুরকে জিজ্ঞেস করল ।
দুজন দুজনকে অনেকক্ষণ জড়িয়ে ধরে রাখল । দুজনের চোখেই আনন্দ অশ্রু । কতদিন পর দেখা ।
একে অপরের দিকে তাকিয়ে লজ্জার হাসি দিতে শুরু করল । কে বলবে এদের মধ্যে যোজন দূরত্ব ছিল !
তাদের হাসি বুঝিয়ে দিচ্ছে তাদের মধ্যে কখনো কোন শত্রুতা ছিলনা । তারা ছিল একে অপরের খুব কাছের বন্ধু ।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.