নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি প্রবাসী তাই থাকি সব সময় অখুশী।

মোবারক

বলার মতো তেমন কিছু করতে পারিনি

মোবারক › বিস্তারিত পোস্টঃ

স্যারের শেষ লাইন, আমার জানা কিছু কথা

১৫ ই মার্চ, ২০২২ রাত ২:৪১



বাংলাদেশ কনস্যুলেট জেদ্দা শ্রম কল্যাণ কাউন্সেলর জনাব মোঃ আমিনুল ইসলাম -এর ঢাকায় বদলির প্রেক্ষিতে ৮ মার্চ ২০২২ বিদায়ী সভা অনুষ্ঠিত হয় । সভাপতিত্ব করেন মান্যবর কনসাল জেনারেল মোহাম্মদ নাজমুল হক ।

বিদায়ী কাউন্সেলর স্যার প্রবাসীদের উদ্দেশ্য একটি বার্তা দেন । ৪ ও ৫ নাম্বারে স্যার উল্লেখ করেন , দায়িত্ব পালনকালে সকলের নিকট হতে পেয়েছি আন্তরিকতা সহযোগিতা । তাই সাফল্য যদি কিছু থাকে তার সবটুকু রইলো আপনাদের জন্য । ব্যর্থতার সবটুকু রাখলাম আমার হাতে ।


স্যারের শেষ লাইন, আমার জানা কিছু কথা।মদিনা আল ফাহাদ ক্যাম্প ভিজিট করে এসে স্যার করোনায় আক্রান্ত হন। সৌদি আরবে প্রথম দিকে করোনা কেমন ছিল আমরা সবাই জানি। কোন সিট খালি ছিল না । এইদিকে স্যারে অবস্থা সময়ে সময়ে খারাপের দিকে যাচ্ছে । স্যার যদি নিজের বুদ্ধিমত্তার পরিচয়ে ভালো হাসপাতালে যাওয়ার সিদ্ধান্ত নেওয়ায় তিনি এখনো আমাদের মাঝে আছেন । অন্য কোথাও গেলে এই মেধাবী অফিসার মাঝে থাকতো কিনা একমাত্র মহান আল্লাহ জানে । যে হাসপাতালে স্যার চিকিৎসা নিয়েছে সেই হাসপাতালে প্রশাসন বিভাগে কর্মরত বাংলাদেশী ভাই থেকে সেই দিন গুলোর কথা শুনলে আপনার গা শিউরে ওঠার মতো ।

১৯৯২ সালের মামলা ফাইল খুঁজে বের করে রায় নিজেদের পক্ষে নেওয়া সহ শ্রম আদলের মামলা ও মৃত্যুজনিত ক্ষতিপূরণ আদায় না হওয়া পর্যন্ত শেষ দেখে নিতেন। ওয়ান স্টপ সার্ভিস - আইনী পরামর্শ রিসিভশনে বসানো হয়েছে । যা আগে ছিল না। প্রতিদিন একজন আইন সহায়তাকারী এই কাউন্টারে বসেন। এটি আমার কাছে মনে হয়েছে সেরা সিদ্ধান্ত ।

প্রবাসী কার্ড - ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড ওয়েব সাইটে গেলে দেখা যায় জেদ্দা কনস্যুলেট সবার উপরে । প্রথম প্রথম কেমন কষ্ট করেছে আমার জানা এক লাইন বলি- ডিউটি শেষ, সাথে কয়েজন নিয়ে রাবেক শহর ১৫৯ কিলোমিটার দূরে চলে গেলেন কোম্পানিতে ভিজিট করে পথে নিজের টাকায় সাথে যারা ছিল তাদের লেমন কিনে দিতেন । এইভাবে আজ জেদ্দা মিশনের এই সাফল্য ।

হট লাইন - কল রিসিভ ৯০ হাজারের ঘরে। দুইজন হটলাইন অপারেটর সকাল ৮ থেকে রাত ১০ পর্যন্ত কল রিসিভ করে থাকে। এটিও আমার ধারণা সেরা হবে সে কয়টি দেশে হটলাইন আছে ।

মেধাবী অফিসার অনেক গুলো সাফল্য নিয়ে বিদায় নিয়ে গেছেন । যুগ্ম সচিব হিসেবে বাংলাদেশ আরও বড় পরিবেশে কাজ করবেন এই দোয়া করি।


মান্যবর কনসাল জেনারেল মোহাম্মদ নাজমুল হক স্যার ও আমিনুল ইসলাম স্যার


যাওয়ার আগে স্যারের পক্ষ থেকে দেওয়া উপহার।

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ১৫ ই মার্চ, ২০২২ সকাল ৮:১৪

প্রতিদিন বাংলা বলেছেন: ভালো লেখা ,সবই ঠিক আছে,
স্যার স্যার করছেন কেন ?
সন্মান করছি তাই সার স্যার করছেন নাকি তার পদকে

১৬ ই মার্চ, ২০২২ ভোর ৫:০৬

মোবারক বলেছেন: সম্মান দেখিয়ে বললাম বড় ভাই।

২| ১৫ ই মার্চ, ২০২২ বিকাল ৩:৪৫

রাজীব নুর বলেছেন: শ্রদ্ধা জানাই।

১৬ ই মার্চ, ২০২২ ভোর ৫:০৭

মোবারক বলেছেন: ধন্যবাদ আপনাকে

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.